DECEMBER TRENDS REPORT

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ডিসেম্বর ট্রেন্ডস রিপোর্ট

হলিডের সিজনে রিটেল সেল অলওয়েজ উচ্চমাত্রায় থাকে এবং অনলাইনে সেল বাড়তে থাকে। প্রতিবছর, অনেক কাস্টমাররা হলিডের  দিনগুলির আশেপাশে চাপ কমাতে অনলাইন শপিংয়ের দিকে ঝুঁকছেন। ই-কমার্স সেল  এর মধ্যে  ২০১৯ সালে $১৪৪ বিলিয়ন থেকে $১৪৯ বিলিয়ন ডলার  হিট হওয়ার সম্ভাবনা রয়েছে এবং এই সেলগুলোর মধ্যে প্রায় অর্ধেক এসেছে মোবাইল থেকে।  যদি এই প্রজেকশন কারেক্ট হয়, তবে এটি অনলাইন সেল এর ২০১৮ সালে ১২৬.৪ বিলিয়ন ডলারের তুলনায় উল্লেখযোগ্য বৃদ্ধি হবে।

এখানে কিছু ট্রেন্ডস রয়েছে ডিসেম্বর সেল এর জন্য যা আপনার মার্কেটিং ক্যাম্পেইন প্রস্তুত করার সময় মনে রাখা উচিত। 

টপ ডিসেম্বর ট্রেন্ডস 

সাইবার মানডে 

অনলাইন সেল এর জন্য সাইবার মানডে অনেক বড় একটি দিন।  এই শব্দটি ২০০৫ সালে ব্ল্যাক ফ্রাইডে এবং কাস্টমারদের হিউজ  সেভিং করার  পরবর্তীকালে ক্যাপিটালাইজ করার জন্য একটি গ্রোইং ই-কমার্স ইন্ডাস্ট্রির ইচ্ছাকৃত প্রচেষ্টা। এই বছর ডিসেম্বরের ২ তারিখ সাইবার মানডে পরবে এবং প্রায় ১ সপ্তাহ পরে হবে থ্যাঙ্কসগিভিং আর তার ছয় দিন পর হচ্ছে বছরের শেষ দিন। রিটেলদের জন্য এটি শর্টার সেলিং সিজন কিন্তু এখনো অনেক অপর্চুনিটি রয়েছে। 

মার্কেটিং ইনস্পিরেশন 

এই বছর সাকসেস এর জন্য আপনার অনলাইন বিজনেসটি মোবাইল-রেডি হওয়া প্রয়োজন। হলিডে ইমেইল মার্কেটিং সাফল্যের মূল চাবিকাঠি হবে। আপনার মেসেজিং আপনার আপকামিং সেল কে রিফ্লেক্ট করা উচিত এবং কাস্টমাররা এই বিগ ডে তে কি এক্সপেক্ট করছে তা জানা  উচিত। তাদেরকে ডিসকাউন্ট এর  সাথে এনগেজ রাখুন এবং নিশ্চিত হয়ে নিন যে তারা জানে বড় ডিসকাউন্টটি কেবল এক দিনের জন্যই থাকবে। অনেক ইকমার্স বিজনেস এখন পুরো সপ্তাহকে সাইবার ৫ বা সাইবার সপ্তাহ হিসাবে উল্লেখ করছে, যা সাইবার সোমবার থেকে শুরু হয়ে ৫ দিনের জন্য মেজর ডিস্কাউন্টের প্রবণতা বাড়িয়ে তুলেছে।

যদি কোনো কাস্টমার সাইবার মানডেতে পারচেজ না করে থাকেন তবে মেজর ডিসকাউন্ট  বা অন্যান্য ইন্সেন্টিভস  দেওয়ার জন্য পুরো সপ্তাহে আপনার ইমেল ক্যাম্পেইন ব্যবহার করুন। মনে রাখবেন, অন্যান্য আপকামিং ডেটগুলি রয়েছে যা বড় ই-কমার্স সেল এর জন্য কাজ করবে!

প্রোডাক্ট ইনস্পিরেশন

২০১৯ সালের জন্য একটি হট ট্রেন্ড ডিজাইন হচ্ছে সাইড অলিগনেড টাইপোগ্রাফি  টি-শার্ট । আবেদনকারী একটি গ্রেট মিনিমালিস্ট ডিজাইন এটি। টেক্সট অনলি ডিজাইন বিগ সেল হয় অথবা 

ইলুস্ট্রেটিভ ডিজাইন এর সাথে এলিমেন্ট যুক্ত করে আপনার পপ তৈরি করতে পারেন। আপনার ব্র্যান্ডের সামগ্রিক নান্দনিকতার সাথে মেলে এমন একটি ফন্ট চুজ করতে ভুলবেন না।

ক্রিসমাস

ক্রিসমাস রিটেল হলিডে সিজন এর একটি পার্ট  যা নভেম্বরের শেষদিকে শুরু হয় এবং জানুয়ারির প্রথম সপ্তাহে শেষ হয়। অনেক কাস্টমার ক্রিসমাস এর অনেক আগে তাদের ক্রিসমাস শপিং শুরু করেন যাতে তারা পুরো সিজন সেলের সুবিধা নিতে পারেন। ২০১৯ সালে অনলাইন সেল এর প্রেডিকশন অনুযায়ী মোট রিটেল সেলের প্রায় ১৩.১% হওয়ার  প্রেডিকশন দেওয়া হয়েছে, যা ২০১৮ এর ১১.৬% থেকে বেশি।

মার্কেটিং ইনস্পিরেশন

যদি আপনি এখনো আপনার হলিডে মার্কেটিং ক্যাম্পেইন এর পরিকল্পনা না করেন তবে খুব বেশি দেরি হয়নি। আপনার সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এ সচেতনতা তৈরি শুরু করুন এবং একটি ছোট এডভার্টাইসিং বাজেট বিবেচনা করুন। পিন্টারেস্ট এবং ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্মগুলি অনলাইনে সেলের সাথে লাভ বাড়িয়ে দেখছে। কাস্টমাররা উভয় প্ল্যাটফর্মে ফান  ডিজাইন বা গিফট আইডিয়া সন্ধান করতে পছন্দ করেন। আপনার ম্যাসেজিং টি আপনার ব্র্যান্ড এবং সিজন এর সাথে রিলেভেন্ট  রাখুন।

প্রোডাক্ট ইনস্পিরেশন 

প্রোডাক্ট পার্সোনালাইজেশন  প্রিন্ট-অন-ডিমান্ড এর একটি হট নিউ ট্রেন্ডস এবং গিয়ারলঞ্চ স্টোরগুলিতে একটি নতুন ফিচার । কাস্টমাররা তাদের পছন্দসই জিনিসের সাথে কাস্টমাইজ করা প্রোডাক্ট পছন্দ করেন বা ফ্যামিলি টাইস দেখান। আপনার স্টোরটিতে একটি পার্সোনালাইজড প্রোডাক্ট ইউজ করুন এবং দেখুন এটি আপনার নিশ এর জন্য উপযুক্ত কিনা।

নিউ ইয়ার্স ইভ

নিউ ইয়ার্স ইভ মার্কেটারদের মৌসমের একটি শেষ বড় সুযোগ দেয়, এবং এই বছর এক দশকের সমাপ্তি জন্য এটার উদযাপন আরও বিশাল হবে। অনেক খুচরা বিক্রেতারা তাদের পণ্যগুলিতে নিউ ইয়ার উপলক্ষে বিপুল ছাড় দেয় যাতে তারা একটি বিগ  সেল  দিয়ে বছরটি শেষ করতে পারে। এটি গ্রাহকদের যেসব প্রোডাক্ট তারা ক্রিসমাসে পাইনি বা অন্যান্য আইটেম যেগুলো তারা আরও বেশি ছাড়ের জন্য চোখ রাখছিলেন সেগুলো কিনতে অনুপ্রাণিত করে। যদিও এই দিনের ওভারঅল বিক্রয় সাইবার উইক বা ব্ল্যাক ফ্রাইডের মত এত বিশাল নয়, তবে এটি নতুন বছরে আপনার সেল  শুরু করার এক দারুন উপায়।

মার্কেটিং ইনস্পিরেশন

ওয়ান লাস্ট ডে তে এক্সটেন্ডিং প্রমোশন বিবেচনা করুন এবং ইম্পালস শপার্সদের যত্ন নিন।  আপনার অডিয়েন্সদের একটি ইমেল সেন্ড করুন যাতে তারা জানতে পারে যে তাদের কাছে সংরক্ষণের একটি শেষ সুযোগ রয়েছে। অথবা আপনার সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইউজ করে একটি ডিসকাউন্ট কোডের সাথে হ্যাপি নিউ ইয়ার উইশ করতে পারেন।  
ডিলারড’স ব্রিক এন্ড মর্টার এর মতো  রোবাস্ট অনলাইন স্টোরের ভাল ওয়েল-নন রিটেইলের ও নিউ ইয়ার এর দিনে হিউজ ডিসকাউন্ট দিয়ে থাকে। আপনার অ্যাডগুলোকে ব্রাইট কালার , ক্লিয়ার কপি , এবং গ্রেট ডিজাইন এর মাধ্যমে স্ট্যান্ড আউট করতে পারেন।

প্রোডাক্ট ইনস্পিরেশন 

আপনি সেল করতে পারেন এমন নিউ প্রোডাক্ট  লঞ্চ করে গিয়ারলঞ্চ অলওয়েজ আমাদের সেলারদের জন্য অপর্চুনিটি তৈরী করছে। এই বছর আমরা রিলিজ করেছি এমন একটি পপুলার প্রোডাক্ট হচ্ছে কিচেন ডেকোর। আপনার কাস্টমারের  কিচেন এ হলিডে সেলিব্রেশন  ছড়িয়ে দেওয়ার জন্য বছরের আরও ভাল সময় কী? হলিডে সেলিব্রেশনের জন্য নিখুঁত ডিজাইনগুলি বা তাদের সাজানোর জন্য কোনও কারণ খুঁজে পেতে তাদের অনুপ্রাণিত করুন। অনেক লোক নিউ ইয়ার’স ইভা পার্টিগুলি হোস্ট করে এবং তাদের রেগুলার ডেকোর এ  কিছুটা স্পার্কেল এড  করতে পছন্দ করে। 

যখন কাস্টমার এই মান্থ এর মেজর ইভেন্ট এ ফোকাস করে তখন এই ফান মিক্স আপ এবং লেসার-নন  ডিসেম্বর হলিডে সেলিব্রেশন করতে তাদের কে সহায়তা করে। আপনার মার্কেটিং এর সাথে ফান করুন এবং কনসিস্টেন্টলি  আপনার অডিয়েন্স এর সাথে এনগেজ  থাকুন। 

হ্যাপি হলিডে মার্কেটিং

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price