NAVIGATING GEARLAUNCH

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

নেভিগেটিং গিয়ারলঞ্চ

একটি নতুন সিস্টেম নেভিগেট করা কখনও কখনও চ্যালেঞ্জ হতে পারে এবং গিয়ারলঞ্চ প্ল্যাটফর্মটিও এর বাহিরে নয়। সেলার পোর্টালের সাথে নিজেকে আরও ভালভাবে পরিচিত করতে আমাদের অ্যাকাউন্ট ম্যানেজারের সাথে এই পথচলা অনুসরণ করুন।

ড্যাশবোর্ড

আপনার ড্যাশবোর্ডটি লগইন করার সাথে সাথেই এভেইলেবল। আপনার পারচেজ , প্রফিট , ট্র্যাফিক এবং কনভারশন রেট গুলো রিডিলি ডিসপ্লে হয়।

সেটিং

  • আপনার স্টোর এবং প্ল্যাটফর্মের এক্সপিরিয়েন্সকে আরও পার্সোনালাইজ করতে সেটিংস সেকশন ইউজ করুন। আপনি আপনার স্টোরের নাম, টাইম জোন এবং আপনার স্টোরটিতে একটি নতুন লোগো এবং ফেভিকন আপলোড করতে পারেন। লোগো ব্যানার এর জন্য আমাদের রেকমেন্ডেড সাইজ ৪০০-৮৫০ x ১০০-১২৫ পিক্সেল।
  • এটি আপনার টিম ম্যানেজ করার জন্য এবং প্রতিটি টিমের মেম্বারদের সাথে রিলেটেড পারমিশন এর জন্য একটি সেকশন।
  • এডিশনালি,আপনি এখানে ইমেইল সেটিংস পেয়ে যাবেন। আপনি যদি ইমেইল সেটিংস এনাবল করতে চান (রেকোমেন্ডেড ), আপনার স্টোরের পক্ষ থেকে আমাদের সিস্টেম অটোমেটিক ইমেইলগুলো পটেনশিয়াল অডিয়েন্সদের কাছে ট্রিগার করে যা আপনার ডিজাইনটিকে একটি কার্টে এড করে তারপর পারচেজ কমপ্লিট করতে গিয়ে ব্যর্থ হয়। এই ইমেইল গুলো একশনের ১৫ মিনিট পরেই পাঠানো হয়, তারপর ০৩ দিন পরে সেকেন্ড ইমেইল।
  • আপনি নোটিশ করবেন যে আপনার প্রতিষ্ঠানের নাম, ইমেইল এবং ফোন নম্বর সহ সব ইনফরমেশন এন্টার করা হয়েছে যা আপনার অডিয়েন্সদের আমাদের কাস্টমার সার্ভিস টীম এর কোনো একজন মেম্বার এর সাথে কানেক্ট করার ক্ষেত্রে সহযোগিতা করবে। 
  • লাস্টলি ,ট্র্যাফিক এবং কনভারসেশন ডেটা ইফেক্টিভলি মেজার করতে আপনার ফেসবুক পিক্সেলটি প্ল্যাটফর্মে আপলোড করুন। আমাদের গুগল ট্যাগ ম্যানেজার আইডি ইউজ করে আপনি আপনার স্টোর গুগল অ্যানালিটিক্স এর সাথে কানেক্ট করতে পারেন।

ক্যাম্পেইন

সেটিং

  • আপনার ক্যাম্পেইন এর জন্য নাম এবং আপনার বিজনেস ডিজাইন এর সাথে সম্পর্কিত এমন একটি ইউআরএল সেট আপ করুন। যা ইমেইল বা কাস্টম অডিয়েন্স তৈরির জন্য সহজেই আপনার অডিয়েন্স সেগমেন্ট করতে ট্যাগ সেক্শনে কীওয়ার্ডগুলো ইউজ করুন।
  • আন্ডার দ্যা ক্লক এন্ড ডেগার ফিচার, সার্চ ইঞ্জিনগুলোতে আপনার স্টোর শো করে এবং আপনার ল্যান্ডিং এর সোশ্যাল বাটন শোকেস করে এবং কনফার্মেশন পেজ শো করার মাধ্যমে আপনার ব্র্যান্ড প্রোফাইল এনহ্যান্স করার অপশন রয়েছে। 
  • আপসেল ডিসকাউন্ট একটিভ করার জন্য আপনার কাছে অপশন রয়েছে। এর মাধ্যমে অডিয়েন্সদের এমন কিছু অফার দিয়ে টেমপ্ট করুন যাতে তারা রিফিউজ করতে না পারে।
  • আপনি ক্যাম্পেইন সেকশনে আপনার ফেসবুক পিক্সেল আপডেট করতে পারেন বটম পেজের প্রোডাক্ট ডিটেইলসে  ইন্টার করে।

ডিজাইন

যেখানে আপনি আপনার মার্চেন্ডাইজ এ আপনার ডিজাইনগুলো আপলোড করতে পারেন, প্রোডাক্ট টাইপ, কালার এবং দাম সিলেক্ট করতে পারেন তাই ডিজাইন সেকশন। আপনি যে প্রোডাক্টটি দিতে চান তা এবং আপনার ডিজাইনটিকে প্রিন্ট করতে প্রয়োজনীয় কালারের সংখ্যার ভিত্তিতে সেল হওয়া আইটেম প্রতি আপনার প্রফিট সম্পর্কে আইডিয়া পেতে আপনি আমাদের প্রাইস এস্টিমেটরটি ইউজ করতে পারেন।

লঞ্চ

আপনি এখানে আপনার ক্যাম্পেইন ডিউরেশন চুজ করে নিচ্ছেন, আপনি আপনার ক্যাম্পেইনটি শেষ হওয়ার পরে অটোমেটিকলি  আবারও চালু করতে চান বা না চান এবং আপনি একটি কাউন্টডাউন টাইমার সহ কোনও ক্যাম্পেইন এর বাকি সময়টি ডিসপ্লে করতে চান কিনা তা এখান থেকে বেছে নিতে পারবেন ।

যদি আপনি আপনার সেটিংস সিলেক্ট করে ফেলেন , তাহলে আপনি ” launch now ” প্রেস করে আপনার ক্যাম্পেইন শুরু করতে পারেন।

এডভার্টাইজ

আপনার ইউআরএল বিল্ডারের সাথে আপনার অ্যাড গুলোর লিঙ্ক করা সহজ। আপনার অ্যাড এর ফর্ম্যাট (ফেসবুক, টুইটার, গুগল, ইত্যাদি), আপনি যে প্রডাক্টির ফীচার এবং কালার দেখছেন শুধুমাত্র তার জন্যই  ভেরিয়েবল ইন্টার করান।

প্রমোশন

অডিয়েন্সদের প্রমোশন দেওয়ার ক্ষেত্রে আপনার কাছে বেশ কয়েকটি অপশন রয়েছে, যেমন ডলারের এমাউন্টের উপর অফার, পার্সেন্ট ডিসকাউন্ট এবং ফ্রি শিপিং অফার। একবার আপনার অপশনাল এক্সপিরেশন ডেট এন্টার করান এবং আপনার ক্যাম্পেইন ইউআরএলটির শেষে কোড এড করে আপনার ক্যাম্পেইনটি কমপ্লিট করুন অথবা আপনার বায়ারদের প্রমোশন কোড প্রোভাইড করুন যার মাধ্যমে তারা তাদের কার্ট পেজে এ কোড এন্টার করে ক্যাম্পেইন প্রমোশন এঞ্জয় করতে পারে।

ক্যাম্পেইন স্ট্যাটিসটিক্স

ক্যাম্পেইন স্টেটস সেকশনে আপনার ক্যাম্পেইন এর স্টেটাস চেক করুন। প্রফিট, ভিজিট , ভিজিটর  এবং রেশিও  এবং মার্কেটিং ভেরিয়েবলগুলো ইনক্লুড করতে আপনি এই ডিসপ্লেটি কাস্টমাইজ করতে পারেন। আপনি নাম, ক্যাটাগরি এবং টাইম পিরিয়ড দ্বারা আপনার ভিউ ফিল্টার করতে পারবেন ।

লঞ্চ

উইথ লঞ্চ, আপনার সবগুলো ক্যাম্পেইনের অনেক কম্প্রিহেনসিভ ব্রেকডাউন এক্সেস থাকছে। অটো-লঞ্চ এ সেট করা ক্যাম্পেইন গুলোর ক্ষেত্রে, আপনি আলাদা ভাবে শুরু করার জন্যে ডিটেলস দেখতে পারবেন।

অর্ডার

অর্ডার সেকশনে ,আপনি কাস্টমারের নাম, অর্ডার স্ট্যাটাস এবং প্রতিটি অর্ডারের সাথে যুক্ত ট্যাগগুলো খুঁজে পাবেন।

কাস্টমার

এই সেকশনটি আপনাকে আপনার কাস্টমারদের ডেটাতে সম্পূর্ণ এক্সেস দেয়। এর মধ্যে পারচেজ ,ইমেইল, লোকেশন, অ্যাড ট্যাগ গুলোর এবং তাদের একটিভিটি এর সাথে সম্পূর্ণ হিস্ট্রি ইনক্লুডেড । আপনি চাইলে সিএসভি ফাইল এর মধ্যে এই ফুল ভিউ টি এক্সপোর্ট করতে পারবেন।

পেআউট

পেআউট করুন  ড্যাশবোর্ডের মাধ্যমে, আপনি আপনার প্রফিট থেকে উইড্র করা ব্যালেন্সের পাশাপাশি আপনার আগের পেমেন্ট দেয়ার স্ট্যাটাস এবং হিস্ট্রি দেখতে পারবেন। 

এখন আপনি গিয়ারলঞ্চ প্ল্যাটফর্ম এবং এর ফিচারগুলোর সাথে আরও বেশি পরিচিত, এখন আপনার প্রথম ক্যাম্পেইন শুরু করার সময় চলে এসেছে !

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Hot selling T-shirt by Mohammad Raihan

Hot selling T-shirt (coffee).Gift for all members. https://drive.google.com/file/d/1aajUi1bjqmPFaCQJeH5InVzNuW0cIBHp/view?usp=sharing