HOW TO SELL PRINT ON DEMAND PRODUCTS ON INSTAGRAM

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

প্রিন্ট অন ডিমান্ড এর প্রোডাক্টগুলো খুব সহজেই ইন্সট্রাগ্রাম এ সেল করার উপায়

সম্পূর্ণ ভিন্ন  ফান ওয়েতে পারিবারিক ও বন্ধুদের সাথে কাটানো স্মৃতিময় ছবিগুলো প্রকাশ করার মাধ্যম নিয়ে ২০১০ সালে যাত্রা শুরু করে ইন্সট্রাগ্রাম। তবে এটি খুব দ্রুতই সোশ্যাল ইনফ্লুয়েন্সার,খ্যাতি-মান ব্র্যান্ড ও ইকমার্সের জন্য একটি শক্তিশালী প্ল্যাটফর্ম হয়ে উঠেছে।আপনি যদি এই ২০২০ সালে এসে নিজের ব্যবসা-টিকে পরবর্তী ধাপে নিয়ে যেতে চান,অবশ্যই আপনার একটি শপএবল ইন্সট্রাগ্রাম একাউন্ট তৈরি করা প্রয়োজন যা আপনাকে আপনার গ্রাহক-দের কাছে পৌঁছাতে অনেক বেশি সহযোগিতা করবে।

কেন আপনি কেনা কাটা উপযুক্ত ইনস্টাগ্রাম পোস্ট ব্যবহার করবেন?

ইতিমধ্যে প্রায় ৯০ শতাংশ ইনস্টাগ্রাম একাউন্ট গুলো বিজনেস একাউন্ট টাইপ ফলো করছে এবং

তাদের ফলোয়ার্স দের বিজনেস টপিক নিয়েই আকর্ষণীয় করার চেষ্টা করে যাচ্ছে। ইনস্টাগ্রামে শপ্পেবল পোস্ট তৈরির অন্যতম আকর্ষণীয় বিষয় হল গ্লোবাল অডিয়েন্স এর কাছে আপনার বিজনেস গ্রোথ খুব ভালভাবে পৌঁছে দেয়ার সুবিধা।যেখানে ইতিমধ্যে ২০১৮ সালে ইন্সট্রাগ্রাম তাদের শপিং ক্যাপাবিলিটি  প্রকাশ করছে নিচের দেশগুলোতে –

UK, France, Germany, Italy, Spain, Sweden, Netherlands, Switzerland, Ireland, South Africa, Belgium, Austria, Portugal, Poland, Greece, Cyprus, Denmark, Czech Republic, Romania, Norway, Hungary, Bulgaria, Croatia, Finland, Latvia, Lithuania, Slovenia, Luxembourg, Brazil, Argentina, Mexico, Peru, Uruguay, Paraguay, Malta, Ecuador, Panama, Belize, Dominican Republic, Australia, New Zealand, Korea, Australia and Japan.

বিশ্ব জুড়ে ছোট বিজনেস প্ল্যাটফর্ম গুলোর আগের তুলনায় এখন অনেক বেশি গ্রাহকদের কাছে পৌঁছানোর সামর্থ্য এবং ক্ষমতা রয়েছে ইনস্টাগ্রামের মাধ্যমে,বিশেষ করে তাদের ট্যাগিং ফিচার এবং দেশীয়/স্থানীয় চেকআউট ফিচার এর যুক্ত করার পরে। তাহলে এটা এখন অবশ্যই বোঝা যায় যে ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে চাইলেই আপনি আপনার দারুন ডিজাইন বা প্রোডাক্টগুলো অনায়াসে বিক্রি শুরু করতে পারেন।

কিভাবে সফল হতে পারেন এরকম কিছু টিপস শেয়ার করছি

১. নিয়মিত পোস্ট করুন:

স্বাভাবিক ভাবেই যে কোনও সামাজিক প্ল্যাটফর্মে সাকসেস জন্য, নিয়মিত পোস্টের সময়সূচী থাকা খুব জরুরি যাতে করে একটি ভালো অডিয়েন্স নেটওয়ার্ক তৈরি করা যায়।

২. আপনার পণ্যের মধ্যে বৈচিত্রতা দেখান:

আপনার প্রোডাক্ট এর বৈচিত্রতা দেখান – ইনস্টাগ্রাম স্বভাবত একটি খুব ভালো ভিজ্যুয়াল প্ল্যাটফর্মে সুতরাং এখানে আপনাকে খুব আকর্ষণীয় কিছু ছবি তৈরি করতে হবে এটা খুব বেশিই গুরুত্বপূর্ণ, পাশাপাশি আপনার পণ্যের ভেরিয়েশন নিয়ে আসতে হবে ,যা প্রকাশের মাধ্যমে খুব সহজেই আপনার অডিয়েন্স এর আকর্ষণ নিতে পারবেন। পাশাপাশি এটা আপনার পণ্যগুলোকে বিভিন্ন নতুন নতুন ব্যাকগ্রাউন্ড বা বিভিন্ন ডিজাইন এর মাধ্যমে হাইলাইট করবে তবে অবশ্যই একটি বিষয় মাথায় রাখতে হবে আপনার প্রোফাইল যাতে আকর্ষণীয় সব ছবি দিয়ে পরিপূর্ণ থাকে যা আপনার পণ্য কিনতে আপনার ফলোয়ারদের উৎসাহিত করবে এবং সহায়তা করবে।

৩.হাই লাইট গল্প দিয়ে সাজান:

স্টোরিগুলো আপনার প্রোফাইল এর সবচেয়ে উপরে থাকে। আপনি চাইলে আপনার পণ্যের ছবি বা নতুন নতুন ডিজাইন-গুলো স্টোরি হাইলাইট তৈরি করে দেখাতে পারেন।তাহলে যখন কোনও নতুন পটেনশিয়াল গ্রাহক আপনার প্রোফাইলটিতে আসেন বা ভিজিট করেন,তারা আপনার সম্পর্কে খুব দ্রুতই একটি স্ন্যাপশট পেতে পারেন যে আপনি কি করছেন।

৪. এক সাথে একাধিক পণ্যের ফীচার করুন:

গ্রাহকরা কালেকশন বা সংগ্রহ দেখতে খুব পছন্দ করেন বিশেষ করে যখন কেউ নতুন বাসার সাজানোর সরঞ্জাম কেনার কথা ভাবছেন। সেই জন্যে আপনার ইন্সট্রাগ্রাম প্রোফাইলে একসাথে একাধিক প্রোডাক্ট এর বিজ্ঞাপন দিন বা ফিচার করুন। আপনার গ্রাহকদের দেখান যে তার বাসার স্পেস এ কিভাবে তিনি কি কি দিয়ে সুন্দর সাজাতে পারেন।

৫. আপনার প্রোফাইল এ আপনার গ্রাহকদের কানেক্টিভিটি বাড়ান

আপনার ব্র্যান্ডটিকে এগিয়ে নিয়ে যেতে এবং আপনার গ্রাহক দের সাথে কমিউনিকেশন বাড়াতে অন্যতম একটি উপায় হলো আপনার পোস্টগুলোতে গ্রাহক দের এনগেজ করুন এবং এনগেজমেন্ট বাড়ান। বিভিন্ন রকমের কৌশল ব্যবহার করুন তাদের সাথে কানেক্টিভি বাড়াতে এবং আপনি দেখুন কোন মাধ্যম টিতে আপনি সফল হচ্ছেন এবং কানেক্টিভিটি বাড়ছে।

৬.আপনার অডিয়েন্সকে জানান, যে তারা আপনার একাউন্ট থেকে কেনা-কাটা করতে পারে

অডিয়েন্সরা জানেন না যে তারা আপনার অ্যাকাউন্টে কেনা-কাটা করতে পারবেন। আপনার কেনাকাটাযোগ্য পোস্টগুলির জন্য সব কিছু সেট আপ হয়ে গেলে তা প্রচার করুন এবং আপনার  অডিয়েন্সদের জানান অনলাইন শপিং এখন অনেক সহজ।

৭. আপনার পোস্ট এর সাথে আপনার পণ্য ট্যাগ করে দিন

আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পণ্য ক্যাটালগ সংযুক্ত যাওয়ার পর আপনার পণ্যগুলিকে কখনোই ট্যাগ করতে ভুলবেন না এইভাবে,যখন অডিয়েন্সরা করা আপনার পোস্ট এর সাথে কানেক্ট হবে এবং আপনার পোস্টের উপরের ডানদিকে কোণায় শপিং ব্যাগের আইকনটি দেখতে পাবে তখন তারা সহজেই জানতে পারবে যে অন্য পণ্য-গুলিও তারা ব্রাউজ করতে পারে বা ঠিক আপনার অ্যাকাউন্ট থেকে সহজে শপিং ও করতে পারবে।

শুরু করে দিন

শপিংয়ের জন্য আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সেট আপ করার মাধ্যমে পরবর্তী ধাপে যাওয়ার জন্যে ধাপে ধাপে একটি সম্পূর্ণ গাইড পাবেন এখানে।তবে আপনি শুরু করার আগে, আপনার অ্যাকাউন্ট শপিংয়ের যোগ্য কিনা তা নিশ্চিত করতে আপনার কয়েকটি বিষয় চেক করে নিতে হবে।

১.আপনার অ্যাকাউন্টটি একটি বিজনেস অ্যাকাউন্ট কিনা তা নিশ্চিত করুন।

২.আপনার বিজনেস সেট আপ সাপোর্ট মার্কেটের জন্য উপযুক্ত হয়েছে কিনা তা নিশ্চিত করুন।

৩.আপনার অ্যাকাউন্টটিকে অবশ্যই মার্চেন্ট চুক্তি এবং ইকমার্স নীতি মেনে চলতে হবে।

৪.আপনার বিজনেস এর অবশ্যই একটি নিজস্ব ওয়েবসাইট অথবা নিজস্ব ডোমেইন থাকতে হবে যেখানে আপনি নিজের পণ্য বিক্রি করছেন।

৫.নিশ্চিত হয়ে নিন যে আপনি ইনস্টাগ্রামের আপডেটেড ভার্সন ব্যবহার করছেন। 

৬.আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি অবশ্যই একটি ফেসবুক ক্যাটালগের সাথে কানেক্ট থাকতে হবে।

ইনস্টাগ্রামে শপএবল পোস্ট গুলো আপনার ইকমার্স ব্যবসায়ের জন্য গেম চেঞ্জার হতে পারে। আপনি আপনার পণ্য এবং ডিজাইনে আরও অনেক বেশি ট্র্যাফিক নিয়ে আসতে পারবেন। 

আপনার শপটি তৈরি করতে আপনি প্রস্তুত? তাহলে গিয়ারলঞ্চ এর সহায়তা নিন! আমরা আপনাকে প্রস্তুত করব এবং সময়ের সাথে এগিয়ে নিয়ে যাবো।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Hot selling T-shirt by Mohammad Raihan

Hot selling T-shirt (coffee).Gift for all members. https://drive.google.com/file/d/1aajUi1bjqmPFaCQJeH5InVzNuW0cIBHp/view?usp=sharing