Instagram Basic Question & Answer

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ইন্সটাগ্রাম মার্কেটিং এর কিছু সাধারণ জিজ্ঞাসা

১. একই স্টোরের জন্য একাধিক ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট চালানো যাবে কিনা? 
২. একাধিক ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট একই পিসি/মোবাইল বা ডিভাইস থেকে চালানো যাবে কিনা? এই ক্ষেত্রে ব্যান হওয়ার সম্ভাবনা কতটুকু? 
৩. যদি একই ডিভাইস থেকে চালানো না যায় তাহলে ম্যাসেজের রিপ্লাই কিভাবে দিব? 
৪. প্রোডাক্ট লিঙ্ক/ স্টোর লিঙ্ক কি শুধু বায়োতে দেয়া যাবে নাকি অন্য কোন ওয়েও ফলো করতে পারি (লাইকঃ যারা কমেন্ট করবে ওদের কে ম্যাসেজ করে প্রোডাক্টের লিঙ্ক দেওয়া বা প্রোডাক্ট ইমেজ পোস্টের সাথে টেক্সট আকারে লিঙ্ক দেওয়া) আক্যাউন্ট গ্রো করার জন্য অটোমেশন টুলস ইউজ করা যাবে কিনা (লাইক, রেলেভেন্ট পোস্টে কমেন্ট ইত্যাদি)। গেলে বিশেষ কোন সাজেশন আছে কিনা ব্যান না খাওয়ার জন্য?

অগ্রিম ধন্যবাদ।


1> সেইটা আপনার উপর নির্ভর করে, আপনার যেইভাবে সুবিধা হয়। এইটা নিয়ে কোনো নিয়ম নেই।
২> যাবে কোনো সমস্যা নেই। আমি নিজে ১ ডিভাইস দিয়ে একাধিক একাউন্ট চালাই।
৩> ২নং এই আশা করি উত্তর পেয়ে গেছেন।
৪> লিংক তো সব জায়গায় দেয়া যায় কিন্তু কথা হচ্ছে লিংক ক্লিকেবল কিনা সেইটা দেখতে হবে। প্রাথমিক ভাবে শুধু মাত্র বায়ো আর ইনবক্সে লিংক ক্লিকেবল হয়। পরবর্তীতে 10k+ Follower হওয়ার পর My Day তেও লিংক ক্লিকেবল হয়। লিংক কাকে কি ভাবে দিবেন সেইটা নির্ভর করে আপনার মার্কেটিং স্ট্রাজিটির উপর, শুধু খেয়াল রাখতে হবে আপনার প্রোডাক্টের লিংক পেয়ে যেনো কেউ বিরক্ত না হয়। যদি বিরক্ত হয় তাহলে সেইটা স্পামিংয়ের মধ্যে পড়বে আর কেউ যদি আপনার একাউন্টের বিরোদ্ধে কর্তৃপক্ষের কাছে স্প্যামিংয়ের রিপোর্ট করে এবং তারা যদি সেইটার সত্যতা পায় তাহলে বুঝতেই পারছেন কি ঘটতে পারে আপনার একাউন্টের সাথে। অটোমেশন টুলস কেউই রিকমেন্ড করে নাহ, সম্পর্ণ নিজের রিস্কেই আপনি নিজেই এই ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। আমার সাজেশন সব কিছু মেনুয়ালি করাই ভালো।
ধন্যবাদ।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore