5 REASONS WHY NICHE RETAILERS SHOULD SELL PREMIUM PRODUCTS DURING THE HOLIDAYS

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

কোন ৫টি কারনে নিশ রিটেইলার সেলারদের উচিৎ হলিডে তে প্রিমিয়াম প্রোডাক্ট সেল করা

কনজিউমার বিহেভিয়ার এবং বাজেটের শিফটের জন্য থাঙ্কস, ইকমার্স ল্যান্ডস্কেপটি এর চেয়ে ভাল এর আগে কখনও দেখেনি। যদিও অনলাইনে পারচেজ এর সংখ্যা বছরের পর বছর বেড়েছে, তার শেয়ারটি সর্বদা ইন-স্টোর লেনদেনের সাথে লজ্জাজনক ছিল – এই বছর পর্যন্ত। তাদের বার্ষিক ছুটির রিটেইল সমীক্ষায়, ডিলোইট রিপোর্ট করেছে যে ২০১৭ সালে অবশেষে এমন এক বছর হবে যে অনলাইন লেনদেন ইন-স্টোরকে ছাড়িয়ে যাবে, ৫১ শতাংশ থেকে ৪২ শতাংশ।

আমরা নিশ্চিত যে ছুটির দিনে সেল করার জন্য আপনার বেশি উত্সাহের দরকার নেই – ব্যবসায়ীরা ইতিমধ্যে শুধুমাত্র ছুটির মৌসুমে তাদের মোট বার্ষিক আয়ের ২০ থেকে ৩০ শতাংশ করে ফেলে।আমরা যা উৎসাহিত করি তা হল ছুটির দিনে আপনার আয়ের সম্ভাবনা সর্বাধিক  করুন।

কিভাবে ?

প্রিমিয়াম ভাবে আগান ।

ছুটির দিনে নিশ রিটেইলার সেলারদের প্রিমিয়াম প্রোডাক্ট কেন বিক্রি করা উচিত তার ৫টি কারণ এখানে আছে :

১. শপার্সরা অনেক বেশি স্পেন্ড করতে চায়

এটি কেবলমাত্র অনলাইনে লেনদেন বাড়েনি যা ই-টেইলরদের এক্সাইটেড করে।  লেনদেনের পরিমাণ আরো বাড়বে বলে আশা করা হচ্ছে। একই জরিপ থেকে, ডেলোয়েট রিপোর্ট করেছে যে প্রতিটি কাস্টমার গড়ে ১২২৬ ডলার ব্যয় করবে (গত বছরের তুলনায় ৬% বেশি), তবে এই সংখ্যাটি প্রায় দ্বিগুণ হয়ে $ ১,০০,০০০ বা তারও বেশি আয়ের ফ্যামিলি গুলোর মধ্যে গড়ে ২২২৬ ডলার হয়ে যায়।

দাম যদি একমাত্র জিনিস হয় যা আপনাকে প্রিমিয়াম ভাবে আগাতে বাধা দিচ্ছে, বি এশিউর করছি যে,কাস্টমার আরও বেশি স্পেন্ড করার জন্য প্রস্তুত এবং এর জন্য আপনি জন্য বিশেষভাবে বাজেট কমপ্লিট করে।


টিপ – আপনাকে স্টোর ওয়াইড সুইচ করতে হবে না। গিফট -গিভারদের জন্য সীমিত সময়ের প্রিমিয়াম অফার দিয়ে প্রথমে এটি টেস্ট করে দেখুন।

২. শপার্সরা বেশি স্বাবলম্বী

বিগত পাঁচ বছর থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ছুটির দিনে হাই -এন্ড পারচেজ এর অবিচ্ছিন্নভাবে ইনক্রিজ দেখায় যা গিফট হিসাবে বেশি স্পেন্ড করার জেনারেল একসেপ্টেন্স টাই ইন্ডিকেট করে।তবে এটি অলওয়েজ অন্যের জন্য গিফট নয়।

জরিপের রেস্পনডাররা জানিয়েছেন যে তারা এই ছুটির মৌসুমে নিজেদের -ইচ্ছাপূরণ করার পরিকল্পনা করছেন। ১০ এর মধ্যে ৪ এরও বেশি (৪৪ শতাংশ) বলেছেন যে তারা নিজের বা তাদের পরিবারের জন্য লার্জার বা লার্জার টিকেট আইটেম কিনতে ছুটির দিন পর্যন্ত অপেক্ষা করেন। এক্সট্রা হিসাবে, রেস্পনডারদের হাফ (৫০ শতাংশ) বলেছেন যে তারা অন্যদের জন্য পারচেজ করার সময় নিজের জন্যও পারচেজ করে থাকে।

টিপস : সেলফ ইন্দুলগেন্ট টোন এ প্লে করুন এবং এক্সপ্লেইন করুন যে আইটেমটি এইভাবে ট্রিট করছে কেন !

৩. শপার্সরা ভালো গিফট পেতে পছন্দ করেন

গিফট গিভিং এর কারণে হলিডেগুলো এত চাপের কারণ হয়ে দাঁড়ায়। কেউ ইউনিক গিফটের চেয়ে লেস গিফট দিতে চায় না কারণ এটি গিভার এর সেন্টিমেন্ট এবং চিন্তাভাবনার সিম্বল হিসেবে মনে করা হয়। আইরোনিকালি , এই কারণেই ডিসকাউন্ট দেয়া সবসময় একটি ভাল স্ট্যাস্টির্জি হিসেবে ধরা হয় না। ইতিমধ্যে আপনি যদি কোনো একটি হাউসহোল্ড এর নামে এনলিস্টেড হয়ে যান, তাহলে ডিপ ডিসকাউন্ট লোয়ার কোয়ালিটি প্রোডাক্টগুলোর সাথে রিলেটেড কারণ বেশিরভাগ কাস্টোমাররাই বিশ্বাস করেন যে “আপনি যার জন্য পে করছেন তাই আপনি পান “

অন্যদিকে, প্রিমিয়াম প্রোডাক্ট গুলি উচ্চতর মানের পয়েন্টের সাথে যুক্ত তাদের উচ্চমানের জন্য খারাপ উপহারের আশঙ্কাকে প্রশমিত করতে পারে।

টিপস : আপনি যদি নিশবেসড সেলার হিসাবে প্রিমিয়াম প্রোডাক্টগুলো ডিসকাউন্টে সেল করতে চান তাহলে এর একটি কারণ আপনার অবশ্যই প্রয়োজন। সেলগুলো কোনও কারণের সাথে কানেক্টেড না হলে আপনার ব্র্যান্ডকে অবমূল্যায়ন করার ঝুঁকি থেকে যায়। উদাহরণস্বরূপ, ছুটির দিন বা মৌসুমের শেষের ইভেন্টগুলো কমন এক্সপেকটেশন।

৪. প্রিমিয়াম বায়ার রাও ছুটির কেনাকাটা করেন

পুরো মার্কেট জুড়ে এমন কিছু কাস্টমার রয়েছেন যারা শুধুমাত্র প্রিমিয়াম প্রোডাক্ট কিনেন এবং তাদের ছুটির দিনেও পারচেজ করার প্রয়োজন হয়ে থাকে। 

তাদের আরও ওয়েল নোন বারগিন হান্টার কাউন্টারপার্টস এর বিপরীতে, প্রিমিয়াম বায়াররা প্রিমিয়াম হিসাবে বিবেচিত না এমন কিছু নাই কিনতে চাইবেন। এই ধরণের বায়াররা বেশ কয়েকটি গ্যারান্টি চান যা সাধারণত হাই প্রাইস পয়েন্ট সহ হয়ে থাকে : হাই কোয়ালিটি , গুড সার্ভিস এবং ভেলিডেশন ।

টিপস : এটি যদি আপনার টার্গেট ডেমোগ্রাফিক হয় তাহলে আপনি যেখানে পারেন সেখানে সোশ্যাল ভেলিডেশন দেওয়ার একটা এক্সট্রা স্টেপ নিতে পারেন। অন্য কাস্টমাররা আপনার প্রোডাক্ট সম্পর্কে রেভ করছে? আপনার বায়াররা আপনাকে পসিটিভ রিভিউ দিচ্ছে ? আপনার নতুন কাস্টমারদের এবং রিয়েল -লাইফ কাস্টমারদের মধ্যে বিশ্বাসের অনুভূতি নিশ্চিত করতে আপনার সোসাল চ্যানেলগুলোতে এই কমেন্টগুলো ফিচার করুন।

৫. ডিমান্ড আছে কিন্তু সাপ্লাই নেই

নিশ মার্কেটে সাকসেস এর শুরু করতে – লাভজনকভাবে একটি ইউনিক কিন্তু অবশ্যই পেশোনিয়েট ইন্টারেস্ট গ্রুপে সার্ভ করার জন্য যথেষ্ট স্মল একটি বিজনেস – প্রিমিয়ামভাবে আগানোর সম্ভাবনার কথা এটি আপনাকে জানায়। ইউনিক ইন্টারেস্ট কাস্টমাররা ইতিমধ্যে মিড-মার্কেট ব্র্যান্ডগুলো খুঁজে বের করতে পর্যাপ্ত ঝামেলা ফেস করেন , কিন্তু এখানে প্রিমিয়াম অফার সহ ব্র্যান্ডগুলোর কথা মনে করবেননা। আন্ডারসার্ভড মার্কেটের জন্য, একটি প্রিমিয়াম প্রোডাক্ট প্রোভাইড করা উভয়ই আপনাকে আলাদা করে দেয় এবং আপনাকে সেই মার্কেটের একটি নতুন পার্ট হিসেবে কন্ট্রোল করার সুযোগ দেয়।

টিপস: ছুটির দিনে আপনার স্টোরে একটি প্রিমিয়াম প্রোডাক্ট এড করা প্রিমিয়াম ব্র্যান্ড হওয়ার থেকে খুবই আলাদা বিষয়। লো -এন্ড এবং হাই -এন্ডের উভয় মার্কেটকে টার্গেট করে তোলার আইডিয়া অবশ্য আকর্ষণীয় মনে হলেও লং টাইম এ এটি খুব কমই কার্যকর হয়। হাই -এন্ডের ব্র্যান্ডটি কী করবেন না সেই লেসনের জন্য হ্যান্ডব্যাগ মেকার কোচ ছাড়া আর অন্য কিছু দেখার দরকার নেই।

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

HIRE A DESIGNER

হায়ার এ ডিজাইনার আপনি ডিজাইনার’স ব্লকের কোনও সমস্যায় ভুগছেন বা কোনও নির্দিষ্ট কাজের সাথে ওভারহোয়েলমেড  ফিল করছেন, ভুলে যাবেন না যে আপনি সারা বিশ্বজুড়ে ডিজাইনারদের

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি