HOW TO CREATE A SUCCESSFUL ONLINE STORE

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

কীভাবে অনলাইনে সাক্সসেসফুল ষ্টোর ক্রিয়েট করবেন

অনলাইনে সাক্সসেসফুল ষ্টোর ক্রিয়েট করাবার মানে হচ্ছে কাস্টমারকে মাইন্ডে রাখা এবং এওয়ারনেস পারচেজ এর মাধ্যমে তাদেরকে অসাধারন এক্সপেরিয়েন্স প্রদান করা।অনলাইন ষ্টোরে ম্যাক্সিমাম সাকসেস এর জন্য ৭টি স্ট্যাস্টির্জি ডিস্কভার করা হয়েছে।

ইজি টু নেভিগেট এন্ড এঙ্গেজিং ওয়েব ডিজাইন

আপনার সাকসেস এর জন্য বেস্ট প্রোডাক্ট থাকার প্রয়োজন নেই,কিন্তু কাস্টমারদের জন্য আপনার ওয়েবসাইটে ইজি নেভিগেট এবং এঙ্গেজিং এক্সপেরিয়েন্স প্রোভাইড করার প্রয়োজন আছে।খুব সহজে যেন তারা আপনার প্রোডাক্ট খুঁজে বের করা,রিভিউ দেয়া ও পারচেজ ইনফরমেশন দেখতে পায় এটা খুবই প্রয়োজন।কিসমেট্রিক্স খুঁজে পায় যে ৯৩% কাস্টমার বলেছেন তাদের পারচেজ ডিসিশন নেয়ার জন্য ভিজ্যুয়াল এপিয়ারেন্স খুবই গুরুত্বপূর্ণ একটি ফ্যাক্টর।অনলাইনে প্রফেশনাল লুকের জন্য ইহা খুবই গুরুত্বপূর্ণ।

যেসব ডিজাইন এলিমেন্ট আপনার মাইন্ডে রাখতে হবেঃ

  • ইহা কি পরিষ্কার ও পড়বার জন্য সহজ ?
  • ইহা কি ইন্টুইটিভ?
  • ইহা কি কাস্টমার ইউজের জন্য সহজ ?
  • ইহা কি লেটেস্ট ওয়েব ডিজাইন ট্রেন্ড ফলো করছে ?
  • ইহা কি কাস্টমার এটেনশন ক্যাপটিভেট করতে পারছে ?
  • আপনি কি ফুল ওয়াইড,হাই রেজুলুশন ইমেজ ইউজ করছেন ?
  • আপনার টেক্সট কি খুব বেশি ডিসট্রাকটিং ?

কাস্টমারদের জন্য দুর্দান্ত ওয়েবসাইট ক্রিয়েট করতে আরো অনেক অপশন রয়েছে।আপনি যদি টেক-স্যাভি হয়ে থাকেন,তাহলে নিজের সাইট ডিজাইন দ্বারা আপনার টাইম স্পেন্ড করতে পারেন অথবা অনলাইন থেকে টেম্পলেট খুঁজে নিতে পারেন অথবা ফিভার এর মতো সাইট থেকে ডেভেলপার হায়ার করতে পারেন।আপনি যাই বেছে নিন না কেন,সেগুলো টেস্ট করবার কথা কন্সিডার করুন এবং আপনার মার্কেটিং স্টার্ট করবার আগে সেখান থেকে সৎ ফিডব্যাকগুলো ইউজ করুন।

আপনার এবাউট পেইজের দুর্দান্ত বিষয়

আপনার “এবাউট” পেইজ হচ্ছে এমন একটি বিশাল সুযোগ যেখানে আপনার কাস্টমারকে দেখাবে যে কেনো তারা আপনাকে বেছে নিবে! এখানে আপনার কন্টাক ইনফরমেশন,আপনার বিজনেসের ইনফরমেশন,টেস্টিমনিয়াল এবং রিভিউ কন্টেইন থাকবে।আপনার কাস্টমারদের কাছে শো করেন যে আপনারা কারা এবং কেন তারা আপনার স্টোর বেছে নিবে সেটার রিজন দিন। আপনার সোশ্যাল একাউন্টগুলো ইনক্লুড করতে ভুলবেন না যাতে তারা অনলাইনের অন্য স্থানে তারা আপনাকে খুঁজে পায়।ইহা অনেক অনলাইন স্টোরের এটি একটি মিসড সুযোগ।

অফার অনলাইন সাপোর্ট

আপনার অনলাইন স্টোরের সাফল্যের গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে কাস্টমার সার্ভিস। কাস্টমার তাদের প্রশ্নের কুইক রেস্পন্স এক্সপেক্ট করে থাকে। একটি গেইনিং ও লুজিং এর মধ্যে অনলাইন সাপোর্ট অফার করা হয়তো ডিফারেন্স তৈরি করতে পারে। আপনার প্রোডাক্ট সম্পর্কে কোন ধরনের প্রশ্ন অথবা প্রোডাক্ট সেল করার পর ট্রাবলশুট ইস্যু থাকলে সেই প্রশ্নের উত্তর আপনি নিজেই দিতে পারেন।প্রতিটি স্টেজে সাপোর্ট অফার করা আপনার কাস্টমারদের জন্য অনেক বড় ডিফারেন্স আনতে পারে।

গিয়ারলঞ্চে কাস্টমার সার্ভিসের ইম্পরট্যান্স বুঝে থাকে এবং তারা সেলার ও কাস্টমার উভয়ের জন্য টপ-নচ সার্ভিস সেভারেল ল্যাঙ্গুইজে প্রোভাইড করে থাকে।

কন্সিডার পেইড এডভ্যারর্টাইজিং অন সোশ্যাল মিডিয়া

সোশ্যাল মিডিয়াতে অ্যাড রানিং করা অনলাইনে এটেনশন পাবার জন্য এবং স্ট্যান্ড আউট করবার জন্য ভালো একটি পথ।আপনি যখন আপনার অডিয়েন্সদের জানবেন,তখন আপনি তাদের ফান ও ক্রিয়েটভ অ্যাড টার্গেট করতে পারবেন।আপনার নিউ পটেনশিয়াল কাস্টমার এঙ্গেজ করবার জন্য এটি ভালো একটি উপায়।সোশ্যাল মিডিয়া হচ্ছে একটি পাওয়ারফুল টুল এবং রাইট স্ট্যাস্টির্জির সাথে,আপনার স্টোরকে নিউ লেভেলে নিয়ে যেতে পারেন।আপনার অ্যাডে যখন অনেক বেশি অডিয়েন্সদের টার্গেট করা হবে,তখন আপনার অনেক বেশি মানি স্পেন্ড হবে এবং আপনার সেল মিস আউট হবে।অ্যাড রানিং করবার পূর্বে আপনার অডিয়েন্সদের জেনে নিন

বিল্ড ট্রাস্ট উইথ বায়ার রিভিউ

সাকসিডের একটি কুইক ওয়ে হলো বায়ার রিভিউ। আপনি মাত্র স্টার্টিং আউট করলেন কিনা অথবা আপনার প্রোডাক্ট কিছু টাইমের জন্য সেলিং হলে আপনি রিভিউ কালেকটিং স্টার্ট করতে পারবেন।নিউ কাস্টমার জানতে চায় যে অন্যরা আপনার প্রোডাক্ট নিয়ে স্যাটিসফাইড কিনা।ইহা সোশ্যাল মিডিয়ায় প্রুফ প্রোভাইড করার একটি অন্যতম উপায়।আপনার প্রথম অনলাইন সেল থেকে রিভিউ কালেকটিং স্টার্ট করুন এবং আপনার অডিয়েন্সদের সাথে ট্রাস্ট বিল্ড করবার পথে আপনি চলে আসবেন!

বি মোবাইল রেসপনসিভ

যেহেতু সমস্ত অনলাইন সেল প্রায় ৪৫% মোবাইল ডিভাইসে হয়,তাই মোবাইল রেসপনসিভ সাইট হওয়া বাধ্যতামূলক। মোবাইল ডিভাইসের দ্বারা সেলস কমপ্লিটেড হবার সংখ্যা দিন দিন গ্রো করছে।আপনি কোন টেম্পলেট ইউজ করুন,নিজের সাইটকে ডিজাইন করুন কিন্তু মেক সিউর আপনার সাইট যেন ডিভাইস ফ্রেন্ডলি হয়।সেল লসিং হবার চেয়ে খারাপ আর কিছু নেই কারন একটি কাস্টমার তার ফোন দিয়ে প্রসেস কমপ্লিট করতে পারলো না।

ইউজ হাই রেস ফটোস

পটেনশিয়াল কাস্টমারের উপর আপনার প্রোডাক্ট ইমেজ ইমিডিয়েট ইম্প্রেশন তৈরি করে।ইউজিং ক্লিয়ার,হাই-রেজুলেশন ফটো কাস্টমার এট্রাক্ট করার ভালো উপায়।যখন আপনি লোয়ার রেজুলুশন ইমেজ ইউজ করেন,এটা আপনার প্রোডাক্টকে দেখতে লো-কোয়ালিটি করে।এছাড়াও কাস্টমার লাইফ স্টাইল ইমেজ প্রেফার করে।প্রোডাক্টের সিমপ্লি শোয়িং এর মাধ্যমে তারা পারচেজিংয়ের কন্সিডারিং পর্যায়ে থাকে,কিন্তু লাইফ স্টাইল মোকআপ দিয়ে তারা তাদের ছবি দিয়ে প্রোডাক্টগুলো কেমন হবে তা যাচাই করে দেখতে পারে।এটি একটি নতুন কাস্টমার অর্জন করবার দ্রুততম উপায়।

কনক্লূশন

একটি সাকসেসফুল অনলাইন বিজনেস এর জন্য প্রয়োজন সময় এবং ধৈর্য।এটা মনে রাখা খুবই গুরুত্বপূর্ণ যে এঙ্গেজড ও রিটার্নিং বেইজড কাস্টমার বিল্ড আপ হতে সময় লাগে। এই ৭টি স্ট্যাস্টির্জি ইমপ্লোয়িং করা আপনার অনলাইনে সাকসেস এর জন্য শুরু মাত্র।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price