ROYALTY FREE DESIGN RESOURCES FOR PRINT ON DEMAND

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

র‍্যায়লটি ফ্রী ডিজাইন রিসোর্স ফর প্রিন্ট অন ডিমান্ড

আপনার ব্র্যান্ড নিউ প্রিন্ট অন ডিমান্ড ইকমার্স ব্যবসায়ের জন্য আপনার কাছে এক্সসাইটিং আইডিয়া রয়েছে। কিন্তু প্রবলেম একটাই…

কীভাবে জনপ্রিয় ডিজাইনগুলো খুঁজে বের করতে হয় যা আপনি ব্যবহার করতে পারেন তা সম্পর্কে নিশ্চিত নন।

ইহা আপনাকে ওভারহোয়েলমিং ফিল করাতে পারে যদি না আপনার কাছে ফ্রী ডিজাইন রিসোর্স আপনার ফিঙ্গারটিপসে না থাকে। একটি সাকসেসফুল স্টোর ক্রিয়েট করার মানে হচ্ছে ইউনিক ডিজাইন ক্রিয়েট করা যা কাস্টমার পছন্দ করবে। অন্য কারও ডিজাইন চুরি করা অথবা যে কোনও উপায়ে ট্রেডমার্কযুক্ত বা কপিরাইটযুক্ত চিত্রগুলি ব্যবহার করে আপনার ব্যবসাকে ঝুকির মধ্যে ফেলবেন না। আপনার রিসোর্সগুলো সীমিত বলে মনে হতে পারে, তবে সত্য থেকে আর কিছুই হতে পারে না।

র‍্যায়লটি ফ্রী কি?

রয়্যালটি-ফ্রী একটি লাইসেন্স যা ব্যক্তিগত এবং বাণিজ্যিক উভয় ব্যবহারের জন্য অনুমতি দেয়। প্রায়শই, স্টক ইমেজ সাইটগুলো কোন কাস্টমারকে ডিজাইন বা অন্যান্য ক্রিয়েটিভ ইউজের জন্য কোন ইমেজ ডাউনলোড করতে দেয় তার জন্য একটি সামান্য ফি চার্জ করে। অনলাইনে অন্যান্য ফ্রি রিসোর্স সাইটগুলি রয়েছে যা কোনও চার্জ নেয় না, তবে আপনার নতুন ডিজাইন আপনাকে কোনও সমস্যা দেয় না তা নিশ্চিত হওয়ার জন্য, সাইটটির স্পেসিফিক স্টেট নির্দিষ্ট করে কীভাবে আপনি ইমেজ ব্যবহার করতে পারবেন তা নির্দিষ্ট করে রাখা গুরুত্বপূর্ণ।

কিছু ক্যাটাগরি রয়েছে যা সর্বদা ইউজের জন্য ফ্রী রয়েছে। এর মধ্যে রয়েছেঃ

  • হাই স্কুল স্পোর্টস টিম
  • স্টেট ফ্ল্যাগ
  • নাসা ইমেজ
  • ল্যান্ডমার্ক

আপনার প্রিণ্ট-অন ডিমান্ড স্টোরের জন্য কিছু অ্যামেজিং রয়্যালটি-ফ্রী ডিজাইন রিসোর্স নিয়ে রেডি থাকুন? আমাদের কাছে মাস্টার লিস্ট আছে আপনাদের জন্য!

ফ্রী ডিজাইন রিসোর্স

ফটোগ্রাফি

আনপ্ল্যাশঃ এই ইনক্রেডিভল ওয়েবসাইটটি ওয়ার্ল্ডওয়াইড ট্যালেন্টেড ফটোগ্রাফারদের আপনার কাছে নিয়ে আসে এবং ৮,৫০,০০০ মতো হাই-রেজুলেশন ফটোস আছে যা আপনি ডাউনলোড অথবা ইউজ করতে পারবেন।

ফ্লিকার কমনঃ ফ্লিকার হচ্ছে একটি পপুলার স্টক ফটোগ্রাফি সাইট, তবে তাদের একটি কমন প্রজেক্ট রয়েছে যা ক্রিয়েটিভদের ব্যবহারের জন্য ফ্রী মেয়াদউত্তীর্ণ বা অন্যথায় অজানা কপিরাইট রেস্ট্রিকশন সহ ইমেজগুলোতে ক্রিয়েটিভদের অ্যাক্সেসের অনুমতি দেয়।

পাবলিক ডোমেইন পিকচার: ডিজাইনারদের জন্য এই সাইটে দুইটি অপশন আছে। হায়ার কোয়ালিটি ইমেজ অথবা ফ্রী ডাউনলোড অপশন ইউজ করতে আপনি একটি স্মল ফি পে করতে পারেন। সাইটটি ওয়ার্ন দেয় যে আপনি যদি কমার্শিয়াল ইউজের জন্য কোন ইমেজ ব্যবহার করতে চান, তবে কিছু ফটোতে কোন মডেল বা প্রোপার্টি রিলিজের প্রয়োজন হতে পারে তাই প্রোডাক্টসহ ফটো এড়াতে সতর্ক থাকুন।

ম্যাগডেলেইনেঃ হ্যান্ড-পিকড ফ্রী ফটোসের সাথে একটি ছোট ওয়েবসাইট ইন্সপায়ার কি তা বোঝাতে আপনার প্রয়োজন হতে পারে। ন্যাচার এর উপর হেভী ফোকাস সহ, এছাড়াও এবস্ট্রাক্ট ইমেজ, এবং কিছু টেকনোলজির উপর ফোকাস করে।

আইএসও রিপাবলিকঃ হাজার হাজার ফ্রী সিসি ফটোগুলো চুজ করতে, আপনি পারফেক্ট ফটো না পাওয়া পর্যন্ত আপনি কালেকশনগুলো সার্ফ করতে পারেন। ব্লগে ইন্সপিরেশন, টিউটোরিয়াল এবং এমনকি মার্কেটিং ইনফরমেশন রয়েছে।

১ মিলিয়ন ফ্রী পিকচারঃ ইহা ফ্রী পিকচার এর জন্য এক্তি ফ্যান্টাস্টিক সোর্স, যার মধ্যে অন্যান্য সাইটগুলির তুলনায় কিছুটা এবস্ট্রাক্ট। আপনি স্পেসিফিক ক্যাটাগরিতে ভ্যারাইটি নিয়ে সার্ফ করতে পারবেন, তবে অন্যান্য সাইটের তুলনায় আরো অনেক স্পন্সর লিঙ্ক রয়েছে।

ফ্রী স্টক ফটোসঃ এই সাইটের ইমেজগুলো আপনার ডিজাইনের জন্য ডাউনলোড বা ইউজের জন্য ফ্রী করা হয়েছে। তাদের স্টাফ ফটোগ্রাফার রয়েছে যারা বেশীরভাগ ইমেজ তৈরি করে এবং অন্যান্য সোর্স থেকেও একিউর করে। তারা একটি থার্ড পার্টি থেকে সরবরাহিত কয়েকটি স্পন্সর করা ইমেজ প্রোভাইড করে যা আপনি একটি স্মল ফী পেইড করে ডাউনলোড করতে পারেন।

রিয়ালেস্টিক শটসঃ লাইফস্টাইল ফটোগ্রাফিকে ডেডিকেটেড করে একটি সাইট, গর্জিয়াস টেকনোলজি শটস, ট্রাভেল ইমেজস, এবং আরো অনেক কিছু এখানে খুঁজে পাবেন! প্লাস, প্রতি সপ্তাহে আপনার ইনবক্সে ডেলিভারি করা ৭টি নিউ ফ্রি ইমেজ এর জন্য সাইন আপ করতে পারেন।

পাবলিক ডোমেইন আর্কাইভঃ সাপ্তাহিক নিউ ইমেজ এর সাথে ১০০% ফ্রী ব্রেথটেকিং স্টক ফটোস। সকল ইমেজগুলো পার্সোনাল এবং কমার্শিয়াল ইউজের জন্য ফ্রী এবং আপনার ডিজাইনকে অবশ্যই অনুপ্রাণিত করবে।

পিক্সাবেঃ আপনি যা খুঁজছেন তা এখনও খুঁজে পান নি? ১ মিলিয়নের থেকেও বেশী ফ্রী ইমেজ ও ভিডিও এর সাথে, পিক্সাবেতে আপনার ডিজাইনের জন্য রাইট ইমেজটি অবশ্যই খুঁজে পাবেন। একটি ক্রিয়েটিভ কমিউনিটি দ্বারা পরিচালিত, আপনার ডিজাইনের প্রয়োজনে ইহা একটি গ্রেট সাইট।

এগুলি আমাদের প্রিয় কয়েকটি। ফ্রী স্টক ফটোগ্রাফি এবং ইমেজের আরো সাইটের জন্য, আরো ৩১টি ওয়েবসাইট সেক আউট করতে পারেন।

টাইপোগ্রাফি

ফন্টএসকিউরেলঃ আপনার ডিজাইনের জন্য ফন্ট অনেকসময় একটি ইম্পরট্যান্ট পার্ট। আপনি যদি আপনার পরবর্তী ডিজাইনের জন্য স্পেসিফিক কিছু সার্চ করেন তবে এই সাইটটি একটি গ্রেট রিসোর্স। শত শত ফ্রি ফন্ট সহ, আপনি ডাউনলোড করতে পারবেন এবং আপনার নেক্সট ডিজাইনে ইনকর্পোরেট করতে পারবেন। 

ফন্টফেব্রিকঃ ২০০৮ সালে বুলগেরিয়ান সোভেট সিমভ দ্বারা প্রতিষ্ঠিত, ফন্টফেব্রিক একটি ডিলাইটফুল সাইট যেখানে প্রায় ৯০টি ফ্রী ফন্ট এভেইলেবল রয়েছে। তাদের ডিজাইনারদের দল টাইম টু টাইম নিউ ফন্ট রিলিজ করে। আপনি ফার্স্ট টাইম যা খুঁজছিলেন তা যদি খুঁজে না পান তবে নিউ রিলিজে এর জন্য চেক করাটা ভাল।

গুগল ফন্টঃ প্রাত ৯০০ ফন্ট এভেইলেবলসহ একটি ফ্যাবুলাস সাইট। আপনি তাদের কালেকশন সার্চ দিতে পারেন এবং তাদের ফিল্টার করতে পারেন ওয়াইড, স্টাইল, এবং স্ল্যান্ট দিয়ে।


ফ্রী গুডিস ফর ডিজাইনারসঃ আপনি যদি আরও কিছুটা কাস্টম খুঁজছেন, তবে আপনি ফ্রী গুডিস ইঞ্জয় করতে পারেন। এই ইউনিক স্টাইলটি কমার্শিয়াল এবং পার্সোনাল ইউজের এর জন্য ফ্রী।

ক্লিপ আর্ট এন্ড ডিজাইন এলিমেন্ট

ওল্ড ডিজাইন শপঃ ভিন্টেজ স্টাইলের জন্য একটি ফ্যান্টাস্টিক সাইট যা আপনাকে সিউরলি ইন্সপায়ার করবে। ওল্ড ডিজাইন শপে ইলেক্টিক ডিজাইনের ভ্যারাইটির জন্য আদর্শ।

ডিজাইনার ক্যান্ডিঃ আপনি কি আরো আপ-টু-ডেট কিছু খুঁজে বেড়াচ্ছেন? ডিজাইনার ক্যান্ডিস আপনার প্রয়োজন মতো হতে পারে। ফ্রিবিজ সেকশনে ফ্রী ডাউনলোড এবং মন মতো ইউজের জন্য ভ্যারাইট অফ রিসোর্স কন্টেইন রয়েছে।

মিডিয়া মিলিশিয়াঃ আপনার ২ডি ডিজাইনের জন্য ৩ডি রেন্ডারেড ইমেজ সন্ধান করছেন তবে ইহা একটি গ্রেট প্লেস। রেন্ডারেড টাইপোগ্রাফি, টেক্সচার, লেন্স ফ্লেয়ার্স এবং আরো অনেক কিছু এমন ভ্যারাইটি অফ এলেমেন্টস থেকে আপনি চুজ করতে পারবেন।

আইকন

দ্যা নাউন প্রজেক্টঃ ডাউনলোডের জন্য ফ্রী ১২০,০০০ চেয়ে বেশী আইকনসহ একটি বিস্তৃত ডাটাবেস, যা আপনি এগুলো আপনার ডিজাইনে ইনকর্পোরেট করতে পারেন। এছাড়াও আপনার নিজের ডিজাইন কমিউনিটির সাথে শেয়ার করতে পারবেন।

আইকন মন্সটারঃ যদিও নাউন প্রজেক্টের এর মতো এতটা শক্তিশালী না, তবুও তাদের কাছে ফ্রী ওয়াইড ভ্যারাইটি অফ আইকন রয়েছে। তাদের ৩০৮+ কালেকশন ডিজাইন ইন্সপিরেশনের জন্য যথেষ্ট।

ফ্ল্যাট আইকনঃ ৬৪টি ফরমেটে ফ্রী আইকন এভেইলেবলের সাথে লারজেস্ট ডাটাবেজ, এই সাইটটি ডিজাইনারদের ঠিক যেমনটি প্রয়োজন তা প্রভাইডিং এর জন্য ফেমাস।

এখন আপনার কাছে সঠিক রিসোর্স রয়েছে, আপনার প্রিন্ট অন ডিমান্ড বিজনেসে অ্যামেজিং ডিজাইন ক্রিয়েট এর উপর আপনি কাজ শুরু করতে পারেন। এছাড়াও আপনার শুরু করার সময় হেল্পের জন্য ফ্রী ডিজাইন টুলস অনলাইন দ্বারা আমাদের লিস্ট চেক আউট করতে পারেন।

আপনার কাছে এখনো স্টোর নেই? আমাদের হেল্প করতে দিন! শুরু করতে এখানে ক্লিক করুন এবং আপনি অল্প সময়ে বিক্রি করতে পারবেন!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price