CREATING DESIGNS BASICS

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ক্রিয়েটিং ডিজাইন বেসিকস

বোল্ড  অলওয়েজ বেটার

ডিজাইনগুলো প্রায়ই তাদের ডিজিটাল ফর্ম্যাটে দুর্দান্ত দেখায় কিন্তু যখন ঐ ডিজাইনটি কোনও প্রোডাক্ট এ  ডিসপ্লে করা হয় তখন তা অযৌক্তিক বা নিঃসৃত মনে হয়। থিন টেক্সট, স্মল প্যাটার্ন এবং ডিটইলস গুলো কিছুটা নষ্ট হয়ে যায়  যখন তা প্রিন্ট করা হয়। গ্যারান্টিযুক্ত ভিসিবিলিটির জন্য আপনাকে অবশ্যই বোল্ড ফন্টস এবং প্যাটার্ন্স ইউজ করতে হবে।

মিনিমাম কালার পারফর্ম বেস্ট

একটি বেসিক কালার প্যালেটযুক্ত ডিজাইন আপনার সাফল্যের উপর অসাধারণ প্রভাব ফেলতে পারে। আমাদের রিসার্চ থেকে দেখা যায়  টপ ১০০ ক্যাম্পেইন এর ৪৭% লোক আছে যারা ২টি বা তারচেয়ে কম কালার ফিচার্ড করে। 

গ্রেডিয়েন্ট এ  কখনই ভাল প্রিন্ট আসে না তাই  এটি সবসময় এভোয়েড করা  উচিত। গ্রেডিয়েন্টের জায়গায়, আমরা প্রপার প্রিন্ট কোয়ালিটি  নিশ্চিত করার জন্য একই কালার ফেড ইফেক্ট এচিভ করতে হাফটোনগুলো ইউজ করতে সাজেস্ট করবো ।

যখন হাফটোন ইউজ করবেন ( যা একটি গ্রেডিয়েন্ট এফেক্ট তৈরি করে), তখন অবশ্যই চেষ্টা করবেন স্টাইল কন্সিস্টেন্ট বজায় রাখার এবং ডিজাইন এ অবিচ্ছিন্ন টোন গ্রেডিয়েন্টের মিশ্রণ এভোইড করার।

ফীচার কন্ট্রাস্টিং কালার

আপনার ডিজাইনের ভিউ এবিলিটি কে প্রভাবিত করে এমন আরেকটি কারণ হলো কালার। যখন আপনার ডিজাইনের  এর মেইন কালারের মাঝামাঝি বসে কালার কে রিসিম্বল করে তখন আপনার ডিজাইন ইমেডিয়েটলি দেখা কিছুটা ডিফিকাল্ট হবে। উদাহরণস্বরূপ: আপনি যদি কোনও ব্ল্যাক গার্মেন্টস করার বিষয়টি নিশ্চিত করুন। এই গার্মেন্টসটি ব্ল্যাক এরিয়া এর সাথে রিপ্লেস হয়ে আপনাকে একটি হায়ার কোয়ালিটি প্রিন্ট দেয় কারণ গার্মেন্টস এর উপর গার্মেন্টস কালার প্রিন্টিং করলে আন এট্রাক্টিভ  কালার ভেরিয়েশন তৈরী হয়। পটেনশিয়াল বায়ার এর জন্য আপনার প্রোডাক্টিকে ”পপ ” করতে কন্ট্রাস্টিং কালার ইউজ করুন। 

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore