6 TIPS FOR MARKETING YOUR STORE ONLINE THIS VALENTINE’S DAY

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

৬টি  টিপস এই ভ্যালেন্টাইন্স ডেতে আপনার স্টোরের অনলাইন মার্কেটিং এর জন্য

ইউএস এর মেজরিটি মানুষের জন্য কাল ফেব্রুয়ারীর ফার্স্ট ডে। অনলাইন মার্কেটারদের জন্য কালকের দিনটা মার্ক করা হয় হিউজলি কমার্শালাইজড ভ্যালেন্টাইন্স ডের ১৪-দিন  কাউন্টডাউন হিসেবে। উই আর নট কিডিং – শুধু ২০১৬ সালে ন্যাশনাল রিটেইল ফেডারেশনের রিপোর্ট থেকে জানা যায় পুরো আমেরিকার ভ্যালেন্টাইন্স ডে স্পেন্ডিং একটি নতুন রেকর্ড $১৯.৭ বিলিয়নে পৌঁছে গেছে। 

যদিও এই এরিয়াটা ট্র্যাডিশনাল ফেয়ার এর জন্য এডভার্টাইজারদের কাছে হিউজ অপর্চুনিটি- কার্ডস, ফ্লাওয়ারস, ক্যান্ডি, এবং জুয়েলারি – কিন্তু গ্রোয়িং স্পেন্ড রিফ্লেক্ট করে ভ্যালেন্টাইন্স ডের রেলম ক্লাসিক রোমান্টিক কাপলস থেকে ছাড়িয়ে গিয়েছে যেটা ক্লেভার মার্কেটারদের জন্য এমপ্লে রুম ক্রিয়েট করে দিয়েছে। 

 আপনি কিভাবে মেক সিউর করবেন যে আপনি একজন ক্লেভার মার্কেটার যে নেয়ারলি $২০ বিলিয়ন পাইয়ের একটা শেয়ার এর অংশীদার হতে পারবেন? এখানে ৬টি  টিপস এই ভ্যালেন্টাইন্স ডেতে আপনার স্টোরের অনলাইন মার্কেটিং এর জন্য দেয়া হলো যেটা ইন্সিওর করবে যেন আপনি তা করতে পারেন।

১. ফোকাস অন ম্যান

ন্যাশনাল রিটেইল ফেডারেশনের মতে ছেলেরা মেয়েদের থেকে দ্বিগুন খরচ করে ভ্যালেন্টাইন্স ডের  গিফটের জন্য যা অ্যাভারেজে  $১৩৩.৬১ টু  $৬২.১৪। কিন্তু  হোয়াটসইউরপ্রাইস.কম  নামের একটা ডেটিং সাইট সার্ভে করে কন্ডাক্ট করেছে যে ৮৬% ছেলেরা ভুল গিফট দেয়। 

চার্টেড বাই স্ট্যাটিস্টা 

ভ্যালেন্টাইন্স ডেতে ছেলেরা যে  গিফট চায়  এবং মেয়েরা যে  গিফট চায় এর মধ্যে যে গ্যাপ আছে সেইটাই আপনার অপর্চুনিটি।  অনলাইন বিহেভিওর মনিটর করুন এবং সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলোতে রাইজিং ট্রেন্ডস ট্র্যাক করুন যেন আপনার প্রোডাক্টগুলো মেয়েরা যা চায় তার কাছাকাছি হয় এবং আপনি তা ছেলেদের কাছে সেল করতে পারেন।

২. সেন্স অফ আর্জেন্সি ক্রিয়েট করুন

গিফট-গিভিং হলিডে হিসেবে ভ্যালেন্টাইন্স ডে আমাদের মধ্যে অনেকের বিলম্ব মনোভাব বের করে আনে। এক্সপেক্ট করা হয় যে লাভ বার্ডসরা শপ করবে শুধু একজনের জন্য কিন্তু ন্যাশনাল রিপোর্ট ইন্ডিকেট করে যে পিক সেল এক্টিভিটি সেই পর্যন্ত আসে না যে পর্যন্ত না ভ্যালেন্টাইন্স ডের লিডিং উইক সামনে চলে না আসে। 

অনলাইন মার্কেটার হিসেবে এখন টাইম হচ্ছে আপনার ভিজিটরদের পার্চেজ করার জন্য প্রেস করা যেন তারা ফার্দার প্রোক্রাস্টিনেট করার বা মাইন্ড চেঞ্জ করার সুযোগ না পায়। একটি এফেক্টিভ উপায় হলো সেন্স অফ আর্জেন্সি কমিউনিকেট করা যেটা প্রোক্রাস্টিনাটোরদের ওরস্ট নাইটমেয়ার । ফর এক্সাম্পল, একটা কাউন্টডাউন টাইমার আপনার ওয়েবসাইটের ভিজ্যুয়াল রিপ্রেজেন্ট করবে যেমনটা নিচে দেখানো আছে সেটা আপনার ওয়েবসাইটে দিয়ে দেন যেটা ইন্ডিকেটে করবে টাইম ইজ রানিং আউট এন্ড ইউ নিড টু বাই নাও !

