BACK TO SCHOOL MARKETING: INSIGHTS AND INSPIRATION [FREE HIGH RES FILES INSIDE]

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

ব্যাক-টু-স্কুল: ইনসাইটস এবং ইনস্পিরেশন  [ফ্রি হাই রেস ফাইল ইনসাইড]

টেম্পস গুলি বাড়ছে  এবং সামার সেলস গুলি কমতে শুরু করছে, তবে সেই ব্যাক-টু-স্কুল এর দিন শুরু হয়ে গেছে। সিজনাল সেলস অনলাইন স্টোরে রেভিনিউ বৃদ্ধির সেরা উপায়গুলির মধ্যে একটি।  আপনার প্রমোশন গুলির পরিকল্পনা শুরু করার এটিই বেস্ট সময় যেন আপনি এই প্রফিটেবলে সিজন থেকে সর্বাধিক লাভ পেতে পারেন।

* ইনসাইটস : ব্যাক টু স্কুল এর প্রয়োজনীয়তা সম্পর্কে আপনার কি জানা উচিত

ব্যাক টু স্কুল লার্জেস্ট সিজনাল সেশন এর মধ্যে একটি এবং এটির  টোটাল রেভিনিউ মা দিবসকেও  পরাজিত করে. ২০১৯ সালের একটি প্রজেক্ট অনুসারে ,আনুমানিক $ ২৭.৮ বিলিয়ন ডলার ব্যয় করা পার কিডস এভারেজ এ  প্রায়  $ ৫১৯, বাচ্চাদের জন্য অনলাইন স্টোরের সেলস এর প্রচুর সুযোগ তৈরী হয় ।

কাস্টমার  কখন ব্যাক টু স্কুল কেনাকাটা করেন?

বেশিরভাগ ইউ এস অডিয়েন্স এর  জন্য, স্কুল সেশন অগাস্টের শেষের দিকে বা সেপ্টেম্বরের প্রথম দিকে স্টার্ট হয়ে যায়।  শপার  স্ট্যাটিস্টিক্স অনুসারে  স্কুল এর সিজন শুরু হওয়ার আগেই স্কুল এর কেনাকাটা শুরু হয়ে যায় আর এই কারণ এ সময় প্রচুর পরিমাণে অর্থ ব্যয় হয়। 

  • ৯0% ক্রেতারা জুলাইয়ের শেষ থেকে শুরু করে আগস্টের শুরু পর্যন্ত শপিংয়ের পরিকল্পনা করেন, আগস্টের শুরুতে শপিং করতে শুরু করেন।
  • ৬০% রিপোর্ট অনুসারে স্কুল শুরু হওয়ার ৪ থেকে ৬ সপ্তাহ আগে শপিং করা শুরু হয়
  • আগস্টে প্রথম দুই সপ্তাহ সেলস হয় ৯.৫ বিলিয়ন ডলার
  • আগস্টে সর্বশেষ দুই সপ্তাহের মধ্যে সেলস হয় ৪.৪ বিলিয়ন ডলার

শিপিংয়ের তারিখগুলি মনে রাখবেন!

শিপিংয়ের তারিখগুলি মনে রাখবেন!
আপনি যখন কোনও নির্দিষ্ট হলিডে বা সিজন ক্যাম্পেইন এর পরিকল্পনা করেন, তখন সর্বশেষ শিপিংয়ের ডেটগুলি বিবেচনা করে ঠিক করা গুরুত্বপূর্ণ। আপনি আপনার প্রোডাক্ট মার্কেটিং এর জন্য, অর্ডার প্রসেস এ সময় মতন শিপিং করার জন্য পর্যাপ্ত সময় লাগবে। GearLaunch এর ক্ষেত্রে, কাস্টমাররা সাধারণত শিপিং এর  ৫-১০ এর মধ্যে অর্ডার রিসিভ করেন। আমাদের শিপিং সম্পর্কিত আরও ইনফরমেশন এর  জন্য, আমাদের shipping FAQ’s দেখুন।

কাস্টমার কিভাবে কেনাকাটা করছেন?

ম্যাস মার্চেন্টরা স্টোর গুলো ব্যাক-টু-স্কুল সেলস এর ক্ষেত্রে এখনও শীর্ষস্থান দখল করে রয়েছেন, তবে অনেক শপার কেবল পোশাক এবং আনুষাঙ্গিক প্রয়োজনীয়তার জন্য অনলাইন সাইটগুলিকে বেছে নিয়েছেন।  এটি প্রেডিকশন অনুসারে, ২০১৮ সালে থেকে বিজনেস বৃদ্ধির  বৃহত্তম মাধ্যম  হবে পোশাক বিক্রি এবং অনলাইন-সাইট গুলো, যা ই-কমার্স এবং প্রিন্ট ও ডিমান্ড এর  জন্য দুর্দান্ত খবর।

ট্রেন্ডস স্পেন্ডিং ফর  ২০১৯

সর্বাধিক কাস্টমারের দৃষ্টি আকর্ষণ করছে আনুষাঙ্গিক ক্যাটেগরি এবং পোশাক এবং কাস্টমাররা বেশির ভাগ ব্যয় এখানেই করছে। প্রতিবছর, কাস্টমাররা আরও মজাদার এবং ট্রেন্ডিং স্টাইল এর  জন্য অনলাইন রিটেইল স্টোরের দিকে ভিড় জমাচ্ছে ।

  • সেলস এর   ৫৪% পোশাক এবং আনুষাঙ্গিক এ  হয়
  • এই বিভাগে গড়ে প্রতি শিশু মাধ্যমে $২৯০ আয় হয়.
  • ৬৯% দাবি করে রিটেইলার নির্বাচন করার সময় তাদের টপ কনসার্ন থাকে প্রাইস  

এটি কোনো সারপ্রাইসিং বিষয় না যে কাস্টমার কেনার মধ্যে দিয়ে মোবাইল এর ব্যবহার বাড়ছে। ইনফরমেশন , সেলস  বা আরও বেটার প্রাইসিং এ জিনিস কেনার জন্য প্রায় ৬০% এর বেশি কাস্টমার মোবাইল ডিভাইস ব্যবহার করে, ই-কমার্স বিজনেস গুলি এই কাস্টমারদের জন্য এডভার্টাইসমেন্ট টার্গেট করে গতি অর্জন করতে পারে।

অনলাইন শপারদের জন্য কিছু টপ কনসিডারেশন

কেনাকাটার করার আগে কাস্টমাররা কিছু বিষয় কন্সিডারেশন এ রাখে। কাস্টমাররা এমন স্টোর থেকে পারচেজ করতে চায় তা তাদের জন্য  কনভিনিয়েন্ট লোকেশন এ হয়  এবং যেখান থেকে কম্পেটেটিভ প্রাইসিং এ প্রোডাক্ট পায়। অনলাইন কাস্টমার মূলত প্রাইস দেখে প্রোডাক্ট কিনে, তবে অন্যান্য বিষয়গুলোর তারা বিবেচনা করে থাকে।

  • ৫৮% অনলাইন শপাররা ফ্রি শপিং খুঁজে।
  • প্রায় ২০ বিলিয়ন ডলারের মোট বিক্রি শিশুদের দ্বারা  প্রভাবিত।
  • ৬৩% বলছেন অনলাইন পারচেজ করার সময় প্রাইসিং এবং ডিসকাউন্ট গুলো তাদের টপ কনসিডারেশন থাকে।

ইনস্পিরেশনাল: ক্রিয়েটিভ হন !

যদি আপনি এই বিশাল সিজনাল অপর্চুনিটি নেয়ার পরিকল্পনা করে থাকেন,  তবে  ইনস্পিরেশনাল সার্চ শুরু করা এবং আপনার ক্যাম্পেইন গুলো দ্রুত পরিচালনা করা গুরুত্বপূর্ণ।  আপনি ইনস্টাগ্রাম সার্চ করুন বা গুগল ট্রেন্ডগুলি চেক যাই করুন না কেন, আপনি ডিজাইন শুরু করতে চাইবেন!

টি -শার্ট এর বাহিরে অন্য কিছু নিয়ে ভাবুন!

কিডস আর টিনেজার্সরা আনুসাঙ্গিক জিনিসপত্র পছন্দ করে এবং একটি ভাল টি-শার্টের ডিজাইন আপনাকে দীর্ঘ পথে নিয়ে যেতে পারে। তবুও  জুয়েলারি (যা বিএফ এর ভালোবাসার সাথে ম্যাচ হয়) , ফোন কেস ডিজাইন (কারণ প্রত্যেকের মোবাইল ডিভাইস আছে) , এবং মজার ওয়াটার বোতল ডিজাইন নিয়ে ভাবুন (খুব শীঘ্রই গিয়ারলঞ্চ এ পাবেন !!)

আপনি বিভিন্ন বয়সের জন্য ডিজাইন করতে চাইবেন।  ৬ বছরের কিডস থেকে শুরু করে ১৭ বছর বয়সী এডাল্ট,ব্যাক টু স্কুল এর জন্য হাই এবং লো আইটেম খুঁজে থাকে।  শুরু করতে নীচে আমাদের ফ্রি ডিজাইন গুলো দেখুন!

শিক্ষকদের ভুলবেন না

শিক্ষকরা ব্যাক টু স্কুল এর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অংশ!  তবে শিক্ষার্থীরা ব্যাক টু স্কুল যে পরিমানে ব্যয় করে তা শিক্ষকদের ব্যয় তুলনায় বেশি, কিন্তু এই সিজনে শিক্ষকরাও তাদের ক্লাসরুমটি সাজানোর জন্য আইটেম কিনতে চান। আপনার স্টোরটিতে একটি টিচার থিমড মগ বা টোটো ব্যাগ এড করুন যা শিক্ষকদের প্রয়োজনীয় হতে পারে।

ব্যাক টু কলেজ

ব্যাক টু স্কুল ক্যাটেগরি এর মধ্যে অন্যতম ক্যাটাগরি হলো ব্যাক টু কলেজ। কলেজ বন্ধের পর  ফিরে আসা কিডস বা কলেজের নতুন শিক্ষার্থীদের ডর্ম রুম সাজানোর  জিনিসগুলো, ই কমার্স বিজনেস  টার্গেট এর জন্য পারফেক্ট হতে পারে। এই নিশ এর জন্য স্পেশালভাবে  ডিজাইন করা বেডরুম সেট অফার সম্পর্কে চিন্তা করতে পারেন। কলেজের শিক্ষার্থীরা আনুসাঙ্গিক , স্ট্যান্ড আউট, ক্রিয়েটিভ এবং ইউনিক ডিজাইন এর জিনিস পছন্দ করে।  অন্যন্য পপুলার প্রোডাক্ট যা কলেজর শিক্ষার্থীদের জন্য বিবেচনা করতে পারেন তা হলো

  • ফোন কেস
  • ওয়াল আর্ট
  • বাথরুম ডেকর
  • ফ্লিস ব্লাঙ্কেট…অল্প কিছু নামের জন্য।

ক্লাস ডিসমিস!

ক্লাস শেষ হয়েছে এবং আপনার বাড়ির কাজ করার জন্য সময় হয়েছে ! ডিসাইন করা শুরু করুন তারপরে স্কুলের প্রমোশন, সেলস এবং প্রোডাক্ট গুলোর সাথে যায় এমন শব্দ ছড়িয়ে দিন। এই বছর, আরও বড় রিটার্ন ও ইনভেস্টমেন্ট (ROI) এর  জন্য আপনার স্টোরে এর প্রোডাক্টগুলির সিলেকশন বাড়ান ।

৫ টি ফ্রি হাই রেস ডিজাইন ডাউনলোড করুন এবং আজই সেল করা  শুরু করুন!


এই আর্টিকেল এর স্ট্যাটিস্টিক্স রেফারেন্স ডিলয়েট ওয়েবসাইটে পুরোপুরি পাওয়া যাবে।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন