ADVERTISING ON FACEBOOK

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

এডভার্টাইজিং অন ফেসবুক

মার্কেটিং এন্ড এডভার্টাইজিং

যখন মার্কেটিং এর বিষয়টি আসে,দুটি বিষয় আমরা নিশ্চিতভাবে জানতে পারি –

  • আপনাকে এটা করতেই হবে। 
  • হয় এটি সময় অথবা অর্থ ব্যয় করে।

আপনি যদি কয়েক বিলিয়ন ডলারের বিজনেস করে থাকেনে এটি তেমন কোন সমস্যা না। কিন্তু আপনার  যদি স্মোল বিজনেস হয় তাহলে এটি আপনার জন্যে একটি বিগার কন্সিডারেশন। এর অর্থ আপনার বিজ্ঞাপনের বাজেটের প্রতিটি পেনিতেই একটি ইমপ্যাক্ট ক্রিয়েট করতে হবে। 

তাহলে আপনি কি করবেন ?

এমন কিছু সস্তা এড ইনভেন্টরি সার্চ করুন যা আপনাকে অল্প কোস্ট ইফেক্টিভ ভাবে কাস্টমার টার্গেট করতে দিবে – ফেসবুক। ফেসবুক এডস আপনার বিজনেস মার্কেটিং করার অন্যতম এফোরডেবল এবং ইফেক্টিভ ওয়ে। এই সেকশনে আমরা আপনাকে ফেসবুক এর ডায়নামিক এডসগুলোর সেটআপের পথে এগিয়ে নিয়ে যাবো।

এবাউট ডাইনামিক এডস

ডায়নামিক এডস হল এক্সাকলী ফেসবুক, ইনস্টাগ্রাম এবং অডিয়েন্স নেটওয়ার্কে ডিসপ্লে হওয়া সিঙ্গেল বা ক্যারোসেল ইমেজ টাইপ এডস। তবে, আপনার প্রতিটি প্রোডাক্টের জন্য অতিরিক্ত এডস তৈরি করার পরিবর্তে আপনি একটি বিজ্ঞাপন টেম্পলেট ক্রিয়েট করেন যাতে অটোমেটিক্যালি ইমেজগুলো রোটেট হয় এবং সাথে আপনার প্রোডাক্ট ডিটেইলস ফিড যা আপনি আসলেই আপনার এডস এ যোগ করতে চান। অটোমেটিক প্রসেসটি সাকসেসফুলি এচিভ করতে,ডায়নামিক এডসগুলি আপনার ওয়েবসাইট এ কোনো একটি স্টেপ নিয়েছে বা আপনার বিজনেস নিয়ে আগ্রহ দেখিয়েছে এমন অডিয়েন্সদের টার্গেট করে এডস দেখানোর জন্যে ফেসবুক পিক্সেল সেটাপ করুন। পদক্ষেপ নিয়ে ইতিমধ্যে আপনার ব্যবসায়ের প্রতি আগ্রহ দেখিয়েছে এমন লোকগুলিকে বিজ্ঞাপন দেখানোর জন্য আপনার ফেসবুক পিক্সেল বা এসডিকে ব্যবহার করে। আপনার ওয়েবসাইটে কোনও একটি অ্যাকশন বা স্টেপ নিয়েছেন এমন অডিয়েন্সদের আপনি রিটার্গেটও করতে পারেন। তারা ফেসবুক, ইনস্টাগ্রাম, অডিয়েন্স নেটওয়ার্ক বা ম্যাসেঞ্জারে প্রোডাক্ট রেকোমেন্ডেশন হিসাবে শো আপ হবে।

বেনিফিট

  • স্কেল ইওর এডস ক্রিয়েশন এফোর্টস : প্রতিটি ইন্ডিভিউজুয়াল এড কনফিগার না করে আপনার সবগুলো প্রোডাক্ট এর জন্যে একটি ইউনিক, ক্রিয়েটিভ এড ক্রিয়েট করে প্রোমোট করুন। 
  • নতুন পটেনশিয়াল কাস্টমার খুঁজুন : একবার আপনার ক্যাম্পেইন সেট আপ করুন এবং সঠিক সময়ে সঠিক প্রোডাক্ট সহ নতুন অডিয়েন্সের কাছে পৌঁছে দিন।
  • রাইট প্রোডাক্টসগুলো শো করুন : আপনার ওয়েবসাইট বা আপনার এপ্স এ অডিয়েন্সরা অলরেডি দেখছে এমন প্রোডাক্ট এর উপর ভিত্তি করে আপনার ক্যাটালগ থেকে সর্বোচ্চ রিলেভেন্ট প্রোডাক্ট গুলো দেখান।

রিকোয়ারমেন্ট

লেট গেট স্টার্টেড !

একটি ফেসবুক ডাইনামিক এড লঞ্ছিং

গেটিং স্টার্টেড

ডাইনামিক এড ক্রিয়েট করা শুরু করতে ,

  • ফেসবুক এডস ম্যানেজারে যান,আপনি যদি ফেসবুক এডস এ নতুন হয়ে থাকেন তাহলে আমরা রেকমেন্ড করি আপনি এডস ম্যানেজার ইউজ করুন।
  • আপনার মার্কেটিং অবজেক্ট সিলেক্ট করে আপনার ক্যাম্পেইন শুরু করুন। “প্রোডাক্ট ক্যাটালগ সেলস ” চুজ করুন।
  • আপনি যে প্রোডাক্টটির অ্যাড চালতে চান সেই প্রোডাক্টটি চুজ করে আপনার এডভার্টাইজ সেট করুন এবং তারপরে আপনার অডিয়েন্স,প্লেসমেন্ট, বাজেট এবং শিডিউল সেট আপ করুন।

এখান থেকে,এখন আপনি আপনার ডাইনামিক এড এর জন্য ক্রিয়েটিভ সেটআপ করে নিতে পারবেন।

ক্রিয়েটিং এ ডাইনামিক এড

আপনি ক্যারোসল স্টাইল এড অথবা সিঙ্গেল ইমেজ এড এর মধ্যে চুজ করে নিতে পারবেন।

ক্যারোসল সহ একটি ডাইনামিক এড তৈরি করুন

এট দ্যা এড লেভেল , ফেসবুক পেজটি সিলেক্ট করুন করুন এবং আপনার এড কে রিপ্রেজেন্ট করা করে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট (অপশনাল) টি। 

ক্যারোসল সিলেক্ট করুন 

৩. নিচের ফলোইং অপশন গুলো চেক করতে বক্সগুলোতে ক্লিক করুন –

  • শুরুতে ফিক্সড ইমেজের সাথে একটি কার্ড অ্যাড করুন : আপনি যদি এমন কোনও ইউনিক ইমেজ দেখাতে চান যা আপনার প্রোডাক্টগুলো শোকেস করার আগে আপনার ব্র্যান্ডকে রিপ্রেজেন্ট করে, চুজ দিস অপশন। 
  • আপনার পেজের প্রোফাইল পিকচারের শেষে একটি কার্ড অ্যাড করুন : আপনার পেজের সাথে লিঙ্ক ক্যারোসল শেষে যদি আপনি একটি কার্ড অ্যাড করতে চান, চুজ দিস অপশন। 

৪। আপনার এডসে “সি মোর” ইউআরএল টি অ্যাড করুন। মানুষ যখন আপনার ক্যারোসল এর শেষ প্রান্তে পৌঁছে, তখন আপনার নির্দিষ্ট ইউ আর এলটিতে যাওয়ার জন্য তারা কার্ডের সাথে ইন্টারেক্ট করতে পারে। 

নোটস – এটা রিকোমেন্ড করে আপনি আপনার ওয়েবসাইট ইউআরএল এ ইন্টার করার অপশন দিচ্ছেন অথবা আপনার চুজ করা প্রোডাক্ট সেটের সাথে রিলেটেড ওয়েবসাইটের কোনো ইউআরএলে ইন্টার করার। 

৫। আপনার ক্যারোসল শুরুতে যদি আপনার একটি ফিক্সড কার্ড থাকে তবে কার্ডের জন্য একটি ইমেজ, ভিডিও বা স্লাইডশো চুজ করুন। 

৬। টেক্সট বক্সে আপনার এডস এর জন্য এই কপিটি  ইন্টার করার ।

৭। আপনার প্রোডাক্ট সেটটির হেড লাইন এবং নিউজ ফিড লিঙ্কের ডেসক্রিপশন আপডেট করুন।

বাই ডিফল্ট, এগুলো আপনার চুজ করা প্রোডাক্ট সেট এর উপর ভিত্তি করে অটোমেটিক্যালি তৈরি হয়।

৮. (অপশনাল) আপনার এডটিতে কল-টু-অ্যাকশন বাটন এড করুন।

৯. (অপশনাল) আপনার এডটিতে এপিয়ার্স প্রতিটি আইটেমের জন্য একটি ডিপ লিঙ্ক অ্যাড করুন। গভীর লিঙ্কগুলি সাধারণত,অডিয়েন্স তার কম্পিউটারের মাধ্যমে আপনার এড থেকে যখন কোনো আইটেম সিলেক্ট করে তখন আপনি তাদের কোন সেকশনে নিয়ে যান বা যাবেন এই পুরোবিষয়টি কন্ট্রোল করে। 

১০.আপনি যখন সম্পূর্ণ রেডি , “প্লেস অর্ডার ” অপশনটিতে ক্লিক করার মাধ্যমে আপনার অ্যাড পাবলিশ করুন।

একটি সিঙ্গেল ইমেজসহ একটি ডাইনামিক এড ক্রিয়েট করুন

১। আপনার বিজনেস অ্যাডটিকে রিপ্রেজেন্ট করে এমন ফেসবুক পেজ এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট (অপশনাল) সিলেক্ট করুন।

২। সিলেক্ট “সিঙ্গেল ইমেজ”

৩। আপনার প্রোডাক্ট সেটের জন্য টেক্সট, হেড লাইন  এবং নিউজ ফিড লিঙ্কের ডেসক্রিপশন ইন্টার করান 

৪। অপশনাল) আপনার এডটিতে এপিয়ার্স প্রতিটি আইটেমের জন্য একটি ডিপ লিঙ্ক অ্যাড করুন। গভীর লিঙ্কগুলি সাধারণত,অডিয়েন্স তার কম্পিউটারের মাধ্যমে আপনার এড থেকে যখন কোনো আইটেম সিলেক্ট করে তখন আপনি তাদের কোন সেকশনে নিয়ে যান বা যাবেন এই পুরোবিষয়টি কন্ট্রোল করে। 

৫। আপনি যখন সম্পূর্ণ রেডি , “প্লেস অর্ডার ” অপশনটিতে ক্লিক করার মাধ্যমে আপনার অ্যাডটি পাবলিশ করুন।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price