THE PERFECT ECOMMERCE EMAIL LAYOUT

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

দ্যা পারফেক্ট ই কমার্স লেআউট

ফ্রম নেম

একদম বিগিনিং থেকে স্টার্ট করে, একদম প্রথমে “ফ্রম ” নেম অপশনটি দেখবে আপনার ইমেইল গ্রাহক। তাদের ইনবক্সে এটি এমন দেখাবে:

যখন তারা এটি ওপেন করবে, তাদের ইনবক্সে এটা এমন দেখাবে:

এটিই ফার্স্ট সূত্র যারা আপনার ইমেইল গ্রাহক তারা আপনার ইমেইলটি ওপেন করতে চান কিনা তা নির্ধারণ করতে ইউজ করবে। ধরে নিই যে তারা আপনার ব্র্যান্ডের কাছ থেকে ইমেইল রিসিভ করার সিদ্ধান্ত নিয়েছে, তারপর স্ট্রেইট ফরোয়ার্ড এবং ইমিডিয়েট তাদের কে জানিয়ে দেয়া বেস্ট যে এটি স্প্যাম নয় যা একসিডেন্টলি ইনবক্সে যাওয়ার কোন ওয়েও ছিল।

ফ্রম “ইমেইল “

বিজনেসগুলো প্রায়ই একটি “নোরিপ্লাই” ইমেইল এড্রেস ইউজ করে ভুল করে , এই ইমেইলগুলো যে কমিউনিকেশন মিডিয়া এটাই তারা ভুলে যায়। অডিয়েন্স দের ডিরেক্টলি রিচ করার বিষয়ে প্রিভেন্ট করে, আপনি তাদের সাথে লং টাইম কমিউনিকেশন করছেননা। 

অডিয়েন্স রিপ্লাই করতে পারে এমন ইমেইল এড্রেস ইউজ করে তাদের মেইল করুন যাতে তারা খুব সহজেই আপনাকে রিচ করতে পারে। এতে করে আপনাকে আরো পারসোনেবল দেখাবে , কাস্টমার আপনাকে ফিডব্যাক জানানোর অপশনটি ওপেন থাকবে। 

সাবজেক্ট লাইন

একর্ডিং টু কনভিন্স এন্ড কনভার্ট, ৩৩% ইমেইল গ্রাহক সাবজেক্ট লাইনের উপর ভিত্তি করে ইমেইল ওপেন করে থাকে। আপনার “নাম”, “থেকে” ইমেইল, ডিজাইন, পাঠানোর সময় ইত্যাদিকে গাইড করতে এবং আকর্ষণীয় সাবজেক্ট লাইন ক্রিয়েট করতে আপনার একটি বিগ পোরশন অফ টাইম ডেডিকেট করুন’- আপনি এখানে সবচেয়ে বেশি ইমপ্যাক্ট ফেলবেন।পারফেক্ট সাবজেক্ট লাইনের জন্য কোনো সিঙ্গেল ম্যাজিক ফর্মুলা নেই, তবে আমাদের কাছে কিছু টিপস অফার আছে :

  • দ্যা ফোর সেকেন্ড রুল 

একর্ডিং টু লিটমাস, একটি ইমেইল মার্কেটিং টুলসে, আপনার ইমেইলটি ওপেন করার জন্য মাত্র ০৪ সেকেন্ড সময় নিতে পারবেন । তাই “সেন্ড ” বাটন হিট করার আগে নিজের উপর নিজেই ৪ সেকেন্ডের জন্য টেস্ট করুন।

  • ওভারইউজড সেলস ওয়ার্ড ইউজ করা এভোয়েড করুন। 

ইন দ্যা সি অফ ইমেইল মার্কেটিং, টিপিক্যাল সেলস টার্মগুলো ইউজ করা অলমোস্ট গ্যারান্টি দেয় যে আপনি ব্লেন্ড হবেন এবং জিরো এটেনশন রিসিভ করবেন। 

  • পার্সোনালাইজড সিটি নেম 

নেম পার্সোনালাইজেশন খুব ইজি এবং ওভারইউজড হওয়ার কারণে বেশিরভাগ লাস্টার এখন হারিয়ে ফেলেছে। পরিবর্তে, গ্রাহকের সিটি নামের সাথে আপনার ইমেইলটিকে পার্সোনালাইজিং করে এটেনশন গ্রেভিং করার জন্য ট্রাই করুন। মেলচিম্পের রিসার্চ রেকমেন্ড করে যে এটি আরও বেশ ভালভাবে কাজ করতে পারে।

  • এড ভ্যারাইটি

আপনার অডিয়েন্সরা আপনার ইমেইল এক্সপেকটেশন করা শুরু করার সাথে সাথে আপনার ক্যাডেন্স প্রেডিক্ট করতে পারবে এবং এতে করে আপনার ইমেইল ওপেন ডিক্লাইন রেটস অনেক বেশি বেড়ে যাবে।

  • আস্ক অ্যা কোয়েশ্চেন    

একটি ইন্টারেস্টিং কোয়েশ্চেন কিউরিসিটি বাড়ানোর জন্য বা ধরে রাখার জন্য লং ওয়ে হিসেবে কাজ করে তাই এনসার করা হোপ নিয়েই অডিয়েন্সরা ইমেইল ওপেন করেন

  • এভোয়েড মিসলিডিং 

ইমেল ওপেন করানোর এচিভমেন্ট এর জন্য আপনার সাবজেক্ট লাইনে অডাসিয়াস ক্লেম করতে পারবেন ইজিলি কিন্তু আপনার এই মিথ্যা আপনার অডিয়েন্সদের কখনো কখনো আপনার ইমেইল না ওপেন করা বা আনসাবস্ক্রাইব করার মতো বিষয়গুলোও শিখায় 

  • ইউজ আর্জেন্সি স্পরিংলি 

কাস্টমারদের উইন্ডো অফ অপর্চুনিটি জানিয়ে তাদের কে অ্যাকশন নেয়ার জন্য এনকারেজ করুন অন্যথায় তারা চান্সটি মিস করবে। যাই হোক, এই বিশেষ ট্যাকটিক টি বারবার করার মাধ্যমে আপনার কাস্টমার ধরে রাখতে পারবেন। 

  • টেস্ট এন্ড টেস্ট এগেইন 

এই সাধারণ টিপসগুলো বেশিরভাগ বিজনেসের জন্যই কাজ করবে তবে আপনার ইউনিক অডিয়েন্সদের জন্য পারফেক্ট সাবজেক্ট লাইন খুঁজে বের করুন যাতে আপনি ট্রায়াল এবং ইরোর দুটোই চেক করতে পারেন।আপনার একবার সাবজেক্ট লাইন রেডি হয়ে গেলে SubjectLine.com কমের মাধ্যমে এটি রান করার চেষ্টা করুন।

কিছু ছুটির সাবজেক্ট লাইন ইনস্পিরেশন প্রয়োজন? ২১টি সাবজেক্ট লাইন টেস্ট করে দেখুন যা আপনার ছুটির ইমেইল গুলো স্ট্যান্ড আউট করতে সহায়তা করবে।

প্রিভিউ টেক্সট

প্রিভিউ টেক্সটটি আপনার সাবজেক্ট লাইনের পাশে বসে। কারণ এটি আপনার ইমেইলের কনটেন্ট হিসাবে শুধুমাত্র একটি আদার ইন্ডিকেটর, এটি আপনার ওপেন রেটগুলোকে হেল্প বা হার্ট করতে অনেক বেশি ভূমিকা রাখে। এটিকে আপনার সাবজেক্ট লাইনের এক্সটেনশন হিসেবে কনসিডার করুন।

ইয়েস

নো

প্রিভিউ টেক্সট একটি ভ্যালুয়েবল রিয়েল স্টেট।  এই সুবিধা টি রিসিভ করুন।

লেআউট এন্ড ডিজাইন

এইচটিএমএল বা টেক্সট বেসড ? এটি একেবারে পুরনো প্রশ্ন নয়, তবে এটি ইমেইল-ডিজাইন স্পেকট্রাম এর অপজিট এন্ড থেকে স্ট্রং সেন্টিমেন্ট অর্জন করে। আপনি এখানে ডিবেট সম্পর্কে আরও বেশি পড়তে পারেন। আমাদের সাধারণ এডভাইস হল দুটোর মধ্যে ব্যালেন্স খুঁজে বের করা।

১০০% টেক্সট -বেসড ইমেইলগুলোর অর্থ আপনি ভেলুয়েবল ব্র্যান্ডিংয়ের সুযোগগুলো মিস করছেন বা আপনার ইমেইলটি পুরোপুরি আন রিকোগনাইজড হয়ে যাবে এবং স্প্যাম হিসাবে মার্কড হবে। এছাড়া , প্রচুর এইচটিএমএল কম্পোনেন্ট ইউজ’করে করা ইমেইলগুলো প্রমোশন ফোল্ডারেই এন্ড হয়ে যায়।

কপি

কেউ একবার আপনার ইমেইলটি ওপেন করলেই আপনি বেটেল জিতে গিয়েছেন এমন না বিষয়টি.আপনার ইমেইলের কনটেন্ট আপনার ইমেইল ওপেন রেটস কে ইনফ্লুয়েন্স করবে, যেই ইমেইলগুলো আপনি এখনও পাঠাননি ।

যদি আপনার ইমেইল গুলো পার্টিক্যুলারলি ইনফরমেটিভ হয় অথবা বিনোদনমূলক, তাহলে ফিউচার এ এই ইমেইলগুলো পড়ার সম্ভাবনা অনেক বেশি। যদি আপনার পাঠানো ইমেইলগুলো তাদের অল্প ভ্যালু প্রোভাইড করে বা কোনো ভ্যালু না দেয়, সেক্ষেত্রে খুব সম্ভবত তারা আপনার ফিউচার এ পাঠানো ইমেইলগুলো অগ্রাহ্য করতে পারে অথবা সম্পূর্ণভাবে আনসাবস্ক্রাইব করতে পারে।

রিপিটেড ইমেইল সাকসেস এর জন্য প্রতিবার পাঠানো ইমেইলে আপনাকে কিছু না কিছু ভ্যালু প্রোভাইড করতে হবে, এটাই সফলতার চাবিকাঠি।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

10 TIPS FOR NAMING YOUR BLOG OR BUSINESS

আপনার ব্লগ বা বিজনেস নেমিং এর জন্য ১০ টিপস যখন কোনো বিজনেস বা ব্লগ শুরু করা হয় তখন অন্ট্রোপ্রেনারদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যে সিদ্ধান্ত নিতে

8 EASY TIPS FOR WORKING FROM HOME SUCCESSFULLY

সফলভাবে বাড়ি থেকে কাজ করার ৮ টি সহজ টিপস ২০২০ সালে ওয়ার্ল্ড ওয়াইড গ্লোবাল প্যানডেমিক এর কারণে রিমোট ওয়ার্কারদের পরিমাণে ইনক্রিজ হয়েছে এবং অফিসে কাজ