HOW TO USE SOCIAL PROOF TO BOOST SALES

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

সেলস বুস্ট করার জন্য যেভাবে সোশ্যাল প্রুফ ইউজ করবেন

সোশ্যাল প্রুফ হল অন্যতম একটি স্ট্রং মার্কেটিং স্ট্র্যাটিজি যা সহজেই আপনার সেলস বাড়াতে পারে, অডিয়েন্সদের মধ্যে আস্থা তৈরি করতে পারে এবং আপনার অনলাইন স্টোরের ইনফ্লুয়েন্স এবং পাওয়ার বাড়িয়ে তুলতে পারে খুব সহজেই।

নেইল প্যাটেলের মতে, “সোশ্যাল প্রুফ এর মানে হলো মানুষ ওই কাজটি করাকে সঠিক বলে ধরে নিচ্ছে বা ফলো করছে যা অন্য কোনো মানুষ করছে বা তার বিষয়ে বেটার রিভিউ দিচ্ছে। 

উদাহরণস্বরূপ, ধরা যাক আপনি ডাউনটাউন ধরে হাঁটছেন এবং একটি প্যাকড ইতালিয়ান রেস্টুরেন্ট এর দিকে খেয়াল করুন যে যার দরজার সামনে বিশাল একটি লাইন হয়ে আছে। প্রচুর মানুষ ইতালিয়ান রেস্টুরেন্ট এ খেতে অপেক্ষা করছে, কিন্তু পাশের পিৎজার দোকানে কেউ নেই।

এখন আপনি পিৎজার শপের কাছে যাওয়ার সাথে সাথে আপনি অবচেতনভাবে এই সিচুয়েশন প্রসেস করছেন এভাবে যে:

“যেহেতু অনেক বেশি মানুষ ইতালিয়ান রেস্টুরেন্ট এর সামনে দাঁড়িয়ে আছে। তাহলে,অবশ্যই এটি দুটির মধ্যে বেশি টেস্টি। 

এখানে চান্স হল, আপনি ক্রাউড কে ফলো করে রাইট ডিসিশনটি নিতে যাচ্ছেন। কিন্তু আপনি ঠিক তাই করছেন – যা অন্য ক্রাউডরা করছে।

তাই এটি সোশ্যাল প্রুফ এর কোর থিং এবং কেন এটি এত পাওয়ারফুল তাও এক্সপ্লেইন করে।

গিয়ারলঞ্চ এ সোশ্যাল প্রুফ ইউটিলাইজ করার জন্য এখানে ২টি ওয়ে আছে

১. একটি ছবি শেয়ার করার জন্য আস্ক করুন

গিয়ারলঞ্চ এডমিন থেকে আপনার কাস্টমার লিষ্টটি ডাউনলোড করুন এবং আপনার পছন্দের ইমেইল মার্কেটিং সফটওয়্যারটিতে লিষ্ট আপলোড করুন এবং ডিসকাউন্ট কুপনের বিনিময়ে আপনার প্রোডাক্ট পরা একটি ছবি পাঠানোর জন্য আপনার কাস্টমারদের ইমেইল করুন। এটি হলো ১ এর মধ্যে ২ – আপনি একটি এক্সট্রা সেলও পেলেন এবং মার্কেটিং এর জন্য কিছু অসাম ইমেজও পেয়ে গেলেন।

ছবিগুলি নিন এবং কোনও ফর্ম ছাড়াই আপনার ফ্যান পেজে পোস্ট করুন; এখানে আপনার পোস্ট গোল হলো অনেক ফ্যান এর কাছে রিচ করা। পোস্টের কমেন্ট সেকশনে লিঙ্কটি এড করুন। আপনার কাস্টম অডিয়েন্সদের কাছ থেকে আরও ফ্যান এবং আগের ওয়েবসাইট অডিয়েন্সদের কাছে পৌঁছানোর জন্য ফেসবুক পোস্টটি বুস্ট করুন। 

আপনি অন্যান্য সোশ্যাল চ্যানেলগুলো যেমন ইনস্টাগ্রাম এবং ফিউচার মার্কেটিং ইমেইল গুলোর ফটোগুলি ইউজ করতে পারেন।

২. নাম্বার অফ পারচেজ শো করুন

মানুষজন ক্রাউড এর সাথে জয়েন করতে কমফোর্টেবল ফীল করে। আপনি ক্যাম্পেইনে কতগুলো শার্ট বিক্রি করেছেন তা ডিসপ্লে করুন , যার মাধ্যমে কাস্টমার মনে করবে যে তারা সঠিক সিদ্ধান্ত নিয়েছে । 

সোশ্যাল প্রুফ পারচেজ  এনজায়েটি  হ্রাস করার একটি অন্যতম উপায়। এন্টারপ্রেনার ম্যাগাজিন অনলাইন শপিং সম্পর্কে এই বিষয়টিকে তুলে ধরে যে: ” অনলাইন শপার্সরা অফলাইন শপার্সদের তুলনায় পারচেজ উদ্বেগে বেশি ভোগেন। সর্বোপরি, আপনি যখন ইন্টারনেটের থ্রোতে কোনও জিনিস পারচেজ করেন, এটি প্রায়ই এমন একটি প্রোডাক্ট হয় যা আপনি কেনার আগ পর্যন্ত আগে দেখেননি এবং যেই পারসন এর কাছ থেকে কিনছেন তার সাথেও আপনি পরিচিত না.”

কাস্টমাররা জানতে চান যে তারা যে চয়েসটি করছেন সেটি অন্য মানুষরাও পছন্দ করছেন কিনা তা। 

আপনি ই-কমার্স স্টোরটি যদি নতুন হয় তাহলে পটেনশিয়াল কাস্টমারদের আপনাকে বিশ্বাস করতে সহায়তা করার জন্য সোশ্যাল প্রুফ ইউজ করুন। অন্যথায় , আপনার বিজনেস অনেকটা ঝুঁকির মধ্য দিয়ে যাবে।

তাহলে, সোশ্যাল প্রুফ ক্রিয়েট করতে আপনি কোন পদ্ধতি ইউজ করেছেন ?

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Hot selling T-shirt by Mohammad Raihan

Hot selling T-shirt (coffee).Gift for all members. https://drive.google.com/file/d/1aajUi1bjqmPFaCQJeH5InVzNuW0cIBHp/view?usp=sharing