HOW TO INCREASE YOUR SALES WITH GALENTINE’S DAY MARKETING

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

গ্যালেন্টাইনস ডে মার্কেটিং এর সাথে কিভাবে আপনার সেলস ইনক্রিজ করবেন?

বেশিরভাগ মার্কেটাররা তাদের ফেব্রুয়ারী মাসের মার্কেটিং স্ট্র্যাটিজি এর জন্য ভালোবাসা দিবসে ফোকাস করলেও, আরও একটি দিন রয়েছে যা অনলাইনে সর্বাধিক সেলস করার জন্য সমান সুযোগ দেয়। ভালোবাসা দিবসের আগের দিনটি খুব দ্রুত গ্যালেন্টাইনস ডে হিসাবে রিকোগনাইজ হচ্ছে।

গ্যালেন্টাইনস ডে কি এবং এটি কীভাবে ফেব্রুয়ারি মাসে আপনার সেলস এর ক্ষেত্রে সাহায্য করতে পারে? পড়ুন এবং এই নতুন হলিডের সঞ্চালন ভ্যালু সম্পর্কে ডিসকভার করুন।

গ্যালেন্টাইনস ডে কী?

গ্যালেন্টাইন ডে একটি আমেরিকান ঘটনা যা ধীরে ধীরে পপুলারিটি লাভ করছে। এটি পার্কস এর  দুটি সিজন এবং রিক্রিয়েশন এ লেসলি নোপস নামক ক্যারেক্টার দ্বারা নির্মিত হয়েছিল। অ্যামি পোহলারের ক্যারেক্টার, লেসলি নোপস ব্যাখ্যা করেছেন, “প্রতি ফেব্রুয়ারি এর ১৩ তারিখ, আমার লেডি ফ্রেন্ডস এবং আমি আমাদের হাসবেন্ড এবং বয়ফ্রেন্ডদের  বাড়িতে রেখে যাই, এবং ব্রেকফাস্ট স্টাইল এর মতন

সেলিব্রেট করি।  লেডিরা লেডিদের সাথে সেলিব্রেটি করি। এটি ছোট মেলার মত, উদ্বেগহীন । রোমাঞ্চকর।”

এটি জোক হলিডে হিসাবে গ্রো করলেও বর্তমানে কিছুটা সিরিয়াস হয়ে উঠছে এবং আমেরিকান সিটকম দ্বারা ছড়িয়ে পড়া এই ক্রেজি কালচারাল হলিডে যে বিশেষভাবে মানুষের আকর্ষন অর্জন করছে তা অনলাইন সেলস গুলো রীতিমতো প্রমান করছে।


মহিলারা মহিলাদের সমর্থন করে এমন ই একটি দিন হল গ্যালেন্টাইনস ডে। রিটেইলার এমনকি ফ্লোরিস্ট রাও ভালোবাসা দিবসের আগের এই  দিনটির জন্য প্রোডাক্ট ,কার্ড এবং মহিলাদের জন্য বিশেষ কিছু ব্যবস্থার মাধ্যমে এই আনুষ্ঠানিক হলিডে তে অন্তর্ভুক্ত হচ্ছে। সুতরাং, আপনি যদি ফেব্রুয়ারি মাসে আপনার সেলস বাড়াতে চান তবে ভ্যালেন্টাইন ডে এবং গ্যালেন্টাইনস ডে উভয়ের মার্কেটিং এর জন্য বিবেচনা করুন।

সেলস  বাড়ানোর জন্য ৪ টি মার্কেটিং আইডিয়া

ডিসকাউন্ট ইমেইল ক্যাম্পেইন ক্রিয়েট করুন

অ্যাডেস্ট্রা এর একটি স্টাডি অনুসারে, ইউ এস এর  ১০ টির মধ্যে ৭টি ও বেশি কাস্টমার তাদের ইমেইল এ  ব্র্যান্ড কমিউনিকেশন করতে পছন্দ করেন।  আপনার ইকমার্স বিজনেস এর জন্য ইমেইল স্ট্র্যাটিজি থাকা গুরুত্বপূর্ণ। এটি আপনাকে আপনার অডিয়েন্সদের বৃদ্ধির জন্য ডাইরেক্ট অ্যাক্সেস দিবে এবং কাস্টমাররা তাদের প্রিয় ব্র্যান্ডের সাথে আবদ্ধ থাকতে পছন্দ করবে। আপনার কাস্টমাররা তাদের ইনবক্সে একটি দুর্দান্ত ডিসকাউন্ট অফারের দেখা পাবে এই গ্যালেন্টাইন এর দিনটিতে।

প্রোডাক্ট ডিজাইন করুন এন্ড নিজের বা বি এফ এফ এর  ভালোবাসা এনকারেজ করুন

১৩ ফেব্রুয়ারি এর বিএফএফ ব্রাঞ্চ মহিলাদের গ্যালেন্টাইনস ডে সেলিব্রেশন এর  শীর্ষ উপায় হয়ে আছে। সিটকম দ্বারা অনুপ্রাণিত হয়ে, মহিলারা সর্বত্র একত্রিত হন এবং নিজেদের বন্ধুত্ব সেলিব্রেট  করেন এবং পারস্পরিক আস্থা বিনিয়োগ করেন। একটি বিএফএফ ডিজাইন, বিএফএফ নেকলেস, বা একটি “বি মাই গ্যালেন্টাইনস” এর বিষয় বিবেচনা করুন। মনে রাখবেন, এ দিবসটিতে মহিলারা নিজেদের সেলিব্রেট করে এবং আপনি আপনার ডিজাইনগুলো এমন ভাবে মনোনিবেশ করবেন যেন তা  তাদের সেন্টিমেন্ট কে রিফ্লেক্ট করে।


আরও ইনস্পিরেশন দরকার? ডিজাইন আইডিয়া গুলোর জন্য পিন্টারেস্ট এ সার্চ করার চেষ্টা করুন!

আপনার সোশ্যাল মিডিয়া বুস্ট করুন

৫০০০০০ চেয়েও বেশি ইনস্টাগ্রামে হ্যাশট্যাগ  #_গ্যালেন্টাইনসডে, লিখা  পোস্ট রয়েছে। সোশ্যাল মিডিয়া এই আনঅফিসিয়াল হলিডে ভালোবাসে এবং এটি কে লক্ষ করে আরও ভিন্ন কিছু করার একটি অপর্চুনিটি নেয়। এই দিনটির এডভান্টেজ নেয় এমন একটি উদাহরণ হলো গার্নিয়ার। তারা মহিলাদের সেলিব্রেশন এর সন্মান দিতে গিভেওয়ে এন্ড ডিসকাউন্ট হোস্ট করে.

এই হলিডে সেলিব্রেশনের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহারের অন্যান্য উপায় গুলির মধ্যে রয়েছে:

  • মজার মিমস আর ভিডিও
  • এমন ইমেজ যেগুলো আপনার গ্যালেন্টাইন ডে এর প্রোডাক্ট প্রদর্শন করে
  • এই আনঅফিসিয়াল হলিডে সম্পর্কিত ইনফরমেশন প্রোভাইড করে এমন একটি ইনফোগ্রাফিক

যথাসময়ে এবং ঘন ঘন প্রচার করুন

আপনি যাই করুন না কেন, আপনার আপ-কামিং ক্যাম্পেইন সম্পর্কে সচেতনতা বাড়াতে যথাসময়ের এবং ঘনঘন প্রচার করা গুরুত্বপূর্ণ। কিছু মুহুর্তের ইমেইল বা সোশ্যাল পোস্ট খুব কমই এক্সসাইটমেন্ট তৈরি করবে তবে, একটি চমৎকার স্ট্র্যাটিজি আপনার অডিয়েন্সদের মধ্যে মহিলাদের আকর্ষণ নিশ্চিত করবে। এমন কি ডিজনি ও  গ্যালেন্টাইনস ডে ব্যান্ডওয়াগন করতে এই নির্ধারিত সময় এর আগেই তড়িঘড়ি করে  ইনস্টাগ্রাম সহ আরও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে শুরু করে দিয়েছে।

যদিও গ্যালেন্টাইনস ডে কোনও অফিসিয়াল হলিডে না , কিন্তু মার্কেটাররা  অনলাইনে স্প্ল্যাশ করতে বা প্রতিযোগিতা থেকে দূরে থাকতে এই নন ট্রেডিশনাল  হলিডে ফোকাস করলে লাভ  করার সুযোগ পাবে। মার্কেটিং করে সর্বাধিক উপার্জন করতে এখনই আপনার স্টোর এ ট্র্যাফিক ড্রাইভিং করতে স্টার্ট করুন।

২০২০ এর জন্য টপ ডিজাইন ট্রেন্ড একবার দেখুন এবং সেলস শুরু করুন!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন