12 TIPS FOR GROWING YOUR PRINT ON DEMAND STORE

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

আপনার প্রিন্ট অন ডিমান্ড স্টোর বিজনেস গ্রো করার জন্য টপ ১২ টি টিপস

এটি ২০২০ এবং ই কমার্স এর প্রতিটি স্টেপ এর উদ্যোক্তাদের প্লেস। এটি এক্সাইটিং এবং এখানে প্রচুর সুযোগ রয়েছে! সুতরাং আপনি যদি এই বছর চলমান গ্রাউন্ডটি হিট করতে এবং অনলাইনে আপনার বিজনেস এর গ্রো  করতে প্রস্তুত হন, তাহলে আপনার এই ১২টি স্ট্র্যাটিজি জানা অবশ্যই প্রয়োজন!

আপনার প্রিন্ট অন ডিমান্ড স্টোর বিজনেস গ্রও করার জন্য টপ ১২ টি টিপস

২০২০ এর টপ সোশ্যাল মিডিয়া ট্রেন্ড ফলো করুন

সোশ্যাল মিডিয়া মার্কেটিং আগের মতোই গুরুত্বপূর্ণ। নতুন প্ল্যাটফর্মগুলো বিকশিত হয়ে উঠার সাথে সাথে এটি গত দশ বছরে অনেক পরিমান বেড়েছে এবং পরিবর্তিত হয়েছে তবে এটি অনলাইন প্রেজেন্স সহ যে কোনও বিজনেসের কাছে একটি গুরুত্বপূর্ণ দিক। ই-কমার্সের জন্য এটি আরও অনেক বেশি গুরুত্বপূর্ণ কারণ আপনার অডিয়েন্সদের অ্যাক্সেস করার এটি আপনার অন্যতম বৃহত্তম উপায়।

ডিজিটাল মার্কেটিং এখন বিভিন্ন উপায়ে সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর সমার্থক। ডিজিটাল মার্কেটিং এ ইমেইল এবং অনলাইন মার্কেটিং এর অন্যান্য ওয়েগুলো ইনক্লুডেড রয়েছে, তবে সোশ্যাল মিডিয়াতে খুব বেশি এটেনশন রয়েছে। এই ১২ টি সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর ট্রেন্ডগুলো ফলো করুন এবং আপনার বিজনেস আরও গ্রো করুন!

প্রোডাক্ট রিভিউ পাওয়া শুরু করুন

নতুন কাস্টমারদের সাথে আস্থা তৈরির জন্য প্রোডাক্ট রিভিউগুলো অনেক বেশি গুরুত্বপূর্ণ। আপনার প্রোডাক্ট ডিটেইলস এ হেলফুল ,যদিও এগুলো কেবল আপনার স্টোর নতুন কাস্টমারদের বেলায় কাজ করবে। আপনার যত বেশি রিভিউ এবং রেটিং রয়েছে, এর মাধ্যমে গ্রাহকরা কনভার্ট হওয়ার সম্ভাবনা তত বেশি। প্রকৃতপক্ষে, ৭২% কাস্টমার প্রথমে রিভিউ না পড়েই কিনবেন না। আপনার অনলাইন বিজনেস তৈরির জন্য প্রোডাক্ট রিভিউগুলো অপরিহার্য। ২০২০-এ সত্যিকার সাকসেস এর জন্য আপনার প্রোডাক্ট রিভিউ স্ট্রেটিজিটি তৈরি করুন

প্রোডাক্ট ডেসক্রিপশন বলা…… সেল এর জন্য প্রোডাক্ট ডেসক্রিপশন লেখা শুরু করুন!

আপনার ওয়েবসাইটগুলোতে আপনার প্রোডাক্টগুলো ক্লিক করে দেখতে এবং টেস্ট করতে কাস্টমারদের বোঝানো শুধুমাত্র হাফ ব্যাটেল। একবার তারা পৌঁছে গেলে, ডিলটি ক্লোজ করার জন্য আপনার এখনও অনেক কাজ করতে হবে। এখানেই প্রোডাক্ট ডেসক্রিপশন কার্যকর হয়। 

কার্যকর প্রোডাক্ট ডেসক্রিপশন লিখা আপনার প্রোডাক্টগুলো ডেস্ক্রাইভ করার চেয়ে আরও অনেক বেশি কিছু। এটি একটি গল্প বলার, কার্যকরভাবে কীওয়ার্ডগুলো ইউজ করার এবং কাস্টমারদের সেল সম্পর্কে আগ্রহী হওয়ার জন্য সহায়তা করার অনেক বড় একটি সুযোগ। আপনার প্রোডাক্ট ডিটেইলসগুলোর উপর রিথিঙ্ক এবং সেল পয়েন্টে ডেসক্রিপশন লেখা শুরু করার সময় এসেছে!

এই দশটি ভুল করবেন না

ই-কমার্সে প্রবেশ করা এক্সসাইটিং এবং যথাযথ ট্যাকটিকসহ, অত্যন্ত প্রফিটেবল হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রিন্ট অন ডিমান্ড বিজনেস ও প্রোডাক্ট ইনভেন্টরির সাথে রিলেটেড প্রোডাক্ট এর লিস্ট এবং উদ্বেগের বিষয়ে চিন্তা না করার বিষয়টিকে ইনফ্লুয়েন্স করে সাথে স্টোরিং এবং শিপিং প্রোডাক্টগুলোর সাথে এড করা এক্সট্রা খরচ। ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য কিছু পার্ট সহজ হতে পারে, তবে এখনও কমন কিছু ভুল রয়েছে এবং কেয়ারফুল ভাবে বিষয়টি বিবেচনা না করায় নতুন ওনাররা রিস্কে পরে যাচ্ছেন। আপনার রিসার্চ কন্টিনিউ করুন এবং এই ১০ টি ভুল এড়িয়ে চলুন

৩০ দিনের মধ্যে আপনার প্রথম সেল করুন!

আপনার স্টোর চালু হয়েছে এবং চলছে এবং আপনি আপনার প্রথম সেল করতে প্রস্তুত। তাহলে এখন কি?

এখন সময় এসেছে আপনার প্রথম কাস্টমারকে নিয়ে কাজ করার এবং আপনার মার্কেটিং স্ট্র্যাটিজি ঠিক জায়গায় রাখা। অনলাইনে এত প্রতিযোগিতা এবং নয়েজ এর কারণে এটি ওভারহেল্মিং মনে হতে পারে। তবে, ট্র্যাফিক ড্রাইভিং এবং অডিয়েন্স ক্রিয়েট করার জন্য সিরিয়াস টাইম খরচ করা স্টোরগুলো সফল হওয়ার সম্ভাবনা অনেক বেশি রয়েছে। প্রথম সেলটি নিয়ে আসার জন্য আপনার যা জানতে হবে তা এখানে উল্লেখ আছে

আপনার ব্র্যান্ড অনলাইনে গ্রোও  করার উপর ফোকাস করুন

ব্র্যান্ড সচেতনতা আপনার অনলাইন বিজনেস গ্রো করার একটি প্রয়োজনীয় অংশ। এটি আপনাকে আপনার কম্পিটিশন থেকে আলাদা করে দেয়। আপনার ব্র্যান্ডটি বাড়তে সময় লাগবে, তবে লং টাইম সময়ের জন্য এটি মূল্যবান। যখন কাস্টমাররা আপনার কোম্পানিকে স্বীকৃতি দেয় এবং মানসম্পন্ন প্রোডাক্ট প্রোভাইড করার বিষয়ে আপনার বিজনেস কে বিশ্বাস করে তখন আপনার একটি লয়্যাল ফলোইং থাকতে হবে যা অনলাইনে আপনার বিজনেস তৈরিতে সহায়তা করবে। তাই বিল্ড করা শুরু করুন !

আপনার বিজনেস এর বিষয়ে সিরিয়াস হন

অনলাইন বিজনেসগুলো উদ্যোক্তাদের অনেক সুবিধা দেয়। শুরু করার ক্ষেত্রে এখানে ব্যয় অনেক কম, এবং ই-কমার্স বেশিরভাগ নতুন বিজনেস মালিকরা যখন একটি ফুল -টাইম কাজ চালিয়ে যাওয়ার প্রয়োজন তখন তাদের মধ্যে বেশ ফ্লেক্সিবিলিটি অফার করে। যদিও প্রতিটি উদ্যোক্তা অনলাইনে সাকসেস খুঁজে পান না, আপনার বিজনেসের শুরু করার আগে কয়েকটি জিনিস নিয়ে অবশ্যই সচেতন থাকতে হবে।

আপনি যদি ২০২০ সালে আপনার বিজনেস বাড়ানোর বিষয়ে সিরিয়াস হন তাহলে নিশ্চিত হয়ে নিন যে আপনি এই ৮ টি গুরুত্বপূর্ণ স্টেপ সম্পন্ন করেছেন।

আপনার প্রোডাক্ট গুলোর প্রাইস কীভাবে নির্ধারণ করতে হবে তা নিশ্চিত করুন!

নতুন সেলারদের মধ্যে প্রাইস নির্ধারণ হল অন্যতম বিষয় এবং তাদের বিজনেসের রাইট ট্যাকটিক খুঁজে পেতে অনেক স্ট্রাগল করতে হয়। আপনি শুরু করার আগে প্রাইসের মূল কম্পোনেন্ট গুলো শিখতে এবং টেস্ট করা ইম্পরট্যান্ট এবং আপনার কাস্টমারদের জন্য সবচেয়ে ভাল কী কাজ করে শেখা জরুরী।

অনেক সেলার ডিসকভার করেছেন যে কম দাম আরও বেশি কাস্টমারকে আকৃষ্ট করে একটি কম্পিটিটিভ সাইড তৈরি করে। তবে, আপনি যদি আপনার আইটেমগুলোকে খুব কম মার্ক করেন তবে আপনার লসের রিস্ক থেকে যায়। হাই প্রাইস  আপনাকে কস্ট কাটাতে একটি সেফটি নেট দিতে পারে।তবে, আপনি যদি আপনার আইটেমগুলোকে খুব বেশি মার্ক করেন তবে আপনার  কাস্টমার হারানোর রিস্ক থেকে যায়। 

দ্রুত সাফল্যের জন্য আপনার প্রোডাক্ট গুলোর প্রাইস সিলেকশনের ৭ টি কী এপ্রোচ আপনার জানা অবশ্যই দরকার!

আপনার কাছে অসাম ডিজাইন রয়েছে তা নিশ্চিত করুন!

আপনার ফিঙ্গারফ্রিন্ট এ ফ্রি ডিজাইনের রিসোর্স না থাকলে এটি আপনাকে ওভারহেল্মিং ফীল দিতে পারে। একটি সাকসেসফুল স্টোর তৈরি করা মানে ইউনিক ডিজাইন কাস্টমাররা খুব পছন্দ করবেন। অন্য কারও ডিজাইন না বলে ইউজ করা বা যে কোনও উপায়ে ট্রেডমার্কযুক্ত বা কপিরাইটযুক্ত ইমেজ ব্যবহার করা আপনাকে রিস্কের মধ্যে ফেলে দিবে। মনে হতে পারে যে আপনার রিসোর্স খুব সীমিত, তবে সত্য থেকে আর কিছুই বেশি হতে পারে না। রয়্যালটি-ফ্রি ডিজাইনগুলো পুরো ইন্টারনেট জুড়ে রয়েছে বা আপনি ডিজাইনার হায়ার করতে পারেন! রিসোর্স গুলোর জন্য এই বিশাল লিস্টটি দেখুন।

ক্রস সেল এবং আপসেলের মাধ্যমে আপনার রেভিনিউ ইনক্রিজ করুন

অনলাইন কাস্টমারদের মধ্যে নতুন গ্রাহক আকর্ষণ করাটা অনেক বেশি ব্যয়বহুল এবং সময় সাপেক্ষ। অনলাইন রিটেইল সেলস স্টাডি থেকে দেখা যায় যে ৪০% রেভিনিউ ৮% ক্রেতার কাছ থেকে আসে। নতুন কাস্টমারদের খোঁজার চেয়ে বর্তমান গ্রাহকদের কাছে মার্কেট করা অনেক বেশি সাশ্রয়ী। এখানেই আপসেলিং এবং ক্রস-সেলিং টেকনিকগুলো কার্যকর হয়। নিশ্চিত হয়ে নিন যে আপনি এই টেকনিকগুলো আপনার অনলাইন স্টোরে ইউজ করছেন। আপনার “সাইড হেসেল ” আপনার ফুল টাইম কাজের মধ্যে পরিণত করুন!

রকিন ’ কাস্টমার সার্ভিস আছে

যে কোন ই কমার্স বিজনেসের বিকাশের জন্য কাস্টমার সার্ভিস অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং সাকসেস ও ব্যর্থতার মধ্যে ডিফারেন্স তৈরি করতে পারে। অনেক প্রিন্ট-অন-ডিমান্ড কোম্পানিগুলো কাস্টমার সার্ভিস সম্পর্কে কথা বলে, তবে গিয়ারলঞ্চ আপনার কাস্টমারদের জন্য টপ সার্ভিস প্রোভাইড করতে পেরে অনেক বেশি গর্বিত।

আমরা জানি এটি একটি ডিফারেন্স এবং আমরা জানি যে তারা ভুল অর্ডার বা প্রিন্টের সমস্যা নিয়ে আসছে এবং তারা তাদের প্রব্লেমগুলো নিয়ে আমাদের সহায়তার এপ্রিসিয়েট করে। এটি কেবল একটি পজিটিভ এক্সপিরিয়েন্স সরবরাহ করে না, এটি লয়ালিটি ফিলিং তৈরি করে। প্রায় ৫০% কাস্টমার যখন তাদের কাস্টমার সার্ভিস এর বিষয়ে পজিটিভ অভিজ্ঞতা অর্জন করেন তখন তাদের ব্র্যান্ডের প্রতি আকর্ষণ কাজ করে এবং পরবর্তীতে পারচেজ বাড়ানোর সম্ভাবনা বেশি থাকে। ইনক্রিডিবল কাস্টমার সার্ভিস থাকলে আপনার বিজনেস বিগ ওয়েতে বৃদ্ধি পাবে!

আপনার নিশের ইনসাইড আউটসাইড সম্পর্কে জানুন

ইকমার্স বিজনেসে সাকসেস এর অন্যতম সেরা উপায় হল আপনার জন্য সঠিক নিশ বেছে নেওয়া। আপনার নিশ যত ন্যারো  , আপনার সেল তত ভাল। ই-কমার্স শুরু করার সময় একটি জেনারেল ভুল হল অনেকগুলো আইটেম সেল করা এবং অডিয়েন্সদের খুব বেশি  টার্গেটেড করা। আপনি আপনার বিজনেসে , আপনার টার্গেট এবং আপনার অডিয়েন্সদের নিয়ে যত ভাল বুঝতে পারবেন, আপনি লং টাইম তত ভালো থাকতে পারবেন।

২০২০ সালে আপনার প্রিন্ট অন ডিমান্ড সাকসেস হতে নিশ্চিত হওয়ার জন্য এই স্ট্র্যাটিজি গুলো আপনার জন্য পারফেক্ট !

এখনও শুরু হয়নি? আমাদের সাহায্য করতে দিন!! গিয়ারলঞ্চের সাথে আমরা আপনাকে আপ করবো এবং সময়ের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিয়ে যাবো !

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

HIRE A DESIGNER

হায়ার এ ডিজাইনার আপনি ডিজাইনার’স ব্লকের কোনও সমস্যায় ভুগছেন বা কোনও নির্দিষ্ট কাজের সাথে ওভারহোয়েলমেড  ফিল করছেন, ভুলে যাবেন না যে আপনি সারা বিশ্বজুড়ে ডিজাইনারদের

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি