SET UP SEARCH

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

সেটআপ সার্চ

খুব ভাল জিনিস খুঁজে পাওয়াটা আসলেই সম্ভব। আপনি আপনার স্টোরটিতে আরও ড্যাজলিং ডিজাইন এবং গ্রেট প্রোডাক্ট অফার এড করতে থাকায় এটি অডিয়েন্সদের জন্য দ্রুত কনফিউজিং হয়ে উঠতে পারে। অডিয়েন্সরা আল্টিমেটলি কি চাচ্ছেন কি তাদের দ্রুত এবং সহজেই খুঁজে বের করার ক্ষেত্রে মেন্যুগুলো ক্রিয়েট করার সময় সহযোগিতা করতে পারে। সাইট সার্চ ফীচারটি হেল্প করতে পারে। সমস্ত একটিভ লঞ্চগুলোর জন্য সার্চ এবং ট্র্যাকিং সেট আপ করতে নীচের স্টেপগুলো ফলো করুন।


আপনার স্টোরের সেটিং ওপেন করুন এবং “Show store search bar” ফিল্ডটি টেস্ট করুন।

এটা খুবই ইজি, ইজি নাহ ?

এরপরে, আমরা খুব স্ট্রংলি রেকোমেন্ড করছি যে আপনি গুগল অ্যানালিটিক্সের মাধ্যমে ট্র্যাকিং সেট আপ করুন। যদিও এটি সাইট সার্চ ইউজারকারীর এক্সপেরিয়েন্সকে এফেক্ট করে না, গুগলের ফ্রি ট্র্যাকিং টুলস আপনাকে আপনার অডিয়েন্সদের কী ট্যাগগুলো সার্চ করছে, কিনছে  এবং শেষ পর্যন্ত আপনাকে কী কী চেঞ্জ করতে হবে তা আরও ভালোভাবে বুঝতে সহায়তা করবে।

১. অ্যানালিটিক্স ডট গুগল ডট কম এ লগইন করুন

২. মেন্যুর নিচের দিকের অ্যাডমিনে অপশনে যান

৩. ক্লিক ভিউ সেটিংস আন্ডার অল ওয়েবসাইট ডাটা

৪. সুইচ অন সাইট সার্চ ট্র্যাকিং

৫. কোয়েরি প্যারামিটার টিকে “কিউ ” তে সেট করুন এবং এর বাইরে স্ট্রিপ ক্যোয়ারী প্যারামিটারগুলোতে চেকবক্স টি সিলেক্ট করুন।

৬. সেভ করুন

ড্যাশবোর্ডে এ্যাপিয়ার হতে ডেটা ২৪ ঘন্টার মতো সময় নেয়

আপনাকে আমরা যে এক্সট্রা স্টেপ নেওয়ার এডভাইস দিচ্ছি তা হল কেস ইউজের ভিত্তিতে ওয়ার্ড ফিল্টার করা। আপনার অডিয়েন্সরা নিঃসন্দেহে একটি আনপ্রেডিক্টবল মেনারে হাই এবং লোয়ার কেস লেটারগুলো ইউজ করবেন। সঠিক ফিল্টার সেট আপ না করা হলে গুগল “ব্যাগ” এবং “ব্যাগস” ডিফারেন্টলি ট্রিট করবে। সিঙ্গেল সার্চ হিসাবে কোনও সার্চের প্রতিটি ভেরিয়েশন কে কাউন্ট করে কীভাবে জিএ সেট করবেন সে সম্পর্কে এই আর্টিকেলটি চেক করুন

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Hot selling T-shirt by Mohammad Raihan

Hot selling T-shirt (coffee).Gift for all members. https://drive.google.com/file/d/1aajUi1bjqmPFaCQJeH5InVzNuW0cIBHp/view?usp=sharing