10 ONLINE MARKETING TACTICS FOR A HAPPY HOLIDAY SEASON

Share This Post

Share on facebook
Share on linkedin
Share on twitter
Share on email

একটি হ্যাপি হলিডে সিজনের জন্য ১০টি অনলাইন মার্কেটিং ট্যাক্টিস

হলিডে সিজনের জন্য স্ট্রেস দেয়া, ইহা কন্সিয়েভেবল যে তার আগমন অনেকের জন্য এক্সসাইটেড সাবজেক্ট না। তবে, এক্সজিস্টিং কাস্টমারদের সাথে রিকানেক্ট করতে এবং নিউ শোপার্সদের সাথে এনগেজ করতে ইহা পারফেক্ট টাইম যা আমরা সবাই স্বীকার করে থাকি।

এই বছর, কেবল বাল্ক ইমেল সেন্ডিং এর পরিবর্তে, স্ট্রাটার্জিক এবং থটফুল এপ্রোচ ট্রাই করতে পারেন। এখানে ১০টি অনলাইন মার্কেটিং ট্যাক্টিস যা আপনি একটি হলিডে সিজনের জন্য কাস্টমাইজ করতে পারবেন।

১. গুগল শপিং

আপনি যদি ফিজিক্যাল প্রোডাক্ট সেল করেন, আপনার বিজি অনলাইন হলিডে শোপার্সদের জন্য গুগল শপিং ক্যাম্পেইন পারফেক্ট হতে পারে। আপনার প্রোডাক্টকে শুধুমাত্র রিলিভেন্ট ডিটেইলসের সাথে কনভেনিয়েন্টলি ডিস্প্লে করতে (ইমেইজ, নেইম, প্রাইস, এবং স্টোর নেইম) এবং পারচেজ পাথটিকে ভার্চুয়ালি সিমলেস করুন। 

সতর্ক হোন এই স্পেসিফিক ক্ষেত্রগুলোতে যা আপনাকে ছুটির দিনগুলো কাছে চলে আসার কারণে আরো কম্পেটেটিভ করে তুলবে এবং ইহা সেলারদের জন্য অন্যতম এফেক্টিভ মার্কেটিং ট্যাক্টিস যা বায়ারদের জন্য এফিসিয়েন্ট ব্রাউজিং প্রসেস।

২. ইন্সটাগ্রাম অ্যাডস

ইন্সটাগ্রাম ব্লান্ড হবার মতো জায়গা নয়। হাই-কোয়ালিটির ফটোগুলোর মাধ্যমে আপনার ব্র্যান্ড’স স্পিরিট এবং সেন্স অফ হিউমোর শো করুন এবং কন্সিস্টেন্ট পোস্টিং শিডিউল মেইন্টেইন করুন। এই পোস্ট থেকে, আপনার বেস্টগুলোকে পিক করুন এবং তাদের মাঝে হলিডে অ্যাড ক্যাম্পেইন ডেভেলপ করুন।

আরো ইনফর্মেশনের জন্য আমাদের ইন্সটাগ্রাম মার্কেটিং গাইড চেক আউট করুন। একটি ব্র্যান্ডের  টাইমলি ইনস্টাগ্রাম কন্টেন্ট এবং সম্পূর্ণ পার্সোনালিটি সহ এক্সাম্পল এখানে।

জনি কাপকেকস” ইন্সটাগ্রাম কন্টেন্ট ফর ব্রেস্ট ক্যান্সার এয়্যারনেস মান্থ

৩. সোশ্যাল গিভএওয়ে

ইনস্টাগ্রামের কথা বললে, প্ল্যাটফর্মটি ব্যবহার করার জন্য একটি অর্গানিক উপায় হ’ল সোশ্যাল হলিডে গিভএওয়ে। কে না ফ্রী স্টাফ পছন্দ করে?

ইহা একটি বড় ডিস্কাউন্ট, পারচজের সাথে একটি ফ্রী গিফট অথবা কোনকিছু সম্পূর্ণ ফ্রী, ইহা অবশ্যই ছুটির দিনটিকে দেওয়ার জন্য আপনাকে ডেফিনেটলি পুরস্কৃত করবে। ব্র্যান্ডস হোস্টিং সোশ্যাল গিভএওয়েগুলো টিপিক্যালি ফলোয়ার্সদের কমেন্ট, শেয়ার, লাইক ইত্যাদি করতে আস্ক করে থাকবে। একটি পোস্ট যার ইমেইজের ভিতর গিভএওয়ে প্রাইজ ফিচার কন্টেইন থাকবে।

৪. সিজনাল অ্যাডওয়ার্ড ক্যাম্পেইন

অ্যাডওয়ার্ড সারা বছর জুড়ে একটি গুড ট্যাক্টিক হতে পারে তবে হলিডে দিনগুলোতে এটি স্পেশ্যালি প্রফিটেভল হতে পারে। এক্সাম্পল হিসেবে, আপনি যদি ম্যান এপ্যারেলের ভিতর স্পেশালাইজ আনতে চান, আপনি এই কী ফ্রেসকে টার্গেট করতে পারেন যেমন “গিফটস ফর হিম” অথবা “হলিডে সোয়েটার ফর ড্যাড।” একই লাইন থট ফলো করুন এবং হলিডে সিজন চলাকালীন আপনার ব্র্যান্ডের সাথে শপ করবার ইনসেন্টিভ সহ স্পেশালাইজড অ্যাড এবং ল্যান্ডিং পেইজগুলো ক্রিয়েট করুন।

এই অ্যাডওয়ার্ড মার্কেটিং টিপস যা কখনোই ভুলবেন নাঃ

  • হলিডে স্পেসিফিক ওয়ার্ড বা ফ্রেস যেমন “ক্রিসমাস” অথবা “হ্যাপি হলিডে দিনগুলির” মত যুক্ত করবার মাধ্যমে সিজনাল কপি ইউজ করুন।
  • ফিচার স্পেশাল অফার এবং সিজনাল ডিলস।
  • ফ্রেসের সাথে আর্জেন্সি ক্রিয়েট করুন যেমন “ ১০% অফ অল অর্ডার বিফোর নভ ৩০!” অথবা “ডোন্ট মিস আউট”
  • সেট আপ অ্যাড শিডিউলিং টু বিড অন দ্যা টাইমস ওয়েন ইউর টার্গেট অডিয়েন্স ইজ অ্যাক্টিভ।

৫. ইমেইল ক্যাম্পেইন

যদি আপনার হলিডে মার্কেটিং স্ট্র্যাটার্জিতে ইমেলগুলো ইনকর্পোরেটিং না করেন তবে আপনি একটি ট্রিমেন্ডাস মিস্টেক করছেন। কন্সিস্টেন্ট এবং রিলিভেন্ট ইমেল ক্যাম্পেইন আপনার ব্র্যান্ডকে টপ-অফ-মাইন্ডে রাখতে হেল্প করবে এবং “নাজ ফ্যাক্টর” এর এফেক্টিভনেস ইনক্রিজ করে। হলিডে ইমেইল ক্যাম্পেইন সম্পর্কে আরো পড়ুন এখানে এবং আপনার ইমেইল স্ট্রার্টিজি এএসএপি নিয়ে ড্রাফটিং স্টার্ট করতে এখানে কিছু টিপস গ্র্যাব করতে পারেন!

ইনবক্সগুলো নিঃসন্দেহে ছুটির দিনগুলো হওয়ায় ইমেলগুলোতে প্লাবিত হবে, আপনার ইমেল সাবজেক্টের লাইনে গভীর মনোযোগ দিন। আপনার সিজনাল অ্যাডওয়ার্ডস ক্যাম্পেইনের কনটেন্টের মতো, আপনার সাব্জেক্ট লাইনগুলো পাঠকদের আপনার সাথে কেনাকাটা করার জন্য ইন্সেন্টিভ দেয়। ছুটির ইমেল সাবজেক্ট লাইনের উপর এই পোস্টটি দেখুন

৬. রিমার্কেটিং

সেই সময়টিতে আপনি যখন প্রায়ই সেই জিনিসগুলো কিনতেন, যার কথা ভুলে গিয়েছিলেন, এবং তারপর আপনি আবার তা দেখেছেন এবং সেখানে ফিরে যেতে ও চেকিং আউট ফিনিশড করতে মনে আছে কি? ইহাই হচ্ছে রিমার্কেটিং! রিমার্কেটিং হ’ল যখন আপনি ভিজিটরদের কুকি দেন এবং পরবর্তী সময়ে তাদের সত্যিকারের পছন্দ মতো আইটেম সম্পর্কে রিমাইন্ড করিয়ে দেন।

হলিডে চলাকালীন, লোকেরা ব্যস্ত থাকে এবং যে কোনও কারণে আপনার স্টোরটিকে ত্যাগ করতে পারে – শুধুমাত্র আপনার প্রোডাক্ট পছন্দ হয় নাই সেটা কারন না। যদি তারা আপনার সাইটকে বাউন্স করে থাকে, তবে তাদের ফিরে আসতে একটি কুইক নাজ প্রয়োজন।

৭. সেন্টিমেন্টাল অ্যাড ইমেইজেস

ইমেজারি একটি শক্তিশালী জিনিস হতে পারে। এগুলো আপনার অডিয়েন্সদের কাছ থেকে পাওয়ারফুল ফিলিং জাগাতে সহায়তা করতে পারে এবং ইমোশনগুলো অ্যাকশন ড্রাইভ করতে পারে। ইহা আপনার এডভান্টেজ হিসেবে ইউজ করুন এবং আপনার অডিয়েন্সদের হলিডের সমস্ত প্লেজেন্টারিস রিকল করতে হেল্প করুন।

৮. ডিস্পলে অ্যাডস

আপনার ইন-হাউজ ডিজাইনার এর হেল্প কল করবার জন্য সময় এখনই। আপনার কাছে একটিও নেই? হায়ারিং ফ্রীল্যান্সার হেল্প গাইডটি চেক আউট করতে পারেন

আপনার গ্রাহকরা যেভাবে ব্রাউজিং করেছেন, আই-ক্যাচিং ডিসপ্লে এডগুলো আপনার ব্র্যান্ড এবং আপনি যা অফার করেন তা রিমাইন্ড করিয়ে দেওয়ার একটি দুর্দান্ত উপায়। আপনার স্পেসিফিক্যালি কোন সেল ফিচার বা সেন্স অফ আর্জেন্সি তৈরি করার দরকার নেই। বরং আপনি কোথায় আপনার এড প্লেসড করতে চান তা নির্ভর করে। আপনার অডিয়েন্সদেরদের সাথে সম্পর্কিত হতে চান, তাহলে সেটা যেন বার্গেইন বিন এর মতো যেন না দেখায়। কয়েক বছর আগে হোটেল টুনাইটের ডিসপ্লে অ্যাডের একটি উদাহরণ এখানে দেয়া হলো। ইহা ফ্রেন্ডলি, ফানি, ভিউয়ার্সদের চেক আউট করতে রিমাইন্ড দিয়ে থাকে।

৯. অ্যাডভার্টাইজ অন অ্যামাজন

ডাইভার্স সেলিং চ্যানেলসহ সেলাদের জন্য, অ্যামাজন অ্যাডগুলোতে কিছু বাজেট রাখতে ভুলবেন না। ইকুয়্যালি ইম্পোর্টেন্ট, আপনার এফবিএ (ফুলফিল্মেন্ট বাই অ্যামাজন) তাদের নির্ধারিত সময়সীমার মধ্যে অ্যামাজন ইনভেন্টরি পেতে ভুলবেন না। ইহা সাধারণত নভেম্বর মাসের প্রথম দিকে। আপনার ইনভেন্টরির বেশীরভাগ যদি সেল করবার এক্সপেক্ট করে থাকেন, তবে আরো ইনভেন্টরির হোল্ডিং করতে স্টক-আউটের কস্ট ক্যালকুলেট করতে ভুলবেন না। এফবিএতে আরো ইনভেন্টরি রাখার জন্য সাধারণত একটি বেটার আইডিয়া।

১০. পার্সোনালাইজড গিফটস

এই শেষটি হ’ল সম্পর্ক তৈরি করা এবং আপনার বেস্ট কাস্টমারদের মাঝে সেই পথেই থাকাটা ইনসিউর করা। আপনার মোস্ট ভ্যালুড কাস্টমারদের জন্য পার্সোনালাইজিং গিফটস এর উপর আরো টাইম স্পেন্ড করুন – এটি পরিপূর্ণ প্যাকেজড গিফটসে গ্রিটিং কার্ডের মতো ছোট কিছু রাখা যেতে পারে।

পার্সোনালাইজ কাইন্ডনেস এর মতো স্মল অ্যাক্টস আপনার বিজনেসের উপর হিউজ ইম্প্যাক্ট ফেলতে পারে, এবং হ্যাপি কাস্টমারদের ব্রান্ড এডভোকেটে টার্ন করতে পারে। 

আপনার হলিডে মার্কেটিং এর উইশকে সত্য করতে এই ১০টি ট্যাক্টিস ইউজ করুন!

Subscribe To Our Newsletter

Get updates and learn from the best

More To Explore

HIRE A DESIGNER

হায়ার এ ডিজাইনার আপনি ডিজাইনার’স ব্লকের কোনও সমস্যায় ভুগছেন বা কোনও নির্দিষ্ট কাজের সাথে ওভারহোয়েলমেড  ফিল করছেন, ভুলে যাবেন না যে আপনি সারা বিশ্বজুড়ে ডিজাইনারদের

SUPERCHARGE YOUR SHOPIFY STORE

আপনার শপিফাই স্টোরটিকে সুপারচার্জ করুন গিয়ারলঞ্চ অ্যাপ্ এড করুন এবং একটি ই-কমার্স বিজনেস পরিচালনার জন্য আপনার প্রয়োজনীয় সব কিছুর অ্যাক্সেস দিন  — হাই কোয়ালিটি পিওডি