৩. এমন একটি অফার দিন যেটা তারা রিফিউজ করতে না পারেন

ভ্যালেন্টাইন্স ডে থেকে অ্যাপ্রোপ্রিয়েট কোনো ডে নেই যেটাতে আপনি আপনার কাস্টমারদের প্রতি ভালোবাসা দেখাতে পারেন।  একজন অনলাইন স্টোর ওনার হিসেবে আপনার বেস্ট বেট হলো যখন আপনি পারবেন তখনই  ফ্রীবিস অফার করবেন – ফ্রি শিপিং, ডিসকাউন্ট কোড, বা অ্যাডিশনাল গিফটস যাইহোক না কেন – এইটা আপনার কনভার্সন রেট বুস্ট করে এবং বেশি সেলস ড্রাইভ করে।  আপনার শপার প্রোক্রাস্টিনেট হতে পারেন কিন্তু তার মানে এই না যে তারা গুড ডিল হান্ট করছেন না।  মোস্ট ইম্পোর্টেন্টলি যেখানে আপনার টার্গেট বায়ার বেশি থাকবে সেখানে প্রমোশন করতে ভুলবেন না।

৪. এ লিটল হিউমার ক্যান গো এ লং ওয়ে

ভ্যালেন্টাইন্স ডে এর বিগ পার্ট হচ্ছে সেক্স।  কিছু বিজনেস যেমন কনডম কোম্পানি ডিউরেক্স রিপোর্ট করেছেন যে কনডম সেলস  ২০-৩০% হায়ার হয় ভ্যালেন্টাইন্স ডেতে, এইসব বিষয়ে ক্যাপিটালাইজ করতে বেশি কিছু করতে হয় না।  কিন্তু যদি আপনার বিজনেস এসব রিস্কের কাছাকাছি না হয় তাহলে  আপনাকে শুধু একটু ক্রিয়েটিভ হতে হবে।  এইসব বিষয়ে হিউমার অনেক দূর পর্যন্ত যেতে পারে – এক্সাম্পল  হিসেবে এই আইকেইএ এডটি দেখুন।  

বোরিং ফার্নিচারও কাস্টমারদের চোখে পড়তে পারে এবং তাদের এটেনশন গ্র্যাব করতে পারে সো গেট সিলি এন্ড টেস্টফুল্লি সাজেস্টিভ।

৫.  অল দ্যা সিঙ্গেল লেডিস (অ্যান্ড গাইজ )- পুট এন এড অন ইট

ট্রেডিশনালি ১৪ ফেব্রুয়ারীকে কাপলদের জন্য হলিডে ধরা হয় তাদের লাভ সেলিব্রেট করার জন্য। কিন্তু তার মানে এই না যে আপনি নেয়ারলি হাফ মার্কিন যারা সিঙ্গেল কিন্তু না- রোমান্টিক পার্টনার যেমন কোওয়াকার্স ,ফ্যামিলি মেম্বারস, ক্লাসমেটস, টিচার্স, পেটস ইটিসি এদের  সাথে মিঙ্গেল হওয়ার প্ল্যান করছেন ভ্যালেন্টাইন্স ডেতে তাদের ইগনোর করবেন। তারা এক্টিভিটিস লাইক ডিনার এর জন্য একত্র হওয়া, পার্টি থ্রো করা, ট্রেডিং গিফটস আরো অনেক কিছু করতে পারেন। অল্টার্নেটিভলি সিঙ্গেলরাও তাদের স্টেটাস সেলিব্রেট করতে পারে ফেব্রুয়ারী ১৫ তে , সিঙ্গেল অ্যাওয়ারনেস ডে। 

সিঙ্গেলদের স্পেশাল টেইলর্ড অফার এবং মেসেজিং দিয়ে ইনভাইট করার এইটা একটা গ্রেট অপর্চুনিটি। ফান চিকি কনটেন্ট ক্রিয়েট করুন যা প্রো এবং অ্যান্টি ভ্যালেন্টাইন্স ডে সব ধরণের মানুষদের এট্ট্রাক্ট করবে। 

৬. কন্সিডার অল দা নিশ ইন বিটুইন

যখন আমরা প্রো এবং অ্যান্টি ভ্যালেন্টাইন্স ডে ক্রাউড কে এড্রেস করছি তখন অনেক সিচুয়েশন আছে যা এর মাঝখানে পড়ে। ওই সব কাপলদের কন্সিডার করুন যারা ফিজিক্যালি একসাথে হতে পারে না যেমন মিলিটারি ফ্যামিলিস, বিদেশে স্ট্যাডি করা স্টুডেন্টরা, বা বিজনেস ট্রাভেলার্সরা।  এইটা আপনার চান্স ইন্টারন্যাশনাল শিপিং বা রিজিওন-স্পেসিফিক মার্চেন্ডাইস হাইলাইট করা।

*গিয়ারলঞ্চ পার্টনারদের জন্য বোনাস টিপস:

  • ভ্যালেন্টাইন্স ডে অফারিংস প্রোমোট করতে সুইচ আউট করুন আপনার স্টোরের ব্যানার এবং সোশ্যাল মিডিয়া প্রোফাইল ব্যানার। 
  • “ভ্যালেন্টাইন্স ডে গিফটস” এই মেনু ক্যাটাগরি ক্রিয়েট করুন সাথে সাব -ক্যাটাগরিস যেমন “গিফটস ফর  হিম”, “গিফটস ফর  হার”, “গিফটস ফর  কিডস”, ইটিসি।
  • ভ্যালেন্টাইন্স ডে স্পেশাল যেমন “গিফটস আন্ডার $৫০” এইভাবে আপনার কাস্টমারদের ইমেইল সেন্ড করুন।  
  • লাস্ট ইয়ার “ভ্যালেন্টাইন্স গিফটস ফর হার প্রিন্টারেস্ট” এবং “ভ্যালেন্টাইন্স গিফটস ফর হিম প্রিন্টারেস্ট ” পপুলার গুগল সার্চেস ছিল, যেটা ইন্ডিকেট করে গিফট আইডিয়া এর জন্য মানুষ প্রিন্টারেস্ট এর দিকে ঝুকছে।  যদি আপনার প্রিন্টারেস্ট একাউন্ট থাকে তাহলে রিলেটেড কীওয়ার্ড আপনার ডেসক্রিপশনে অ্যাড করতে ভুলবেন না।  

লেটস গেট স্টার্টেড

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন