NOVEMBER TRENDS REPORT: THE THANKSGIVING GUIDE

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

নভেম্বর ট্রেন্ডস রিপোর্ট : দ্যা থ্যাঙ্কস গিভিং গাইড

থ্যাঙ্কসগিভিং হলিডে মার্কিন যুক্তরাষ্ট্রে বেশিরভাগ সিটিজেন এর প্রতি বছর সেলিব্রেট করা একটি ফ্যামিলি ফিলড ট্রেডিশন। পরিবার প্রিয়জনদের সাথে সময় কাটাতে গ্রেট ডিসটেন্স ট্রাভেল করে ছুটে আসা এবং  নভেম্বর মাসের বেশিরভাগ গ্রাহকের জন্য মেইন ফোকাস হলো থ্যাঙ্কসগিভিং দিনটি। এই দিনটি স্মরণীয় করতে অনেক প্ল্যান ক্রিয়েট করে থাকে তারা। খাওয়ার মেন্যু থেকে হোম ডেকোর সবকিছু কনসিডার করে থাকে ফ্যামিলিগুলো। 

বিগেষ্ট শপিং সিজন অফ দ্যা ইয়ার লিড করে এই হলিডে টি। যেখানে ব্ল্যাক ফ্রাইডে এখনও এক্সট্রিমলি পপুলার এবং ২০১৮ সালে রেভিনিউ আর্ন করেছে ৭১৭.৫ বিলিয়ন ডলার , ইকমার্স এবং সাইবার মানডে ও খুব বেশি পিছিয়ে নেই। ২০১৮ সালে, সাইবার মানডে রেভিনিউ আর্ন করেছে $ ৭.৮ বিলিয়ন। তাই পুরো হলিডে সিজন জুড়েই প্রিন্ট অন ডিমান্ড বিজনেসের জন্য যথেষ্ট সুযোগ রয়েছে।

থ্যাঙ্কস গিভিং এর ফান ফ্যাক্ট গুলো

অনেক শপার্স রাই থ্যাঙ্কস গিভিং এর দিন এবং পরের দিনগুলো থেকে বড় দিন পর্যন্ত শপিং করার প্ল্যান করে থাকেন ,তবে বেশিরভাগই বিগ মিল এর দিকে ফোকাস করেন। থ্যাঙ্কস গিভিং-এর দিনের কয়েকটি মজার তথ্য যা মাইন্ড এ রাখতে পারেন,

  • থ্যাঙ্কস গিভিং এর ডিনার কস্ট গত ৫ বছরে ৩৬% ছাড়িয়েছে
  • ৪৬+ মিলিয়ন তুর্কিজরা এই দিনটিকে কেন্দ্র করে শপিং প্রিপারেশন নিয়ে থাকেন। 
  • থ্যাঙ্কসগিভিং ডে এর ২৭% পার্সেন্ট ইনস্টোর শপার্স হলো মিলেনিয়ালসরা 
  • ২০১৮ এর ওভার দ্যা হলিডে উইকেন্ড এ অনলাইনে স্পেন্ড হয়েছিল ৫.২৭ বিলিয়ন ডলার। 

ব্রিক এবং মর্টার স্টোরগুলোতে গত কয়েক বছরে একটি ডেফিনেট ডিসক্রিজ হয়েছে ,কয়েক বছর ধরে ৭% হারে ডিসক্রিজ পেয়েছে। ইকমার্স বিজনেসগুলো ক্রমাগত ইনক্রিজ হয়েছে কারণ অডিয়েন্সরা তাদের নিজের বাসার কমফোর্ট জোন থেকে পারচেজ করতে আরও অভ্যস্ত হয়ে পড়েছেন এবং তারা ইনস্টোর গিয়ে শপিং করলে যেই সেলসগুলো পাওয়া যেত তা এখন অনলাইন এই পেয়ে যাচ্ছে। মোবাইল শপিংয়ের আপটিক একুয়েলি কম্পেলিং। ২০১৮ সালে অনলাইনে মোবাইল ডিভাইসগুলি শপিংয়ের প্রবণতা ৩৫% এরও বেশি ছিল, যা ইকমার্স বিজনেসের জন্য মোবাইল-ফ্রেন্ডলি শপিং এক্সপেরিয়েন্স প্রোভাইড করার একটি কারণ।

২০১৯ এর  থ্যাঙ্কস গিভিং ডিজাইন ইনস্পিরেশন

আমরা অনলাইনে আরও প্রোডাক্ট সেল করার জন্য বায়ার দের নতুন এবং এক্সসাইটিং অপুর্চুনিটিজ প্রোভাইড করতে সর্বদা কাজ করে যাচ্ছি। আপনার প্রিন্ট অন ডিমান্ড বিজনেস প্রোডাক্টগুলো আরো বেশি প্রোডাক্ট নিয়ে টেক অফ করতে পারবেন। এই বছর, আপনি প্লেস ম্যাটস, ন্যাপকিনস এবং টেবিল রানারদের (কামিং সুন !!!) এর হোম ডেকোর’ আইটেমগুলো নিয়ে থ্যাঙ্কসগিভিং ডিজাইনে ফোকাস করতে পারবেন। এই আইটেম গুলো হলিডে সিজন এর জন্য ফ্যামিলি ডেকোরেটিং এর জন্য পারফেক্ট এবং একটি ফেস্টিভাল টেবিল এর জন্যেও !

হোয়াইট পাম্পকিনস, ফল লিভস এন্ড রিচ ফল কালার ইউজিং এর জন্য কনসিডার করতে পারেন। একটি গর্জিয়াস থ্যাঙ্কসগিভিং টেবিলের এর জন্যে এই সবকটি ইউজ হয়। একটি থ্যাঙ্কসগিভিং ট্র্যাডিশনাল টেবিল এর জনপ্রিয় কালারগুলো হল কমলা, লাল, বাদামি এবং বারগান্ডি। অল্টারনেটিভ অটাম কালারগুলো হালকা নীল, ডার্ক ক্যামব্রে, স্মোকি ধূসর এবং যারা কিছুটা আলাদা খুঁজছেন তাদের জন্য পিঙ্ক।

ফল সিজনে কফি মগগুলো কিন্তু বেশ জনপ্রিয়। অডিয়েন্সরা একটি গুড কাপ অফ কফি বা হট চকোলেট পছন্দ করে থাকেন। তাই ফান কফিমগ ডিজাইন অফার করার বিষয়টি কনসিডার করতে পারেন। 

আপনার ডিজাইন কনসেপ্ট  কয়েকটি প্রোডাক্টের মধ্যে লিমিট করে ফেলবেননা। অন্যান্য ডেকোর আইটেম এর পাশাপাশি অন্য কিছু ডেকোরেটিব পিলো ডিজাইন করাটাও কনসিডার করতে পারেন। অডিয়েন্সরা হলিডে ডেকোর পছন্দ করেন এবং প্রায়ই দেখা যায় মাস বা সিজনজুড়েই তাদের এন্টায়ার হাউজ সাজিয়ে থাকেন।

আপনার ডিজাইনে কিডসদের বিষয়টি অবশ্যই ভুলবেন না ! যদিও অনেক গ্রাহক আরও সাবডিউড ট্র্যাডিশনাল ডিজাইন এনজয় করেন, অনেকেই আবার বাচ্চাদের জন্য ফান বেসড, উইমসিকল ডিজাইনের জন্য সার্চ করে থাকে ! আপনার থ্যাঙ্কসগিভিং ডিজাইনে ইনক্লুড করার জন্য টার্কি , কর্নোকোপিয়া, ফিলগ্রিম এবং ইন্ডিয়ানদের সব ফান আইডিয়াস গুলোতে ইনকর্পোরেট করতে পারেন বা প্রতিটি ফ্যামিলি মেম্বারদের নামের সাথে পার্সোনালাইজড কাস্টম প্লেস ম্যাটগুলির (প্রোডাক্ট শীঘ্রই আসবে!) একটি পার্সোনাল টাচ রাখার বিষয়টি কনসিডার করতে পারেন। সম্ভাবনার শেষ নেই!

