5 WAYS TO KEEP YOUR SALES HOT THIS SUMMER

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

এই সামারে আপনার সেলস দুর্দান্ত রাখার ৫ টি উপায়

সামার শুরু হতে যাচ্ছে এবং স্কুল ছুটি প্রায় শেষ। অনেক রিটেলার এবং ই কমার্স স্টোরের জন্য, এই সিজনাল আউটলুক খুব বেশি উজ্জ্বল নয়। সামার মাস গুলোতে রেভিনিউ প্রায়  ৩০% থেকে কমা শুরু হতে পারে। সামারে পরিবারগুলো ফোকাস করে ভ্যাকেশন এবং ফ্যামিলি টাইমের সময় শপিং খুব একটি অগ্রাধিকার পায়না।


আপনাকে হতে হবে ক্রিয়েটিভ,ফোকাস করতে হবে নিজের লক্ষ্য কে এবং ইনোভেটিভ কিছু চিন্তা করতে হবে যদি এই সামারে আপনি নিজেকে অতিক্রম করতে চান এবং আপনার ই কমার্স বিজনেস এ বড় রকমের সাক্সেস করতে চান।  এই সামারে আপনার সেলস দুর্দান্ত রাখতে আপনাকে সহায়তা করার জন্য আমাদের কাছে রয়েছে কয়েকটি টিপস ।

সামার ডিজাইন জলদি শুরু করুন

আপনার আনন্দময় এবং ফেস্টিভ সামার ডিজাইন গুলো চালু করতে পরিস্থিতি অনুকূল হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন না। ফাদার্স ডে (১৬ ই জুন) কিংবা ইনডিপেনডেন্স ডে ( ৪ জুলাই) এর মতো  সামার হলিডে  উদযাপনের জন্য কাস্টমার মজাদার উপায় গুলো সন্ধান করবে। আপনি এখানে আরও সামার হলিডে পাবেন। তবে সামারে কেবল হলিডে দিকে ফোকাস করার প্রয়োজন নেই। ব্রাইট  এবং কালারফুল সামার ডিজাইনগুলো দীর্ঘ সময়ের রিলেভেন্ট হয়ে আছে।

প্রোডাক্ট ইনস্পিরেশন

আপনার স্টোর এ নতুন এক্সাইটেড প্রোডাক্টগুলোর সাথে, আপনাকে আরও বেশ কিছু অফার দিতে হবে। ইনডিপেনডেন্স ডে যা আমাদের একটি নিউ ডগ ট্যাগ নেকলেস ডে, এর  জন্য আমরা ফেস্টিভ ডিজাইন অফারের আইডিয়া পছন্দ করি। অনেক কাস্টমার পুরো জুলাই মাসে জুড়ে  তাদের দেশপ্রেম সেলিব্রেট করে। আপনার ক্যাম্পেইন গুলো আগে থেকেই পরিকল্পনা করুন যাতে আপনার গ্রাহকদের অর্ডার দেওয়ার জন্য প্রচুর সময় থাকে।

সামার সেল দিন

সবাই সেল পছন্দ করে ! কাস্টমার এর দ্রুত অর্ডারের সময় বুঝে আপনি আপনার সামার আইটেমগুলো লিস্ট করবেন, তাদের সেল দিয়ে কিছুটা এক্সসাইট্মেন্ট তৈরি করবেন। সেলস কতদিন পর্যন্ত অব্যাহত থাকবে তা কাস্টমারদের জানিয়ে আপনি আর্জেন্ট ক্রিয়েট করতে পারেন। আপনার সেলস দ্রুত করতে ফ্ল্যাশ সেল বা উইকেন্ড প্রমো কোড ট্রাই করতে পারেন।

একটি মজার গিভওয়ে দিন

গিভওয়ে দুটি কারণে অসাধারণ:

১) তারা দর্শক এর এনগেজমেন্ট  বাড়ায়

২)  অফ সিজন কাস্টমার পারচেজ এনকারেজ করার একটি মজার উপায়

গিভওয়ে আপনাকে নতুন এবং এক্সাইটিং প্রোডাক্ট  হাইলাইট করার সুযোগ দিবে যা কাস্টমার কেনার কথা না ভেবে থাকতে পারবে না। আপনি আপনার যেকোন একটি নতুন প্রোডাক্ট অফার ইউস করতে পারেন এন্ড একজন কাস্টমারের কাছে অন্য কাস্টমারের অনুভুতি শেয়ার করার জন্য কাস্টমার থেকে প্রোডাক্ট এর ফিডব্যাক নিতে পারেন। তারা আপনার অফার লুফে নিতে এন্ড প্রোডাক্টগুলো শো -অফ করতে পছন্দ করবে যা অন্যকে কেনার জন্য ইন্সপায়ার  করবে।

সোশ্যাল মিডিয়া এর বিষয়টি ভুলবেন না

আপনি এডস চালাচ্ছেন কিংবা অর্গানিক এনগেজমেন্ট এর জন্য উৎসাহিত করছেন যাই করুন না কেন, নিশ্চিত করবেন আপনার সকল স্যোশাল মিডিয়া অডিয়েন্স কে  সামার প্রোডাক্ট, গিভওয়ে ও  সকাল মিডিয়া সেলস সম্পর্কে জানাতে। আপনার পোস্টগুলি সময়ের আগে শিডিউল করুন  এবং আপনার কাস্টমার যেন গ্রেট ডিল মিস না করে তা রিমাইন্ড করতে নিজেরা অনুপ্রেরণা যোগান। আগের কাস্টমারদের ফিরে পাওয়া এবং আরেকটি  পারচেজ এর কথা স্মরণ করিয়ে দেয়া আপনার জন্য পারফেক্ট অপর্চুনিটি হবে, যদি আপনি ইমেইল মার্কেটিং ইউজ করে থাকেন।

ভিন্ন কিছু চিন্তা করার চেষ্টা করুন

পারিবারিক রিউনিয়ন, ভ্যাকেশন , পিকনিক এবং সমস্ত ধরণের গ্যাদারিং এর সময়টি  হল  সামার। সপরিবারের জন্য ফান ফ্যামিলি টি-শার্ট ডিজাইন করে কাস্টমার কে ইন্সপায়ার করুন অথবা হতে পারে গ্র্যান্ডফাদার এর জন্য পারিবারিক উপহার! অকেশন যাই হোক না কেন প্রত্যেক পরিবার তাদের সময়কে এক সাথে সেলিব্রেট করতে পছন্দ করে । আপনি সর্বদা নতুন ডিজাইন টেস্ট এবং সবচেয়ে পপুলার চয়েস প্রমোট করতে পারেন। আপনার কাস্টমারদের শুনুন এবং সর্বাধিক পরিমাণে সেল আইটেমগুলি দেখুন।

প্রোডাক্ট ইন্সপিরেশন

ফ্যামিলি যারা মেলামেশা পছন্দ করে, তারা একসাথে থাকতে পছন্দ করে। অনেক পরিবার মনে করে ক্যাম্পেইন এ যাওয়া বা পারিবারিক রিউনিয়ন করার পারফেক্ট টাইম হল সামার ভ্যাকেশন। ভ্যাকেশনে পরিবার গুলি কয়েক মাইল দূরে থেকে ভিজিট করে। কখনো কখনো সপরিবারের গ্রুপ করে পারিবারিক ভ্যাকেশন এনজয় করে এবং বড় টুরিস্ট ডেস্টিনেশন এ একসাথে থাকার জন্য পারিবারিক থিমযুক্ত শার্ট পছন্দ করে। 

আপনার সামার সেল গুলো দুর্দান্ত কম্পিটিশন এ মধ্যে হিমশিম খাবে না। এক্সাইটিং ক্যাম্পেইন, নিউ ডিজাইন এবং প্রচুর মজাদার প্রমোশন সাথে বিজনেস চালিয়ে যান।

জুন ট্রেন্ড রিপোর্ট চেক করুন এবং আরও এক্সাইটিং সামার ইনস্পিরেশন এর জন্য সাথে থাকুন।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি

Baby Onesie

বেবি ওয়ানজি বেস কস্ট     প্রোডাক্ট ইনফরমেশন      আর্ট ওয়ার্ক এন্ড মকআপ     সাইজ গাইড  বেস কস্ট Tier Monthly Unit sale Price