5 HOLIDAY EMAIL CAMPAIGNS YOU CAN START PLANNING NOW

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

৫ টি ইমেইল হলিডে ক্যাম্পেইন যার জন্য আপনি প্ল্যান শুরু করতে পারেন এখনই

ইমেইল মার্কেটিং মরে গেছে এই ধরণের জল্পনার পরও এই ইমেইল মার্কেটিং এখন কনভার্শনস জেনারেটিং এর লিডার – স্পেশালি হলিডে মার্কেটিং ক্যাম্পেইন এর জন্য। কাস্টমাররা যে ব্র্যান্ড এর ওপর বিশ্বাস করেন তাদের কাছ থেকে ইমেইল পেলে বিরক্ত হন না।  বরং ৭৬% কনজিউমাররা যে ব্র্যান্ড এর সাথে পরিচিত তাদের কাছ থেকে কিনতে বেশি পছন্দ করেন। 

আপনার সেলস এবং ইমেইল এনগেজমেন্ট স্ট্যাটিস্টিক যদি বেশি না হয় তাহলে হতাশ হওয়ার কিছু নেই। যদিও আপনার নম্বরে তা শো করছে না কিন্তু আপনি যে ইকমার্স মেইল পাঠিয়েছেন তা আপনার কাস্টমারদের মাথায় ঠিকই আছে। এইটা কে “নাজ ইফেক্ট” বলে। তারা আপনার ইমেইল খুলুক বা না খুলুক, ইমেইল তাদের ইনবক্সে চলে যাওয়া এইটা ইন্ডাইরেক্টলি তাদের আপনার স্টোরে আসা এবং পারচেজ করাকে  ইনফ্লুয়েন্স করতে পারে। নাজ ইফেক্ট কে ম্যাক্সিমাইজ করার জন্য সংক্ষিপ্ত এবং আকর্ষণীয় সাবজেক্ট লাইন খুঁজে বের করুন ( উদা: “$১০ অফ প্রতি $৫০পারচেজ এ। আজকেই শুধু !”)। যা যা পড়া দরকার তা পড়ার পর রিডার ইমেইল ওপেন না করে সরাসরি আপনার স্টোরেও চলে আসতে পারে। হলিডে সাবজেক্ট লাইনস এর জন্য আরো টিপস লাগলে এই পোস্ট টি  চেক করুন। 

আপনাকে আপনার ইমেইল মার্কেটিং ক্যাম্পেইনের স্ট্র্যাটের্জি তৈরী করতে হেল্প করার জন্য এইখানে ৫ টি ইমেইল হলিডে ক্যাম্পেইনস দেয়া হলো যা দেখে এখনই আপনি প্ল্যান করা শুরু করতে পারেন।

১. ফ্রি শিপিং

এইটাকে “অ্যামাজন ইফেক্ট” বলে, এখন কনজিউমাররা দ্রুত শিপিং চান কিন্তু খুবই কম খরচ করতে চান। আমরা আপনাকে পুরো অ্যামাজন এর মতো ২-দিন ফ্রি শিপিং পুরো বছর দেয়ার উপদেশ দিবো না  কিন্তু অল্প সময়ের জন্য ফ্রি শিপিং দিলে তা একজন কাস্টমারকে কন্সিডারেশন স্টেজ থেকে কনভার্সন স্টেজে নিয়ে যেতে হেল্প করে। 

ইন্টারনেট রিটেইলার সার্ভে থেকে পাওয়া গিয়েছে ৫৭.৪% অনলাইন রিটেইলাররা একটি নির্দিষ্ট দামের পর ফ্রি শিপিং অফার করেন (উদা: যদি আপনি $৩৫ এর ওপর অর্ডার করেন তাহলে ফ্রি শিপিং পেয়ে যাবেন)। এই অপশন টি তখন মাথায় আনবেন যখন আপনি সব অর্ডারে ফ্রি শিপিং দিতে পারছেন না। 

এইখানে ফ্রি শিপিং কিভাবে আপনাকে উপকৃত করতে পারে তার কিছু উপায় দেয়া হলো:

  • শুধু কিছু সময়ের জন্য এভেইলেবল : সময় থাকতে অর্ডার করার জন্য স্টিমুলেট করুন 
  • একটি নির্দিষ্ট ভ্যালুর উপর সব অর্ডার : লার্জার অর্ডার সাইজের জন্য এঙ্কারেজ করতে
  • ইমেইলের বিনিময়ে: আপনার ইমেইল মার্কেটিং লিস্ট বিল্ড করুন 
  • কিছু নির্দিষ্ট আইটেমের জন্য : লেস পপুলার আইটেমের জন্য় সেলস বুস্ট করুন
  • এব্যান্ডনেড কার্ট : ডিল ক্লোস করে দিন

২. নিউ অ্যারাইভাল্স

কোনো প্রোডাক্ট লঞ্চ এ আপনার সাবস্ক্রাইবারদের ইমেইল করার একটি ভালো সময়। হলিডে পর্যন্ত অপেক্ষা করুন এবং আপনি  এটি থেকে একটি সম্পূর্ণ ইভেন্ট তৈরি করতে পারবেন। ভিজ্যুয়াল এবং বিস্তারিত পণ্যের তথ্য অন্তর্ভুক্ত করতে ভুলবেন না।

 ৩. বেস্ট সেলার ডিলস

বেস্ট সেলার হলো সেইসব প্রোডাক্ট যা আপনার কাস্টমাররা পপুলার করেছে , তাই নিউকামারদের জন্য ডিলগুলো বেস্ট সেলার টার্গেট করে করা ভালো। এইটা মাথায় রাখবেন যে নতুন বায়ারদের এট্রাক্ট করা একটি বড় চ্যালেঞ্জ- প্রাইস। আপনার ডিল গুলো এত টুকু কম হতে হবে যেন শোপাররা কোনো চিন্তা না করেন এবং কিনে ফেলেন, কিন্তু আবার এতো টুকু বেশি হতে হবে যেন আপনি এইটাকে প্রফিটে রূপান্তরিত করতে পারেন।

৪. সাপ্তাহিক সাইবার ডিলস

বছরের পর বছর , কনজিউমারদের শপিং করার অভ্যাস ওয়েব এর দিকে শিফট হচ্ছে  যা অনলাইন রিটেইলারদের জন্য অনেক উজ্জ্বল সুযোগ করে দিয়েছে “সাইবার উইকেন্ড” এ – সেলস শুধু ব্ল্যাক ফ্রাইডে বা সাইবার মানডে তে সব থেকে বেশি থাকে তা না , এইটি পুরো সপ্তাহ জুড়ে ঘুরতে থাকে এবং অনেক সময় দেখা যায়  থ্যাঙ্কসগিভিং এর আগেই শুরু হয়ে গিয়েছে।  আপনি একটি স্টার্ট ডেট সেট করতে পারেন যেটা আপনার জন্য সুবিধা হয় কিন্তু এইটা উইকেন্ড হওয়া যাবে না কারণ আপনি এইটা অবশ্যই মিস করতে চাবেন না।

৫. লাস্ট-মিনিট ডিলস

যতদিন হলিডে থাকবে ততদিন লাস্ট-মিনিট শোপররাও থাকবে। যেখানে ৩৫% কনজিউমাররা তাদের হলিডে শপিং করার প্ল্যান করেন থ্যাংস গিভিং এর আগে , ৩২% মানুষ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করেন।  এইসব লাস্ট মিনিট শোপারদের মাথায় রাখতে হবে এবং তাদের ইমেইল দিয়ে মনে করিয়ে দিতে হবে পারচেজ করার শেষ দিনটি কবে ক্রিসমাস ডেলিভারির মাধ্যমে। 

যদি আপনি একটু মজা করতে চান তাহলে তাদের মনে করিয়ে দিন তাদের ফ্রেন্ড এবং ফ্যামিলি যদি কোনো স্পেশাল গিফট না পান তাহলে তারা কতটা হতাশ হবে।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন