FREE GRAPHIC DESIGN TOOLS FOR NON-DESIGNERS

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ফ্রি গ্রাফিক্স ডিজাইন টুল ফর নন-ডিজাইনারস

গ্রাফিক ডিজাইন মার্কেটিং এবং ব্র্যান্ড ডেভিলপমেন্ট এর একটি ক্রিটিকাল এলিমেন্ট। আপনার প্রোডাক্ট থেকে শুরু করে ইমেইল সোশ্যাল মিডিয়া পোস্টগুলোতে গ্রাফিক ডিজাইনের কিছু ইলিমেন্ট প্রয়োজন আছে এবং এটি এমন একটি এরিয়া যা সবই গ্র্যান্টেড করে।

খারাপ গ্রাফিক ডিজাইন গুরুতরভাবে আপনার আর্নিং এর ক্ষতি করতে পারে। বেশ কয়েকটি স্টাডি ইন্ডিকেট করেছে যে ভিউয়ার্স ভাল-ডিজাইন করা ওয়েবসাইটগুলো খারাপ-ডিজাইন করা ওয়েবসাইটগুলোর চেয়ে বেশি ট্রাস্টওর্থী রেট করে। বলা যায়, ব্র্যান্ড রিকগনিশন ডিরেক্টলি ভালো গ্রাফিক ডিজাইনের সাথে কো-রিলেটেড

আল্টিমেটলি ভাল গ্রাফিক্স ডিজাইনে ইনভেস্ট করা ভাল।  যদিও লার্জ কোম্পানি গুলো হাইয়ার করে হাইলি এক্সপেরিয়েন্সড ডিজাইনার; তবুও, একটি স্মল বিজনেস এর ক্ষেত্রে, আপনার বিজনেস প্রকৃতপক্ষের সাথে সমতা বজায় রাখতে আপনাকে বাজেটের ব্যালেন্স রাখতে হবে। এমন অবস্থায়,  ফ্রী অনলাইন টুলস গুলোই পারে সম-প্রতিযোগিতা তৈরি করতে।

নিচের লিস্ট গুলো চেক আউট করুন আর বেছে নিন আমাদের অ্যামেজিং ফ্রি ডিজাইনের গ্রাফিক ডিজাইন টুলস ফর নন গ্রাফিক ডিজাইনার ;  টুলস গুলো আপনার  ডিজাইনগুলোকে ব্রিজ দিবে।

ক্যানভা

প্রেজেন্টেশন ডিজাইন, সোশ্যাল মিডিয়া গ্রাফিক্স,  ইমেইল হেডার এন্ড আরো হাজারো বিউটিফুল লেআউট ডিজাইন করতে কেনভা ইউজ করুন। একজন গ্রাফিক্স ডিসাইনার হিসেবে আপনার জিরো গ্রাফিক্স এক্সপিরিয়েন্স হলেও আপনি প্রফেসনাল, পলিসড্, ওয়ার্ক ক্রিয়েট করতে পারবেন। কেনভার ইসি ড্র্যাগ-এন্ড ড্রপ টুল আর সেম্পল টেমপ্লেট আপনাকে অবিশ্বাস্য রকম গাইডলাইন প্রভাইড করবে আপনি কোথা থেকে কাজ শুরু করবেন।

কালার্স

ব্র্যান্ডিং এর ক্ষেত্রে কালার একটি ক্রিটিকাল পার্ট—আপনি ম্যাকডোনাল্ডস, স্টারবাকস, বা বিএমডাব্লু এর মতো প্রধান ব্র্যান্ডগুলোর আইকনিক কালার ছাড়া তাদের ছবি কল্পনা করতে পারবেন না। বিষটি জানতে পেরে, অনেকগুলো বিজনেস তাদের ব্র্যান্ড কালার প্যাটার্নের ক্ষেত্রে হায়ার করেছে প্রফেশনাল ডিজাইনারদের যাতে করে তারা তৈরি করতে পারে ইনক্রেডিবল ক্যাল্কুলেটেড ডিজাইন।

এই কালার হারমনিতে প্রফেশনালদের আছে ইয়ার অফ এক্সপেরিয়েন্সড এন্ড তাদের সাইকোলজিক্যাল ট্রিগার তবে তাদের এক্সপেরিয়েন্স এনলিস্ট করতে কিছুটা হলেও ব্যয় করতে হয়।  এখানেই কালার্স এর প্রসঙ্গ আসে। কালার্স একটি ফ্রি টুল যা আপনাকে এনি ইমেজ ফর করাসস্পন্ডিং কালার প্যালাট আপলোড করতে এলাও করবে। ইমেজ এ করাসপন্ডিং কালার প্যালেট ক্রিয়েট করতে এই টুলটি  আটোমেটিকলি সেম্পল করবে। প্যালেট এ আপনার জন্য অপশন থাকবে, যেটি-আছে সেটিই সেভ করতে পারেন বা আপনার পছন্দ অনুসারে অ্যাডজাস্ট করতে পারেন।

ক্লেক্স

আপনার যদি গ্রাফিক ডিজাইনের দ্রুত প্রয়োজন হয়, তবে ক্লেক্স  ইস দ্যা প্ল্যাটফর্ম ফর ইউ। এটি অফার করে বিভিন্ন ধরণের টেম্পলেট, ডিজাইন এসেট, ইফেক্ট এন্ড ফিল্টার। ইন্ড রেজাল্ট দেয়  ক্লিন এন্ড পলিসড ওয়ার্ক, রেডি ফর পাবলিকেশন।

পিক্টোচার্ট

আইডিয়া আর ইনফরমেশন কনভে এর সুবিধার্তে প্পুলার টুল গুলোর মধ্যে ইনফোগ্রাফিক্স অন্যতম। তারা রিডার কে বিরক্ত না করে ফান, ক্লিয়ার অ্যান্ড কনসাইজ ওয়েতে ইনফরমেশন প্রেজেন্ট করে। 

তবে, সফটওয়্যার আর  ট্যালেন্ট  এর কারণে প্রফেশনালদের কাজ ব্যয়বহুল হতে পারে। এই ক্ষেত্রেই পিক্টোচার্ট লোকসান বাঁচাতে আপনাকে  সহায়তা করবে। ইনফোগ্রাফিক গুলো ফ্রি এবং ইসিলি তৈরি করতে, পিক্টোচার্ট আপনাকে প্রোভাইড করবে রেডি-মেড টেমপ্লেট এবং সহজেই আপনাকে নিজের ডেটা ইনপুট করার এবিলিটি দিবে।

পিক্সেলর

পিক্সেলর আপনাকে এনাবেল করবে ভ্যারিয়াস ইফেক্ট এর সাহায্যে ফটো এডিট করতে ,ওভেরলেস , বোর্ডার এন্ড আরো কিছু করতে। আপনি ওয়েব অ্যাপ্লিকেশন ইউজ করতে পারেন বা পিক্সেলর মোবাইল অ্যাপের মাধ্যমে আপনার ফোনে ডাইরেক্ট ফটো এডিট এন্ড আপলোড করতে পারবেন।

সুমো পেইন্ট

সুমো পেইন্ট একটি ব্রাউজার-বেসড টুল যা ব্রাশ, পেন্সিল, গ্রেডিয়েন্টস, সেইপ এন্ড কার্টুন ইমেজ এন্ড এবং আরও অনেক কিছু ক্রিয়েট করতে আপনাকে এনাবেল করবে। উপরে উল্লিখিত কয়েকটি এক্সাম্পল এর মতো, সুমো পেইন্ট অফার করে একটি ফ্রি ভার্সন এবং তার সাথে একটি পেইড ভার্সন ।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

HIRE A DESIGNER

হায়ার এ ডিজাইনার আপনি ডিজাইনার’স ব্লকের কোনও সমস্যায় ভুগছেন বা কোনও নির্দিষ্ট কাজের সাথে ওভারহোয়েলমেড  ফিল করছেন, ভুলে যাবেন না যে আপনি সারা বিশ্বজুড়ে ডিজাইনারদের

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি