WHERE TO FIND A DESIGNER

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ডিজাইনার কোথায় খুজে পাওয়া যাবে

আপনি ডিজাইনারের ব্লকের কোনও প্রবলেম সাফার করছেন অথবা স্পেসিফিক পার্টিকুলার কাজের জন্য আনন্দ বোধ করছেন। তাহলে ভুলে যাবেন না যে আপনি সারা ওয়ার্ল্ড জুড়ে ডিজাইনারদের অ্যাক্সেস পেয়েছেন! আপনার যা দরকার তা হ’ল একটি ইন্টারনেট কানেকশন এবং একটি প্রজেক্ট ডেসক্রিপশন ।

অনেকগুলি সাইট রয়েছে যেখানে ফ্রিল্যান্সাররা আপনার ক্রিয়েটিভ প্রসেসের কন্ট্রিবিউটে অবদান রাখতে পারে, ব্রেইনস্টর্মিং থেকে স্কেচিং, প্রিন্ট-রেডি প্রোডাকশন পর্যন্ত। আপওয়ার্ক, বেহেন্স এবং ফাইভার এই পপুলার সাইট গুলো স্টার্ট করার ট্রাই করুন। 

আপনার প্রথম ফ্রিল্যান্সার প্রজেক্টটি যতটা সম্ভব প্রোডাক্টিভ করতে নিচের গাইডলাইন গুলো ফলো করুনঃ 

১. আপনি যা চান তার স্কেচ প্রোভাইড করুন। এটি ব্রেইনস্টর্মিং প্রসেস সংক্ষিপ্ত করতে হেল্প করবে।

২. ফ্রিল্যান্সারদের প্রোফাইল রিভিউ করুন যার স্টাইলটি মিলে যায় আপনার ডিজাইনের সাথে। আপনি যে স্টাইলটি ক্রিয়েট করতে চান তাতে কাজ করার এক্সটেনসিভ এক্সপেরিয়েন্স আছে এমন ডিজাইনারদের সাথে কনসাল্ট করুন।

৩. আমরা আপনার ডিজাইন প্রজেক্ট সম্পর্কে মিনিমাম ২ জন ডিজাইনের সাথে কানেক্ট থাকা এবং কথা বলার রিকোমেন্ডেড করছি।

৪. আপনি প্রজেক্টের জন্য ঘন্টা বা ফ্ল্যাট-রেটে পে করবেন কিনা তা চিন্তা করুন। ফ্রিল্যান্সাররা যদি ঘন্টাখানেক বেতনের জন্য রিকুয়েস্ট করে, তবে আপনার প্রজেক্ট থেকে ইস্টিমেট টাইম এক্সপেক্টের জন্য আস্ক করুন।

৫. যদি ডিজাইনটি কমপ্লেক্স হয় তবে কাজটি আপনার এক্সপ্যাক্টেশন পূরণ করছে কিনা তা এক্সেসের জন্য মাঝামাঝি চেক ইন দিয়ে আস্ক করুন।

আপনি যদি কোনও স্পেসিফিক ফ্রিল্যান্সারের সাথে পার্টিকুলারলি ভাল কাজ করেন তবে রেগুলার আরও ডিজাইন ক্রিয়েট করতে পার্টনারশিপ বিকাশের বিষয়টি ডেভেলপিং করুন। ফ্রিল্যান্স গ্রাফিক ডিজাইনাররা যদি কনসিসটেন্ট কাজ প্রোভাইড করতে পারে তবে অনেকেই লোয়ার রেট দিয়ে কাজ টি করেন।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Hot selling T-shirt by Mohammad Raihan

Hot selling T-shirt (coffee).Gift for all members. https://drive.google.com/file/d/1aajUi1bjqmPFaCQJeH5InVzNuW0cIBHp/view?usp=sharing