JUNE TRENDS REPORT 2020

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

জুন ট্রেন্ড রিপোর্ট ২০২০

বাহিরে ঘুরতে যাওয়ার জন্য জুন হচ্ছে বছরের সবচেয়ে সুন্দর সময়। বছরের এই সময়টায় বাচ্চাদের স্কুল ও শেষ হয়ে যায় এবং এর সাথে সাথে ওয়েদার ওয়ার্ম-আপ হয়। ২০ শে জুন অফিসিয়ালি সামারের প্রথম দিন শুরু হয়, তবে অনেক মানুষ অনেক আগে থেকেই সিজন চেঞ্জ উপভোগ করে থাকে। যদিও ই-কমার্স মার্কেটিং এর জন্য খুব বেশি বড় ছুটির দিন নেই, তারপরও যদি আপনি রাইট স্ট্র্যাটিজি ইউজ করতে পারেন তাহলে আপনি পুরো সামার জুড়েই  সিজলিং সেল করতে পারবেন।

ফ্ল্যাগ ডে: ১৪ই জুন

আপনার ডিজাইন এর জন্য একটি কমন থিম যা পুরো সামার জুড়ে পপুলার থাকবে তা হচ্ছে প্যাট্রিওটিক এবং এর সাথে রিলেটেড আরো কিছু ডিজাইন। কাস্টমাররা পুরো সামার জুড়ে তাদের দেশের প্রতি ভালোবাসা দেখাতে পছন্দ করেন এবং এটি একটি ভার্সেটাইল থিম যা ডিফারেন্ট প্রোডাক্টেও খুব ভালো কাজ করে। প্রতি বছর ফ্ল্যাগ ডে এর সাথে প্যাট্রিওটিক সেলিব্রেশন করা হয়ে থাকে। ১৭৭৭ সালের ১৪ই জুন, ইউএসএ প্রথমবারের মতো ন্যাশনাল ফ্ল্যাগ পালন করার জন্য এই দিনটিকে মার্ক করেছে।

প্রোডাক্ট ইনস্পিরেশন:

যেকোনো সিজনের উপর ভিত্তি করে কাস্টমার ডেকোরেট করতে ভালোবাসে। আপনার প্যাট্রিওটিক ডিজাইনে আপনি এমন কিছু ওয়াল আর্ট কনসিডার করতে পারেন যাতে কাস্টমাররা আপনার ওয়াল আর্ট গুলো তাদের বাসায় ইউজ করে একটা ফ্রেশেন-আপ লুক নিয়ে আসতে পারে। আপনি যদি এখনো আপনার আর্ট গুলো অন্যান্য প্রোডাক্ট এ সেল না করে থাকেন, তাহলে এটি ট্রাই করার জন্য ভালো অপর্চুনিটি রয়েছে। যখন আপনি আপনার ডিজাইন কে মাল্টিপল প্রোডাক্ট এর উপর অফার দিবেন তখন এটি আপনাকে আপ-সেল অথবা ক্রস-সেল করার মতো অনেক অপর্চুনিটি তৈরী করে দিবে।

FlagDay Canvas

মার্কেটিং ইনস্পিরেশন:

ইমেইল হচ্ছে আপনার অডিয়েন্স এর মূল চাবিকাঠি! আপনি যদি এখনই শুরু করে থাকেন তবে আপনার ইমেইল লিস্ট তৈরি করা অসম্ভব বলে মনে হতে পারে। একটি পপুলার ওয়ে আছ্রে যার মাধ্যমে আপনি আপনার পটেনশিয়াল কাস্টমারদের সাইন আপ করাতে পারবেন আপনার ইমেইল লিস্ট এর জন্য তা হলো যখন তারা যখন প্রথমবার পারচেজ করার করার সাইনআপ করছেন তখন তাদের একটি ডিসকাউন্ট কোড অফার করুন। ফিউচার ইন্সেন্টিভস এবং মার্কেটিং এর জন্য আপনার চেকআউট প্রসেস এর পার্ট হিসেবে ইমেইল গুলো ক্যাপচার করাও গুরুত্বপূর্ণ।

ন্যাশনাল গো ফিশিং ডে : ১৮ই  জুন

মেজর হলিডে নিয়েই যে আপনার সব মার্কেটিং এফোর্টস থাকবে তা কিন্তু না। যদি আপনার সুপার নিশ অডিয়েন্স থাকে, তবে তারা ছোট বা লেস -নোন হলিডে এর আশেপাশে এই মার্কেটিং এফোর্ট কে এনজয় করবে যদি তারা ভালোবাসে তেমন কিছুকে হাইলাইট করে থাকেন। 

ন্যাশনাল গো ফিশিং ডে একটি পারফেক্ট এক্সাম্পল হতে পারে। প্রতিবছর ১৮ ই জুন এই ডেটি সেলিব্রেট করা হয়, সকল ফিশাররা এই দিনটাতে ছুটি নিয়ে থাকে এবং ঐদিন তারা শুধু মাছ ধরেন। এটি প্রায়ই পরিবারের অন্যান্য সদস্যদের সাথে ফান বন্ডিং এক্সপেরিয়েন্স এবং প্রকৃতির সাথে থাকার জন্য একটি ভাল অপর্চুনিটি তৈরী করে দেয়।

প্রোডাক্ট ইনস্পিরেশন:

ফিশাররা সকালে খুব তাড়াতাড়ি উঠে কারণ ওই টাইমে মাছ ধরার অনেক চান্স থাকে, তার মানে হচ্ছে তারা খুব সকালে এক কাপ কফি পান করতে পছন্দ করবে। একটি মগ এর উপর ফানি কিছু কথা বা ডিজাইন রাখতে পারেন। যারা ফিশ পছন্দ করেন তাদের  জন্য এটি শুধু তাদের জন্য শখই নয়,একটি সামার স্পোর্টস। সামার ক্রাউড এর জন্য কিছু ডিজাইন রেডি আছে !

GoneFishin Mug

মার্কেটিং ইনস্পিরেশন:

যদি আপনি সোশ্যাল মিডিয়াতে প্রেজেন্স থেকে থাকেন তাহলে আপনার বেস্ট প্লাটফর্ম কে কাজে লাগান। আপনি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টকে শপিং যোগ্য করে তুলতে পারেন যাতে কাস্টমাররা তাদের পছন্দের আইটেমগুলো সরাসরি তাদের ফোনের মাধ্যমে কিনতে পারেন। তাছাড়া পিন্টারেস্ট এর মাধ্যমে আপনি ইজি ভাবে অ্যাড রান করতে এবং প্রোডাক্ট সেল করতে পারেন। কোন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম আপনার মার্কেটিং এফোর্ট এর জন্য বেস্ট তা জানার জন্য আপনি একটি টেস্ট অ্যাড রান করতে পারেন।

ফাদার’স ডে : ২১ জুন

২০০৯ সাল থেকে ফাদার’স ডে এর স্পেন্ডিং ৭০% বেড়েছে, এবং এটি সামারের  অন্যতম বৃহত্তম ছুটির দিন হিসাবে পালিত হয়ে থাকে! আপনার এই ক্যাম্পেইন নিয়ে অনেক আগে থেকেই কাজ শুরু করা জরুরী যাতে আপনি আপনার এই  ই-কমার্স সেলটিকে ক্যাপিটালাইজ করতে পারেন। অনেক কাস্টমার মাদার’স ডে (১০ মে) শেষ হওয়ার সাথে সাথে ফাদার’স ডে এর  জন্য কেনাকাটা শুরু করেন। 

প্রোডাক্ট ইনস্পিরেশন :

এনআরএফ এর সার্ভেতে দেখা যায় যে ৪৫% কাস্টমার ফাদার’স ডে এর জন্য ইউনিক গিফট খুঁজে থাকে।  আপনি যখন আপনার প্রোডাক্ট এর জন্য ডিজাইন করছেন তখন অবশ্যই আপনি আপনার কাস্টমারদের কথা মাথায় রেখেই এমন কিছু ডিজাইন করবেন যা তাদের ভালো লাগে। একই ডিজাইন কে আপনি মাল্টিপল প্রোডাক্ট এর উপর অফার করতে পারেন। কিছু কিছু কাস্টমার আছে যারা আপনার একটি ডিজাইন টি-শার্ট এ প্রেফার করবে, আবার অন্যরা হয়তো মগ বা সেল ফোন ক্যাসেস এর উপর পছন্দ করবে।

FaThor Tee

মার্কেটিং ইনস্পিরেশন :

ছুটির দিনে মেইন ডেমোগ্রাফিক মানি স্পেন্ডিং করে ৩৫ থেকে ৪৪ বয়সের মধ্যে থাকা কনসিউমাররা । যদি আপনার কারেন্ট টার্গেট অডিয়েন্স এই এইজ রেঞ্জ এর মধ্যে থাকে তাহলে আপনি শিউর হয়ে নিন যে আপনার টার্গেটেড অ্যাডস এর মধ্যে এই এইজ ইনক্লুডেড করা হয়েছে কি না। সাকসেস এর জন্য আরেকটি ইম্পরট্যান্ট ইলিমেন্ট হচ্ছে কীওয়ার্ড রিসার্চ করা এবং এই কীওয়ার্ড গুলো কে আপনার মেটাডাটা, অল্টার টেক্সট , প্রোডাক্ট ডেসক্রিপশনসহ আপনার ওয়েবসাইট এর অন্যান্য রিলেভেন্ট প্লেস এ রাখতে পারেন। আপনি এখানে এসইও এর বেস্ট প্রাকটিস এর জন্য প্রোডাক্ট ডেসক্রিপশন লেখার বিষয়ে আরও পড়তে পারেন। 

ভালো মার্কেটিং এবং ডিজাইন এর মাধ্যমে আপনার সামারের সেল সিজলিং রাখতে পারেন। জুন মাস চলাকালীন আরো কিছু ফান হলিডে রয়েছে যা আপনি বিবেচনায় রাখতে পারেন এবং নতুন কিছু ট্রাই করতে পারেন!

Monthly Planner June

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন