10 TIPS FOR KEEPING YOUR BUSINESS RESOLUTIONS

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

আপনার বিজনেস রেজুলেশন ধরে রাখার ১০ টি টিপস

নিউ ইয়ার রেজোলিউশন আপনার জীবনে পজিটিভ চেঞ্জ আনার এক দুর্দান্ত উপায়, হয়ত এটি পরিপূর্ণ করে তুলছে, যথাসময়ে কাজ করছে অত্থবা অর্থের অপচয় করছে না । একইভাবে, তারা অনেক বিজনেস ওনারদের জন্য দৃঢ়ভাবে নিউ ইয়ার স্টার্ট করার একটি  গ্রেট অপর্চুনিটি।  

দুর্ভাগ্যক্রমে, এর অর্থ হল বিজনেস ওনাররা  সকল রেজুলেশন মেকারদের  মতো একই সমস্যায়  প্রবণ হবেন। ইউ এস নিউজ অনুসারে, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে প্রায় ৮০% রেজুলেশন ব্যর্থ হয়। হয়তো আপনার রেজুলেশন সেলস ইন্ক্রিজ করতে পারে, আপনার মার্কেটিং এ বৈচিত্র্য আনতে পারে বা আরও ডেটা স্যাভি হতে পারে, তবে যদি আপনার স্ট্রাটেজি না থাকে তবে আপনি স্বল্প সময়ে বিপদমুখী হতে পারেন।


আপনার বিজনেস রেজুলেশন রাখার জন্য লিস্টে ১০টি  টিপস দিয়ে সহায়তা করার জন্য আমরা আছি।

১. আপনার লক্ষ্যগুলোর জন্য বড় আকারের কোন লিস্ট  অনুশীলন করবেন না।

কেউ কাজ করতে পছন্দ করে না এবং আপনার রেজুলেশন ও ডিফারেন্ট হবে না। আপনি সারা বছর ধরে যে বিষয়গুলো সম্পাদন করবেন বলে আশা করছেন আর তার জন্য একটি লিস্ট ক্রিয়েট করছেন তা কেবলি আপনাকে ব্যর্থতার দিকে নিয়ে যাবে। এর পরিবর্তে, আপনার গোল গুলোর লিস্ট এমন ভাবে সংকীর্ণ করার চেষ্টা করুন যা আপনাকে চূড়ান্ত সারিতে পৌছে দিবে। নিজেকে সংখ্যা তুচ্ছ করার পরিবর্তে সময় দিন এই প্রায়োরিটি আইটেমগুলিতে ফোকাস করতে।

২ পরিকল্পনা করুন।

রোম একদিনে নির্মিত হয়নি। আপনার লক্ষ্য অর্জন করতে সময় লাগবে, তবে আপনি কোনও পরিকল্পনা নিয়ে দ্রুত এগিয়ে যেতে পারবেন না। প্রতিটি লক্ষ্যকে সিরিজ অফ অ্যাকশন অনুসারে আলাদা করুন যাতে সাকসেস হতে কী লাগে তা আপনি সঠিকভাবে জানতে পারেন। এক্সাম্পল, অনুসারে বলা যায় আপনার প্রথম লক্ষ্যটি হবে ম্যানস অয়ার। আপনার প্রথম মাসটিতে বেশিরভাগ সময় রিসার্চ এবং বাজেট করবেন। আপনার দ্বিতীয় মাসটিতে ডিজাইন এর জন্য সময় দিবেন এন্ড ক্যাম্পেইন সেটিং করবেন। আপনার বড় লক্ষ্য গুলো কয়েকটি ছোট ছোট ভাগে বিভক্ত করলে, আপনি আরও বেশি অর্জন করতে পারবেন।

৩. নির্দিষ্ট করুন।

নিজেকে অজুহাতের সুযোগ দিবেন না । আপনার পরিকল্পনার প্রতিটি পদক্ষেপে সাকসেস পরিমাপ করা উচিত। আফটার অল, এগুলো এমন লক্ষ্য যা শেষ পর্যন্ত আপনার বিজনেসকে আরও উন্নত করবে। এক্সাম্পল, ই মেইল  প্রেরণের জন্য শুধু লক্ষ্য নির্ধারণ করা যথেষ্ট নয়। হায়ার ওপেন রেট অথবা আরও অর্গানিক ইমেইল সাইনআপ করার চেষ্টা করুন।

৪. সবকিছু লিখুন।

আপনি রেকর্ড করতে কোনও ডিজিটাল ক্যালেন্ডারে বা হ্যান্ড নোট ইউজ করতে পারেন, লিখতে পারেন আপনার লক্ষ্যগুলো, আপনার ডেডলাইনলক্ষ্যগুলো, এবং আপনি যখন লক্ষ্যগুলো অর্জন করবেন উভয়ইকেই যুক্ত করবেন আপনার অ্যাকাউন্টেবিলিটির মেজারমেন্ট এবং ছোট জয়ের স্বীকৃতি হিসেবে।

৫. অন্যদের ইনভল্ভ করুন

জিম বাডি কনসেপ্ট থেকে ধারণা নিয়ে একটি পেজ নিন এবং অন্যদের ইনভল্ভ করুন। আবার, এটির অ্যাকাউন্টেবিলিটি যোগ হবে তবে এটি আপনার মোটিভেশন এর উৎস হতে পারে যখন আপনি অল্প গতিতে ক্রমাগত থাকবেন। 

ইভেন বেটার : আপনার রেজোলিউশন গুলো অর্জনের জন্য আপনার টিমকে ইনভল্ভ করুন। যদি তা বিজনেস এর স্বার্থে হয় তবে প্রত্যেকের পক্ষে চিপ করা আরও সহজ হয়ে যায়।

৬. এর জন্য একটি অ্যাপ রয়েছে।

প্রসেসটি আরও সহজ করার জন্য প্রচুর পরিমাণে অ্যাপ্লিকেশন এভেইলেবল তবে অ্যাপ্লিকেশন গুলি আপনার লক্ষ্য অর্জন করতে পারে না। এক্সাম্পল, যদি আপনার লক্ষ্যটি হয় আরও বেশি চ্যারিটেবল বিজনেস, তবে ডাউনলোড করুন ফিনান্সিয়াল প্লানিং অ্যাপ্লিকেশন। যদি আপনার লক্ষ্য হয় আরও বেটার বস হয়ে ওঠার জন্য, তবে মেডিটেশন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার ট্রাই করুন।

৭. টেম্পটেশন থেকে দূরে থাকুন।

নিজেকে এমন অবস্থানে রাখবেন না যেখানে আপনি জানেন যে আপনি না বলতে পারবেন না। নতুন বছরের রেজুলেশন গুলি যথাযথভাবে তৈরি করা হলেও, মেনে চলার পক্ষে যথেষ্ট হার্ড। আপনার নিজের জন্য এটিকে আরও ডিফিকাল্ট করার দরকার নেই।

৮. ভাল অভ্যাস গড়ে তুলুন।

খারাপ অভ্যাসগুলো ভাঙ্গা কঠিন এবং ভাল অভ্যাসগুলো গঠন করা কঠিন । এ কারণেই অনেকেই  ফেব্রুয়ারি শেষ হওয়ার আগেই রেজুলেশন ছেড়ে দেয়। তবে, আপনি যদি ভাল অভ্যাস গঠন করতে সক্ষম হন তবে লক্ষ্য অর্জন করা আরও সহজ হয়ে যায়। এক্সাম্পল, আপনি যদি বিজনেস এর জন্য অতিরিক্ত অর্থ সঞ্চয় করতে চান তবে আপনার এক্সপেন্স কমিয়ে আনার অভ্যাস করুন। এটি অন্য ক্ষেত্র যেখানে একটি ফিনান্সিয়াল প্লানিং এর অ্যাপটি কাজে আসতে পারে।

৯. নিজেকে অনুশীলন করতে ভুলবেন না।

নিজেকে চাপ দিয়ে এগিয়ে যাওয়ার জন্য যদি আপনার প্রায়ই সামান্য অনুশীলনের প্রয়োজন হয় তবে অনুশীলন আপনার প্রসেস এ অন্তর্ভুক্ত করতে ভুলবেন না। আপনার পক্ষে যা মানানসই তা করাই  আপনার জন্য ইম্পরট্যান্ট। 

বিকল্পভাবে, এমন এক্সপার্ট আছেন যারা বলে যে রিওয়ার্ড সিস্টেমগুলি একটি কন্ট্রাস্ট তৈরি করে যেখানে আপনার লক্ষ্য অর্জনের জন্য আপনার কাজ সহজ ভাবে অনুশীলনের তুলনায় “কষ্টসাধ্য” হয়ে পরে। 

আপনি যে মেথডোলজি অনুসরণ করবেন বলে বেছে নিয়েছেন, তা আপনার স্মরণে রাখুন। এটি অর্জন করা বড় অনুশীলনের মধ্যে অন্যতম হবে।

১০. আপনার লক্ষ্যে ইনভেস্ট করুন।

সময় বা অর্থই যায় হোক না কেন, আপনার লক্ষ্যে ইনভেস্ট করা একরকম মূল্য দেয় যা ত্যাগ করা আরও দুঃসাধ্যহয়ে উঠে। অর্থ অপচয় করা ব্যাড বিজনেস ওনার এর পরিচয়।  ২০১৯ সালে এসে, অবশ্যই আপনি ব্যাড বিজনেস ওনার হতে যাচ্ছেন না!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

HIRE A DESIGNER

হায়ার এ ডিজাইনার আপনি ডিজাইনার’স ব্লকের কোনও সমস্যায় ভুগছেন বা কোনও নির্দিষ্ট কাজের সাথে ওভারহোয়েলমেড  ফিল করছেন, ভুলে যাবেন না যে আপনি সারা বিশ্বজুড়ে ডিজাইনারদের

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি