DISCOVER NICHE MARKETS

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ডিসকভার নিশ মার্কেট

ডিসকভার নিশ মার্কেট

এখন যে কোন নিশ প্রমিসিং বলে মনে হচ্ছে কিনা টা আপনি কীভাবে জানতে পারবেন, তাহলে এখন সময় হচ্ছে বাহিরে যাওয়া এবং ডিজাইন ইনস্পিরেশন ও মার্কেটিং স্ট্যাটির্জির জন্য নিশ মার্কেট ডিস্কভার করা। কোথায় এবং কীভাবে শুরু করবেন?

ট্রাই সোশ্যাল লিসেনিং

কিছু স্পেসিফিক টপিকসে মধ্যে কনভারসেশন মনিটরিং করার প্রসেস হচ্ছে সোশ্যাল লিসেনিং, এবং তাঁদের সাহায্য করতে কমিউনিটির জন্য কন্টেন্ট ক্রিয়েট করা যেটাতে তারা প্যাশোনেট। এটি যখন আপনার টার্গেট অডিয়েন্স রিসার্চ ছোট হয়ে আসে। সেই ইনফরমেশনকে ইউজ করুন, প্রথমে আপনার টার্গেট ডেমোগ্রাফিককে হোস্ট করার সম্ভাব্য সোশ্যাল চ্যানেলগুলো নির্ধারণ করুন।

একবার আপনি সাইটগুলো তালিকাভুক্ত করলে আপনার অডিয়েন্সদের একত্রিত হওয়ার সম্ভাবনা বেশি, আপনার নিশ সম্পর্কিত হ্যাশট্যাগ এবং গ্রুপে ডাইভিং শুরু করুন। ইনফ্লুয়েন্সার পেইজগুলোতে কমেন্ট ও এনগেজমেন্ট খুঁজে বের করুন যেনো কোন টপিকের উপর ইউজারদের সেন্টিমেন্ট পরিমাপ করা যায়। 

এক্সাম্পল হিসেবে, আপনার নিশ যদি ইয়াং মমরা হয় যারা কিনা ইয়োগার প্রতি ইন্টারেস্টেড, তাহলে আপনার নিশ মার্কেট সম্ভবত ইন্সটাগ্রামের উপর। “ইয়োগা মম” হ্যাশট্যাগটিতে এক মিলিয়নেরও বেশি ইনস্টাগ্রাম পোস্ট রয়েছে এবং হ্যাশট্যাগ ইয়োগাতে রয়েছে ত্রিশ মিলিয়নেরও বেশি রয়েছে।

আপনার সার্চেস থেকে পপুলার পোস্টগুলো আপনার ডিজাইন আইডিয়াকে ইন্সপায়ার করবে কারন তারা আসবে ডিরেক্টলি আপনার কমিউনিটি থেকে। 

অন্যান্য সোশ্যাল সাইট এবং কমিউনিটি থেকে আপনার নিশের জন্য মার্কেট ডিসকভার করতে কিছু সিমিলার পদ্ধতি গ্রহণ করতে পারেন। এখানে কিছু লিস্ট দেয়া হলো যা আপনাকে সোশ্যাল লিসেনিং এ হেল্প করবেঃ

  • ফেসবুক
  • টুইটার
  • ইন্সটাগ্রাম
  • পিন্টারেস্ট 
  • রেডিট
  • ফ্লিকার
  • মিডিয়াম

সোশ্যাল লিসেনিং এর চ্যানেলগুলো খুঁজে বের করার মূল চাবিকাঠি হচ্ছে যেখানে নিশ সবচেয়ে বেশী এক্টিভ থাকে। আপনার সার্চকে গাইড করার জন্য উল্লেখিত কোয়েশ্চেন ইউজ করতে পারেনঃ

  • ওয়াট সাইট উড ক্যাটার টু দিস কমিউনিটি মোস্ট এফেক্টেভলি?
  • ওয়াট আর দ্যা নিডস অ্যান্ড অ্যাডিশনাল ইন্টারেস্টস অফ দিস গ্রুপ?
  • হয়ার ইজ দিস কমিউনিটি মিটিং অ্যান্ড হেবিং কনভারসেশন অনলাইন?
  • ইজ দেয়ার সামওয়ান অলরেডিং সেলিং মার্চেন্ডাইজ টু দিস কোম্পানি?

এই রিসোর্স দিয়ে, আপনার ক্ষমতা থাকবে এক্টিভদের খুঁজে বের করার, যারা কিনা নিশ কমিউনিটিতে রিলেশনশিপ ডেভেলপ করবার জন্য এবং আপনার ডিজাইন দিয়ে অডিয়েন্সকে কাস্টমারে কনভার্ট করতে কাজ করছে। নেক্সটে, আমরা ডিজাইনের এমন এলিমেন্ট শিখব যা আপনার অডিয়েন্সকে ক্যাপ্টিভেট অ্যান্ড রেসোনেট করবে।

হোয়াট ডু কাস্টমার সার্চ ফর?

আপনার স্টোরের স্পেশ্যালিটি এর উপর নির্ভর করে, ভিজিটর এর সার্চের ধরন অনেক পরিবর্তিত হতে পারে। যাইহোক না কেন, ডাটা ট্র্যাক করার পর অর্ডার দিতে এবং প্রপার এডজাস্টমেন্ট তৈরিতে, আমরা সাজেস্ট করব গুগল সার্চ এনালিটিক্স সেট আপ করতে। সার্চ ট্রেকিং সেট আপ করতে এই গাইড ফলো করুন!

ওয়াট সার্চএইভেবল

প্রোডাক্ট ক্যাটাগরি (আই.ঈ” অ্যাপারেল”)

প্রোডাক্ট নেম (আই.ঈ” হেনস ট্যাগ্লেস টি”)

ক্যাম্পেইন নেম (আই.ঈ” লিমিটেড এডিশন”(স্মাইল)

ক্যাম্পেইন ডেসক্রিপশন

ক্যাম্পেইন পাথ (ইউআরএল)

ক্যাম্পেইন ট্যাগ

আমি কি পারবো আমার সকল কাস্টমারকে একটি লিস্টে আনতে?

ইয়েস, আপনার সকল কাস্টমারকে অ্যাড করতে পারবেন “অল কাস্টমার” সিলেক্টিং এর মাধ্যমে যখন আপনার অডিয়েন্স সেটিং আপ হবে। যাইহোক, ডাটা দেখায় যে টার্গেটেড অ্যান্ড স্পেসিফিক ইমেইল ভালো পারফর্ম করে, তাই আমরা সাজেস্ট করবো আপনার ট্যাগকে ইউটিলাইজ করতে এবং কাস্টমার সেগমেন্ট ক্রিয়েট করতে।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Hot selling T-shirt by Mohammad Raihan

Hot selling T-shirt (coffee).Gift for all members. https://drive.google.com/file/d/1aajUi1bjqmPFaCQJeH5InVzNuW0cIBHp/view?usp=sharing