5 LAST MINUTE CHRISTMAS MARKETING TIPS

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

শেষ সময়ের ক্রিসমাস মার্কেটিং জন্য ৫ টি টিপস

হো হো হো!

না, আমি কোন নাম ডাকছি না, আমি আপনাকে সিজন এর স্পিরিটে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। ছুটির দিনগুলি এখানে রয়েছে এবং আপনি যদি আমার মতো চিন্তা করে থাকেন তবে আপনিও  সম্ভবত হলিডে ইমেইল ফ্লাড পাচ্ছেন এবং ছুটির পোস্ট এবং অফারগুলি আপনার নিউজ ফিডে দেখছেন। 

এবং আপনি যদি অন্যান্যদের মতো চিন্তা করে থাকেন তাহলে  আপনি সম্ভবত কিছুটা অদ্ভুতভাবে শুরু করছেন কারণ আপনি আপনার অফার গুলোকে এখনো লাইন আপ এবং যাওয়ার জন্য রেডি করেননি।

ভয় নেই! এটা আমাদের ভালোর জন্যই হয় । 

আমরা ব্ল্যাক ফ্রাইডে  এতটা ফোকাস  দিয়েছিলাম যে আমরা পরের মাসে এই প্রমোশন চালিয়ে যেতে ভুলে যাই এবং ক্রিসমাসের মধ্য দিয়ে হাইপ ট্রেনের গতিতে চলতে থাকি!

কিছু ছুটির অফার সেট আপ করতে এবং বেনিফিটগুলি রিপ করার এখনও সময় আছে। সুতরাং শীতকালীন ওয়ান্ডার – ওয়েস্টল্যান্ড চলে আসুন সেই হলিডে গুলোতে  এবং আপনার লাস্ট মিনিটের ভালো  সেল করার জন্য আপনি যা চালনা করতে পারেন তাতে ঝাঁপিয়ে পড়ুন।

১. সোশ্যাল মিডিয়া অনলি সেল

এটি অনেকটা নো – ব্রেইনের মতো মনে হতে পারে কারণ আপনি ইতিমধ্যে আপনার বেশিরভাগ ট্র্যাফিক সোশ্যাল  মিডিয়াতে চালাচ্ছেন। আপনি সম্ভবত এটি এমনভাবে রাখছেন না যা প্রকৃত ঘাটতি দেখায়; এই ঘটনাটি হয়তো আপনাকে এতটা প্যানিক করেনি যতটা আপনি ক্রিস্টমাস শপিং এর লাস্ট মিনিট এ হয়ে থাকেন। 

স্পেশাল প্রমোশন এর ক্ষেত্রে আপনাকে অবশ্যই  শুরু এবং শেষ এর ডেট নিয়ে, তার পাশাপাশি তারা যে প্রাইস দিচ্ছে, ও তারা যা সেভিং করছে  এবং তারা কিভাবে লিমিটেড টাইম এর মধ্যে অ্যাডভান্টেজ নিচ্ছে এই সবগুলো বিষয় নিয়ে ক্লিয়ার ধারণা থাকতে হবে। এই পয়েন্ট এসে সময় নষ্ট করা যাবেনা হয়তো তারা এটি চাইবে অথবা চাইবেনা যদি তাদের উত্তর না হয় তাহলে মুভ এলং। তাদেরকে জানতে দিন এটি শুধু তাদের জন্য এবং তাদের সাথেই থাকবে এবং তারা  স্ক্রল পাস্ট করার সাথে সাথে এটি চলে যাবে।

২. দিস ইস দ্যা সিজন ফর গিভিং; নট রিসিভিং

আপনি কাউকে কেয়ার করছেন তা শো করার কোনো বেটার অপশন নেই  তাদের প্রতি কাইন্ড হওয়া বা ভ্যালু  দেয়া। হ্যাপি কাস্টমার বেস এর মাধ্যমে শুরু  করে একটি বিজনেস গড়ে উঠে  যা ইন্ডাষ্ট্রি অথরিটি হিসেবে দেখা যায়। 

এর অর্থ এই নয় যে আপনার কাস্টমারদের জন্য এক টন ফ্রি প্রোডাক্ট  স্পেন্ড করতে হবে এবং ব্ল্যাক ফ্রাইডে থেকে আপনার সমস্ত প্রফিট  লস করতে হবে। আপনি বা আপনার বিজনেস এর  জন্য কোনও এক্সট্রা কস্ট  ছাড়াই তাদের ভ্যালু  দিতে পারেন। 

কিন্তু কিভাবে!?

আচ্ছা আপনি যদি আমার উপর চিৎকার করা বন্ধ করেন তবে আমি আপনাকে বলতে পারবো ! যীশু (শীঘ্রই  তার জন্মদিন) 

পাস্ট পারচেজ, ইন্টারেস্ট , এবং কার্ট অ্যাবান্ডেন্টমেন্ট এর উপর বেস করে আপনি আপনার কাস্টমারদের সাজেশন পাঠাতে পারেন। কিসের উপর তারা ইন্টারেস্টেড তা দেখুন এবং তাদেরকে অর্ডার করার জন্য এমন কিছু সাজেস্ট করুন যার মাধ্যমে তাদের শপিং এক্সপেরিয়েন্স কিছুটা স্ট্রেস আউট হয়। এটি বছরের খুব স্ট্রেসফুল সময় তাই  বিশ্বাস করি যে কোনও সাহায্যের জন্য প্রশংসা আসবে। 

এমনকি আপনি আপনারা বায়ারদের জন্য কিছু এক্সট্রা এড করতে অনেক দূর যেতে পারেন; এমন কিছু আইটেম এর সাথে পেয়ার করতে হবে যেগুলো তারা অলরেডি কিনেছে বা কিনার জন্য ইন্টারেস্ট দেখিয়েছে। একটি পিডিএফ ফাইল তৈরী করতে পারেন এবং কিভাবে এটি প্রপারলি ইউজ করে বা এটি ইউজ করলে কি কি বেনিফিট পাওয়া যাবে তা এক্সপ্লেইন করতে পারেন। ইনফোগ্রাফিক ইনস্পিরেশন এর জন্য পিন্টারেস্ট এ  চোখ রাখতে পারেন, গুগল ”ফ্রি ইনফোগ্রাফিক তৈরী করে” এখান থেকে আপনি আপনার জন্য একটি তৈরী করুন এবং তা বায়ার কে ইমেইল করুন। 

ভালো হয়, আপনি যদি আপনার এড এর মাধ্যমে তাদেরকে বলে দেন যে যখন তারা আপনার প্রোডাক্ট পারচেজ করবে তখন তারা পারচেজ  এর সাথে একটি ফ্রি গাইড রিসিভ করবে তারপর এটি আপনি আপনার কনফারমেশন ইমেইল এ অন্তর্ভুক্ত করবেন। এটি ছোট জিনিস যা কাউন্ট  করে।

৩. অফার এক্সপেডিটেড শিপিং ( দ্রুত শিপিং অফার )

আপনি কী সেল করছেন এবং কোথা থেকে এটি শিপিং হচ্ছে তার উপর নির্ভর করা, এটি কোনও অপশন হতে পারে না। যারা এই অফার করতে সক্ষম হন তাদের জন্য আপনার উচিত সবসময় এটি করা। বায়াররা কিছুটা অধৈর্য হয়, সুতরাং এই সময়ে আপনার প্রফিট মার্জিন বাড়াতে পারেন।

বছরের এই সময়ে শিপিংটা বায়ারদের জন্য হিউজ কনসার্ন হয়ে দাঁড়ায়। প্রত্যেকে ক্রিসমাসের জন্য সময় মতো গিফট পাওয়া এবং যত তাড়াতাড়ি সম্ভব তাদের শপিং লিস্ট শেষ করতে সক্ষম হচ্ছেন।  তাদের স্ট্রেসকে সহজ  এবং প্রফিট করার জন্য এখানে আপনার চান্স রয়েছে। 

কনজিউমার এর প্রব্লেম সলভ করার মাধ্যমে  সেল করা অলওয়েজ ইজি হয়। গুরু থেকে শুরু করে ভাগ্যবানদের কাছে, তারা সর্বদা উদ্বেগ বা অনিশ্চয়তার অনুভূতিগুলি অতিক্রম করার জন্য একটি সহজ উপায় অনুসন্ধান করে। আপনি যদি কাস্টমারদের গ্যারান্টি দিতে পারেন যে তারা সময় মতো আপনার প্রোডাক্টটি পাবে তবে আপনি ইতিমধ্যে একটি বিশাল সমস্যা সমাধান করেছেন এবং এখন আপনি আপনার নিশ ডোমেইন স্ট্যাবলিশড করতে পারেন।

৪. ক্রিসমাস পর্যন্ত প্রতিদিন একটি নতুন গিফট ফীচার করতে পারেন 

এখন পর্যন্ত ইহা আমি কয়েক বছরের জন্য নিজের কাছে রেখেছি। আমি অন্য কোনও অনলাইন সেলারকে এটি করতে দেখিনি, তাই আমার এটি শেয়ার করার  লোভ হয়েছে। হ্যাকটা কি আমি তা বুঝতে পেরেছি  এই বছর, আমার এটি শেয়ার করা উচিত যাতে করে আপনারাও বেনিফিটেড হতে পারেন।

আপনার অফার করা নতুন এবং আকর্ষণীয় জিনিসগুলি সম্পর্কে তথ্য  গুলো গ্রাহকদের কাছে পৌঁছানোর সবচেয়ে দ্রুততম মাধ্যম হ’ল সোশ্যাল মিডিয়া। বছরের এই সময়টাতে এসে আপনার উচিত প্রতিদিন নিউ প্রোডাক্ট লঞ্চিং করা  তবে আমার সন্দেহ যে আপনি কোনও স্পেসিফিক কালেকশন কে  এমনভাবে অ্যাঙ্গেল করছেন  যে কাউকে এটি দেখানো হচ্ছে তাদের কাছে এটি ” এক্সট্রা স্পেশাল ” করে তুলছে।  

এটি অনেক বড় একটি ডিল তাই শুধুমাত্র ফেসবুকের মাধ্যমেই না  অন্যান্য সোশ্যাল মিডিয়া পেইজ গুলোতেও কাজ করতে হবে। এই হলিডে প্রমোশন কতটা এক্সসাইটিং তা বুঝানোর  জন্য কিছু ওয়ার্ড বের করুন এবং এই স্টাফগুলো তাদের একদম কাছাকাছি নিয়ে যান।…চিমনি।  

আমাদের জীবনের কিছু সময়ে একটি অ্যাডভেন্ট ক্যালেন্ডার ছিল – আপনি না দেখে থাকলে মিস করছেন। আপনি জানেন … সেই কার্ডবোর্ডের বাক্স গুলিতে চকোলেট টুকরা থাকতো  যা আরও বেশি টেস্টই ছিল কার্ডবোর্ডের মতো; আপনি প্রতিদিন একটি ওপেন করুন  এবং মাসের প্রতিটি  দিনের জন্য ভিতরে একটি স্পেশাল  ট্রিট রয়েছে। 

কেন আমরা এগুলো এত পছন্দ করি?

স্ক্যারসিটি এবং এক্সক্লুসিভিটির কারণে  আমরা কী পাচ্ছি না তা নিয়ে না ভেবে  আমরা কিছু একটা পেয়ে যাচ্ছি এটা নিয়ে এক্সসাইটেড হয়ে যায়।প্রতিদিনের অফারের সাপ্লাই লিমিট করুন  এবং সেদিনের পরে আর কখনও সেল করবেন না। 

আপনি যখন এই স্পোর্ডিক স্পেশাল অফার  পেয়ে যাবেন তখন তার জন্য ট্রাস্ট এবং এক্সসাইটমেন্ট তৈরি করতে আপনি যা যা করতে চান তা করুন।

” ইউ উইল নেভার সি দিস অফার এগেইন ”

সিমিলার আইটেম এর একটি কালেকশন চুজ করুন অথবা অন্তত এমন কিছু কে একসাথে করুন যখন এগুলো একসাথে দেখানো হবে তখন কিছু একটা ধারণা তৈরি করতে পারে, এবং ক্রিসমাসে প্রতিদিন একটি অফার প্রকাশ করুন সাথে সাথে একটি স্পেশাল প্রাইস, প্রমোশন বা বোনাস রাখতে পারেন যা অফারটি কে মূল্যবান করে তোলে।

৫. স্টার্ট প্ল্যানিং আৰ্লিয়ার নেক্সট ইয়ার

ক্রিসমাসের আগের কয়েক সপ্তাহে কিছু এক্সট্রা ট্রাফিক এবং সেল আনার জন্য অনেকগুলি জিনিস রয়েছে যা আপনি কাজে লাগাতে পারেন কিন্তু তার মানে এই না যে এমন কিছু আছে  যার মাধ্যমে আপনি অসাধারণ এনগেজমেন্ট স্টেয়ার আপ  করতে পারবেন এর জন্য আপনাকে আগে প্ল্যানিং না করলেও চলবে।

লাস্ট- মিনিট চেঞ্জেস অথবা ক্রাঞ্চ টাইম এসে কোনো অ্যাডিশন ইমপ্লিমেন্ট এর প্রয়োজন হতে পারে তাই আপনার হলিডের প্রমোশন এর জন্য আপনি সময় নিয়ে সতর্কতার সাথে একটি প্ল্যান করুন। তবে যেহেতু আমরা ইতিমধ্যে এখানে আছি, তাই আমার দেওয়া এই শেষ মুহুর্তের টিপসগুলি অনুসরণ করতে পারেন  এবং লাস্ট মোমেন্ট এর সময়টাকে কাজে লাগিয়ে আপনারকে ট্রাফিক আনতে  হবে।  

স্কারসিটি অনেক পাওয়ারফুল মার্কেটিং টুল যা আমরা ডেইলি ইউজ করে থাকি  সুতরাং সময় বৈধভাবে সীমাবদ্ধ থাকার চেয়ে এটিকে ব্যবহার করার আরও ভাল উপায় কী?

মেরি হলিডে-মাস!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

Monthly Live about Facebook Marketing

Here we covered how to do Facebook marketing in effective ways which will drive more traffics and how you can raise the possibility to increase

1000 T-shirt Mockup

এখানে আপনারা পাচ্ছেন ১০০০ টিশার্ট-এর ফ্রি মকআপ! আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ডিজাইন নিয়ে কাজ করতে পারবেন একদম ফ্রি-তে। তাই দেরি না করে ডাউনলোড করে নিন