ডিজাইন টিপস ফর সাকসেস

১. আপনি যে প্রোডাক্টগুলোর জন্য ডিজাইন করছেন সেগুলি কনসিডার করুন – যদি আপনি মগের জন্য ডিজাইন করেন তবে হট কোকো বা সাইডার এর মতো হট ড্রিংকস রেফার করুন। আপনি যদি ব্ল্যাকেটস বা পিলোর জন্য ডিজাইন করছেন তবে আপনার অডিয়েন্সদের সাথে “গর্ড” স্ট্রাইক এর জন্য মৌসুমের স্বাচ্ছন্দ্যের ফিল দেওয়ার চেষ্টা করুন। 

২. বছরের সময়গুলো বিবেচনায় রাখুন – ফল সিজনের জন্য, আপনার ডিজাইন আরো ঝোঁক আনার জন্য ডার্ক ব্রাউন, রেড , অরেঞ্জ এবং ইয়েলো কালার ইউজ করুন। একটি ডার্কবেস অ্যাকসেন্ট করতে রিচ কালারগুলো ইউজ করার ট্রাই করুন এবং আপনার ডিজাইন পপ করতে কনট্রাস্ট ইউজ করুন।

৩. হাই কোয়ালিটি ইমেজ ইউজ করুন – আপনি যে সকল ইমেজ এবং আর্ট ইউজ করছেন তা অবশ্যই হাই কোয়ালিটি হওয়াটা ইম্পরট্যান্ট। ইমেজ রেজ্যুলেশন যত বড় হবে ফিনিশড প্রোডাক্ট তত ভাল দেখাবে। আপনার মনিটরে কোনও ইমেজ দেখতে খুব ভাল লাগছে বলেই এটি ভাল প্রিন্ট হবে তা কিন্তু নয়। আপনার স্টোরে আপলোড করার আগে আপনার ইমেজের পিপিআই পরীক্ষা করে দেখুন। মোস্ট প্রিন্টিং ম্যাটেরিয়ালস হিসেবে একটি ৩০০ পিপিআই একটি গুড বেঞ্চমার্ক। সবসময় মনে রাখবেন যে কোনও ছোট ইমেজকে স্কেল করার চেয়ে বড় ইমেজকে স্কেল করা অনেক ভাল।

৪. গেট ক্রিয়েটিভ – ডিজাইন বেস হিসেবে ফান বা ‘পেনি’ ফ্রেজ সার্চ করুন। আপনি যদি শুধুমাত্র টেক্সট ইউজ করছেন তাহলে ইন্টারেষ্টিং ওয়েটি খুঁজে বের করুন যাতে ওয়ার্ড গুলো আরো ভালোভাবে সাজিয়ে ডিজাইনটিকে আরো ইন্টারেষ্টিং করা যায় কিনা। 


৫. গেট ইন্সপায়ার্ড পিন্টারেস্ট এবং ইন্সট্রাগ্রামের মতো সাইটগুলো ইউজ করতে পারেন ইনস্পিরেশন এর জন্য। “অটাম”, “থ্যাঙ্কসগিভিং”, “ফল লিভস ” এবং “হ্যালোইন” এর মতো ওয়ার্ডগুলো গুগল করে সেখান থেকেও ইনস্পিরেশন নিতে পারেন। আপনার পছন্দসই ডিজাইনগুলো খুঁজে বের করুন এবং কোন বিষয়টি আপনার ডিজাইনকে আটকে রাখছে তা আলাদা করুন, তারপরে আপনার খোঁজার জন্য কয়েকটি ডিজাইনের উপর নিজের স্পিন রাখার চেষ্টা করুন।

মার্কেটিং ইনস্পিরেশন

রাইট এ ব্লগ পোস্ট!

ব্যাকগ্রাউন্ডে আপনার ডিজাইনের সাথে প্লেস কার্ড আইডিয়া বা অন্যান্য ডেকোর আইডিয়াগুলো শেয়ার করে আরও ভ্যালু প্রোভাইড করুন। একটি ভাল মার্কেটিং স্ট্র্যাটির্জি আপনার অডিয়েন্সদের যতটা সম্ভব ভ্যালু প্রোভাইড করার বিষয়টিকে ইনক্লুড করে। আপনার প্রোডাক্ট সেল এর ইনভল্ব না এমন আইডিয়া কাস্টমারদের প্রোভাইড করা রিলেশনশিপ ক্রিয়েট করার অন্যতম একটি ওয়ে যা আপনার গ্রাহকদের হ্যাপি করবে এবং আবারো কামব্যাক করাবে।

ইমেইল ক্যাম্পেইন

আপনার অডিয়েন্সদের হলিডে রিমাইন্ডারগুলো তাড়াতাড়ি পাঠানো স্টার্ট করুন। হলিডে কাছাকাছি আসতেই, আপনার ইমেইল ডিজাইনগুলোতে  ফান অ্যাড করুন এবং হলিডে থিম ইনক্লুড করুন। হলিডে রিলেটেড ওয়ার্ড বা ফ্রেজ রাইটিং কপি ইনক্লুড করার বিষয়টি বিবেচনা করুন। 

ইনক্লুড করতে পারবেন এমন কিছু আইডিয়া –

  • থ্যাঙ্কস গিভিং গ্রিটিং 
  • আমরা আপনার প্রতি থ্যাংকফুল !
  • আমাদের ফ্যামিলির পক্ষ থেকে আপনাকে অভিনন্দন !
  • গিভ থ্যাংকস 
  • উইশিং ইউ এন্ড ইওর ডে অফ গ্রাটিটিউড 

আপনি আপনার অডিয়েন্সদের এপ্রিসিয়েট করার ওয়ে হিসেবে ডিসকাউন্ট এর অফার কনসিডার করুন। বিগ ডেগুলোর আগে পারচেজ করানোর জন্য এনকারেজ করাটা একটি দুর্দান্ত উপায়। আপনার ম্যাসেজিং এর মাধ্যমে তাদের ডেলিভারী ডেটগুলো রিমাইন্ড করুন এবং  তাদের মধ্যে আর্জেন্সি ক্রিয়েট করুন।

সোশ্যাল মিডিয়া

আপনি যদি নিজের সোশ্যাল মিডিয়াটিকে নেক্সট স্টেপে নিয়ে যেতে চান তাহলে আপনার কিছু আইটেম হাতে রাখার বিষয়ে বিবেচনা করতে হবে এবং ইনস্টাগ্রামে এড করার জন্য লাইফস্টাইল ছবি তুলুন। অডিয়েন্সরা প্রোডাক্ট ইউজ করে দেখতে এবং মকআপগুলোতে ইমেজ দেখতে পছন্দ করেন। এটি তাদের পার্সোনাল,হোমি ফীল দেয় যে তারা চাইলেই বিগডে তে রিক্রিয়েট করতে পারেন তাদের হোম !

যেহেতু থ্যাঙ্কসগিভিং নভেম্বরের মাসে অনেক অডিয়েন্সদের প্রধান ফোকাস , তাই একটু ফান বেসড ক্যাম্পেইন কনসিডার করতে পারেন কারণ পুরো মাসজুড়েই লাইটহার্টেড একটা ছুটির ফিল থাকে। 

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

HIRE A DESIGNER

হায়ার এ ডিজাইনার আপনি ডিজাইনার’স ব্লকের কোনও সমস্যায় ভুগছেন বা কোনও নির্দিষ্ট কাজের সাথে ওভারহোয়েলমেড  ফিল করছেন, ভুলে যাবেন না যে আপনি সারা বিশ্বজুড়ে ডিজাইনারদের

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি