HOW TO SELL MORE ONLINE ON THIS FATHER’S DAY

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ফাদারস ডে দিনটিতে কীভাবে অনলাইনে আরো বেশি সেল করা যায়

যখন রিভিনিউ বিষয়টি উঠে আসে, ফাদারস’ডে মাদার’স ডে থেকে পিছিয়ে রয়েছে। ডিফারেন্সের একটি কারণ হতে পারে যে ফাদারস’ডে গ্রাজুয়েশন সেলেব্রেশনের সাথে লাইমলাইট ভাগ হয়ে যায় যা জুন মাসে ঘটে, যার কারনে অনেকে তাদের উপহার বাজেট বাবা এবং গ্রাডসদের মধ্যে স্প্লিট করে দেয়। অন্যদিকে, মাদার’স ডে মে মাসে সামান্য কম্পিটিশনে সেলিব্রেট হয়।

২০১৭ সালে, এনআরএফ প্রজেক্টেড করে যে মাদার’স ডে স্পেন্ডিং ২৩.৬ বিলিয়ন এর একটি রেকর্ড করবে অন্যদিকে ফাদারস’ডে সেই সংখ্যা পৌঁছাবে মাত্র ১৫.৫ বিলিয়ন। ফাদারস’ডে স্পেন্ডিং এ কিছুটা আকর্ষণীয় বিষয় রয়েছে, কিন্তু এটি আসলে তার নিজস্বভাবে একটি রেকর্ড তৈরি করছে এবং বছরের পর বছর ধরে গ্রোথ কন্টিনিউ করে চলেছে। তাই এখন যা প্রয়োজন তা হচ্ছেন আপনি!

এই গাইডের ভিতর, আমরা কীভাবে এই ফাদারস’ডেতে অনলাইনে আরো বেশি সেল করতে পারি তা বের করে আনবো। ফার্স্ট, আমরা কী সেল করব সে সম্পর্কে আইডিয়া ও ইনস্পিরেশন শেয়ার করে নিবো এবং তারপরে আমরা কীভাবে ওয়ার্ড আউট করবো তা আপনাকে দেখাব। শেষ অবধি, আপনি এই জুনে কাস্টমারদের কিভাবে তাদের বাবার পরিসংখ্যানকে আরও কিছুটা প্রেম দেখাতে সহায়তা করতে পারেন সে সম্পর্কে আপনার ভাল ধারণা থাকা উচিত।

কি সেল করবেন

বাবারা সমস্ত শেপ থেকেই আসে এবং টেস্টের সাথে সাইজ এবং শখের সাথে আসে যা ঠিক ততটাই পরিবর্তিত হয়, যা ফাদারস’ডে নিশকে রিটেইলারসদের  একটি গ্রেট অপর্চুনিটি তৈরি করে থাকে। আপনি যদি নিশ রিটেইলার না হয়ে থাকেন, ইন্টারেস্ট ও হবির পরিবর্তে ফাদারহুড এর বিভিন্ন স্টেজে অ্যাপিল করতে পারবেন। সাইজের ক্ষেত্রে এই এক্সাম্পল ট্রাই করতে পারেনঃ

দ্যা নিউ ড্যাড

মাদার’স ডেতে অনেক বেশী নিউ মম’রা এটেনশন পেয়ে থাকে, কিন্তু মাঝে মাঝে নিউ ফাদার’স দের ভুলে যাওয়া হয়। একটি বাবার জীবনের সাথে ফান মেচিং আউটফিটগুলো এক্সাইটিং স্টেজে ক্যাপচার করুন।

দ্যা এডভেঞ্চার ড্যাড

সমস্ত এক্সপ্লোরিং এবং অ্যাক্টিভিটিসসহ, কাউকে এডভেঞ্চার ড্যাডের চেয়ে বেশি হাইড্রেটেড থাকার দরকার নেই। বোনাস হিসেবে একটি রিয়েল হিটের জন্য আপনার বেস্ট ড্যাড জোক এড করুন।

দ্যা গ্রান্ড ড্যাড

তিনি যখন গ্রান্ডড্যাড হয়ে যাবেন, হাতে তৈরি কার্ডগুলোর দিন দিন অচল হয় পড়বে। ইন্সটিড, তার ফেভারিট এডাল্ট বেভারেজের জন্য একটি গিফট দিয়ে তাকে সারপ্রাইজ করে দিন, তারপর কিছু ভালো অলে কোয়ালিটি টাইম একটি ড্রিঙ্কওভারের সাথে শেয়ার করুন।

দ্যা মিলেনিয়াল ড্যাড

মিলেনিয়াল ড্যাডরা অগত্যা নিউ ড্যাড না, তবে তারা ডেফিনেটলি ইয়াং ড্যাড। তার মানে ট্রেডিশনাল টাই সেরা গিফট হিসেবে নাও হতে পারে। টাইগুলো, যদিও এখনও ফর্মাল ইভেন্টগুলোতে পরা হয়, এখন আর প্রতিদিনের আইটেম নয় যা মিলেনিয়াল ড্যাডদের কয়েক ডজন প্রয়োজন হবে। পরিবর্তে একটি আইরোনিক টি-শার্ট দেওয়ার চেষ্টা করুন।

কীভাবে সেল করবেন

এখন কোথা হতে শুরু করবেন সে সম্পর্কে আপনার ধারনা আছে, এই ক্রিয়েশন কীভাবে আপনি প্রমোট করবেন তার ভিন্ন ভিন্ন উপায়গুলো দেখে আসি।

এক্সক্লুসিভ অফারসঃ ফাদারস’ডে থিমড ডিস্কাউন্টের সাথে আপানার কাস্টমারকে আকর্ষণ করুন। আপনার ইমেইল সাবস্ক্রাইবার ও সোশ্যাল মিডিয়া ফলোয়ারসের জন্য ফার্স্ট এক্সক্লুসিভ প্রমোশন তৈরির মাধ্যমে (এক্সাম্পল. ২০% ছাড়, ফ্রী শিপিং, ইত্যাদি।) রিওয়ার্ড লয়্যাল্টি ফ্রী প্রদান করুন। তারপর,  আপনার অ্যাড এর জন্য একটি ডিফারেন্ট ডিস্কাউন্ট কাস্টমাইজ করুন।

গিফট ইন্সপিরেশনঃ বাবার জন্য শপিং ফ্রাস্টেটিং এক্সপেরিয়েন্স হবার কথা নয়। আনফর্চুনেটলি, আপনার শোপার্সদের পারফেক্ট গিফট সন্ধান করার চেষ্টা করার কারণে এটি বেশিরভাগের ক্ষেত্রেই ঘটে থাকে।

আপনার কাস্টমারদের ইন্সপায়ার করার জন্য “ফাদারস’ডে গিফট আইডিয়া” বা “টপ ১০ গিফট যা বাবা পছন্দ করবেন” নামে একটি ফিচারড ক্যাটাগরি ক্রিয়েটিং করে এই অপ্রয়োজনীয় ব্যথা উপশম করুন। রিলিভেন্ট ক্যাটাগরি বা প্রোডাক্ট ডেসক্রিপশন এবং ক্লিয়ার প্রোডাক্ট ইমেজ ইনক্লুডিং এর মাধ্যমে রিমেইন থাকুন।

আপসেল/ক্রস-সেলঃ প্রতিটি বাবার মধ্যে একটি ছোট-আমি বাস করে। সন্তানের বয়স ৩ মাস বা ৩০ বছরের হোক না কেন, সবসময় বাবার সাথে ম্যাচ করার সুযোগ থাকে। ড্যাড/ চাইল্ড আইটেম মেচিং করার রেকোমেন্ডের মাধ্যমে, আপনি আপনার কাস্টমার টাইম সেভিং করছেন এবং তাদের আরো মিনিংফুল গিফট অফার করছেন।

ইমেইল রিমাইন্ডারঃ অন্যান্য হলিডে যদি ইন্ডিকেটর হিসেবে কাজ করতে থাকে, বেশীরভাগ কনজিউমার শপিং শুরু করতে শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করবেন। একটি ইমেল সিরিজ দিয়ে তাদের মাইন্ডে টপে থাকা আপনার জন্য ক্রিটিক্যাল করে তুলবে তাই যখন তারা পারচেজের জন্য রেডি হয়, আপনার স্টোরটি প্রথম যেখানে তারা যাবে। আপনার নিখুত ইমেইলে যদি রিফ্রেশার দরকার হয়ে থাকে, “দ্যা পারফেক্ট ইকমার্স ইমেইল লেআউট” চেকআউট করুন।

একটি স্যাম্পল ইমেইল ক্যাম্পেইন এখানে দেয়া হলোঃ

ইমেইল #১ঃ এনাউন্সমেন্ট

এই প্রথম ইমেইলটি এক্সসাইটিং নিউজের সাথে পরিচয় করিয়ে দেয় এবং আপনার অফার সম্পর্কে রিডারকে ধারনা দিয়ে থাকে। আপনার সাব্জেক্ট লাইনের ভিতর, ইহা একটি স্পেশাল ফাদার’ডে ইমেইল সেটা ক্লিয়ার করুন। এক্সাম্পল হিসেবেঃ

The Best Gifts for the Best Dad

Be Dad’s Favorite

Make Dad’s Day

গিয়ারলঞ্চ পার্টনারদের জন্য, আপনার প্রমোশনের অন-টাইম-এরাইভেল এর জন্য টাইম সেন্সিটিভ হওয়া উচিত। একটি সেন্স অফ আর্জেন্সি হিসেবে আপনার পক্ষ হয়ে কাজ করে থাকে। আপনার সাবজেক্ট লাইনের ভিতর অথবা বডিতে ইনক্লুড করতে ফ্রী ফিল করুন।

Because Dad’s #1: 20% Off for a Limited Time

This Weekend Only: Deals for Dads

বডিতে, তাদের রিমাইন্ড করিয়ে দিন ড্যাড ডে খুবই কাছাকাছি এবং আপনি জানেন যে হিট হবে এমন কিছু রেকোমেন্ডেশন প্রোভাইড করুন। গিয়ারলঞ্চ পার্টনারস, কারন আপনার ক্রিয়েশন ক্যাম্পেইন হিসেবে রান করে এবং তাদের ইউনিকনেস এর উপর জোর দেয়া হয়।

You’ve given him handmade cards, You’ve given him cologne. You even caved that one year and gave him a tie.

Do something unique this year and get something only available for a limited time:

ইমেইল #২ঃ রিমাইন্ডার

এই সেকেন্ড ইমেইলটি আপনার প্রমোশনাল অফারটি রিডারকে রিমাইন্ড করিয়ে দেয়। আপনার ইমেইল রিডারদের প্রাপ্ত প্রচুর প্রমোশন গুলোর মধ্যে একটি হবে, সুতরাং এক্ষেত্রে একটি রিমাইন্ডার তাদের সার্ভ করুন।  আপনি উপরের সাবজেক্ট লাইনগুলোতে মধ্যে একটি ব্যবহার করতে পারেন বা এর মধ্যে একটি ব্যবহার করে দেখতে পারেনঃ

ICYMI: 20% Off Gifts for Dad

Don’t Miss Out on These Deals for Dad

ইমেইল #৩ঃ লাস্ট চান্স

আপনার অফার এন্ডিং সম্পর্কে একটি ফাইনাল রিমাইন্ডার সেন্ড করুন। ইহা একটি আর্জেন্ট ইমেইল, তাই আপনার সাবজেক্ট লাইনের ভেতর আছে কিনা সেটা সিউর করুন।

20% Off Father’s Day Sale Ends Today!

Last Chance to Shop the Father’s Day Sale!

