HOW TO FIND AND DESIGN POPULAR PRINT ON DEMAND PRODUCTS

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

পপুলার প্রিন্ট অন ডিমান্ড প্রোডাক্ট কিভাবে খুঁজে পাবো এবং ডিজাইন করবো

আপনার কাছে অসাধারণ ডিজাইন আইডিয়া রয়েছে এবং আপনি অনলাইনে প্রোডাক্ট সেল স্টার্ট করতে চান, তবে আপনি কোথায় থেকে শুরু করবেন তা নিশ্চিত নন। প্রিন্ট অন  ডিমান্ড এর বড় সুবিধাগুলির মধ্যে একটি হল ন্যূনতম ঝুঁকির সাথে জড়িত হওয়া কারণ এখানে আপনার স্টক ইনভেন্টরির  প্রয়োজন নেই.।

আপনি নিজেকে প্রশ্ন করতে পারেন: “আমি কীভাবে শুরু করব? আমার প্রয়োজনীয় টুল এবং ডিরেকশন গুলো কিভাবে খুঁজে পাবো ?”

আপনার  যে  প্রয়োজনীয় টুলগুলো প্রয়োজন তার সবই গিয়ারলঞ্চ এ আছে  – কাস্টমার সার্ভিস, প্রোডাক্ট সোর্সিং এন্ড ফুলফিলমেট। কোনও ই কমার্স বিজনেস চালানোর জন্য এগুলো কষ্টদায়ক এবং গিয়ারলঞ্চ আপনার তিনটি টুল এর দায়িত্ব নেয় যাতে আপনি আপনার কোম্পানি গ্রো করতে  পারেন এবং আপনার ব্র্যান্ড বিল্ড আপ করতে পারেন।

আপনি যখন স্টার্ট করছেন, আপনি কোথায় ইনস্পিরেশন খুঁজে পাবেন, আপনার অডিয়েন্সদের  জন্য কীভাবে ডিজাইন করবেন, কী প্রোডাক্ট  সেল করবেন এবং আপনি যদি ডিজাইনার না হন এবং আপনার ডিজাইন বাস্তবায়ন করতে যদি কোন ফ্রিল্যান্সার হায়ার করার প্রয়োজন হয় তবে আপনাকে কী করতে হবে তা  জানতে হবে!

ইনস্পিরেশন খুজুন

শার্ট, হ্যাট, মগ সহ  অন্যান্য দুর্দান্ত প্রোডাক্টগুলো সেল করার জন্য ডিজাইন খুঁজছেন? আপনি যদি স্টার্ট করার ইন্স্পিরেশন খুঁজতে গিয়ে স্ট্রাগল করেন তবে অবাক হবেন না।  অনলাইনে অনেক জায়গা রয়েছে যা আপনাকে ট্রেন্ডিং ডিজাইনগুলো রিসার্চ করতে এবং আপনার প্রয়োজনীয় ইনস্পিরেশন খুঁজতে আপনাকে সাহায্য করবে।

গুগল ইমেজ এর জন্য চেষ্টা করুন

আপনি যখন নতুন ডিজাইন এবং টেক্সট কনসেপ্ট খুজবেন তখন গুগল ইমেজ গুলো আপনার কাছে মূল্যবান হয়ে উঠবে।  একটি নিৰ্দিষ্ট  নিশ টাইপ করুন এবং সাথে  “কোট” শব্দ টি ব্যবহার করে নিজের পন্থায় পৌঁছে যান।


আপনার ডিজাইন গুলো ইন্সপায়ার করতে পপুলার আনট্রিবিউটেড কোটগুলি সার্চ করে শুরু করুন। কোনও ছবি ব্যবহার করার আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনি কোনও কপিরাইট বা ট্রেডমার্ক গাইডলাইন লঙ্ঘন করছেন না। যেকোনো সমস্যা এড়াতে নিজের ইমেজ নিজে করা ক্রিয়েট করা অলওয়েজ বেস্ট ।

পিন্টারেস্ট এ সার্চ করার চেষ্টা করুন

পিন্টারেস্ট অবিশ্বাস্যভাবে একটি পাওয়ারফুল সার্চ ইঞ্জিনে পরিণত হয়েছে। আপনার নিশ বা ডিজাইন আইডিয়া  যাই হোক না কেন, নিশ্চিত থাকুন  আপনি পিন্টারেস্ট এ ইনস্পিরেশন খুঁজে পাবেন। সার্চ বার এ গিয়ে এবং তারপর “কোটস,” বা “ডিজাইন” অনুসরণ করে আপনার নিশ টাইপ করুন বা ড্রপডাউন লিস্ট থেকে পছন্দ করুন এন্ড সার্চ করা শুরু করুন।

ট্রেন্ডিং বা পপুলার ইমেজগুলো সার্চ করার জন্য পিন্টারেস্ট আপনার কাছে মূল্যবান হয়ে উঠবে। আপনি গিয়ারলঞ্চের পিন্টারেস্ট এরhttps://www.pinterest.com/gearlaunch/ প্রোফাইলে প্রচুর ইনস্পিরেশন খুঁজে পেতে পারেন। আপনি এমন কীওয়ার্ডগুলিও টাইপ করতে পারেন যা আপনি আরও ইনস্পিরেশন এর জন্য টার্গেট করে  রেখেছেন।

ইম্পর্টেন্ট  নোট: আপনি কোন ডিজাইন খুঁজে পেলেও তা কপি করতে পারবেন না বা নিজের ক্লেম করতে পারবেন না যতক্ষণ পর্যন্ত এটির পারমিশন না দেওয়া হয়।  স্টার্টিং পয়েন্ট এ  আপনার নিজের অরিজিনাল কাজ ক্রিয়েট করতে আপনি শুধু রিসার্চ করতে পারবেন।

অন্য আর্টিস্ট এর কাজ কপি করলে এবং বেআইনীভাবে নিয়ে নিলে তা  আপনাকে অনেক সমস্যায় ফেলবে। কপিরাইট এবং ট্রেডমার্ক এর  বেস্ট প্র্যাক্টিস সম্পর্কে আরও ইনফরমেশন জানতে, এখানে আমাদের ব্লগ পোস্টটি পড়ুন।

আপনার অডিয়েন্স এর জন্য ডিজাইন করুন এন্ড সাথে আরও

আপনি যখন ডিজাইন সন্ধান করছেন, আপনি শুধু একজন ব্যক্তির কাছে কী বিক্রি করতে পারবেন তার দিকে ফোকাস  করবেন না। একাধিক নিশ সিলেকশন  এর মাধ্যমে একাধিক ব্যক্তির কাছে সেল করতে পারেন এমন ডিজাইনগুলো ফোকাস করুন। আপনি যখন নতুন ডিজাইনের সন্ধান করছেন তখন আপনি জন্য ভালো হবে যদি আপনি অনির্দিষ্ট ধারণা রাখেন এটি আপনাকে একাধিক বার নিশ চেঞ্জ করতে সাহায্য করবে।

এই কৌশলটিকে পার্সোনালাইজেশন বলা হয় এবং এটি একটি পপুলার মেথড যা অনেক অনলাইন বিজনেস অবলম্বন করেছে আরও বেশি অডিয়েন্সদের কাছে পৌঁছাতে। আপনার কাস্টমার ভালোবাসবেন এমন আরও কাস্টমাইজড ডিজাইন এক্সপেরিয়েন্সড এর  জন্য আপনি গিয়ার্ লঞ্চ এর সাথে নিজের আরও পার্সোনালাইজেশন ডিজাইন যুক্ত করতে পারবেন।

এক্সাম্পল: এমন একটি ডিজাইন করুন যেখানে লেখা থাকবে, ” I like horses and like… maybe 3 people ” আর ঠিক এরকম আরেকটি ডিজাইন করুন ” If you don’t like horses then you won’t like me… and I’m okay with that”.

যেকোনো জনপ্রিয় পশু এর জন্য আপনি এই  টেক্সট টি চেঞ্জ করে নিতে পারেন যেমন বলা যায় ডগ্স এন্ড ক্যাটস। আপনি নিজে পার্সোনালভাবে যত ডিজাইন করবেন, আপনি তত বেশি পরিমানে অডিয়েন্স পাবেন।

একটি ডিজাইন এর মধ্যে আরও কিছু ডিজাইন যুক্ত করে ১০০ টি বিভিন্ন ধরনের ডিজাইন ও  তৈরি করা যায়, তবে আপনার স্টোর প্রফিটেবল করার জন্য আরও পন্থা অবলম্বন করা দরকার। প্রিন্ট অন ডিমান্ড এর ক্ষেত্রে পার্সোনালাইজেশন অবিশ্বাস্যভাবে জনপ্রিয়  এবং অনলাইনে আপনার ব্র্যান্ড বাড়ানোর একটি প্রমাণিত উপায়।

আপনি কি একজন ডিজাইনার নন? হায়ার করুন!

আপনি যদি নিজে ডিজাইনের চেষ্টা করতে চান তবে আপনি বিনা খরচে অনলাইন ডিজাইন টুল ব্যবহার করে ডিজাইন করতে পারেন।

কয়েকটি জায়গা রয়েছে যেখানে আপনি আপনার জন্য ডিজাইন তৈরি করতে ডিজাইনার খুঁজে পাবেন তবে প্রাইস গুলো ডিফারেন্ট হবে। স্টার্ট করার সময় অর্থ ব্যয় করা সর্বদা কোনো ভালো অপশন নয় তবে লং রান এর পক্ষে মূল্যবান হতে পারে।

ডিজাইন ক্রাউড: আপনার যে ডিজাইন চান তার সংক্ষিপ্ত ডেসক্রিপশন পোস্ট করুন, আপনি যে ডাইরেকশন দিতে চান তা আর কিছু এক্সাম্পল যুক্ত করুন, তারপরে বেশ কয়েকটি ডিজাইনার তাদের ডিজাইন ক্রিয়েট করবে এবং সাবমিট করবে। আপনি আপনার প্রাইস পয়েন্ট এর মধ্যে একটি বেস্ট ডিজাইন পছন্দ করতে পারবেন।

৯৯ ডিজাইন: ৯৯ ডিজাইনস অন্যতম ব্যয়বহুল অপশন গুলোর মধ্যে একটি তবে আপনি যে ডিজাইন টি ক্রিয়েট করতে চান তা করতে আপনাকে ফুল ডাইরেকশন দিবে।

আপনি যে প্রোডাক্ট টার্গেট করছেন তা ডিজাইন করার জন্য একটি এডভার্টাইজমেন্ট দিয়ে শুরু করতে পারেন, তারপরে আপনি সাজেশন নিতে পারেন  এবং সাজেশন ও দিতে পারেন। এই প্রক্রিয়াটি আপনার মতামতের ভিত্তিতে ডিজাইনারদের পরিবর্তন করতে দেয়।

আপনি সরাসরি ডিজাইনারদের সাথে যোগাযোগ করুন যারা কাজটি করতে আগ্রহী, তারপর আপনি বিজয়ী ডিজাইন গুলোর জন্য অর্থ প্রদান করুন। তারপরে, বিজয়ী ডিজাইনারদের অর্থ প্রদান করুন।

কম্পিটিশন বজায় রাখতে আপনার জানা প্রয়োজন অন্য ডিজাইনার রা কি অফার করছে এবং আপনি তাদের পার্সোনাল কিছু নৈপুণ্যতা অন্যদের সাজেস্ট করতে পারেন।

ফাইভার: দুর্দান্ত কাজ সম্পন্ন করার সময় সবচেয়ে ব্যয়বহুল কার্যকর উপায় হল ফাইভার। ফাইভার $ 5 থেকে শুরু করে সর্বনিম্ন মূল্যে প্রফেশনাল ক্যাম্পেইন ক্রিয়েট করে আর এর থেকেই তারা তাদের নামটি পেয়ে যায়।

আপনার যে কাজের প্রয়োজন হবে আর আপনি যে ডিজাইনারের সাথে কাজ করতে চান তার উপর নির্ভর করে আপনাকে আরও অর্থ প্রদান করতে হবে তবে ছোট কাজের বেশি ব্যায়বহুল হবে না।

ছোট ডিজাইন বা ডেইলি শার্ট ডিজাইন বা প্রমোশনাল মেটেরিয়াল এর মতন সেমি অকেশনাল ডিজাইনের প্রোডাক্ট সেল করার জন্য ফাইভার একটি  চমৎকার রিসোর্স। 

আপওয়ার্ক: আপওয়ার্ক  হল একটি ফ্রিল্যান্স প্ল্যাটফর্ম যা আপনার কাজ সম্পর্ন করতে এমপ্লয় খুজতে সাহায্য করবে বা আপনার প্রয়োজনীয় জব খুঁজে দিতে আপনাকে সাহায্য করবে।

প্রতিদিনের কাজগুলি আউটসোর্স করার জন্য এবং আপনার বিজনেস গ্রো তে ফোকাস করার জন্য গ্রাফিক ডিজাইনার থেকে শুরু করে ভার্চুয়াল এসিট্যান্ট হায়ার করতে চান তবে আপওয়ার্ক আপনার জন্য পারফেক্ট। তাদের একটি ইউজার রেটিং সিস্টেম রয়েছে যাতে আপনি দেখতে পান যে অন্যরা তাদের কাজের এথিক্স আর দক্ষতা সম্পর্কে কি ভাবেন, এছাড়াও যদি আপনি এক্টিভ ভাবে কাউকে সার্চ করেন তবে তাকে বেছে নেয়ার জন্য রয়েছে নির্দিষ্ট বিবরণ সহ ইনডেপ্থ ইন্টারভিউ প্রসেস।  এটি গ্রাউন্ড আপ থেকে আপনার টীম বিল্ড আপ এর জন্য একটি গ্রেট টুল। 

সেরা ফ্রিল্যান্সার নিয়োগের জন্য আমাদের সম্পূর্ণ গাইড দেখুন।

এখন আমার একটি ডিজাইন আছে, আমার কি প্রোডাক্ট সেল করা উচিত?

ডিমান্ড অন ডিমান্ড বিজনেস পরিচালনার বেস্ট পার্ট এর একটি হলো বিভিন্ন ধরণের প্রোডাক্ট এভেইলেবল। বিশেষত যখন আপনি গিয়ারলঞ্চের মতো প্ল্যাটফর্ম ব্যবহার করেন যা প্রোডাক্টগুলো সুবিন্যস্ত করার অফার করে। আপনি কেবলমাত্র আপনার ডিজাইন করা টিশার্ট সেল করতে বা আমাদের প্রোডাক্ট ক্যাটাগরি এর মাধ্যমে অডিয়েন্স বাড়াতে পারেন। আপনি পোশাক, বাড়ির সজ্জা, ওয়াল আর্ট, ড্রিঙ্ক ওয়্যার বা বিভিন্ন জিনিসপত্র সেল করতে পারেন। সেরা অংশ? প্রোডাক্ট গুলো সর্বদা বাড়তে থাকে।

পোশাক

নতুন প্রিন্ট অন ডিমান্ড বিজনেস এর ক্ষেত্রে টি-শার্ট এবং অন্যান্য পোশাক গুলো কেই ডিজাইন করার জন্য টার্গেট করা হয়. সেখানে নানা ধরনের মজার , নিশ এন্ড হলিডে ডিজাইন থাকে কিন্তু একটি স্মার্ট শপ ওনার চেক আউট এর সংখ্যা ইনক্রিজ করার লক্ষ্যে বিভিন্ন ড্রোনের প্রোডাক্ট এভেইলেবল  রাখার ট্রাই করে. যদি আপনার কাস্টমার আপনার করা শার্ট এর ডিজাইন পছন্দ করে, তারা আপনার করা মগ, জুয়েলারি বা হোম ডেকোর ও পছন্দ করবে! 

হোম ডেকর

হোম ডেকর  একটি আকর্ষণীয় নতুন প্রোডাক্ট এবং অনেক বিক্রেতারা এই ক্যাটাগরীর সাথে কাজ করে দুর্দান্ত সাফল্য পাচ্ছেন! বালিশ, বিভিন্ন বিছানার আইটেম, পর্দা, টেবিল সজ্জা এমনকি বাথরুমের সজ্জার আইটেমগুলিতে আপনি নিজের ডিজাইন করে বিক্রি করতে পারেন! আপনার কাস্টমার কি বিড়াল প্রেমী? বালিশে একটি ক্যাট ডিজাইন নকশা করতে চেষ্টা করুন!

ওয়াল আর্ট

ওয়াল আর্ট অনলাইনে আর্টিস্ট এবং ডিজাইনারদের কাছে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠেছে। আপনি বিভিন্ন ক্যানভাস প্রিন্ট, মেটাল প্রিন্ট, ক্রাইলিক প্রিন্ট, ফ্রেম প্রিন্ট এবং এমনকি টেপেস্ট্রিজ গুলিতে আপনার আর্ট  বিক্রি করতে পারেন। অনলাইন আর্ট বিক্রয় বিগত ৫ বছরে আকাশ ছোঁয়া সাফল্য লাভ করেছে এবং ইকমার্স বিজনেস গ্রো এবং বিস্তৃত করতে সহজ করে দিয়েছে

ড্রিঙ্কওয়্যার

আপনি ইন্টারনেট জুড়ে মগের ডিজাইন দেখেছেন, তবে এখন আপনি ড্রিঙ্কওয়্যার প্রোডাক্ট ডিজাইন করেও বিজনেস বাড়াতে পারেন!  পুনঃব্যবহারযোগ্য ট্রাভেল ট্রাম্পার গুলি কাস্টমার দের জন্য একটি দুর্দান্ত আইটেম। তারা বেড়াতে যাওয়ার সময় বা তাদের পছন্দের স্পোর্ট ইভেন্টে তাদের প্রিয় ডিজাইন গুলি নিতে পছন্দ করবে।  আপনার ডিজাইন করা  ড্রিঙ্কওয়্যার গুলো  বিক্রি করা অবশ্যই!

আনুষাঙ্গিক

এমন অনেক আনুষাঙ্গিক প্রোডাক্ট আছে যা প্রিন্ট ও ডিমান্ড এর ক্ষেত্রে প্রায়ই এ অবহেলা করা হয় ! সেল ফোন কেস এবং জুয়েলারি গুলো অনলাইনে গুরুত্বপূর্ণ আইটেম। আপনি যখন আপনার বিজনেস বৃদ্ধির উপায় খুঁজছেন, তখন কোনটি আপনার অডিয়েন্সদের সাথে অনুরণিত হয়  তা দেখতে বিভিন্ন ধরণের প্রোডাক্ট এর উপর আপনার ডিজাইন টেস্ট করে নেয়া একটি ভালো আইডিয়া। প্রতিটি নিশ প্রতিটি প্রোডাক্ট এর উপর  আগ্রহী হবে না, তবে আপনি যখন আপনার অফারটিকে বৈচিত্র্যযুক্ত করবেন, চেকআউটের মাধ্যমে আপনার বিক্রির সম্ভাবনা আরও বাড়িয়ে তুলতে পারবেন।

শুরু করার সময়

প্রিন্ট অন ডিমান্ড শুরু করার জন্য এখন আপনার কাছে প্রয়োজনীয় টুল এবং ইনস্পিরেশন রয়েছে! আপনাকে আজ থেকে শুরু করতেই  গিয়ারলঞ্চকে সাহায্য করুন!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন