PRINT ON DEMAND PRODUCTS YOU SHOULD BE SELLING

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

কোন প্রিন্ট অন ডিমান্ড প্রোডাক্টগুলো আপনার বিক্রি করা উচিত

সাধারণভাবে অনলাইনে টিশার্ট বিক্রির চেয়ে প্রিন্ট অন ডিমান্ডে বিক্রি করা অনেক বড় একটি ইউনিক বিষয়। সবচেয়ে বেশি সফল স্টোরগুলো তাদের ডিজাইনগুলো একাধিক প্রোডাক্ট এর উপর বিক্রি করে থাকেন। গ্রাহকরা টিশার্ট কিনতে আগ্রহী নাও হতে পারেন এটা স্বাভাবিক বিষয়, কিন্তু অন্যান্য পণ্য বা এমনকি বিভিন্ন ধরণের পোশাকের ক্ষেত্রে আপনার ডিজাইনে আগ্রহী হতে পারে।আমাদের টপ সেলিং কিছু পণ্যের উপর পরীক্ষা করে দেখতে পারেন এবং সামনে লম্বা ছুটির জন্যে বড় চিন্তা শুরু করতে পারেন।

কাস্টম মগ বিক্রি করুন অনলাইনে!

কফি বিশ্বজুড়ে অন্যতম জনপ্রিয় একটি পানীয়। মার্কিন যুক্তরাষ্ট্রে, ৭৯ শতাংশ আমেরিকানরা তাদের বাড়িতে বসে কফি পান করতে পছন্দ করেন। তার মানে কি?

তাদের মগ দরকার,প্রিন্ট অন ডিমান্ড বিজনেস জগতে সিরামিক মগগুলো সর্বাধিক বহুমুখী পণ্যগুলির মধ্যে একটি এবং শরৎকালে যখন হালকা শীত অনুভূত হয় তখন তখন গ্রাহকরা তাদের সংগ্রহে যোগ করার জন্যে নতুন নতুন ডিজাইনের মগ খুঁজে থাকেন।

কিভাবে আপনার স্টোরের জন্যে অসাধারণ মগের ডিজাইন করবেন এমন কিছু আইডিয়া শেয়ার করা হয়েছে। 

Personalization

• Funny quotes

• Animals

• Holiday themes

• Graduation

• Niche specific designs

• Mr. & Mrs. or His & Hers or Grandma & Grandpa

• Cause related• Location specific

অনলাইনে প্রচুর আইডিয়া পাবেন কিভাবে আপনার মগ ডিজাইন আরও ইউনিক ও আকর্ষণীয় করা যায় এই বিষয়ে। এছাড়া আপনি চাইলে পিন্টারেস্ট এর মতো সোশ্যাল মিডিয়াও ব্যবহার করতে পারেন দুর্দান্ত সব আইডিয়াস এর জন্যে। সিরামিক মগ বিক্রি এবং ডিজাইন সম্পর্কিত আরও তথ্যের জন্যে আমাদের প্রোডাক্ট গাইড অপশনটি দেখতে পারেন।

জুয়েলারী পণ্য এখন খুব ভালো চলছে!

অনলাইন জুয়েলারী পণ্য বিক্রি গত ৫ বছরে ব্যাপকভাবে বেড়েছে এবং বছরে প্রায় ৮ বিলিয়ন ডলার নিয়ে আসছে। অনলাইন জুয়েলারির বেশিরভাগ বিক্রয় সাধারনত ছুটির মৌসুমে বেশি হয় এবং ইকমার্স ব্যবসায়ের জন্য বিগত বছরের তুলনায় এসব পণ্য সরবরাহ বাড়ানো বা নতুন করে পরিকল্পনা করার একটি দুর্দান্ত সুযোগ।এই বছর, গ্রাহকরা আগের তুলনায় অনলাইনে কেনাকাটা করতে অনেক বেশি পছন্দ করছেন এবং ফিজিক্যাল স্টোরগুলোতে যাওয়া অনেকটাই এড়াতে চাচ্ছেন।

ছুটির মৌসুমের বিক্রয়ের জন্যে মার্কেটিং শুরু করতে হয় অনেকটাই তাড়াতাড়ি। তাই এখনই সময় আপনার মার্কেটিং এর জন্যে নতুন কৌশল তৈরি করার জন্যে চেষ্টা করার তাহলেই আপনি আপকামিং হলিডে ফেস্টগুলোর বাড়তি সুবিধা নিতে পারবেন সহজেই । ইমেইল মার্কেটিং আপনার গ্রাহকদের কাছে পৌঁছানোর অন্যতম সেরা একটি উপায় এবং ইমেইল এ দেওয়া অফারগুলির মাধ্যমে বেশিরভাগ ইকমার্স এর সফলতা আসে দ্রুতই।

এই কৌশলগুলোও নিজের আয়ত্তে রেখে দিতে পারেন-

  • কি ধরনের ডিসকাউন্ট আপনি অফার করতে চাচ্ছেন সেটা খুঁজে বের করুন।
  • অন্যান্য গিফট সাজেস্ট করে আপসেল করতে ভুলবেন না কখনোই। 
  • আপনার শপের নিয়মিত গ্রাহকদের ডিসকাউন্ট অফার দিন। 
  • সামনের ছুটির ফেস্ট এর জন্যে নিজের ইমেইল এবং আপনার ওয়েবসাইট আপডেট করে রাখুন। 
  • আপনার সোশ্যাল মিডিয়ার প্রতিটি আলাদা আলাদা অ্যাড এর জন্যে নিশ তৈরি করুন। 

ছুটির মৌসুম গুলোতে জুয়েলারী পণ্য বিক্রি করে সফল হতে পারবেন এমন অনেক পথ আছে। আপনার অডিয়েন্স এর মধ্যে প্রয়োজনীয়তা তৈরি করুন এবং তাদের রিমাইন্ড করুন যে প্রোডাকশন এবং শিপিং এর জন্যে বেশ সময় লেগে যেতে পারে তাই তারা যাতে আগে থেকে তাদের অর্ডারগুলো কমপ্লিট করে রাখে সময়মতো প্রোডাক্ট হাতে পাওয়ার জন্যে। তাহলে শুরু করতে পারেন আপনার শপ এর জুয়েলারী বিক্রি আর ফলো করতে পারেন আমাদের জুয়েলারী প্রোডাক্ট গাইড।

জুয়েলারি ডিজাইন টিপসঃ

  • ছোট টেক্সট ব্যবহার করবেন না, এটা খুব একটা ভালো ফলাফল দিবে না। 
  • যদি আপনি মেটালিক ব্যাকগ্রাউন্ড চান তাহলে আপনার ডিজাইন স্বচ্ছ রেখে দিন।

জিপ হুডিগুলো কিন্তু এখন জনপ্রিয়

পোশাক জগতে জিপ হুডিগুলো এমন অবহেলিত একটি ক্যাটাগরি হয়ে গিয়েছে যে প্রিন্ট অন ডিমান্ড   

এর সেলাররাও খুব একটা গুরুত্ব সহকারে নিচ্ছেন না। কিন্তু শীতের সময়গুলোতে, আপনার গ্রাহকরা নিজেদের হুডিগুলোতে নতুন নতুন ডিজাইন দেখতে পছন্দ করেন খুব। এখন আপনি যদি হুডিতে নতুন নতুন ডিজাইন না করে থাকেন এবং সেল না করেন তাহলে আপনি কিন্তু বিশাল একটা আয়ের সুযোগ হারাচ্ছেন।

একটি জিপ হুডি ডিজাইন করা কিছুটা জটিল হতে পারে। যাইহোক যদি একবার এটি আপনি শুরু করতে পারেন আপনার শপে তাহলে অবশ্যই প্রোডাক্টি নিয়ে গ্রোথ বাড়ানোর জন্যে বেশ কিছু পথ পেয়ে যাবেন।

ডিজাইন টিপসঃ

  • সেন্টার জিপার ডিজাইন ভাগ করার জন্যে আলাদা প্ল্যান করুন, তবে নিশ্চিত রাখুন গুরুত্বপূর্ণ বিষয়গুলোতে যাতে ব্যাঘাত না ঘটে।
  • একটি অন্যরকম ইফেক্ট দেয়ার জন্যে জিপার এরিয়াটিকে ডিজাইন অংশ হিসেবে রাখার চেষ্টা করতে পারেন।

বাথরুম সাজানোর ম্যাচিং প্রোডাক্ট গুলো বিক্রি করতে পারেন

যদি আপনি অলরেডি আপসেল এবং ক্রস সেল করার কথা ভাবছেন বা সুযোগ খুঁজছেন, মানানসই বাথরুম সাজানোর প্রোডাক্টগুলো হতে পারে জন্য বেস্ট প্রোডাক্ট। অডিয়েন্সরা যখন তাদের বাথরুম সাজানোর চিন্তা করেন বরাবরই তারা মানাসই বাথরুম সেট ও কলেক্শনগুলো পছন্দ করে থাকেন। তাই আকর্ষণীয় ডিজাইনের তোয়ালে ,ঝর্ণার পর্দা বা বাথমেট গুলোর ডিজাইন একসাথে মার্কেটে নিয়ে আসুন। মানাসই ডিজাইন এর প্রোডাক্টগুলি হাইলাইট করার জন্যে ফেসবুকে ক্যারোসেল এডস রান করতে পারেন। এছাড়াও আপনি চাইলে সবগুলো ডিজাইন দিয়ে একটি ছবি তৈরি করে সেটি আপনার ইমেইল মার্কেটিং ক্যাম্পেইন বা অন্যানো সোশ্যাল মিডিয়া শেয়ারের জন্যে ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে কিছু গ্রাহক হয়তো দুটি বা একটি প্রোডাক্ট কিনতে পারেন কিন্তু বেশির ভাগ অডিয়েন্সরাই তাদের বাথরুম ডেকোর সাজানোর সাথে মিলে যায় এমন সবগুলো প্রোডাক্ট কিনবেনই।

প্রিন্ট অন ডিমান্ড প্রোডাক্ট স্টোরগুলোর ক্ষেত্রে সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এখানে কোনোরকম চাপ ছাড়াই অনেক পণ্যের নতুন নতুন ডিজাইন করতে পারবেন বা ডিজাইন করার ক্ষমতা রাখবেন। আপনার স্টোরগুলোতে নতুন নতুন আকর্ষণীয় প্রোডাক্ট এড করার কোনো ঝুঁকি থাকছেনা বরং আপনার বিজনেস গ্রোথ বাড়ানোর অনেক সুযোগ রয়েছে। আপনার গ্রাহকরা যদি আপনার কোন একটি পণ্যের ডিজাইন পছন্দ করে থাকেন, নিশ্চিত থাকুন তারা আপনার অন্যান্য প্রোডাক্ট গুলো কিনতেও আগ্রহ দেখাবেন। 
সবশেষে প্রিন্ট অন ডিমান্ড শুরু করতে যদি সহযোগিতার প্রয়োজন হয়,তাহলে গিয়ারলঞ্চ এর সহায়তা নিন! আমরা আপনাকে প্রস্তুত করব এবং সময়ের সাথে এগিয়ে নিয়ে যাবো।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price