MAY TRENDS REPORT 2020

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

মে ট্রেন্ডস রিপোর্ট ২০২০

অনেক কাস্টমারের জন্য, মে মাসে বসন্তের আগমন ঘটে এবং উষ্ণ ওয়েদারে এরাইভ করার সময়। বছরের এই সময় টায় সেলিব্রেশন এবং আশা জাগানোর সময় । অনলাইন সেল এবং মার্কেটিং এর জন্য এটি বছরের ওয়ান্ডারফুল টাইম। আপনি যদি আপনার ই কমার্স বিজনেস শুরু করেন অথবা আপনি কিছুক্ষণের জন্য আপনার বিজনেস বিল্ডিং করতে চাচ্ছেন, তাহলে মে হলো মার্কেটিং পসিবিলিটির মাস।

মে ৪ঃ স্টার ওয়্যার ডে

প্রতি বছর, হাজার হাজার স্টার ওয়্যার উৎসাহী এই সাই-ফাই মুভি গুলোর জন্য পার্টি, সেলিব্রেশন, সোশ্যাল মিডিয়া তে ডিক্লারেশনের মাধ্যমে ভালোবাসা প্রকাশ করে। “৪ মে আপনার সাথে থাকুক” এই ফ্রেজ টি ইন্টারনেটে অনেক ক্রিয়েটিভ উপায়ে দেখা হয় । (মুভিটির একটি পপুলার ফ্রেজ হলো” মে দ্যা ফোর্স বি উইথ ইউ”) ফ্যানরা মুভির শব্দগুলো পছন্দ করে এবং স্টার ওয়ার্সের বই এবং মুভি গুলো তারা এ্যাফিনিটি করে নেয়।

প্রোডাক্ট ইনস্পিরেশন

স্টার ওয়্যার উৎসাহীরা সব সময় স্টার ওয়ার্সের জন্য এপ্রিসিয়েশন করতে ভালোবাসে। টিশার্ট, মগ বা এমনকি সেল ফোনের ক্ষেত্রে ক্রিয়েটিভ ডিজাইনগুলো পপুলার। স্টার ওয়্যার দিবস সেলিব্রেট করার দিন, এই দিনে ফ্যানরা সারা বছরের ভালবাসা প্রদর্শন করবে।

মার্কেটিং ইনস্পিরেশন


আপনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সময় #NationalStarWarsDay ইউজ করুন। আপনি আপনার মার্কেটিং এফোর্ট এডভান্স শুরু করে দিন যেন কাস্টমাররা সেলিব্রেশনের জন্য তাদের আইটেমগুলো সময়মতো সরবরাহ করার সুযোগ পান। আপনার ইমেইল দিয়ে ক্রিয়েটিভ ডিজাইন করুন এবং মার্কেটিং এ নতুন প্রোডাক্ট নিয়ে আসার ট্রাই করুন। আপনার বাস্কেট সাইজ ইনক্রিজ করার জন্য বিভিন্ন প্রোডাক্ট ডিজাইন করতে আপসেল চেকআউট প্রসেসটি ইউজ করুন ।

৬ মেঃ ন্যাশনাল নার্সেস ডে

নার্স আমাদের কমিউনিটির একটা এসেনশিয়াল পার্ট এবং এই বছর তারা কোভিড-১৯ সাথে ফ্রন্ট লাইনে থেকে ফাইট করছে । ২০২০ সালটি আমাদের জন্য স্পেশালি ইম্পরট্যান্ট কারন WHO ফ্লোরেন্স নাইটিঙ্গেলের ২০০ তম জন্মদিনের সম্মানে নার্সের বছর হিসাবে ডিক্লেয়ার করেছে। আমাদের কমিউনিটিতে আপনার অডিয়েন্স এওয়ারনেসের ইম্পরট্যান্ট রুল বাড়াতে হেল্প করবে অথবা সিম্পল শো ফান গিফট দিয়ে তাদের এপ্রিসিয়েশন করুন।

প্রোডাক্ট ইনস্পিরেশন

নার্সরা অলওয়েজ মুভ করে! একটি অসাম ডিজাইন ক্রিয়েট করুন যা নার্সরা সব সময় পছন্দ করবে এবং কুল মগটিতে আপনার ডিজাইন গুলো শো করবে। আপনি কিছু মজার কথা বলে  ইন ইনকর্পোরেট করতে পারেনঃ 

  • কফি, স্ক্রাব এবং রাবার গ্লোবস
  • সুপারহিরোরা স্ক্রাব পরে
  • লিভিং দ্যা স্ক্রাব লাইফ
  • ইয়ার অফ দ্যা নার্স ২০২০
  • আই লাভ দ্যা নার্স লাইফ

মার্কেটিং ইনস্পিরেশন

এখনই মার্কেটিং শুরু করুন! যেহেতু ২০২০ সাল নার্সদের বছর, আপনি সারা বছর ধরে অসাম প্রোডাক্ট এবং ডিজাইন মার্কেটিং করতে পারেন। গ্রাহকদের মিনিংফুল গিফট কিনতে বলার জন্য আপনি আপনার ইমেইল মার্কেটিং ইউজ করুন এবং নার্সদের দিন। কাস্টমাররা নার্সদের সম্মান করতে পছন্দ করবে এবং এই বছর তারা আগের চেয়েও অনেক বেশি ইম্পরট্যান্ট!

মে ১০ঃ মাদার’স ডে

মা দিবস অলয়েজ মে মাসের সেকেন্ড রবিবারে আসে। এটি ওয়ার্ল্ড ওয়াইড সেলিব্রেট করা একটি ছুটি যা ওমেনদের এবং তাদের ইম্পরট্যান্স কে সম্মান করে। অনেক ফ্যামিলি এটি সেলিব্রেট করার জন্য এক সাথে হয় সেই সাথে তারা ফুল এবং উপহার নিয়ে আসে। যে পরিবারগুলো এই দিবসটতে এক সাথে হতে পারে না তারা প্রায়ই মেইলের মাধ্যমে কার্ড বা অন্যান্য গিফট সেন্ড করে।

প্রোডাক্ট ইনস্পিরেশন

মা দিবসে জুয়েলরি প্রোডাক্ট গুলো প্রায় ৩৫% সেল হয়ে থাকে, সুতরাং মায়েরা পছন্দ করবে এমন অসাম ডিজাইন ক্রিয়েট করার জন্য এটি গ্রেট টাইম! আপনি যদি ডিজাইন ইনস্পিরেশনের জন্য সার্চ করেন তবে আইডিয়ার জন্য পিন্টারেস্ট সার্চিং করার ট্রাই করুন। আপনার ডিজাইনগুলো আপনার অডিয়েন্সের পছন্দকে রিফ্লেক্ট করে তা মেক সিওর করুন।

মার্কেটিং ইনস্পিরেশন

ন্যাশনাল রিটেইল ফেডারেশন (এনআরএফ) ২০১৮ সালে মা দিবসে পারচেজ করেছে ২৩.১ বিলিয়ন ডলার। গবেষণায় দেখা গেছে যে শো ফেয়ার পিপল হলিডে সেলিব্রেট করছে, লোকেরা প্রতি বছর তাদের মায়েদের উপর আরও বেশি স্পেন্ডিং করছে। মা দিবসের সবচেয়ে পপুলার গিফট হিসাবে জুয়েলারি এবং স্পেশাল আউটরিং ইনক্রিস পেয়েছে। ছুটির দিনে আপনার টার্গেট অডিয়েন্সদের মধ্যে ফাদার  এবং হ্যাসবেন্ডদের ইনক্লুড করা উচিত যারা তাদের ওয়াইফদের সেলিব্রেট করার জন্য স্পেশাল কিছু দিতে চান।

মে ২৫ঃ মেমোরিয়াল ডে

মেমোরিয়াল ডে মূলত ফলেন সোলজারদের সম্মানে জন্য শুরু হয়েছিল। যদিও অনেকে এখনও যুদ্ধে পরাজিত ব্যক্তিদের স্মরণে দিনটি ইউজ করেন, অন্যরা যাদের পরিবারের সদস্যরা মারা গিয়েছিলেন তাদের সম্মান জানিয়ে সেলিব্রেট করেন। অনেক লোক কবরস্থানে এক সাথে হয় এবং কবরে ফুল দেয়। এটি এমন এক দিন যা প্রায়ই প্যারেড, পরিবারের বিবিকিউ এবং বাড়ির বাইরে ফ্ল্যাগ লাগিয়ে চিহ্নিত করা হয়।


প্রোডাক্ট ইনস্পিরেশন

কাস্টমাররা সব সময় তাদের দেশপ্রেম ডিসপ্লে করতে পছন্দ করেন। বালিশ, টেবিল ডেকোর, বা ওয়াল আর্টের জন্য প্যাট্রিয়টিক ডিজাইন ক্রিয়েট করুন! কাস্টমাররা তাদের হোম গুলো স্টার এবং স্ট্রিপ দিয়ে ডেকোরেট করতে পছন্দ করেন।

মার্কেটিং ইনস্পিরেশন

আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট গুলোতে আপনার প্রোডাক্ট গুলো ডিসপ্লে করুন! কাস্টমাররা সোশ্যাল মিডিয়াতে শপিং করতে পছন্দ করেন এবং ইনস্পিরেশন জন্য এবং তাদের পছন্দের প্রোডাক্ট গুলো অনুসন্ধানের জন্য পিন্টারেস্ট এবং ইনস্টাগ্রামে নির্ভর করে থাকে। আপনার ইনস্টাগ্রামকে শপএভল করে তুলুন বা আপনার প্রোডাক্টগুলো মার্কেটিং করার জন্য পিন্টারেস্ট ইউজের বিষয়টি কনসিডার করুন!

নতুন ক্যাম্পেইন ও নতুন প্রোডাক্ট সেল করার জন্য মে মাস একটা ওয়ান্ডারফুল টাইম। আপনার ক্যাম্পেইন গুলো শীঘ্রই চালু এবং চলমান হওয়া দরকার যাতে আপনার কাস্টমারদের অর্ডার দেওয়া এবং প্রোডাক্ট গুলো রিসিভের জন্য সময় থাকতে পারে। আপনি মে মাসে টার্গেট করতে পারেন এমন আরও কয়েকটি হলিডে দেখুন!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

60 HOLIDAY EMAIL SUBJECT LINES TO DRIVE YOUR OPEN RATES THROUGH THE ROOF

৬০টি হলিডে ইমেইল সাবজেক্ট লাইন যা আপনার ওপেন রেটসকে টপে নিয়ে যাবে আপনার কাছে পারফেক্ট হলিডে মার্কেটিং ইমেইল রয়েছে, তবে কাস্টমার কীভাবে এটি পড়তে পারেন?

Ebook

ইবুক  শিখুন কিভাবে আপনার বিজনেসকে গ্রো করতে পারবেন যখন আপনি আপনার অনলাইন মার্কেট প্লেস এ ওয়াল আর্ট সেল করবেন   গত ৫ বছরে অনলাইন আর্ট সেলস