6 WAYS TO KEEP SALES HIGH IN THE POST-HOLIDAY SEASON

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

পোস্ট হলিডে সিজনে সেলস হাই রাখার ৬ টি দারুন ওয়ে  

হলিডে এবং গিফট গিভিং এর হেক্টিক সিজনের পর ডিসেম্বর এবং জানুয়ারীর মাঝের উইক বিশেষ করে অনেক রিটেইলারদের কাছে স্লো পিরিয়ড বলে মনে হয় – কিন্তু তাই কি ?

যদি আপনি রাইট ট্রিগার পুল করতে পারেন তাহলে হলিডের শেষেও আরেকটা প্রফিটেবল কোয়াটার স্টার্ট করতে পারবেন।  লাস্ট উইক আমরা কভার করেছি কিভাবে নিউ ইয়ার রেজ্যুলেশন ক্যাপিটালাইজ করতে হয়. এই সপ্তাহে , আসুন, পোস্ট হলিডে সিজনে সেলস হাই রাখার ৬ টি দারুন ওয়ে এক্সপ্লোর করা যাক।

ফিউচার ডিসকাউন্ট

ডিসেম্বরে কাস্টমারদের কুপন বা গিফট অফার করুন যার মেয়াদ জানুয়ারী পর্যন্ত থাকবে। এই প্রমোশন ট্যাক্টিক দুটি কারণে ইন্সেন্টিভ ক্রিয়েট করবে : কম্পিটিটিভ হলিডে সিজন ডিসেম্বরে একবার পার্চেজ হবে এবং আরেকটা রিপিট পার্চেজ হবে জানুয়ারীতে ট্যিপিকাল সেলস স্ল্যাম্প এর সময়। 

ধন্যবাদ দিন

যদি আপনার “ফিউচার ডিসকাউন্ট” ট্যাক্টিক মিস হয়ে যায় তাহলে থ্যাংক ইউ অফার সেন্ড করুন। যেসব কাস্টমাররা হলিডে সিজনে শপ করেছেন তাদের কাছে পৌঁছে যান এবং ধন্যবাদ দিন । ইমেইলের মাধ্যমে শুধু তাদের জন্য টেইলর করা এক্সক্লুসিভ ডিলগুলো অফার করুন। এই ইমেইল হেল্প করবে আপনার কাস্টমারদের সাথে রেপোর্ট বিল্ড করতে এবং তাদের ইনভাইট করুন আবার এসে পারচেজ করার জন্য।

কন্টিনিউ মার্কেটিং

ক্রিস্টমাস শেষের মার্কেটিং এফোর্টসকে হয়তোবা অলমোস্ট কাউন্টার-ইন্সুয়েটিভ মনে হতে পারে, কিন্তু ইমেইল ক্যাম্পেইন এবং পেইড অ্যাডস বন্ধ করে দেয়া একটি কস্টলি মিস্টেক প্রুভ হতে পারে। মানুষ রেডি থাকে তাদের গিফট সার্টিফিকেট ক্যাশ ইন করতে বা এক্সট্রা গিফট মানি যেটা তারা পেয়েছেন সেটা স্পেন্ড করতে। নিশ্চিত করুন আপনার স্টোর এই মার্কেটিং এফোর্ট যেন মিস না করে।

এড্রেস অ্যাবান্ডেন্ট কার্ট

অ্যাবান্ডেন্ট কার্টের পেছনের ইন্টেনশনের ওপর ডিপেন্ড করে আপনার মেবি এখনো অপর্চুনিটি আছে ওই সেলগুলো রিকোপ করার। অনেক শপার আইটেম তাদের কার্টে প্লেস করে পার্চেজ করার ইন্টেনশন নিয়ে কিন্তু অনেক সময় ফেইল হয়ে যায় সিম্পলি কারণ তারা ভুলে গেছেন।  যদি আপনি তাদের ইমেইল এড্রেস গ্র্যাভ করতে পারেন তাহলে তাদের একটা ইমেইল পাঠাতে পারেন তাদের রিমাইন্ড করতে সাথে একটি বিশেষ অফার সহ যাতে তারা পারচেজ করার জন্য উৎসাহিত হয় । 

র‍্যাম্প আপ রিমার্কেটিং

সম্ভবত আপনি রিমার্কেটিং ক্যাম্পেইন রান করেছেন  কিন্তু এখন টাইম হলো এই এফোর্ট গুলো ইনক্রিজ করার এবং ক্যাপিটালাইজ করা ইনফ্লাক্স ট্রাফিকের ওপর যেটা আপনি এক্সপেরিয়েন্স করেছেন হলিডের সময়। যদি তারা পার্চেজ কমপ্লিট না করে থাকেন তাহলে তাদের রিমাইন্ড করে দিন ওই আইটেমগুলোর কথা যেগুলো তারা ভিউ করেছেন। আর যদি তারা পার্চেজ কমপ্লিট করে থাকেন তাহলে তাদের কমপ্লিমেন্টারি প্রোডাক্টগুলো দেখান।

উইন্টার ক্লিয়ারেন্স

অনেক রিটেইলাররা হলিডে শপিং রাশ ইন্ড হওয়ার সাথে সাথে ফুল-প্রাইস -লিস্টিং এ চলে যান।  গিফট কার্ড এবং ক্যাশ রেসিপেন্টরা তাদের হলিডে মানি স্পেন্ড করার জন্য আগ্রহী হয়ে থাকেন সো এখন হচ্ছে গ্রেট টাইম সেলস ইভেন্ট রান করার- মোর স্পেসিফিক্যালি, একটি উইন্টার ক্লিয়ারেন্স সেল ইভেন্ট করার। 

উইন্টার ক্লিয়ারেন্স ইভেন্টের অনেক বেনিফিট আছে। 

  • এটা আপনাকে প্রমোশনের এর কারন দেয় এতে আপনার ব্র্যান্ডকে সস্তা ভাবে প্রেজেন্ট করতে দেয় না। 
  • “ক্লিয়ারেন্স” ইভেন্ট শপারদের বুঝায় যে আইটেম গুলোর ওপর হিউজ ডিসকাউন্ট দেয়ার কারণ হচ্ছে  আপনি সেগুলো আপনার ইনভেন্টরি থেকে শেষ করতে চান।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price