PRINT ON DEMAND FOR BEGINNERS

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

প্রিন্ট অন ডিমান্ড ফর বিগিনার্স

প্রচুর অপর্চুনিটি এর সাথে প্রিন্ট অন ডিমান্ড একটি এক্সাইটিং বিজনেস মডেল। প্রিন্ট অন ডিমান্ড এর (পিওডি), এর সাহায্যে আপনি ডিসাইন গুলি ক্রিয়েট  করতে (বা ডিজাইনার নিয়োগ করুন) এবং প্রিন্টিং এর  জন্য এভেইলেবেল প্রোডাক্ট গুলির লিস্ট থেকে পছন্দ করতে পারেন। তারপর আপনি আপনার মার্কেট স্টোর  করুন এবং কোনও গ্রাহক একবার অর্ডার দিলে পিওডি সার্ভিস বাকি কাজ গুলো করবে! এটি নতুন বিজনেস মালিকদের জন্য একটি চমৎকার মডেল।

মুল দাম  বা হোল্ডিং ইনভেন্টরি না দিয়ে স্টার্ট  করা তুলনামূলক সহজ হলেও, নতুন বিজনেস মালিকদের আরও কিছু দিকে বিষয় খেয়াল রাখতে হবে।

আপনার কাস্টম ব্র্যান্ড ক্রিয়েট করুন

ইকমার্স সেল বার্ষিক গড়ে ৯.৩২% বৃদ্ধি পাওয়ায়, এটি প্রচুর সম্ভাবনার জায়গা। সবচেয়ে বড়ো প্রচেষ্ঠা হলো পাৰ্থক্য। যখন প্রতিযোগিতা হয় তখন আপনি কীভাবে স্বতন্ত্র হবেন ?

আপনার নতুন ইকমার্স স্টোর বিজনেস এর  প্রথম আইটেমগুলির মধ্যে একটি হল আপনার ক্রিয়েট করা কাস্টম ব্র্যান্ড। আপনাকে আপনার প্রতিযোগীদের থেকে আলাদা হতে সহায়তা করবে  এবং মার্কেটিংএর  ক্ষেত্রে আপনাকে সুবিধা দিবে যখন আপনি একটি খুব নির্দিষ্ট, টার্গেট ব্র্যান্ড ক্রিয়েট করবেন, যা আপনার কাস্টমার রিকোগনাইজ করবে।

মনে রাখবেন, ব্র্যান্ডিং আপনার লোগো বা আপনার নাম নয়। আপনার ব্র্যান্ড আপনার বিজনেস এবং আপনি কাদের কাছে পৌঁছানোর আশা করছেন তার চেয়েও আরও বেশি কিছু। এটি আপনার বিজনেস… আপনার ইউনিক ডিজাইন গুলি, কীভাবে আপনি আপনার অডিয়েন্স এর  সাথে ইন্টারঅ্যাক্ট করেন, আপনার ওয়েব উপস্থিতি এবং আপনি আপনার দোকানে যে প্রোডাক্ট অফার করেন সবকিছু অন্তর্ভুক্ত করে। আপনি আপনার ব্র্যান্ডে নিয়ে যত বেশি চিন্তাভাবনা করেছেন,  আপনি ততই সার্থক হবেন।

আপনার অডিয়েন্স আইডেন্টিফাই করুন

আপনি একা নন, অনেক ই কমার্স সেলারদের জন্য তাদের অডিয়েন্স আইডেন্টিফাই করা দুঃসাধ্য হয়ে পরে। আপনি কাকে টার্গেট করতে চান সে সম্পর্কে যখন আপনি চিন্তা করেন,তখন নিম্নলিখিত প্রশ্ন গুলি বিবেচনা করুন।

  1. ব্যক্তি মহিলা নাকি পুরুষ ?
  2. এখন যদি তারা আপনার সামনে দাঁড়িয়ে থাকে তবে আপনি কীভাবে তাদের আপনার প্রোডাক্ট সম্পর্কে তাদের বলবেন?
  3. ব্যক্তি কি বাজেট সচেতন?
  4.  আপনার প্রোডাক্ট সম্পর্কে সবচেয়ে ব্যক্তি কি বেশি পছন্দ করতে পারে ?
  5. এই ব্যক্তি কেন আপনার প্রোডাক্ট  কিনবে ?

আপনি যখন আপনার অডিয়েন্সকে আদর্শ কাস্টমার এর (ক্রেতা ব্যক্তিত্বের) দিক থেকে চিন্তা করেন তখন তারা কী খুঁজছেন এবং আপনার মার্কেটিং এফোর্ট দ্বারা আপনি কিভাবে তাদের সেবা প্রদান করছেন  এবং আপনি যে প্রোডাক্ট সেল করেন সেগুলি কীভাবে তাদের সর্বোত্তমভাবে সেবা প্রদান করতে পারে সে সম্পর্কে চিন্তা করা কিছুটা সহজ করে তোলে। আপনি যে নিশ টার্গেট করতে চান তা রিসার্চ এবং বোঝার জন্য সময় দেওয়া গুরুত্বপূর্ণ, আপনি সীমাবদ্ধ নিশ ফোকাস করলে তা  আপনার মার্কেটিং প্রচেষ্টাকে আরও সহায়তা করবে।

প্রিন্ট ও ডিমান্ড প্রোডাক্ট এর টপ সেলিং

নতুন অনলাইন স্টোর মালিকদের পরবর্তী সিদ্ধান্ত হল তাদের দোকানে কি প্রোডাক্ট অফার করা উচিত। কিছু প্রিন্ট-অন-ডিমান্ড সার্ভিস খুব সীমিত প্রোডাক্ট অফার করে এবং এর সাথেই অব্যাহত থাকে । গিয়ারলঞ্চ সর্বদা নতুন পপুলার প্রোডাক্ট  রিলিস করে যাতে আমাদের সেলার  আরও বড়ো তালিকায় সাফল্য পেতে পারে। আমাদের কয়েকটি পপুলার পণ্য এখানে দেওয়া হল!

মগস

মগগুলি সর্বদা সেলার এবং কাস্টমারদের  মাঝে একটি পপুলার আইটেম। মগ ডিজাইন এর কোন শেষ নেই এবং কাস্টমার এমন মগ পছন্দ করেন যা তাদের পার্সোনালিটি শো করে। আপনার স্টোরে এ মগ রাখা একটি দুর্দান্ত আইডিয়া, এটির জন্য আপনার নিশ গুরুত্বপূর্ণ নয়। প্রিন্ট অন ডিমান্ড মগ সেল এর জন্য আমাদের কাছে একটি সম্পূর্ণ গাইড রয়েছে।

আপনার মগ ডিজাইন গুলি ক্র্যাফটি এবং ক্রিয়েটিভ করতে বিরম্বনায় পরবেন না। অনেকেই  বাড়িতে এবং অফিসে মগ রাখেন। আপনার অডিয়েন্স  এবং নিশ সম্পর্কে চিন্তা করুন এবং  এমন একটি ডিসাইন ক্রিয়েট করুন যা আপনার কাস্টমার তার কর্মস্থলে নিয়ে যেতে পছন্দ করবে।

জুয়েলারি

গিয়ারলঞ্চ এ সেলারদের জন্য এভেইলেবল দুর্দান্ত আইটেম হলো জুয়েলারি।  নির্দিষ্ট হলিডে এবং স্পেশাল অনুষ্ঠানের জন্য এটি একটি উপভোগময়  প্রোডাক্ট । জুয়েলারি গুলি যদি আপনার নিশ এর জন্য উপযুক্ত হয় তবে এটি আপনার ইকমার্স স্টোরে সেলস বাড়ানোর এক অসাধারণ উপায় হতে পারে।

ওয়াল আর্ট

আমাদের কয়েকটি সেলারদের জন্য টপ সেলিং প্রোডাক্ট গুলোর মধ্যে একটি হলো ক্যানভাস ওয়াল আর্ট। এটি মিলেনিয়াল এর জন্য একটি পপুলার  আইটেম যারা  অনলাইনে এবং বিশেষত ইনস্টাগ্রামে আর্ট ডিজাইন খুঁজতে করতে পছন্দ করে। যদি আপনার অনলাইন প্রেসেন্স  বাড়তে থাকে, বা আপনি নতুন আর্ট ডিজাইন করতে ভালবাসেন তবে আপনার স্টোর এ ওয়াল আর্ট সেল করা একটি আশাবাদী উদ্যোগ।

ফোন কেস

অনলাইনে ফোন কেস সেল করা একটি বিশাল সুযোগ। বিশ্বের ৪ বিলিয়ন মানুষ মোবাইল ফোনের ওনার  এবং তাদের মধ্যে ৭৯% প্রোটেক্টিভ কভার কিনে, ই কমার্স বিজনেস ফোনের ক্ষেত্রে মজার ডিজাইন অফার করে অর্থ উপার্জন করতে দুর্দান্ত ভাবে সক্ষম হয়েছে। এ দুর্দান্ত প্রোডাক্ট এ সাফল্যের অনেক সুযোগ রয়েছে।

টিশার্ট

অনেকেই  প্রিন্ট-অন-ডিমান্ডের ক্ষেত্রে কেবল টিশার্টের কথা ভাবেন। যদিও এটি এখনও একটি পপুলার  আইটেম এবং অনেক অনলাইন স্টোর কেবলমাত্র টিশার্ট সেল করে সফল বিজনেস তৈরি করেছে,কিন্তু মাল্টিপল প্রোডাক্ট ডিসাইন এর ক্ষেত্রেও বিজনেস এ আরও অনেক সুযোগ রয়েছে। আপনি যখন টিশার্ট ডিজাইন ক্রিয়েট করেন তখন স্ট্র্যাটেজিক হন এবং নিশ্চিত করুন যে আপনি রয়্যালটি ফ্রি রিসোর্স ব্যবহার করছেন।

অনলাইনে আপনার প্রোডাক্ট সেল করার টিপস

সেল করার সময়, মনে রাখবেন যে,  আপনার সাফল্যের জন্য আপনার ডিসাইনগুলো  গুরুত্বপূর্ণ। যদি আপনি কোনও ডিজাইনার হায়ার করতে চান, তবে তাদের রিসেন্ট কাজ মূল্যায়ন করে তার বিষয়টি  নিশ্চিত হন, তারপর আপনার ডিসাইন রিকোয়েস্ট স্পেসিফিক করুন , এন্ড নির্দিষ্ট পরিমান চুক্তি নিশ্চিত করুন।

সেলিং টিপস

  • একটি প্রোডাক্ট দিয়ে স্টার্ট করুন এবং এটি কতটা ভাল সেল হয় তা টেস্ট করুন।
  • ধীরে ধীরে আপনার স্টোর এ  অন্যান্য প্রোডাক্ট যুক্ত করুন এবং সবসময় টেস্ট করতে থাকুন! যদি এটি সেল না হয় তবে ধরে নিবেন এটি আপনার অডিয়েন্স এর জন্য সঠিক নয়  ।
  • কাস্টমারদের  অফার করার জন্য নতুন ডিজাইন এর উপর কাজ করতে থাকুন।
  •  হলিডে  এবং ট্রেন্ডস দেখুন।
  •  একটি পরিকল্পনা আছে!

বিজনেস মালিক হিসাবে আপনাকে আপনার প্রচেষ্টার একটি বড় অংশ মার্কেটিং এ  ব্যয় করতে হবে। আপনার ব্র্যান্ড এর উপস্থিতি এবং জনসাধারণের কাছে ব্র্যান্ড  ভিসিবল করার জন্য একটি ভাল উপায় হলো সোশ্যাল মিডিয়া। তবে নিজেকে খুব তুচ্ছ করবেন না। আপনার পছন্দের একটি প্ল্যাটফর্ম পিক করুন এবং সেখানে আপনার উপস্থিতি নিয়ন্ত্রণ করুন। আপনার ব্র্যান্ড বৃদ্ধির পর, আপনি অন্যান্য সোশ্যাল  প্ল্যাটফর্ম গুলির মধ্যে বৈচিত্র্য আনতে পারেন।


গিয়ারলঞ্চ কয়েক মিনিটের মধ্যে স্টোর আকৃষ্ট করা এবং পরিচালনা সহজ করে তোলে।  আপনাদের যদি কোনো প্রশ্ন থাকে, তবে তার উত্তর দিয়ে আমরা সহায়তা করছি ! আমরা আপনার কাস্টমারের জন্য কাস্টমার সার্ভিস ও প্রোভাইড করে থাকি কারণ আমরা জানি যে আপনার নিউ  বিজনেস এর জন্য কাস্টমার কতটা গুরুত্বপূর্ণ। সেল স্টার্ট  করুন!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

8 EASY TIPS FOR WORKING FROM HOME SUCCESSFULLY

সফলভাবে বাড়ি থেকে কাজ করার ৮ টি সহজ টিপস ২০২০ সালে ওয়ার্ল্ড ওয়াইড গ্লোবাল প্যানডেমিক এর কারণে রিমোট ওয়ার্কারদের পরিমাণে ইনক্রিজ হয়েছে এবং অফিসে কাজ

SEPTEMBER TRENDS REPORT

সেপ্টেম্বর  ট্রেন্ডস রিপোর্ট সেপ্টেম্বরের আসার সাথে সাথেই, ফল সিজন এর বাতাস বইতে শুরু করে। আবহাওয়া শীতল হতে শুরু করে এবং সর্বত্র লোকেরা আসন্ন ছুটির কথা