5 HOLIDAY MARKETING TACTICS TO END THE YEAR ON A HIGH NOTE

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

৫ টি হলিডে মার্কেটিং ট্যাক্টিস বছরের শেষের দিকে হাই নোট থাকবার জন্য

আপনার এইটা প্রথম সিজনাল রাশ হোক বা একশতম আপনার ব্র্যান্ড স্ট্যান্ড আউট করার জন্য হলিডে মার্কেটিং আইডিয়া বের করা সব সময় একটি চ্যালেঞ্জ।  ব্র্যান্ড ছোট হোক বা বড় হোক সব ব্র্যান্ড অনেক  পরিমানে ইমেইল পাঠায়, সোশ্যাল মিডিয়া পোস্ট দেয় এবং নিজের ব্র্যান্ডের জন্য অ্যাড দেয় – তাহলে আপনি কিভাবে এই ভিড়ে অডিয়েন্সদের অ্যাটেনশন গ্র্যাব করবেন?

যে ব্র্যান্ডরা হলিডেতে ভালো করে, তাদের সাকসেস্ এর পেছনের কারণ হচ্ছে ডেলাইটিং কাস্টমারস। অন্য ভিড়ের সাথে তাল না মিলিয়ে তারা কাস্টমাদের থেকে পজিটিভ সেন্টিমেন্ট বের করে আনেন।  এইটা করার উপায় হচ্ছে আপনার ব্র্যান্ডের উপযোগী ট্যাক্টিক ইউজ করা। 

আপনার ব্র্যান্ড কোন টাইপের সেইটা বুঝার জন্য কিছু টাইম নেন তারপর নিচে যে মার্কেটিং আইডিয়া আপনার ব্র্যান্ডকে স্যুট করে সেইটা অ্যাপ্লাই করুন।  চলুন আপনার সেলস বাড়াই এবং বছরের শেষ টা ভালো ভাবে শেষ করি !

১. মেক ইওর ওয়ে ইনটু ইনফ্লুয়েন্সার গিফট গাইডস এন্ড রিভিউস

আপনি কি আপনার আশেপাশের কোনো আপ এবং কামিং ইনফ্লুয়েন্সার কে চিনেন? আপনার স্মল বিজনেসের জন্য স্মল ইনফ্লুয়েন্সারদের সাথে কাজ করা আপনার জন্য ভালো হবে কারণ তারা বড় প্রোফাইলধারীদের মতো এতো বেশি এনডোর্সমেন্ট রিকোয়েস্ট পায় না তাই এইটা আপনার অফার এক্সসেপ্ট করার প্রোবাবিলিটি বাড়িয়ে দেয়। 

ইনফ্লুয়েন্সারকে একটা ইমেইল সেন্ড করুন যেখানে তার সাথে কাজ করার ইচ্ছা এবং কেন এই রিলেশনশিপ দুই দিকেই লাভজনক তা ব্যাখ্যা করুন। তাদের বলুন আপনি তাদের স্যাম্পল পাঠাতে ইচ্ছুক যদি তারা ওই স্যাম্পল তাদের ফলোইয়ার্সদের কাছে প্রোমোট করে এবং একটি রিভিউ প্রদান করে। 

এইটা মাথায় রাখবেন যে এইটা ফ্রিকুয়েন্টলি হবে ইনফ্লুয়েন্সারদের পপুল্যারিটির ওপর ডিপেন্ড করে। যদি আপনি যে রেস্পন্ড চান সেইটা না পান তাহলে ডিস্কারেজ হওয়ার কোনো কারণ নেই। 

এই স্ট্রাটের্জি কিভাবে কাজ করে তা দেখতে আগ্রহী ? এইখানে একটি গিফট গাইড দেয়া হলো যেখানে বিউটি মাইক্রো – ইনফ্লুয়েন্সার সেফোরা প্রোডাক্ট ফীচার করেছেন।

২. সোর্স কনটেন্ট ফ্রম ইওর কমিউনিটি

৯২% কনজিউমার এডভার্টাইসমেন্ট থেকে নিজের ফ্রেন্ড এবং ফ্যামিলিদের রেকমেন্ডেশন বেশি বিশ্বাস করেন। মানুষ মানুষ কে বিশ্বাস করেন – এই পাওয়ার টাই আপনি পেতে পারেন ক্রাউড – সোর্স (বা ইউসার-জেনারেটেড) কনটেন্ট থেকে। আসল কাস্টমাররা আপনার প্রোডাক্ট এর প্রতি সন্তুষ্টি দেখানো সোশ্যাল প্রুফ হিসেবে কাজ করে। 

বড় বিজনেস ইউজার-জেনারেটেড কনটেন্ট এডোপ্ট করে তা তাদের হলিডে মার্কেটিং স্ট্রাটের্জির কী পার্ট হিসেবে কাজ করে।  অন্যতম পরিচিত এফোর্টস হচ্ছে স্টারবাকস এর লাল কাপ। প্রতি বছর  স্টারবাকস তাদের নতুন হলিডে থিম কাপ বের করেন (বেশিভাগ সময় লাল) এবং হ্যাশ ট্যাগ এর মাধ্যমে ছবি কান্ট্রিবিউট করার জন্য তাদের ড্রিঙ্কারদের ইনভাইট করেন। 

স্টারবাকস যদিও কনটেস্ট রান করতেন তাদের থিম আইটেমের ভিজিবিলিটি এনকারেজ করার জন্য কিন্তু এখন এই লাল কাপ পপুলারিটির অন্য লেভেলে পৌঁছে গেছে যা সবাইকে উইন্টার এবং হলিডের কথা মনে করিতে দেয়।  ইন ফ্যাক্ট এই বছরের লাল কাপ এডিশন ইউজারদেরকে অনেক খরচ করিয়েছে কিন্তু তা রিলিজের দিনই কমপ্লিট সোল্ড আউট হয়ে গিয়েছে।

৩. সোশ্যাল মিডিয়াতে গিভওয়ে হোস্ট করুন

বাজ ক্রিয়েট করার জন্য গিভওয়ে একটি ভালো উপায়, এইটা আপনি বুঝতে পারবেন যখন দেখবেন সবাই পারফেক্ট গিফট কিনার জন্য হুড়মুড় করে পড়ছে।  কিছু মানুষ মনে করেন গিভওয়ে শুধু যারা ডিল খুঁজছেন তাদের এক্সসাইটেড করে। কিন্তু যদি সঠিক ভাবে করা হয় তাহলে এই কনটেস্ট আপনাকে অনেক ট্রাফিক এনে দিতে পারে এবং মানুষের মুখে আপনার ব্র্যান্ড এর নাম এবং প্রোডাক্টগুলোর চর্চাও হতে পারে। 

আপনার টার্মস এবং আপনার গিভওয়ে এর এলিজিবিলিটি রিকুইয়ারমেন্টস ঠিক মতো তুলে ধরতে ভুলবেন না। 

অনেক ভালো ভালো এপ আছে যারা আপনার গিভওয়ে কে এনহ্যান্স করতে আপনাকে হেল্প করবে এবং আপনার স্টোর/ প্রোডাক্ট সোশ্যাল মিডিয়াতে যারা শেয়ার করেছেন তাদের কনটেস্টে পার্টিসিপেট করার জন্য এন্ট্রি প্রোভাইড করে আপনাকে তাদের আরো কাছে পৌঁছে দিবে।  নিজের কনটেস্ট রান করুন এবং ভাইরালসুইপ এবং গ্লীম এ চেক আউট করুন আপনার কনটেস্ট শুরু করার জন্য। 

এইখানে একটা সুন্দর এক্সাম্পল আছে দ্যাফিডফিডস থ্যাংকসগিভিং গিভওয়ের জন্য। 

গিভওয়ে একজন এন্ট্রান্টসকে $৯৫০ এর প্রাইস জিতার সুযোগ দেয়।  কোয়ালিফাই করার জন্য এন্ট্রান্টস দের লাগবে :

১. ইনস্টাগ্রাম এ দ্যাফিডফিড এবং সিম্পলিঅর্গানিকফুডস কে ফলো করুন। 

২. হলিডে মেইন, সাইড, বা ডেসার্ট এর ছবি ইনস্টাগ্রাম এ পোস্ট করুন এবং এইটাকে আপনার অর্জিনাল ক্যাপশনে ট্যাগ করুন “#ফিডফিড #কুকফরজয়  #কনটেস্ট” দিয়ে। 

 গিভওয়ে এর ফুল কনটেস্ট রুল আছে এবং ডেডলাইন ও আছে তা ভিন্ন পেইজে দেয়া হয়েছে ।

৪। আপনার ওয়েবসাইট এবং সোশ্যাল চ্যানেল এ হলিডে স্পিরিট শো করুন

আপনার বিজিনেস হয়তোবা এত বড় না কিন্তু তার মানে এই না যে  আপনি আপনার হলিডে স্পিরিট দেখাবেন না।  হলিডেট থিম এলিমেন্টের সাহায্যে আপনার ওয়েবসাইটকে সুন্দর করে তুলুন।  আপনার ব্র্যান্ডের পার্সোনালিটি শো অফ করার এইটা একটা চান্স আপনার কাছে। 

এইখানে ওয়ালমার্ট এর একটা এক্সাম্পল দেয়া হলো যে তারা কিভাবে তাদের সাইটে হলিডে এলিমেন্ট এড করেছেন নিজেদের সাইটের রিয়েল লুক এবং ফীল ইনটেক রেখে।

৫। সেগমেন্ট অ্যান্ড রান ইমেইল ক্যাম্পেইনস

আমরা এটাকে একটু বড়ভাবে লিখে পোস্ট করেছি  ৫ হলিডে ইমেইল ক্যাম্পেইন ইউ ক্যান স্টার্ট প্ল্যানিং নাউ  এবং ৬০ হলিডে ইমেইল সাবজেক্ট লাইনস টু ড্রাইভ ইওর ওপেন রেটস থ্রু দ্যা রুফ এই পোস্টটিতে কারণ হলিডে তে ইমেইল ক্যাম্পেইন করা ক্রিটিক্যাল। 

আপনি সারা বছর ধরে যে ইমেইল গুলো কালেক্ট করেছেন সেগুলো কাজে লাগান এবং অ্যাপ্রোপিয়েট ভাবে সেগমেন্ট রেকমেন্ডেশন করুন।  ফর এক্সাম্পল আপনার ইমেইলকে কয়েকটি ভিন্ন ক্যাটাগরিতে ভাগ করুন যেমন “Gifts for Dad” বা “Perfect Stocking Stuffers Under $25” ।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price