JANUARY TRENDS REPORT: WHAT YOU SHOULD EXPECT IN 2021, JANUARY HOLIDAYS, AND MORE!

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

জানুয়ারির ট্রেন্ডস রিপোর্ট: জানুয়ারীর হলিডে এবং অন্যান্য  ২০২১-এ আপনি কী এক্সপেক্ট  করছেন ! 

জানুয়ারি  আমাদের খুব কাছাকাছি চলে এসেছে। যদিও ২০২০ রিসেন্ট হিস্ট্রিতে লংগেস্ট ইয়ারের মতো মনে হতে পারে, তবুও একটি নিউ ইয়ার মানে নিউ গোল, নিউ মার্কেটিং ট্রেন্ডস এবং নিউ প্রোডাক্ট। যদি এই নিউ ইয়ারে আপনি আপনার ই-কমার্স গোল এ সাকসেস হতে চান তাহলে আপনাকে এখনই প্ল্যানিং ষ্টার্ট করতে হবে। যাতে করে আপনি ২০২১ এ আপনার লক্ষ্য পৌঁছাতে পারেন ।

জানুয়ারিতে ষ্টার্ট হয় এমন কিছু টপ ট্রেন্ডস রয়েছে যেগুলো আপনি লুক আউট করতে পারেন।

মার্কেটিং ট্রেন্ডস ২০২১

কিছু মার্কেটিং ট্রেন্ডস নিয়ে খুব বেশি দূর যাওয়া যায়না। ডিজিটাল মার্কেটিং এর সাথে অলওয়েজ নিউ অপর্চুনিটিজ এবং ট্রেন্ড তৈরি হয়ে থাকে।  আমরা কিছু অল্ড্রিজ বাট গুডিজ একসাথে করেছি এবং কিছু রাইজিং ট্রেন্ডস যা ২০২১ এ আপনার কাজে আসবে।

সোশ্যাল কমার্স

আপনি যদি সোশ্যাল মিডিয়াতে একটিভ না থাকেন তাহলে আপনি রেভিনিউ হারাবেন। ফেসবুক, ইনস্টাগ্রাম,এবং পিন্টারেস্ট এ সব সময় আপডেটস হয় আর এই পরিবর্তনের ফলে সোশ্যাল প্লাটফর্মস গুলোর মাধ্যমে শপিং করা কনজিউমারের জন্য ইজি হয়ে থাকে। covid 19 এর কারণে অনেক বিজনেস অনলাইন ট্রানসিশনিং হয়েছে। তাই সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম জুড়ে মার্কেটিং করে সময় নষ্ট করার  দরকার নেই। সাকসেস এর জন্য আপনার একাউন্টস কে শপ এবল করে তুলুন।

লাইভ স্ট্রিমিং + শপিং = শপ স্ট্রিমিং

সোশ্যাল মিডিয়াতে লাইভে যাওয়া এখন আর নতুন কিছু না।  লাইভস্ট্রিমিং এ প্রোডাক্ট সেল করা এখন একটি নিউ এপ্রোচ আর এটা এখন অনেকেই করছে। অনেক পপুলার ইনস্টাগ্রামার তাদের স্ট্রিমগুলি হাইলাইট করে প্রোডাক্ট সেল করছে। আপনার ফেভরিট সোশ্যাল মিডিয়া প্লাটফর্মস গুলোর কামিং ট্রেন্ডস গুলো মাথায় রেখে কাজ করতে পারেন।

ইনফলুয়েন্সার মার্কেটিং

যদি আমরা কোনো কিছু শিখে থাকি তার মানে এখানে ইনফ্লুয়েন্সার মার্কেটিং অবস্থান করছে। ইনফ্লুয়েন্সার মার্কেটিং এর মাধ্যমে আমরা অনেক কিছু শিখতে পারি।  ইনফ্লুয়েন্সার একটি ব্যস অডিয়েন্স বিল্ড করে যারা তাদের অপিনিওন্সকে ট্রাস্ট করে, এবং সাথে সাথে আদারর্স  পিপল এবং ব্রান্ডকেও ট্রাস্ট করে থাকে। যখন আপনি ব্র্যান্ড বিল্ডিং করবেন তখন আপনার ওভারঅল বিজনেস গোল কে ইম্পর্টেন্টস দিতে হবে।  আপনার নিশ অনুযায়ী একজন ইনফ্লুয়েন্সার এর সাথে পার্টনারশীপ করতে পারেন হতে পারে এটা ২০২১ এ আপনার সাকসেস কি। এটি আপনাকে আপনার অডিয়েন্সের কাছে আপীল করার মোর এক্সপোজার এবং মোর অপর্চুনিটিজ তৈরী করে দেয়। 

নস্টালজিয়া মার্কেটিং

নস্টালজিয়া মার্কেটিং এ নিউ এক্সসাইটিং প্রোডাক্ট ইনোভেট করে এবং কিছুটা ওল সেল ফ্যামিলিয়ারিটি থাকে। এই স্ট্রাটেজিটি জেনারেশন জেট এবং কিছু মিলেনিয়াল অডিয়েন্সের জন্য ভালো কাজ করে।  ২০২০ থাকা অল স্ট্রেস এর সাথে মানুষ  এমন কিছু খুঁজছে যা তাদেরকে ওয়ার্ম ফুজি ফিলিং দিবে অথবা এমন একটি পারপাস এবং হোপফুল আউটলুক দিবে ২০২১ এর জন্য। নিউ ইয়ার অনেক বেশি আনপ্রেডিক্ট্যাবল হতে পারে  তাই মার্কেটিং ক্যাম্পেইন এর হেডিং এবং আপনার ডিজাইন ট্যাকটিক অনুযায়ী এটি কে স্পেশাল ইম্পরট্যান্ট দিতে হবে।

সিজনাল ট্রেন্ডস

জানুয়ারির প্রায় সময় গুলো যায় রিনিউয়াল এবং রিসেটিং এর মধ্যে দিয়ে। সারা মাস জুড়ে কনভার্সেশন এর পপুলার টপিক থাকে নিউ ইয়ার রেজুলিউশন এবং গোল সেটিং নিয়ে এবং এটি ফেব্রূয়ারি এবং মার্চ পর্যন্ত চলতে থাকে। বিশ্বের বেশিরভাগ জায়গার  টেম্পারেচার শীতল হয়ে পরে তাই তখন মানুষকে ইনডোরে থাকতে  এবং ব্যাড ওয়েদারের বাইরে থাকতে ইন্সপাইর করে।

কোল্ড ওয়েদার ড্রিঙ্কস

কোল্ড টেম্পারেচারে অনেকেই ভালো একটি বুক এর সাথে স্নাগল আপ করতে বা ফেভরিট শো এ কজি আপ করে বাড়িতে থাকতেই পছন্দ করে! এই ওইন্টারে ঠান্ডার দিনগুলোতে আপনার কাস্টমার হট তডি বা হট চকলেট এনজয় করবে। তাই এই কামিং জানুয়ারিতে কাস্টমার কে আপীল করার একটি গ্রেট ওয়ে হলো ক্রিয়েটিভ ডিজাইন এর মগ বা ওয়াইন গ্লাস অ্যাড করা।

কোল্ড ওয়েদার গিয়ার

হুডি, জিপ হুডি, লংস্লিভ টিস এবং সোয়েটশার্টের জন্য ইয়ারের এই সময়টাই হট সেলস হয়ে থাকে। অনলাইনে কোন ডিজাইনটা আপনার কাস্টমার খুঁজছে তা ডিসকভার করুন, দেন আপনার থিংকিং গুলোকে একসাথে করে ডিজাইন স্টার্ট করুন! ঠান্ডা ওয়েদারে তারা তাদের ফেভরিট নেক্সট এডিশন সব জায়গায় খুঁজতে থাকে।

রিনিউইং রুমস

সাদামাটা জায়গা গুলো এই সিজনে ব্রাইটেন আপ করা হয় যাতে উইন্টারে কিছুটা ভালো লাগা কাজ করে। হিমসিক্যাল এবং জানি প্যাটার্ন্স এর সাথে ব্রাইট এবং হ্যাপি ডিজাইনের মাধ্যমে আপনি আপনার কাস্টোমারকে ইন্সপাইয়ার করতে পারেন। আপনার কাস্টোমারকে দেখান যে পপ অফ কালোর এর মাধ্যমে কিভাবে তারা তাদের সমস্ত রুম কে চেঞ্জ করতে পারে।

প্রোডাক্ট ট্রেন্ডস

পুরোনো থেকে বের হয়ে নতুন কে সাথে নিয়ে ২০২১ এ নতুন কিছু শুরু করার জন্য এটা বেস্ট টাইম। প্রিন্ট অন ডিমান্ড এ নতুন প্রোডাক্ট এ আপনার ডিজাইন করা ইজি হয় কারণ এতে ইনভেন্টরি হাতে রাখতে হয়না। আপনার কাস্টমার এমন কিছু প্রোডাক্ট অপিলিং করবে যা আপনাকে সারপ্রাইজড করবে। আপনার কাষ্টমেরকে নতুন কিছু দেয়ার জন্য আপসেল অথবা ক্রস-সেলিং স্ট্রাটেজিস ইনটিস্ করতে পারেন। 

এখানে আপনার কোনো রিস্ক নেই সবার জন্য শুধু রিওয়ার্ডস রয়েছে, যখন আপনার কাস্টমার তার পছন্দের সব নিউ প্রোডাক্টগুলো একসাথে খুঁজে পায়.।

হট অর নিউ প্রোডাক্ট অন দা রাইজ

গেয়ারলঞ্চ থেকে, আমরা অলওয়েজ আপনাদেরকে ভেরিয়েন্ট অফ প্রোডাক্ট প্রোভাইড করে থাকি যাতে করে আপনি আপনার অডিয়েন্সের কাছে তা সেল করতে পারেন। আমাদের কিছু হট এবং নিউ প্রোডাক্ট রয়েছে যা কাস্টমার পছন্দ করবে।

কালেকশন

ভ্যারিয়াস হোম ডেকোর আইটেমকে একসাথে করে আপনি ফান কালেকশন তৈরী করতে পারেন। আপনার কাস্টমার কে দেখাতে পারেন যে কিভাবে একটা ওয়াল আর্ট আপনার বেডরুমে পারফেক্টলি ম্যাচ হয়। উইন্টারের এই সময়তে কমফোর্ট এর জন্য আপনি ট্রেন্ডই ব্লাঙ্কেট অথবা থ্রোও পিলও ডিজাইন করতে পারেন। কলেকশনে এমন আইটেম গুলো ইনক্লুড করতে পারেন যা কাস্টমার কিনতে ইন্টারেস্টেড হবে। ম্যাক্সিমাম ইফেক্ট এর জন্য কিভাবে তারা একসাথে আগাবে, তার জন্য মার্কেটিং ইমেজ ক্রিয়েট করে আপনার কালেকশন গুলোকে শোকেসিং করতে পারেন।

জার্নালস

জার্নালের জন্য বছরের সেরা সময়গুলির একটি হল জানুয়ারি। নিউ ইয়ার রেজোলিউশন এবং সেলফ- ইম্প্রোভমেন্ট করার ইচ্ছা সকলের মধ্যেই রয়েছে তাই একটা জার্নাল ক্রিয়েট করতে হবে যা তারা পছন্দ করবে এবং তাদেরকে শুরু করার একটা বেটার ওয়ে দেখাবে। স্পেশালি তাদের জন্য ডিজাইন করবেন যারা তাদের জার্নালিং এফোর্টস কে ব্র্যান্ড নিউ রিস্টারটিং করে থাকে। বেস্ট সাকসেস এর জন্য, স্টার্টিং এর এই ফিলিংটিকে ক্যাপিটালিজ করতে মার্কেটিং এ আপনার আগে থেকেই  এফোর্টস দিতে হবে।

ডিজাইন ট্রেন্ডস

আপনার অডিয়েন্স কি পছন্দ করবে তার উপর ডিপেন্ড করে ২০২১ এর জন্য ফানি, প্লেফুল বা অনেক স্টাইলিশ  ডিজাইন করতে পারেন। আমরা কিছু আইডিয়া কালেক্ট করেছি তা হল : 

  • ফ্রেশ স্টার্টস 
  • হ্যাপি থটস 
  • নিউ ইয়ার রেজোলিউশন
  • আই সারভাইভ ২০২০
  • লুকিং ফরওয়ার্ড 
  • পার্সোনাল গ্রোথ 
  • মোটিভেশনাল মোমেন্টস 

উইন্টারের এক্টিভিটিজ অনেকটা হাইকিং , স্কিইং এবং আইস-ফিশিং এর মতো হয়ে থাকে তাই নিউ ইয়ারে আপনার বিসনেস কে নেক্সট লেভেল এ নিয়ে যাওয়ার প্রচুর অপর্চুনিটি রয়েছে।

আপনি  কি ইনকর্পোরেট করার জন্য ফান হলিডে খুঁজছেন?

আমাদের লিস্টটি চেক আউট করে দেখুন। এই লিস্টের মাধ্যমে আপনি স্পেশাল দিনের জন্য ফান ডিজাইন করতে পারেন বা মার্কেটিং ম্যাসেজ গুলো ব্যবহার করতে পারেন। হলিডেজ এর মাধ্যমে আপনি খুব ইজি ওয়েতে আপনার কাস্টমার কে আপীল করতে পারেন।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SEPTEMBER TRENDS REPORT

সেপ্টেম্বর  ট্রেন্ডস রিপোর্ট সেপ্টেম্বরের আসার সাথে সাথেই, ফল সিজন এর বাতাস বইতে শুরু করে। আবহাওয়া শীতল হতে শুরু করে এবং সর্বত্র লোকেরা আসন্ন ছুটির কথা

IDENTIFY YOUR AUDIENCE

আইডেন্টিফাই ইউর অডিয়েন্স ব্র্যান্ড এওয়ারনেস ক্রিয়েট করা এবং একটি সম্পূর্ণ নতুন স্টোরের জন্য অডিয়েন্স অর্জন করা বেশ কঠিন টাস্ক হতে পারে। এই কারণে আমরা আপনাকে