আপনার ফাইনাল ইমেইল শর্ট এবং সুইট হতে হবে। অফারটি পুনরাবৃত্তি করুন,এক্সপিরেশন ডেট, কিভাবে ক্লেইম করবেন তা আবার বলুন।

কী টেকঅ্যাওয়ে

মাদার্স ডে এবং ফাদার্স ডে  স্পেন্ডিং এর মধ্যে যতই গ্যাপ হোক না কেন, মাদার্স ডে থেকে কনজিউমার শপিংয়ের হেবিটস এবং প্রেফারেন্স সম্পর্কে এখনও আমরা জানতে পারি। মারটেক এক্সপার্টসের অনুসারে, যারা ২৪০০ টিরও বেশি অনলাইন খুচরা রিটেইলার কাছ থেকে ডেটা সংগ্রহ করেছেন, এখানে ৪টি কী ট্রেন্ড রয়েছে যা ফাদার্স ডে সেলকে বুস্ট করতে সহায়তা করতে পারে।

হিলডে মাদারস’ডে সেলসকে শিখরে কাছাকাছি নিয়ে যায়

মাদার্স ডে এর এক সপ্তাহ আগে সেলস শীর্ষে উঠে, এই মোস্ট পপুলার দিনটির সাথে শপার্সরা  মোবাইল ডিভাইসের মাধ্যমে কিনে থাকে ঠিক হলিডে আসার একদিন আগে। 

টেকঅ্যাওয়েঃ আপনার মার্কেটিং ক্যাম্পেইন আগে থেকেই প্ল্যান করা এবং লঞ্চ করা গুরুত্বপূর্ণ, যদিও যদিও আসল হলিডে না আসা পর্যন্ত আপনার সেলস পিক আপ নাও করতে পারে।

মাদারস ডের আগের সপ্তাহে ইমেইল রি-মার্কেটিং সবচেয়ে এফেক্টিভ ছিল

রি-মার্কেটিং ইমেইলগুলোর জন্য ওপেন রেটস একই দিনে শীর্ষে উঠেছে যেদিন সেলস সবচেয়ে বেশি ছিল।

টেকঅ্যাওয়েঃ একের অধিক ইমেইল সেন্ড করা ইম্পরট্যান্ট

মাদারস’ডে আগ মুহূর্তে এবান্ডনমেন্ট রেটস স্পাইক করে

মাদার্স ডে অবধি সপ্তাহে সবচেয়ে বেশি সেল হতে পারে, তবে কার্ট বিসর্জনের হারও ছিল।

টেকঅ্যাওয়েঃ  প্রিমিট কার্ট এবান্ডনমেন্টের মাধ্যমে ডিসকাউন্ট বা ফ্রী শিপিং অফার করে।

মঙ্গলবার পপুলার শিপিংয়ের দিন ছিল, এবং শনিবার সর্বাধিক জনপ্রিয় ছিল

ডেটা শো করে যে শপার্সরা ব্রাউজিং এবং রিসার্চের জন্য উইকডে ইউজ হয়, তবে একচুয়ালি পারচেজ হওয়ার জন্য উইকেন্ড পর্যন্ত অপেক্ষা করতে হয়।

টেকঅ্যাওয়েঃ মঙ্গলবারে ২৪ঘন্টা প্রমোশন চালানো শুরু করেন ফাদারস’ডে দিন পর্যন্ত উইকডে সেল বৃদ্ধি করতে। যেহেতু শপার্সরা ইতিমধ্যে উইকএন্ডে কিনতে বেশি ঝুঁকছে, তাই তাদেরকে রিমাইন্ডার দিন ছাড়ের অফার এর পরিবর্তে শপিং শুরু করতে।

আমরা আশা করি আপনার এই গাইড থেকে আপনি হেল্পফুল হয়েছেন। এখন সেখান থেকে বেরিয়ে আসুন এবং ফাদার্স ডে ইঞ্জয় করুন!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন