GEARLAUNCH FAQ

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

গিয়ারলঞ্চ এফএকিউ

গিয়ারলঞ্চ সম্পর্কে –

গিয়ারলঞ্চ কী ?

গিয়ারলঞ্চ একটি প্রিন্ট অন ডিমান্ড মার্কেটপ্লেস যেখানে যে কেউ খুব সহজেই কাস্টম প্রোডাক্ট ক্রিয়েট এবং সেল করতে পারবেন। পুরো বিষয়টি হ্যান্ডেল করি  আমরা এবং আমাদের ইউজাররা, খুব যত্ন করে তাদের ডিজাইন ক্রিয়েট এবং মার্কেটিং করে থাকেন।

আমি কোন ডোমেইন রেজিস্টার ইউজ করবো ?

আমরা রেকমেন্ড করবো আপনি নেমচিপ ডট কম, নেমসিলো ডট কম অথবা নেম.কম থেকে আপনার ডোমেইন রেজিস্টার করবেন। ইমেইল ফরওয়ার্ডিং ইমপ্লিমেন্ট এর জন্যে এরা আপনাকে বেস্ট সাপোর্ট দিবে। এর মাধ্যমে আপনি আপনার সাপোর্ট ইমেইল গুলো খুব সহজে কালেক্ট করে আমাদের কাছে ফরওয়ার্ড করতে পারবেন এবং পরবর্তীতে আপনার কাস্টমার সার্ভিস এর ক্ষেত্রেই আপনাকে সুবিধা দিবে।

আমার ডিজাইন প্রিন্ট করতে আপনারা কোন প্রিন্টিং মেথড ইউজ করবেন?

গিয়ারলঞ্চ এ প্রোডাক্ট টাইপের উপর ভিত্তি করে দুই ধরনের প্রিন্টিং প্রসেস ব্যবহৃত হয় – সাব্লিমেশন (sublimation) এবং ডিটিজি (direct-to-garment (DTG)

আপনাদের প্রোডাকশন ফ্যাসিলিটিজ কোথায় কোথায় পাওয়া যাবে?

আমাদের পুরো ইউএস এবং ই ইউ জুড়ে প্রোডাকশন পার্টনার এর একটি নেটওয়ার্ক রয়েছে। পার্টনারদের সাথে নেটওয়ার্ক মেইনটেইন এর মাধ্যমে খুব দ্রুত স্কেল এবং মার্কেটের প্রয়োজনের সাথে খাপ খাইয়ে নিতে পেরেছি।

আপনারাই কি কাস্টমার সার্ভিস প্রোভাইড করবেন?

আপনার গিয়ারলঞ্চ অর্ডার আসার পরেই পুরো কাস্টমার সার্ভিস আমরা প্রোভাইড করবো। আপনার কোনো অর্ডার যদি অন্য কোথাও থেকে ফুলফিলমেন্ট হয়ে আসে তাহলে গিয়ারলঞ্চ টিম শুধুমাত্র গিয়ারলঞ্চ প্রোডাক্ট প্রোভাইড করে আপনাকে এসিস্ট করতে পারবে।

আপনাদের কাস্টমার রেসপন্স টাইম কেমন?

আপনার অডিয়েন্স এর কেনাকাটায় ১০০% স্যাটিসফ্যাকশন ও তাদের হ্যাপিনেস এনসিউর করাই আমাদের গোল। বিজনেস আওয়ার এর মধ্যে আমাদের কাস্টমার ইমেইল এভারেজ রেসপন্স টাইম ৪ ঘন্টারও কম। সোমবার থেকে শুক্রবার সকাল ৯ টা থেকে ৫টা পর্যন্ত আমরা ইমেইল এবং ফোনে এভেইলেবল আছি ।

প্ল্যাটফর্ম নিয়ে প্রশ্ন

কিভাবে আমি স্টোরে স্টোর ম্যানেজার অ্যাড করবো ?

১. আপনার ড্যাশবোর্ড থেকে “Store Settings” ক্লিক করুন।

২. রাইট কর্নার থেকে আপনার ” Team” বক্সটি লোকেট করুন এবং ” Add team member” এ ক্লিক করুন। আপনার টিম মেম্বার এর ইমেইল এডড্রেস লিখুন এবং ড্রপ ডাউন বক্স থেকে এপ্রোপ্রিয়েট রোল কনফার্ম করুন।

৩. “Save” বাটন ক্লিক করে শেষ করুন। আপনার টিমের সব সদস্যের জন্য এই স্টেপ গুলো রিপিট করুন।

৪. নোট: আপনার যদি একাধিক স্টোর থাকে তাহলে প্রতিটি স্টোরের জন্য আপনাকে এই প্রসেসটি রিপিট করতে হবে।

আপলোডেড  ক্যাম্পেইন কি আমি পুনরায় এডিট করতে পারবো ?

অবশ্যই পারবেন তবে যদি সেই ক্যাম্পেইন এ কোনো অর্ডার না এসে থাকে, একমাত্র তখনি সম্ভব।

আমি কিভাবে আমার সাইটের সার্চ বার এনাবল করবো ?

আপনার “স্টোর সার্চ বার ” এনাবল করার মাধ্যমে আপনার গ্রাহকরা আপনার স্টোরের সবগুলো একটিভ ডিজাইন এবং প্রোডাক্ট খুঁজে বের করতে পারবেন। আপনার স্টোর সেটিংস এ গিয়ে “শো স্টোর সার্চ বার ” ফিল্ডটি চেক করুন। 

সার্চেবল টার্মস ,

  • -Product category (i.e. “Apparel”)
  • -Product name (i.e. “Hanes Tagless Tee”)
  • -Campaign name
  • -Campaign description
  • -Campaign path (URL)
  • -Campaign tags

শপিফাই অ্যাপস নিয়ে প্রশ্ন

শপিফাই গিয়ারলঞ্চ অ্যাপস কস্টিং কেমন ?

আপনি কোনো রকম খরচ ছাড়াই গিয়ারলঞ্চ শপিফাই অ্যাপসটি ইউজ করা শুরু করতে পারবেন। আপনি অর্ডার ক্ষেত্রে শুধুমাত্র প্রডিউসিং ও শিপিং কস্ট তা বহন করবেন আর কিছুই নাহ। আপনি যদি প্রোডাক্ট এর উপর ডিপ ডিসকাউন্ট পেতে চান এবং আরও এডিশনাল বেনিফিট পেতে চান মাত্র ৪.৯৯ ডলার এর মাধ্যমে পেইড ভার্সনটি আপগ্রেড করে নিতে হবে। 

আপনি যে কোনও সময় আপগ্রেড করে নিতে পারবেন তাই আপনি যদি এখন জাস্ট স্টার্ট করতে চান ফ্রী ভার্সন দিয়েই শুরু করে দিন।

গিয়ারলঞ্চ শপিফাই প্লাটফর্মে আমি কি আমরা গিয়ারলঞ্চ স্টোর টি দেখতে পারবো?

শপিফাই টেকনিক্যাল টিম  এর সাথে আমাদের সফল পার্টনারশীপ এর জন্য অসংখ্য ধন্যবাদ,এখন শপিফাই ইউজাররা কোনো রকম ঝামেলা ছাড়াই গিয়ারলঞ্চ অ্যাপস এ লগইন করতে পারবেন ! এর মানে আপনি আপনার শপিফাই অ্যাপসটির মাধ্যমে খুব সহজেই গিয়ারলঞ্চ প্রোডাক্ট এবং অর্ডার এর ক্ষেত্রে ইনস্ট্যান্ট একসেস নিতে পারবেন কোনো প্রকার লগইন করা ছাড়াই। এই আপগ্রেডের মানে হলো আমরা শপিফাই এর বাহিরে কোনো লগইন কোনো প্রকার স্টোর একসেস সাপোর্ট করি না। 

আপনি এখনো অন্যানো গিয়ারলঞ্চ প্ল্যাটফর্ম স্টোরের সাথে আপনার স্টোর লিস্টেড দেখতে পাচ্ছেন তবে স্টোর ম্যানেজমেন্ট শুধুমাত্র শপিফাই এর মাধ্যমেই অ্যাক্সেস করা সম্ভব।

আমাদের লক্ষ্য হ’ল আপনার সমস্ত শপিফাই বিজনেস প্রক্রিয়া এক ছাদের নীচে রাখা, যাতে করে আপনার স্টোরের বিলিং,প্রোডাক্ট ক্রিয়েশন এবং অর্ডার ম্যানেজমেন্ট সবকিছু সহজেই আপনার শপিফাই অ্যাকাউন্টের মধ্যেই ইন্টিগ্রেটেড করে গিয়ারলঞ্চ অ্যাপের মাধ্যমে কমপ্লিট করতে পারেন।

আমার শপিফাই স্টোরে আমি কি করে আমার গিয়ারলঞ্চ অর্ডারগুলো ম্যানেজ করবো?

যখন কোনো গিয়ারলঞ্চ আইটেম এর অর্ডার প্লেস করা হয় ,তখন ওই অর্ডারটি যেমন শপিফাই তে লিস্টেড হয় ঠিক তেমনি গিয়ারলঞ্চ অ্যাপসেও রেফারেন্স হিসেবে থাকে। গিয়ারলঞ্চের অর্ডারগুলো গিয়ারলঞ্চ অ্যাপে গিয়ে “অর্ডার” অপশন এ ক্লিক করে দেখা যায় খুব সহজেই। একটি গিয়ারলঞ্চ অর্ডারে কেবল একটি আইটেম থাকবে যা গিয়ারলঞ্চ থেকে ফুলফিলমেন্ট করা হয় এবং আপনি এর ডিটেইলস ইনফরমেশন স্টেটাস ভিউ করতে পারবেন। আইটেম শিপড হওয়ার পরেই আপনি ট্র্যাকিং ইনফরমেশন কালেক্ট করতে পারবেন। 

শপিফাই থেকে কেনার পরিসংখ্যান ছাড়াও ,

আপনি ডিরেক্ট গিয়ারলঞ্চ অ্যাপস এর মাধ্যমে “অর্ডারস” অপশনে গিয়ে আপডেট দেখতে পারবেন। এখান থেকে আপনি প্রতিটি গিয়ারলঞ্চ অর্ডার ডিটেইলস এবং ট্র্যাকিং নম্বর দেখতে পারেন খুব সহজেই।

শিপিং

অর্ডারগুলো কত দিনের মধ্যে পৌঁছাবে ?

সাধারনত প্রোডাকশন প্রসেস স্টার্ট ডেট থেকে ৩-৫ দিন সময় লাগে। অ্যাকচুয়ালি এই বিষয়টি সম্পূর্ণ নির্ভর করে লোকাল পোস্টাল সার্ভিসের উপর। 

শিপিং এর পরে ডমেস্টিক অর্ডার গুলো ৫-১০ বিজনেস ডে এর মধ্যে পৌঁছে যাবে। আমরা সাধারনত বিভিন্ন শিপিং পার্টনার ইউজ করে থাকি তবে ফাইনাল ডেলিভারি টা হয় সাধারণত ইউ এস পি এসের মাধ্যমে।

ডমেস্টিক অর্ডারগুলির জন্য দ্রুত শিপিং প্রসেসও আছে এক্সট্রা খরচে। অন্যান্য শিপিং মেথড এর চেয়ে এক্সপিডিটেড শিপিং গ্যারান্টি অনেক দ্রুত কাজ করে। 

আলাস্কা, হাওয়াই, পুয়ের্তো রিকো এবং আন্তর্জাতিক অর্ডার এর  ক্ষেত্রে ২ থেকে ৪ সপ্তাহ পর্যন্ত সময় লেগে যেতে পারে। ফাইনালি এটি টোটালি ভেরি করে লোকাল পোস্টাল সার্ভিসের উপর।

আপনাদের কাস্টম বা ডিউটি চার্জ গুলো কিভাবে হ্যান্ডেল করেন?

কাস্টম এবং ডিউটি চার্জগুলো সাধারণত আপনার অর্ডারের ওয়েট ,সাইজ , কান্ট্রি অরিজিন বা আপনার অর্ডার ভ্যালু এর উপর নির্ভর করে। সব ধরনের ট্যাক্সেস, ডিউটি এবং কাস্টম ফি গুলো গ্রাহক কে বহন করতে হবে।

আমি কি অর্ডার ট্র্যাক করতে পারবো ?

অর্ডার শিপ করার সাথে সাথে আপনার গ্রাহকরা অটোমেটিক একটি ট্র্যাকিং লিঙ্ক পেয়ে যাবেন। তারা আপনার ওয়েবসাইটে ট্র্যাক অর্ডার ফাংশন (Where’s My Order?) ব্যবহার করতে পারবেন। 

ডমেস্টিক অর্ডার এর ক্ষেত্রে ফাইনাল ডেলিভারি ও ট্র্যাকিং প্রসেসটি ইউএসপিএস এর মাধ্যমেই পরিচালিত হবে। 

ইন্টারন্যাশনাল অর্ডার এর ক্ষেত্রে যখন অর্ডারটি ওই দেশের কাস্টমে পৌঁছায় তখন ট্র্যাকিং প্রসেসটি ক্লোজ হয়ে যায়। প্যাকেজ টি কাস্টম এজেন্সিতে পৌঁছানোর পর আমরা অর্ডারটি ডেলিভারড দেখিয়ে থাকি। এর মানে হল, যদি ঐ পয়েন্ট থেকে প্রোডাক্ট টি মিসিং হয়ে যায় তবে সেটাকে রিফান্ড এর আওতায় নেয়া হয় না  তবে কিছু কিছু কাজের ক্ষেত্রে প্রোডাক্ট রিপ্লেসমেন্ট করে থাকি।

শিপিং কস্ট কেমন?

শিপিং কস্ট নির্ভর করে প্রোডাক্ট এর সাইজ,ওয়েট এবং নাম্বার অফ প্রোডাক্ট প্যাকেজ। বড় প্রোডাক্ট এবং এডিশনাল আইটেম গুলোর ক্ষেত্রে শিপিং চার্জ বেশি পড়ে।

চেকআউট পেজে শিপিং চার্জ খুব সহজেই দেখতে পারবেন। শিপিং ফি সব সময় পরিবর্তনশীল।

শিপিং ওয়ারেন্টি কিভাবে কাজ করে?

গিয়ারলঞ্চ প্রোডাক্ট ওয়ারেন্টি আপনার গ্রাহকদের তাদের কেনাকাটায় নিশ্চয়তা দেয় যাতে তারা কোনো রকম হেজিটেড ফীল না করেই প্রোডাক্ট অর্ডার করতে পারে। অনলাইন থেকে অর্ডার করে আপনার গ্রাহক প্রোডাক্ট ডেলিভারি নিয়েছে এটাও আমাদের ওয়ারেন্টি কভার করে। যদি তারা আইটেমটি ডেলিভারির পর অসন্তুষ্ট থাকেন,তারা চাইলে আমাদের বিষয়টি রিপোর্ট করতে পারবেন এবং আমাদের টিম পরবর্তীতে সিলেক্ট করবে যে তারা রিফান্ড বা প্রোডাক্টটি প্লেসমেন্ট এর জন্য ইলিজিবল কিনা।

রিপ্লেসমেন্ট এন্ড রিফান্ড

আপনাদের রিপ্লেসমেন্ট এন্ড রিফান্ড পলিসি কি ?

যেহেতু এটি একটি কাস্টম প্রোডাক্ট তাই শুধু মাত্র রিফান্ড,রিপ্লেসমেন্ট এন্ড রিটার্ন এর জন্যেই কোয়ালিফাই হবে। 

যদি ,

১. প্রোডাক্ট টি  ত্রূটি  যুক্ত হয় 

২.প্রিন্টের কোয়ালিটি খারাপ হয়। 

৩. অথবা আপনি যে প্রোডাক্টটি অর্ডার করেছেন সেটি না থাকে। 

যদি আপনার গ্রাহক এর মধ্যে কোনো প্রব্লেম ফেস করেন তাহলে তারা ডিরেক্ট আপনার স্টোরে কমিউনিকেট করতে পারেন অথবা hello@gearlaunch.com এ মেইল করতে পারেন যত দ্রুত সম্ভব। ডেলিভারি ডেট থেকে সর্বোচ্চ ২০ দিনের মধ্যে।

রিপ্লেসমেন্ট, রিফান্ড এবং রিটার্নের জন্যে কত সময়ের প্রয়োজন হয় ?

যদি কোনো ক্লেম হয়, আমরা রিপ্লেসমেন্ট বা রিফান্ড এর জন্যে রিকোয়েস্ট রাখবো। কোয়ালিফাইড রিফান্ড এর ক্ষেত্রে গ্রাহক এর ব্যাঙ্কিং পেমেন্ট মেথড এর উপর ভিত্তি করে সর্বোচ্চ ৫-১০ বিজনেস ডে সময়ের প্রয়োজন হয়। 

যদি আমরা কোনো রিটার্ন রিকোয়েস্ট রাখি আমাদের কাছে , সেক্ষেত্রে প্রোডাক্ট আমাদের কাছে রিটার্ন আসার উপর ভিত্তি করে আমরা কোয়ালিফাইড রিটার্ন কাস্টমার কে ব্যাক করে থাকি তবে সেক্ষেত্রে রিটার্ন শিপিং কস্টটা কাস্টমারকে দিতে হয়। 

কোনও প্রোডাক্ট রিটার্ন করতে হলে অবশ্যই, আইটেমটি অব্যবহৃত এবং পারফেক্ট কন্ডিশন এ থাকতে হবে। আনকোয়ালিফাইড প্রোডাক্টগুলো রিফান্ড বা রিপ্লেসমেন্ট এর জন্যে ইলিজিবল হবে না। সেক্ষেত্রে প্রোডাক্টটি বাজেয়াপ্ত ঘোষণা করা হবে।

আমার আর কিছু জানা বাকি আছে বা উচিৎ?

যেসব ক্ষেত্রে আমরা রিফান্ড বা রিটার্ন একসেপ্ট করি নাহ :

  • যেহেতু আমরা অর্ডার এর উপর বেস করে প্রিন্ট করে থাকি। যখন ডিমান্ড হয় তখনি আমরা প্রিন্ট করি তাই কোনো প্রকার ডিফেক্টহীন প্রোডাক্ট রিটার্ন একসেপ্ট আমরা করতে পারিনা। 
  • রিটার্ন প্রোডাক্টটি আমাদের হাতে এসে না পৌঁছানো পর্যন্ত আমাদের থেকে আপনার রিটার্ন রিকোয়েস্ট অ্যাপ্রুভড হবে না। 
  • যদি প্রোডাক্টগুলো ওয়াস করা হয়.
  • যদি আইটেমগুলি কোনওভাবে পরিবর্তন হয়ে যায় বা যদি তাদের কাছে অরিজিনাল ট্যাগ না থাকে।
  • আইটেমগুলো যদি কোনো নির্দিষ্ট সেলের ক্ষেত্রে হয়ে থাকে, যেমন হ্যালোইন, ক্রিসমাস, ব্ল্যাক ফ্রাইডে, সেন্ট প্যাট্রিকস ডে অথবা কোনো প্রমো ইউজ করা হয়ে থাকে। 

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price