FEBRUARY 2021 TRENDS REPORT

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ফেব্রুয়ারি ২০২১ ট্রেন্ডস রিপোর্ট

১৪-ই ফেব্রিয়ারি বিশ্ব ভালবাসা দিবস আর এর সাথে সাথেই ভালবাসার মাস শুরু, তাই এই ছুটির দিনগুলোকে টার্গেট করে আপনি আপনার মার্কেটিং এ ফোকাস দিতে পারেন।  ফেব্রুয়ারিতে আরও কয়েকটি বিশেষ দিন এবং সুযোগ রয়েছে, তাই বিশেষ দিন আসার ৬ সপ্তাহ আগে আপনি আপনার ক্যাম্পেইন শুরু করতে পারেন,কারণ লাভ বার্ডসরা তাদের প্রিয়জনের জন্য প্রচুর উপহার কিনে থাকে।  ফেব্রুয়ারি সেল নিয়ে আরও কিছু ধারনা দেওয়া যায়!

ব্ল্যাক হিস্ট্রি মান্থ: 

দ্যা এনএএসিপি (দ্যা ন্যাশনাল অ্যাসোসিয়েশান ফর দ্যা এডভান্সমেন্ট অফ কালার পিপল) ১৯০৯ সালের ১২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয়েছিল। নাগরিক অধিকার আন্দোলনের অংশ হিসাবে, ব্ল্যাক আইডেন্টিটি নিয়ে সচেতনতা বাড়ার সাথে সাথে মার্কিন ইতিহাসে বহু অঞ্চলে ব্ল্যাক হিস্ট্রি মাসে রূপান্তরিত হয়েছিল।

এবং ব্ল্যাক আমেরিকানরা ১৯৭৬ সালে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি পায় এই মাসটি উৎযাপন জন্য।  ২০২০ সালে এই সামাজিক পরিবর্তনের সময় সচেতনতা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে । ব্ল্যাক হিস্ট্রি মাস ২০২১ সালে বিশেষভাবে গুরুত্বপূর্ণ হবে কারণ আরও আমেরিকানরা ব্ল্যাক হিস্ট্রিকে সম্মান করছে এবং বর্তমানে  পরিবর্তনের জন্য চেষ্টা করছে।

প্রোডাক্ট ইনস্পিরেশন:

যখন কোনও সোশ্যাল ক্জ সাপোর্টিং এর কথা আসে,তখন লন সাইন বা মগ টাইপ প্রোডাক্ট গুলো পারফেক্ট। সঠিক ম্যাসেজিং সাহায্য করে তাদের সাপোর্ট দেখাতে। আরও কিছু প্রোডাক্ট আছে জেগুলো এই ধরনের সাপোর্টিং দেখাতে সাহায্য করে থাকে তা হলঃ

  • টট ব্যাগ
  • ড্রিঙ্কওয়্যার
  • টি-শার্ট
  • ফেসমাস্ক
  • নেক গেইটার্স

মার্কেটিং ইনস্পিরেশন:

“কজ মার্কেটিং” হল এমন একটি পদ্ধতি যা প্রোফিটেবল প্রোডাক্ট তৈরির সাথে সামাজিক বেনিফিটস তৈরিতেও লক্ষ্য রাখে। পাবলিক এর সাথে কানেক্শন এবং শেয়ার্ড ভ্যালু কমিউনিকেশন এর মাধ্যমে এটি সোশ্যাল ভ্যালু তৈরি করে থাকে । এটি প্রায়ই ন্যারো নিশ হয়ে থাকে তাই কোনও বিশেষ কারণের সাথে সম্পর্কিত মার্কেটিং প্রোডাক্টগুলো স্পেসিফিক টার্গেটিং মাধ্যমে জেনারেল অডিয়েন্স এর তুলনায় অধিক যত্নের সাথে করা উচিত। যেই স্পেসিফিক কারণে আপনি মার্কেটিং করবেন তার বেটার টার্গেটিং এর জন্য আপনি একটি সাবডোমেন সেট আপ করতে পারেন।

১৪ ই ফেব্রুয়ারী রবিবার: ভ্যালেন্টাইনস ডে: 

২০২০ সালে ভ্যালেন্টাইন্স ডে স্পেন্ডিং ছিল অনেক, কাস্টমার ডাটা অনুযায়ী জানা যায় যে তারা তাদের ভালোবাসার মানুষটিকে গিফট দেওয়ার জন্য এভারেজ ১৯৬.৩১ ডলার খরচ করার প্ল্যান করে। সঠিক মার্কেটিং, প্রডাক্ট এবং ডিজাইন এর মাধ্যমে প্রিন্ট অন ডিমান্ড স্টোরের সেল বারানোর অনেক বড় সুযোগ রয়েছে। গ্রাহকরা শুধুমাত্র যে তার স্ত্রী বা বিশেষ কারো জন্য তাদের মানি স্পেন্ডিং করবে তা না এছাড়াও তারা তাদের পেট, ফ্রেন্ড এবং তাদের চিলড্রেন্স, টিচার্সদের জন্য গিফট কিনে থাকেন।

আপনার অডিয়েন্স যদি বেশিরভাগ মহিলারা হয়ে থাকে তাহলে ১৩-ই ফেব্রূয়ারিতে  ভ্যালেন্টাইন্স ডে এর কথা মনে করতে হবে। এই সেলিব্রেশনটি  দিন দিন অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। আপনি এই হলিডে সম্পর্কে আরও ইনফরমেশন নিতে পারেন  এবং কিভাবে আপনার অডিয়েন্স এর কাছে মার্কেটিং করবেন এই  সম্পর্কে ধারনা নিতে পারেন

প্রোডাক্ট ইনস্পিরেশন: 

ভ্যালেন্টাইন্স ডে তে জুয়েলারি হচ্ছে টপ সেল প্রোডাক্টগুলোর  এর মধ্যে একটি, কিন্তু অনেক অডিয়েন্স  রয়েছে যারা ফান টাইপ প্রোডাক্ট গিফট দিতে পছন্দ করেন। কাস্টমার একটা পারফেক্ট গিফট খুঁজে তার ফ্যামিলি মেম্বার, চিলড্রেন’স টিচার, ফ্রেন্ডস এর জন্য আর সেই গিফট টা হতে পারে কোনো মগ এর উপর করা সুন্দর একটি ডিজাইন। আবার আরেকটি ফান আইডিয়া হতে পারে পাজল ডিজাইন ”পপিং দ্যা কোশচেন” পার্সোনালাইজেশন এর মাধ্যমে আরো কিছু প্রোডাক্ট তৈরি করতে পারেন। কাস্টমার সমসময় খুশি হয় এমন টাইপ গিফট দিতে যেটা তাদের মনের মত।

মার্কেটিং ইনস্পিরেশন:

জানুয়ারির প্রথম থেকেই কাস্টমাররা ভ্যালেন্টাইন্স ডে নিয়ে প্ল্যানিং শুরু করে থাকে। তাই  আপনার কাস্টমার কে প্রচুর সময় দিতে হবে ক্রয় করার জন্য যাতে করে স্পেশাল দিনটি  আসার আগেই তাদের কেনা প্রোডাক্ট গুলি তাদের হাতে পৌঁছে যায়। যদি অলরেডি আপনার এস্টাবিলিশ ইমেইল লিস্ট থাকে তাহলে আপনার কাস্টমার কে এনগেজ করার জন্য ইমেইল ক্যাম্পেইন করতে পারেন। একটি স্যাম্পল ক্যাম্পেইন এমন হতে পারে:

Email 1: New {product} for your sweetheart this Valentine’s Day

Email 2: Say “I DO!” {product} available!

Email 3: Time is running out. Find {product} here.

Email 4: Only {number} days left to place your order

Email 5: Last day to purchase {product}

কাস্টমার ক্লিক এর জন্য প্রায়ই কয়েকটি ইমেইল লেগে যায়, তাই মাল্টিপল টাইম এ আপনার অডিয়েন্স এর সাথে রিচ আউট করতে ভয় পাবেন না।  আপনার মেসেজিং এ আর্জেন্সি তৈরি করুন এবং নিশ্চিত করুন যে তারা জানে যে কখন তাঁদের অর্ডার করতে হবে যেনো তারা তাদের আইটেমগুলো  ইন টাইম এ রিসিভ করতে পারে। 

স্যাটারডে,ফেব্রূয়ারি ২০: ন্যাশনাল লাভ ইওর পেট

আপনার অডিয়েন্সকে সুযোগ করে দিন তাদের পোষা প্রানির প্রতি তাদের ভালোবাসা প্রকাশ করতে। আপনি যদি মনে করে থাকেন যে যারা বিভিন্ন ধরনের প্রানি পোষে তারা তাদের খেয়াল রাখেনা তাহলে জেনে রাখুন যে ইউ এস এ তে গত ২০১৯ সালে শুধুমাত্র ভেট কেয়ার এবং রিলেটেড প্রোডাক্ট এর পিছনে ৳২৯.৩ বিলিয়ন মার্কিন ডলার খরচ হয়েছে।

প্রোডাক্ট ইনস্পিরেশন:

এটা নিয়ে কোন সন্দেহ নেই যে মানুষ তার পেট কে ভালোবাসে এবং আনন্দের সাথে প্রকাশ করে। আপনার পেট ডিজাইন যদি সব প্রোডাক্টের জন্য পারফেক্ট হয়, তাহলে মাল্টিপল প্রোডাক্ট বিক্রয়ের মাধ্যমে ক্রসসেল করার পারফেক্ট সুযোগ রয়েছে।

আপনার কাস্টমারের বাস্কেট সাইজ ইনক্ক্রিজ করার জন্য কিছু প্রোডাক্টের আইডিয়া দেওয়া হল:

১ ডোর ম্যাট

২ ওয়াল আর্ট

৩ ড্রিঙ্কওয়ার

৪  অ্যাপেয়ারেল

মার্কেটিং ইনস্পিরেশন: 

পেট ডিজাইন এর জন্য একটি মজার বিষয় হলো এর চাহিদা সারাবছরই থাকে।  একটি মজাদার এবং অসাধারণ হলিডে, মার্কেটিং এর জন্য একটি পথ দেখিয়ে দেয়। সকল পেট লাভার্সদের কাছে আপনার মার্কেটিং মেসেজ টেইলার করুন, এবং আপনার অডিয়েন্স কে কিছু দারুন আইডিয়া দিন যাতে করে তারা এই স্পেশাল ডে তে তাদের প্রিয় পেট্সকে নিয়ে সেলিব্রেট করতে পারে।  

সারা মাস জুড়ে প্রোডাক্ট সেল করার প্রচুর সুযোগ রয়েছে! দেখে নিন এমন আরও কয়েকটি হলিডে যেগুলো পুরো ফেব্রূয়ারি মাস জুড়ে আপনার কাজে আসতে পারে।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

COLD WEATHER GEAR

কোল্ড ওয়েদার গিয়ার মার্কিন যুক্তরাষ্ট্রের অনেক অংশে, নেক্সট বেশ কিছু মাসের জন্যে শীতল আবহাওয়া প্রায় সেট হয়ে গিয়েছে, তাই এখন গ্রাহক সব জায়গায় এই বেস্ট

Face Masks

ফেস মাস্কস প্রোডাক্ট ইনফরমেশন  প্রোডাক্ট ডিটেইল আপনার ব্র্যান্ডকে প্রমোট করুন এবং আপনার ইউনিক সেন্স অফ স্টাইল দেখান যখন আপনি ফেস মাস্ক দিয়ে নিজের এবং আপনজনের