MARCH TRENDS REPORT

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

মার্চ ট্রেন্ডস রিপোর্ট

বসন্ত আসছে এবং আপনার মার্কেটিং ক্যাম্পেইন ও শুরু করে দেয়া উচিত ! দীর্ঘ এবং ঠান্ডা উইন্টার এর পর সেলিব্রেট করার অনেক কিছু আছে এবং কাস্টমাররা তৈরি হচ্ছে ব্রাইট, হ্যাপি কালার এবং স্প্রিং থিম এর জন্য। এইটা বছরের বেস্ট সময় নতুন প্রোডাক্ট এর সাথে পুরোনো প্রোডাক্ট বিক্রি করার। এইখানে কিছু হলিডে দেয়া হলো যার জন্য আপনি মার্চ ক্যাম্পেইন করতে পারেন।

রবিবার, ৮ মার্চ: বিশ্ব নারী দিবস

ইউনাইটেড ন্যাশন এই দিনকে গ্লোবাল হলিডে ঘোষণা করে যা আমেরিকাতে ১৯০৯ সাল থেকে চলে আসছে, কিন্তু ১৯৭৫ সালের ৮ মার্চ এটি ইন্টারন্যাশনাল ডে হিসেবে পরিচিতি পায়। এটি বিশ্বজুড়ে সচেতনতা অর্জন অব্যাহত রেখেছে এবং এখন সমাজে নারীর অবদান এবং বিশ্বব্যাপী মহিলাদের সমর্থনকারী সংস্থাগুলির সমর্থন হিসাবে এই দিনটি উদযাপন করা হয়। প্রতি বছর বিশ্ব নারী দিবসে নতুন  থিম আসে এবং এই বছর সেই থিমটি হলো #equalforequal.

মার্কেটিং ইনস্পিরেশন

এই ধরণের ক্যাম্পেইন এর জন্য, আপনার অডিয়েন্সকে বুঝতে পারা অনেক ইম্পরট্যান্ট। সোশ্যাল মিডিয়াতে হাইলি টার্গেটেড অ্যাড বা টার্গেটেড ইমেইল ক্যাম্পেইন কন্সিডার করুন।

যে মেসেজ গুলো ইনক্লুড করা যায়:যে মেসেজ গুলো ইনক্লুড করা যায়:

Make the women in your life feel special on International Women’s Day. Order now!

Show gratitude for the women in your life with a special pendant. What are you waiting for?

প্রোডাক্ট ইনস্পিরেশন 

এমন একটি ডিজাইন কন্সিডার করুন যা থিম #equalforequal কে রিপ্রেজেন্টেটিভ করবে এবং সবজায়গায় মহিলাদের এটি একটি ইম্পরট্যান্ট দিন এইটা বুঝতে হেল্প করবে। অনেকে মহিলা মার্চে জয়েন করবেন আবার অনেকে বিভিন্ন প্রচার কাজে পার্টিসিপেট করবে সেলিব্রেট করার জন্য। এমন একটি টি-শার্ট ডিজাইন করুন যা ওই দিন এর জন্য পারফেক্ট হয়, বা একটি ট্রাভেল টাম্বলার যেটাতে হ্যাশট্যাগ থাকবে #equalforequal এইটা মহিলারা পুরো বছর এনজয় করতে পারবে। ডিজাইন ইনস্পিরেশন এর জন্য গুগল এ সার্চ করুন  “International Women’s Day T-shirts” অথবা প্রিন্টারেস্ট এ। সেখানে প্রচুর আইডিয়া এবং ইনস্পিরেশন আপনার ডিজাইন এর জন্য পেয়ে যাবেন।

মঙ্গলবার, ১৭ মার্চ : সেন্ট প্যাট্রিক ডে

১৭৬২ সাল থেকে এই সেন্ট প্যাট্রিক ডে হলিডে হিসেবে চলে আসছে ! এটি আয়ারল্যান্ডের রক্ষক সেন্ট প্যাট্রিকের মৃত্যুর তারিখ। নিউ ইয়র্ক সিটিতে এটি প্রথম প্যারেডের সাথে উদযাপিত হয়েছিল। দিনটি সেলিব্রেট করার ট্রেডিশন পরিবর্তিত হলেও সবুজ কালার পড়া এবং ট্রেডিশন্যাল শ্যামরক অন্তর্ভুক্ত করা একই রকম রয়ে গিয়েছে। এই দিনটি হলো সব সবুজময় !

মার্কেটিং ইন্সপিরেশন

ননট্রেডিশন্যাল হলিডে আপনার ক্রিয়েটিভ চিন্তাকে ঘাটিয়ে দেখার পারফেক্ট সময় ! মনোমুগ্ধকর ইমেইল তৈরি করুন যেটাতে শ্যামরক, রেইনবো, লেপ্রেচৌন থাকবে এবং অবশ্যই তা সবুজ রঙের হতে হবে।  লাস্ট মিনিট ডিসকাউন্ট ক্রিয়েট করুন বা সেন্ট প্যাট্রিক্স ডে অনুপ্রাণিত লিনগো প্রচার করুন। উবার ইটস তাদের ডিজাইন এবং তাদের ইমেইলে হলিডে স্পিরিট তুলে ধরতে এক্সিলেন্ট কাজ করেছে।

প্রোডাক্ট ইনস্পিরেশন

এই হলিডেতে বেস্ট প্রোডাক্ট হলো সেইসব প্রোডাক্ট যা পরিধান করা যাবে। একটি ওসাম সেন্ট প্যাট্রিক ডে ইন্সপায়ার্ড টি-শার্ট বা অন্য কিছু যেমন “kiss me, I’m Irish” এইগুলো ভালো সেল হয় এই হলিডেতে।

শনিবার, ২৮ শে মার্চ: মেজর লীগ বেসবল ওপেনিং ডে

এইটা অফিসিয়াল হলিডে না হলেও ওপেনিং ডে অনেক মার্কিনদের জন্য বড় দিন। এই বছর ইতিহাস এর সব থেকে আর্লিয়েস্ট ওপেনিং ডে এবং ১৯৬৮ সালের পর প্রথম এই বছরে সব গুলো টীম একই দিনে খেলা শুরু করবে! সব জায়গা থেকে বেসবল ফ্যানরা স্টেডিয়াম এ আসবে এবং লীগ এ তাদের প্রিয় টীম এর জন্য চীয়ার করবে !

মার্কেটিং ইনস্পিরেশন

আপনার বেশিভাগ অডিয়েন্সরা যদি  স্পোর্টস ফ্যান হয় তাহলে আপনি এই অপর্চুনিটি মিস করতে চাইবেন না যেখানে আপনি আপনার বেসবল-ইন্সপায়ার্ড প্রোডাক্ট সেল করতে পারবেন।  আপনার অডিয়েন্সদের উৎসাহিত করুন এবং আপনার ডিজাইন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এ  শেয়ার করুন। আপনি এই সিজন এর ইম্পরট্যান্ট ডেট শেয়ার করতে পারেন এবং সঠিক মেসেজিং এবং ডিজাইন দিয়ে তাদের সেলিব্রেট করতে হেল্প করতে পারেন।

প্রোডাক্ট ইনস্পিরেশন

এই হলিডে এর বেস্ট পার্ট হলো প্রোডাক্ট এর ভার্সেটাইল। স্পোর্টস ফ্যানরা গেম এর প্রতি তাদের ভালোবাসা যেকোনো প্রোডাক্ট দিয়ে দেখাতে চায়। টপ প্রোডাক্টগুলো হলো মগ, টি-শার্ট, হোম ডেকোর, টেপস্ট্রিস,ফোন কেস এবং আরো অনেক কিছু। বেসবল ফ্যানরা তাদের ভালোবাসা যে কোনো উপায়ে শেয়ার করতে দ্বিধা বোধ করেন না, তাহলে তাদের ভ্যারাইটি অপশন দিতে বাধা কোথায়? আপনি আপনার বাস্কেট সাইজও বাড়াতে পারেন মাল্টিপল প্রোডাক্ট এর ডিজাইন অফার করে। 

মার্চ এ অনেক গুলো লো-কী হলিডে আছে প্রোডাক্ট এবং নতুন ডিজাইন মার্কেটিং এর জন্য, বা শুধু স্প্রিং ডিজাইন এ ফোকাস করুন বা শুধু হলিডে তে আপনার মেসেজ হলিডে সেন্টার করুন যেটা আপনার অডিয়েন্সদের জন্য ভালো হয়। সব হলিডে সব অডিয়েন্সদের জন্য না, তাই আপনার রিসার্চ করার কথা ভুলবেন না এবং আপনার নিশ সম্পর্কে জানুন ! আপনার অডিয়েন্সদের জানতে এবং আপনার মার্কেটিং  এফোর্ট টার্গেট করতে যেন কখনই বেশি দেরি না হয়।

আপনার মার্কেটিং ক্যাম্পেইন এর জন্য কিছু অন্য মার্চ হলিডে চেক আউট করুন ।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন