HOW TO PUT YOUR ART ONLINE AND ON SALE

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

আপনার আর্টকে অনলাইনে কিভাবে রাখবেন এবং সেল করবেন

একজন আর্টিস্ট হিসেবে, আপনার কাজের জন্য স্বীকৃতি এবং প্রশংসা পাবার সুযোগ রয়েছে এখানে, তবে সাকসেস এর একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে সর্বদা আপনার ক্রিয়েশন থেকে বেছে থাকার দক্ষতা। এর আগে দশকে “স্টার্ভিং আর্টিস্ট” আর্কেট টাইপ পথটি যখন পেয়েছিল, আজকের অনলাইন কমার্সে রাইজিং এর অর্থ ভাগ্য এখন আর অনিবার্য নয়।

আজকে, একজন আর্টিস্ট হিসেবে অর্থ উপার্জনের মানে দাড়ায় আপনার ক্রিয়েটিভিটিকে ক্যানভাসের বাইরে নিয়ে যাওয়া এবং মনিটাইজেশন স্ট্যাটির্জি তিনটি নির্দিষ্ট উপায়ে প্রয়োগ করাঃ

১. আপনার নিশ খুঁজে বের করা

২. আপনার কাজকে প্রমোট করা

৩. আপনার ইনকামকে ডাইভার্স ফাইং করা

আজকের পোস্টে, তিনটি টপিকের মাধ্যমে আমরা আপনাকে দেখাবো যে কিভাবে এফেক্টিভলি আপনার আর্টকে অনলাইনে এবং সেল করবেন।

১. আপনার নিশ খুঁজে বের করা

একটি অনলাইন বিজনেস শুরু করার মূল বিষয় হল নিশ। এটি ছোট ব্যবসাগুলি মেগা-খুচরা বিক্রেতাদের বিরুদ্ধে প্রতিযোগিতা করার সুযোগ দেয় যা সাধারণত পিভট দ্রুত করে থাকে না বা আপনার নিশ অপর্চুনিটিকে প্রফিটেবল করে তুলে। যদি আপনি নিশ খুজে পেতে চিন্তিত থাকেন, তবে আপনাকে সম্ভবত আপনার আর্টের বাইরে খুব বেশি দেখতে হবে না।

যদি আপনি কিছু সময়ের জন্য আর্ট তৈরি করে থাকেন, তবে সম্ভবত এটি আপনার কন্সিস্টেন্ট স্টাইল বা রিকুরিং থিমে থাকতে পারে – যেখানে ইহা ফ্যাশন, আর্বানস্কেপ্স, ন্যাচার, এমনকি ফুডই হোক না কেন, যেখানে একজন  অনলাইন অডিয়েন্সের ফোকাস রেসোনেট করার সুযোগ রয়েছে। কিছু সার্টেইন টপিকের ভ্যালু ইভালুয়েট করার জন্য, আপনার আর্টের সাথে যুক্ত কীওয়ার্ডগুলো রিসার্চ করতে পারেন এবং তাদের সার্চ ভলিউম এনালাইজ করতে পারেন।

কীওয়ার্ড সর্বত্র নামে একটি বিশেষ টুল আছে যা আপনার সার্চ করার সাথে সাথে সম্পর্কিত গুগল সার্চ ভলিউম দেখায়। আপনার নিশ ডিসকভার করার জন্য একটি দুর্দান্ত জায়গা।

২. প্রমোটিং ইউর ওয়ার্ক

সর্বপ্রথম আপনার কাজ প্রমোট করার মানে হচ্ছে পাবলিকের কাছে তা ডিসকভার করা। আপনার আর্ট কীভাবে মানুষেরা সামনে পাবেন সে সম্পর্কে এখানে কয়েকটি ধারণা দেওয়া হলঃ

বিল্ড এ ফেনোমেনাল পোর্টফোলিও সাইজ

প্রতিটি আর্টিস্টের একটি ওয়েল- অর্গানাইজড পোর্টফোলিও থাকে যা প্রতিটি অংশে তাদের সেরা কাজ এবং ইনফর্মেশন অন্তর্ভুক্ত করে। আপনার অনলাইন প্রেজেন্স আলাদা নয়। একটি ইউনিক পোর্টফোলিও সাইট তৈরি করুন যেখানে আপনি কি সেল করছেন তা বেস্ট ফিচার দিয়ে দেখানো হবে। আপনার ডিজিটাল পোর্টফোলিও আপনার কাজের পিছনে গল্পটি বর্ণনা করতে এবং ইন্টারেস্টেড বায়ারদের এঙ্গেজ করার সেরা জায়গা। এটা আপনাকে সাহায্য করবেঃ

  • আপনার পোর্টফোলিও প্রতিটি ডিটেলস কন্ট্রোল করার
  • একটি অসাম ডোমেইনের মালিক
  • ট্র্যাক, এনালাইজ, এবং অপ্টিমাইজ ইউর সাইট ফর সার্চ ইঞ্জিন
  • আপনার কাজের ফিচার
  • কীভাবে আপনার ওয়েবসাইট মনিটাইজ করবেন তা কন্ট্রোল করা

শেয়ার ইউর আর্টওয়ার্ক

আপনার ওয়েবসাইটটি আপনার অডিয়েন্সদের কাছে রিচ করার প্রাথমিক উপায়ে হবে, তবে এটা আপনার একমাত্র ফোকাস হওয়া উচিত নয়। এখানে অনেকগুলো প্ল্যাটফর্ম রয়েছে যা আপনার রিচকে এমপ্লিফাই করতে সহায়তা করতে পারে।

পিন্টারেস্ট, ইনস্টাগ্রাম এবং টাম্বলারের মতো ভিজ্যুয়াল প্ল্যাটফর্মগুলোতে কম্পোনেন্ট অডিয়েন্স বিল্ড রাইট করা হয়েছে যা আপনাকে নতুন ভিজিটরসদের এঙ্গেজ করতে সহায়তা করতে পারে। অন্যান্য আর্টিস্টদের সাথে কানেক্টিং এবং আপনার কাজ শেয়ার করার জন্যও স্পেসিফিক সাইট রয়েছে (উদাঃ ফ্লিকার)।

যে সাইট আপনি চুজ করেন না কেন, মনে রাখবেন আপনার ফোকাস হচ্ছে সর্বদা আপনার সাইট বা স্টোরে ট্র্যাফিক ড্রাইভ করা। আর একটি ইউজফুল টিপ হ’ল মাল্টিপল প্ল্যাটফর্মে আপনাকে যে পরিমাণ কাজ করতে হবে তা হ্রাস করতে আপনার বিভিন্ন অ্যাকাউন্টকে লিঙ্ক করা।

৩. ডাইভার্সিফাইং ইউর ইনকাম

কিছু আর্টিস্ট তাদের কাজের মূল কথা ব্যতীত অন্য কোনও কিছু সেল করার আইডিয়া নিয়ে মাথা না ঘামাতে পারে। তবে, বাস্তবতা হল বেশিরভাগ আর্টিস্ট এককভাবে লিভেএভেইল ইনকাম সাস্টেইন রাখতে পারবেন না। ক্যানভাসের উপর আর্ট অফ প্রোডাকশন এবং ফাইন আর্ট কোয়ালিটি ফটোসগুলো সবই আসে হেফটি প্রাইজ ট্যাগের সাথে। একটি প্রোফিট টার্ন করতে, আপনাকে কস্টলি প্রোডাকশন ভ্যালু থেকে আরো বেশী চার্জ করতে হবে।

সুতরাং আইডিয়া পুরোপুরি টস করার আগে, পোস্টার, ক্যানভাস প্রিন্ট এবং টি-শার্টের মতো মার্চেন্ডাইজগুলো আপনাকে যে অফার করতে পারে তার এডভ্যান্টেজকে কন্সিডার করুন।

  • আপনার উৎপাদন ব্যয় অনেক কম, যার অর্থ আপনি কাস্টমারদের আরও ভাল দাম দিতে পারবেন।
  • মিডিয়াম অনুযায়ী আপনি ভ্যারাইটি অফ সাইজ অফার করতে পারেন।
  • তারা যদি ফাইন আর্টে না থাকে তার মানে হচ্ছে তারা আরো বেশি স্পেসের জন্য উপযুক্ত যা আপনাকে আরো বেশি ভিজিবিলিটি অফার করে থাকে। 
  • এগুলো শিপ করা অনেক সহজ।

আপনার আর্ট দিয়ে অর্থোপার্জন শুরু করতে প্রস্তুত? অনলাইনে আপনার আর্ট সেলিং এর জন্য আল্টিমেট গাইড আমাদের কাছে রয়েছে!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price