GROW YOUR ECOMMERCE BUSINESS WITH PINTEREST

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

পিন্টারেস্ট এর সাথে আপনার ই কমার্স বিজনেস গ্রো করুন

পিন্টারেস্ট একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকেও অনেক বেশি কিছু। এটি একটি রোবাস্ট সার্চ টুল যা অনলাইনে ই-কমার্স সেলের নেচার পরিবর্তন করেছে। এটি কেবলমাত্র লার্জ ব্র্যান্ড উইথ বিগ বাজেটের জায়গা নয়। স্মল বিজনেজগুলোও এ প্ল্যাটফর্মে সাফল্য খুঁজে পাচ্ছে এবং তাদের বিজনেস গ্রো করার জন্য এই মেসিভ সার্চ ইঞ্জিনটির পাওয়ার ব্যবহার করছে।
২০১৯ সালের অনুসারে পিন্টারেস্টে ৩০০+ মিলিয়ন অ্যাক্টিভ মান্থলি ইউজারদের মধ্যে এটি একটি অন্যতম প্ল্যাটফর্ম, যা একটি স্মল বিজনেস ওনারের জন্য মুল্যবান। পেপসিকো এবং নেসলে এর মতো বড় ব্র্যান্ডগুলি ইতিমধ্যে পিন্টারেস্টের পাওয়ার ইনক্রিস করেছে এতে করে  স্মল বিজনেসগুলোও সাক্সেস  পাচ্ছে। জেস লিয়া বুটিক, এক বুটিকের অওনার, পিন্টারেস্টে অরগানিক ট্র্যাফিক ব্যবহার করে ১২৪% সেলস ইনক্রিস করতে সক্ষম হয়েছিল। যা কোনও ছোট সংখ্যা নয়।

পিন্টারেস্ট কি আমার অনলাইন বিজনেসের জন্য সঠিক?

হয়ত পিন্টারেস্ট  বিভিন্ন ধরনের  বিজনেসের জন্য রাইট নাও হতে পারে কিন্তু রাইট স্ট্রাটেজির সাথে এটি আপনার বিজনেস এবং আপনার ওয়েবসাইটের ট্র্যাফিককে বুস্ট করতে পারবে।

তাহলে পিন্টারেস্ট কারা ইউজ করে? পিন্টারেস্ট ব্লগ অনুসারে:


পিনার যাদের হাই এভারেজ ইনকাম, যদি তারা পছন্দসই কিছু খুঁজে পায় তবে তারা পার্চেসে বেশি আগ্রহ প্রকাশ করে, এমনকি সেটি আনএক্সপেকটেড পার্চেসও হতে পারে।  নতুন ই-কমার্স স্টোরগুলি যদি  ইনকামের ক্ষেত্রে পিন্টারেস্ট স্ট্রাটেজি ইউজ করে তবে তারা বিগ ডিফারেন্স তৈরি করতে পারবে। এখানে পিন্টারেস্টের শপিং হেবিটের উপর আরও কয়েকটি ইন্টারেস্টিং স্টেট দেয়া হল।


এগুলি সবই প্রিন্ট অন ডিমান্ড বিজনেসের জন্য গুড নিউজ। যদি আপনার ডিজাইনগুলি পিন্টারেস্টে  আকর্ষণীও হয় তবে তা বিজনেস ইনক্রিসের জন্য সিগনিফিকেন্ট হতে পারে।

স্টার্ট করার জন্য ৩ টি টিপস হল

পিন্টারেস্টে বিজনেস স্টার্ট করা অনেকটা অন্যান্য সোশ্যাল প্ল্যাটফর্মের মতোই। নিশ্চিত করুন আপনার প্রোফাইলটি সঠিকভাবে সেট আপ হয়েছে এবং বেসিকগুলির সাথে ফেমিলিয়ার হয়ে উঠলেই আপনার স্টোরটিকে সাক্সেসের জন্য সেট আপ করা হবে। স্টার্ট করার সাথে সাথেই এখানে কয়েকটি বিষয় লক্ষণীয় রয়েছে। 

১. আপনার প্রোফাইলটিকে একটি বিজনেস অ্যাকাউন্ট হিসাবে সেট আপ করুন এবং আপনার ওয়েবসাইট ক্লেইম করুন।

পিন্টারেস্ট ইম্পর্টেন্ট স্টেট প্রোভাইড করে যা এভেলেবেল শুধু বিজনেসজ প্রোফাইলগুলির জন্য। আপনি পিন শুরু করার পরপরেই শিখতে পারবেন আপনার অডিয়েন্সরা কি সার্চ করছে, কী প্রোডাক্টগুলো তারা পছন্দ করে এবং জানতে পারবেন অন্যান্য ডেমোগ্রাফিক ডেটা।  ওয়েবসাইট ক্লেইম হল কিভাবে পিন্টারেস্ট আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করবে এবং আপনার শপিং সেট আপ এলাও করবে এবং বিজনেসের জন্য অন্যান্য ফিচারগুলো ইউজ করতে দিবে।

২. পিন করার আগে আপনার কীওয়ার্ডগুলি কেয়ারফুলি কনসিডার করুন

কীওয়ার্ডগুলি পিনটারেস্টে অন্য কোনও প্ল্যাটফর্ম বা ওয়েবসাইটের মতোই একইভাবে ইম্পর্টেন্ট। আপনার প্রোডাক্টগুলি সম্পর্কে আপনার অডিয়েন্সকে জানানোর বেস্ট উপায় হল কীওয়ার্ড। বেস্ট  ভিসিবিলিটি জন্য আপনার প্রোডাক্ট ডেসক্রিপশনেও ইম্পর্টেন্ট কীওয়ার্ড থাকা উচিত। আপনি টার্গেট করতে চান এমন কীওয়ার্ড যুক্ত করার জন্য হ্যাশট্যাগ একটি  ইম্পর্টেন্ট মাধ্যম। আপনার পিনের ডেসক্রিপশনের শেষে কমপক্ষে একটি কীওয়ার্ড ইনক্লুড করুন।

৩. সেলিং শুরু করতে রিচ পিন সেটআপ করুন

পিনটারেস্ট রিচ পিন ক্রিয়েট করেছে একটি পিনকে আরও কনটেক্সট প্রোভাইড করতে।  এটি পিনে ডায়রেক্টলি আরও ইনফর্মেশন শো করে এবং ৪ টির মধ্যে ১ টি ক্যাটাগরিতে পরে। আপনি ক্রিয়েট করতে পারেন প্রোডাক্ট পিন ( পারফেক্ট ফর রিটেল), অ্যাপ পিন, আর্টিকেল পিন অথবা রেসিপি পিন। পিনটারেস্ট বিজনেসের অ্যাকাউন্টগুলোকে ক্যাটালগ আপলোডের সুযোগ দেয় যেগুলো এমন প্রোডাক্ট পিন ক্রিয়েট করবে অতঃপর বিজ্ঞাপন হিসাবে ইউজ হতে পারবে।

স্টার্ট পিনিং

স্টার্ট করা সবচেয়ে কঠিন বিষয়ের মধে অন্তর্ভুক্ত। তবে পিন্টেস্টেস্ট এটিকে সিম্পল করেছে এবং নতুন ইউজারদের যথেষ্ট সাপোর্ট প্রদান করছে। ইউজারদের পিন করার জন্য অন্যান্য কন্টেন্ট যেমন ব্লগ পোস্ট, ইনফোগ্রাফিক্স বা অন্যান্য ভেলুএবেল কন্টেন্ট ক্রিয়েট করা কন্সিডার করুন। একবার আপনি কিছুটা ট্রাকশান গেইন করলেই, প্রোমোটেড পিনগুলি আপনার স্টোরে আরও বেশি ট্র্যাফিক ড্রাইভ করতে পারবে।

ইন্সপিরেশনের জন্য পিনটারেস্টে ফলো করুন GearLaunch

হ্যাপি পিনিং!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Hot selling T-shirt by Mohammad Raihan

Hot selling T-shirt (coffee).Gift for all members. https://drive.google.com/file/d/1aajUi1bjqmPFaCQJeH5InVzNuW0cIBHp/view?usp=sharing