GETTING TO KNOW THE BACK-TO-SCHOOL AUDIENCE

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

গেটিং টু নো দ্যা ব্যাক-টু-স্কুল অডিয়েন্স

ব্যাক-টু-স্কুল শপিং ইজ ইন ফুল সুইং, পেন্সিল এবং নোটবুক থেকে শুরু করে নতুন জুতা এবং শার্ট এই  প্রোডাক্টগুলোর বিক্রি অনেক ভালো হচ্ছে।  যদিও এটার অর্থ মেগা রিটেইলাররা অনেক ভালো বিজনেস করছেন তার মানে এই না যে অনলাইন রিটেইলাররা পিছিয়ে আছেন। ই-কমার্স বিজনেস এর বেনিফিট হলো তাড়াতাড়ি ডিজাইন এবং প্রোডাক্ট গুলো এডাপ্ট করে নিতে পারে আর খুব গুরুত্বপূর্ণভাবে তারা অডিয়েন্সদের টার্গেট করতে পারে । 

প্রোডাক্ট তাড়াতাড়ি সেল হওয়ার কারণ হচ্ছে অ্যাকচুয়ালি ব্যাক-টু-স্কুল শপার্সদের কাছে ইনক্রেডিবল ভ্যারাইটি রয়েছে – টিচারদের স্কুল এর জন্য নিজেদের প্রিপেয়ার করতে হয়, প্যারেন্টসদের নিজেদের কিডসদের জন্য শপ করতে হয়, কিডস ইমপ্রেস করতে চায় তাদের পিয়ারসদের, আমরা কলেজ স্টুডেন্টদের কথাও কিন্তু ভুলতে পারি না যাদের ক্যাম্পাসে ব্যাক করতে হবে। ব্যাক-টু-স্কুল হলো বিশাল মার্কেট অনেক টাইপের বায়ারদের কন্ট্রিবিউশন এর জন্য রেভিনিউ বেড়ে চলেছে বছরের পর বছর এখানে । শপার্সদের লাইফ স্টেজ ইমপ্যাক্ট ফেলে এমন প্রোডাক্ট এর ওপর যেগুলো তারা পার্চেজ করবে এবং তারা কত খরচ করবে এই সিজনে। বিজনেস ওনার এবং মার্কেটার হিসেবে  আপনাকে আপনার টার্গেট অডিয়েন্স আইডেন্টিফাই করতে হবে, তারপর তাদের নীডস এবং প্রেফারেন্স জানতে হবে একটা সাকসেস্ফুল ব্যাক-টু-স্কুল সিজনের জন্য। এখানে কিছু মেইন গ্রুপ দেয়া হলো যাদের সাথে আপনাকে পরিচিত হতে হবে সাথে সেইসব প্রোডাক্টের সাথেও যেগুলো তারা পার্চেজ করতে পারে।

টিচার্স এন্ড এডমিনিস্ট্রেটর

ন্যাশনাল সেন্টার ফর এডুকেশন স্টাটিস্টিকের রিপোর্ট অনুযায়ী ৯৪ % টিচাররা বছরে অ্যাভারেজে $৪৭৯ স্পেন্ড করেন তাদের ক্লাসরুম এর ওপর, ৭% টিচার্ররা আরো বেশি প্রায় বছরে $১০০০ স্পেন্ড করেন। শুধু স্কুল সাপ্লাই এর ওপর ফোকাস করলে অল্প কিছু প্রোডাক্ট আপনি অফার করতে পারবেন এইটা মাথায় রাখতে হবে টিচার্ররা ব্রাউজ করতে করতে নিজেদের জন্যও শপ করতে পারেন। স্কুল ইয়ার স্টার্টের টাইমে কিডসদের মতো টিচার্ররাও তাদের ওয়ার্ডরোব এবং এক্সেসরিজ আপডেট করে।

প্যারেন্টস

ডেলয়েট এ দেখা গিয়েছে এই বছর অ্যাভারেজ হাউজহোল্ড স্পেন্ডিং ফ্লাট থাকবে (আপ টু $৫১০ ফ্রম $৫০১ ইন ২০১৭ ) যেখানে ৫৭ % ব্যাক-টু-স্কুল স্পেন্ড প্ল্যান করা হয় ইন-স্টোর পার্চেজের মধ্যে। রিটেইলারসদের জন্য অপর্চুনিটি? $৫.৫ বিলিয়ন, ২০% প্যারেন্টসরা ব্যাক-টু-স্কুল স্পেন্ড নিয়ে এখনো ডিসিশন নেন নি যে তারা এটা অনলাইন নাকি ইন-স্টোরে স্পেন্ড করবেন। 

এই অডিয়েন্সগুলোর ইন্টারেস্টেড ওয়াইড এরে স্কুল আইটেম এর ওপর থাকে – প্রধানত সাপ্লাই এবং ক্লোথিং কিন্তু এর মধ্যে ইলেকট্রনিক্স ও আছে।  আপনি যদি  ইলেকট্রনিক্স আইটেম অফার না করেন তবে এক্সেসরিজ লাইক কেসেস এবং হেডফোন ও ইকুয়ালি অফার করতে পারেন।

কলেজ স্টুডেন্ট

কলেজ স্টুডেন্টস (তাদের প্যারেন্টস) হলো এইসব বান্চ এর সবচেয়ে বেশি খরচকারি কারণ তাদের প্রয়োজন অনেক বেশি।  তাদের পার্চেজ করতে হয় রাইট সাপ্লাই, ইমপ্রেস করার জন্য ড্রেস , এবং তাদের ছাত্রাবাস রুম ফার্নিশ করতে হয়। প্রায়ই তাদের সাপ্লায়ের মধ্যে ল্যাপটপ, ফোন এন্ড টিভির মতো অনেক দামি প্রোডাক্ট গুলোও  ইনক্লুডেড থাকে। 

যদি আপনি রাইট আইডেন্টিফাই করতে পারেন তাহলে সহজেই কলেজ শপার্স দের চিনতে পারবেন।  ফর এক্সাম্পল আপনি যদি কোনো শপার্সকে টুইন এক্সএল শিট , শাওয়ার কেডিস, টেক্সটবুক, স্টোরেজ কন্টেইনার কিনতে দেখেন বা যারা সার্টেইন ইউনিভার্সিটি পেজে ইন্টারেস্ট দেখায় তাদের টার্গেট করে অন্যান্য কলেজ নেসেসিটিজ অফার করতে পারেন।

হোমওয়ার্ক: গেট টু নো ইওর ব্যাক-টু-স্কুল শপারস

আপনার টার্গেট অডিয়েন্স এখানে খুব বেশি ম্যাটার না,কারণ এই সিজনে ব্যাক-টু-স্কুল শপারসরা অনেক বেশি মানি স্পেন্ড করবে যা ডিজিটাল ওয়েব এবং ডিভাইসে একটা ট্রেইল রেখে যাবে।  আপনি যদি এইসব ডাটা পয়েন্ট স্টাডি করতে চান তাহলে আপনি এগুলো ইউজ করতে পারেন আপনার স্ট্রাটেজি হিসেবে এবং ব্যাক-টু-স্কুল শপিং সিজনে নিজের বিজনেসকে আরও ক্যাপিটালাইজ করতে।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

8 EASY TIPS FOR WORKING FROM HOME SUCCESSFULLY

সফলভাবে বাড়ি থেকে কাজ করার ৮ টি সহজ টিপস ২০২০ সালে ওয়ার্ল্ড ওয়াইড গ্লোবাল প্যানডেমিক এর কারণে রিমোট ওয়ার্কারদের পরিমাণে ইনক্রিজ হয়েছে এবং অফিসে কাজ

SEPTEMBER TRENDS REPORT

সেপ্টেম্বর  ট্রেন্ডস রিপোর্ট সেপ্টেম্বরের আসার সাথে সাথেই, ফল সিজন এর বাতাস বইতে শুরু করে। আবহাওয়া শীতল হতে শুরু করে এবং সর্বত্র লোকেরা আসন্ন ছুটির কথা