HOW TO SELL MORE T-SHIRTS IN THE OFF-SEASON

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

অফ সিজনে আরও বেশি পরিমান টি-শার্ট সেল করবেন যেভাবে

উইন্টার হলিডে এর বাইরেও ক্যাম্পেইন প্ল্যান করার জন্য একটি দ্রুত গাইড

অনলাইন বিজনেস ওনাররা জানেন যে থ্যাঙ্কসগিভিং এবং ক্রিসমাসের বাইরে প্রচুর সেলের সুযোগ রয়েছে। প্রকৃতপক্ষে, এক্সপিরিয়েন্সড বিজনেস ব্র্যান্ডগুলো তাদের সচেতনতা বৃদ্ধি এবং সবচেয়ে বেশি সেল বাড়ানোর জন্য স্ট্রাটিজিক্যালি বছর জুড়ে সিজনাল ক্যাম্পেইন প্ল্যান করে থাকে।

সিজনাল প্রমোশন কি ?

সিজনাল ক্যাম্পেইনগুলো সিলেক্টেড আইটেম বা বছরের কোনও ইভেন্ট বা সময়ের ভিত্তিতে কাস্টমারদের কাছে স্পেশাল অফার মার্কেটিং করার জন্য ইউজ হয়। যদিও তারা শীতের বড় ছুটির দিনে টেকনিক্যালি জড়িত থাকে, তারপরও ক্যাম্পেইনগুলো ধীরে ধীরে সেলস মাসের জন্য বেনিফিসিয়াল হয়ে যখন তারা ইউনিক শপিংয়ের ডিমান্ড ফিলআপ করে রিটেইল সেলারদের কাছে ক্রিটিকাল রেভিনিউ আর্ন করার মেইন সুযোগটি উপস্থাপন করে.

অফ সিজনে আরও টি-শার্ট কীভাবে বিক্রি করবেন তা শিখতে প্রস্তুত? তাহলে চলুন শুরু করি!

১. একটি কাস্টম ক্যালেন্ডার তৈরি করুন

আপনার টার্গেট ডেমোগ্রাফিক পর্যবেক্ষণ করে ছুটির দিন বা ইভেন্টগুলো বেছে নিয়ে আপনার বিজনেসের সাথে সম্পর্কিত একটি ক্যালেন্ডার তৈরি করুন। দেখতে পাবেন যে প্রচুর সেলিব্রেশন রয়েছে, তবে শুধুমাত্র আপনার প্রমোশন এর উপর ফোকাস থাকলে আপনি আপনার প্রফিট মার্জিন মেইনটেইন করতে হিমশিম খাবেন এবং আপনার ব্র্যান্ডের ভ্যালুও কমে যাবে। উদাহরণস্বরূপ, ব্যাক টু স্কুল সিজনে অনেক প্যারেন্টসরাই তাদের বাচ্চাদের জন্য নতুন পোশাক কিনতে ইনভাইট জানায়। যদি এরা আপনার টার্গেট অডিয়েন্স হয় এবং আপনার কাছে পারফেক্ট পোশাক অফার করে থাকে, তাহলে ইন্সেন্টিভ বা ডিসকাউন্ট দেওয়ার জন্য এটি দুর্দান্ত সময়।যাইহোক, আপনি যদি টি-শার্টে স্পেশালাইজড হন.তাহলে হয়তো ব্যাক টু স্কুল সিজন আপনার জন্য প্রাইম টাইম নাও থাকতে পারে।

একটি কাস্টম ক্যালেন্ডার তৈরি করার অন্য উপরের উদাহরণটির উপরের বেস করে অনেক কিছুই করার আছে। কিছু পর্যবেক্ষণ যেমন কালচার যেমন ব্যাক টু স্কুল সিজন বা কোনও ইভেন্টের প্রত্যাশায় ঘটে থাকে – এগুলো আপনার পারচেজ বা ডাউনলোড করা কোনও সাধারণ ক্যালেন্ডারে মার্ক করা থাকে না। এই ছুটির দিন বা ইভেন্টগুলোর মধ্যে ৫ টি গ্রুপ দেয়া আছে এখানে যা আপনি রান করতে পারেন:

ফেডারেল হলিডে: যুক্তরাষ্ট্রে স্টোর থেকে কেনা ক্যালেন্ডারে লিস্টেড বেশিরভাগ ছুটি হল ফেডারেল ছুটি বা সরকার কর্তৃক স্বীকৃত ছুটির দিন। এই ডেটগুলোতে , এসেনশিয়াল ফেডারাল সরকারী অফিসগুলো বন্ধ থাকে এবং প্রতিটি ফেডারেল কর্মচারীকে ছুটির জন্য পেইড করা হয়।

সাধারণত উদযাপিত ছুটির দিনগুলো: কিছু কিছু সেলিব্রেশন প্রতি বছর আমেরিকা জুড়ে পালিত হয় তবে এগুলো সরকার কর্তৃক আনরিকোগনাইজড রয়েছে। এই ছুটির মধ্যে ভ্যালেন্টাইনস ডে, আর্থ ডে, মাদার্স ডে, ফাদারস ডে, ফ্ল্যাগ ডে এবং হ্যালোইন অন্তর্ভুক্ত রয়েছে।

এন্থীক ও ধর্মীয় ছুটির দিন: যুক্তরাষ্ট্রের বিভিন্ন জাতিগত এবং ধর্মীয় গোষ্ঠী তাদের এবং তাদের সংস্কৃতির জন্য বিশেষ সিগনিফিকেন্স দিন পালন করার  অনুষ্ঠান চালু করেছে। এই ছুটির মধ্যে খ্রিস্টানদের জন্য ইস্টার, ইহুদিদের হাই হলি দিনগুলো, মুসলমানদের রমজান, বৌদ্ধদের জন্য ভেসাকের দিন এবং হিন্দুদের জন্য দিওয়ালি ইনক্লুডেড রয়েছে।

“ফান হলিডে ” : এগুলো প্রকৃতপক্ষে কোনো ছুটি নয় এবং সাধারণত কোনও নির্দিষ্ট উদ্দেশ্যে বিজনেস বা ইন্টারেস্টেড গ্রুপ দ্বারা স্পেসিফিক পারপাস এ তৈরি হয়। উদাহরণস্বরূপ, জাতীয় ডোনাট ডে বা স্ক্র্যাবল ডে বিবেচনা করুন।

বার্ষিক ইভেন্ট: মার্কিন যুক্তরাষ্ট্রে নন-হলিডে ইভেন্টগুলোর একটি সিরিজ আছে যা ওয়াইডলি অংশগ্রহণ বা পালন করা হয়। এর মধ্যে কয়েকটিতে সুপার বোল, ফ্যাশন উইক, কমিক-কন এবং একাডেমি পুরষ্কার ইনক্লুডেড রয়েছে।

২. আপনার প্রমোশন এলাইন করুন

আপনার বিজনেস এর সাথে রিলেভেন্ট ছুটির দিনগুলো এবং ইভেন্টগুলো জানা গুরুত্বপূর্ণ তবে সিজনাল প্রমোশন গুলো সফলভাবে রান করার জন্য এটি শুধুমাত্র জাস্ট হাফ ফর্মুলা। বাকি হাফ আপনার কাস্টমারদের শপিং হ্যাবিট এর সাথে আপনার প্রমোশন এলাইন করার এবিলিটি এর উপর নির্ভর করে। তাহলে চলুন উদাহরণস্বরূপ একটি ফেডারেল ছুটি এবং একটি সাধারণ উদযাপিত ছুটি ইউজ করি। 

গুগল ট্রেন্ডসের সহায়তায় আমরা দেখতে পাচ্ছি যে “মেমোরিয়াল ডে সেল” এর সার্চ দিনটি আসা আগের সপ্তাহ আগেই উঠতে শুরু করেছে,অ্যাকচুয়াল হলিডে এর দিন এটি পিক পয়েন্টে ছিল এবং তারপরে পরদিন নিচে নেমে গিয়েছে যায়।

এখন আপনি যখন “মেমোরিয়াল ডে উইকেন্ড অনলি ” সেল প্রোভাইড করার জন্য সবচেয়ে বেশি সার্চ করছেন তখন আপনি ছোট উইন্ডোটির সুবিধা নিতে পারেন।

“মাদার্স ডে গিফ্টস” সার্চের জন্য মা দিবসের আগের দিন সবচেয়ে সংখ্যক সার্চ ধীরে ধীরে র্যাম্পআপ হয়। 

অডিয়েন্সরা ছুটির দিন পর্যন্ত গিফট এর জন্য সার্চ করেন এমন একটি হেলদি স্ট্র্যাটিজি রয়েছে। প্রত্যেক মা”দের জন্য গিফট গাইড করার জন্য এর সুবিধা নিন এবং আগের দিন সার্চগুলো কিভাবে টপে রয়েছে তা দেখে লেট কামারদের জন্য “শেষ মুহুর্তের” অফার রান করুন।

এডিশনাল টিপস

  • আপনার সম্পূর্ণ নতুন প্রোডাক্ট লাইন ডিজাইন করার দরকার নেই – রিলেভেন্ট সেলিব্রেশনের জন্য শুধুমাত্র আপনার মূল প্রোডাক্ট গুলোতে পারফেক্ট কাস্টমাইজেশন এড করুন।
  • আপনার প্রমোশন গুলো প্রচার করতে আপনার এক্সিস্টিং বিতরণ চ্যানেলগুলো ইউজ করুন যেমন – ইমেইল, ব্লগ, সোশ্যাল মিডিয়া, ইত্যাদি
  • সবসময় যে ট্যাক্টিক্সগুলো ভাল কাজ করেছে এবং অন্যরাও ভালো করছে তা নোট করুন আপনার ইম্প্রুভমেন্ট এর জন্য ।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

10 TIPS FOR NAMING YOUR BLOG OR BUSINESS

আপনার ব্লগ বা বিজনেস নেমিং এর জন্য ১০ টিপস যখন কোনো বিজনেস বা ব্লগ শুরু করা হয় তখন অন্ট্রোপ্রেনারদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যে সিদ্ধান্ত নিতে

8 EASY TIPS FOR WORKING FROM HOME SUCCESSFULLY

সফলভাবে বাড়ি থেকে কাজ করার ৮ টি সহজ টিপস ২০২০ সালে ওয়ার্ল্ড ওয়াইড গ্লোবাল প্যানডেমিক এর কারণে রিমোট ওয়ার্কারদের পরিমাণে ইনক্রিজ হয়েছে এবং অফিসে কাজ