Lets Visit the Traffic World with Mahedi Hasan

আসসালামু আলাইকুম।

সবাই নিশ্চয়ই ভালো আছেন।এই ডকটিতে আমি আপনাদের সাথে কিছু নতুন-পুরোনো ট্রাফিক মেথডের পরিচয় করিয়ে দিব। ডকটি নিয়মিত আপডেটের চেষ্টা করব ইনশাআল্লাহ্।

১। অনেক বড় বড় মার্কেটাররা এ নেটওয়ার্কটিকে ইগনোর করে অথচ ফেসবুক এবং টুইটারের পরই এর অবস্থান। B2B (Business to business) ব্লগ বা ওয়েবসাইটগুলোতে ট্রাফিক ড্রাইভ করে সে একাই ৬০%। আর বাদবাকী ৪০% সমগ্র ইন্টারনেটের সব সাইট মিলিয়ে। বুঝতেই পারছেন কতটুকু পটেনশিয়াল এটা। জ্বি, আপনি ইতোমধ্যে বুঝে ফেলেছেন যে আমি লিংকডইন এর কথা বলছি। আপনি একে ট্রাফিক ড্রাইভের সোর্স হিসেবে টার্গেট করলে প্রথমেই মাইন্ড সেটাপ করে নিতে হবে। অন্যান্য সোসাল সাইটগুলোর মত এটা চিপ না। এখানে খেলা হয় বড়। বছর খানেকের আয় আপনি এক মাসেই করতে পারবেন, এমন নেটওয়ার্ক এটা। প্রয়োজন প্রপার প্ল্যান। (POD) Print on demand বা Product on demand তথা টি-শার্ট বিজনেসের ক্ষেত্রে হতে পারে এটা একটি আদর্শ নেটওয়ার্ক। সিপিএর ক্ষেত্রে যদিও এখনও ট্রাই করা হয়নি। যাই হোক, নিচের দুটো আর্টিকেল বেশ কাজে দিবে প্রাথমিক ধারনা নেয়ার ক্ষেত্রে।
* http://bit.ly/2q3hwoi
* http://bit.ly/1iCJ1zj​

​২। যখন কোন বায়ার আপনার কাছ থেকে পণ্য ক্রয় করে তখন সে আসলে ক্রয় করার মুডে থাকে, তখন আপনি তাকে একই ক্যাটাগরীর বা যে পণ্যটি সে ক্রয় করেছে সেটার সাথে সামঞ্জস্যপূর্ণ কোন পণ্য দিলে সেটিও সে ক্রয় করবে, এটাকেই মূলত ব্যাকএন্ড মার্কেটিং বলে। এতে আপনার লাভ কয়েকশত গুন বেড়ে যেতে পারে। তাহলে কিভাবে করবেন ব্যাকএন্ড মার্কেটিং?
খুব সহজ ভাবে বলা হয়েছে এই আর্টিকেলটিতে : https://goo.gl/oTuA2A
এই আর্টিকেলটিতে মাত্র তিনটি উপায় দেখানো হয়েছে,
আমার পক্ষ থেকে একটি ই-বুক গিফ্ট দিলাম যেখানে ১০১ উপায় দেখানো হয়েছে : https://goo.gl/i8loA9

৩। অনেক গুরুরা বলে ফোরাম মার্কেটিং এখন আর কাজ করেনা। ফেসবুক গ্রুপ বরং তারচেয়ে ভালো। আমি বলি, দুটোই ভালো। মাত্র ৩০ মিনিট কাজ করে একটি সেল নিয়ে এসেছিলাম কোন রকম হ্যাজেল ছাড়া। তারপর কয়েকদিন করে মোট ৫/৬ টা সেল পেয়েছিলাম ঐ ৩০ মিনিটের পরিশ্রমে। অন্যান্য সোস্যাল সাইটগুলোতে যেমন প্রোফাইল বিল্ড করতে মাস তিনেক সময় চলে যায় সেখানে ফোরাম থেকে একদিনেই সেল/লিড নিয়ে আসা সম্ভব, যেমন আমি করেছি। জ্বি, ঠিকই ধরেছেন, স্প্যামিং করেছি, কিন্তু হোয়াইট হ্যাট স্প্যামিং

বিস্তারিত বলব না, ফোরাম মার্কেটিং অনেক আগের মেথড। ইন্টারনেটে প্রচুর টিউটো আছে।

আজ আপাতত এতটুকুই। কোনটা কিভাবে করে, টিপস, ট্রিকস কি এগুলো কিছুই দিব না। ইভেন কোন প্রশ্নেরই উত্তর দিব না। I’m not here to destroy your creativity. Use your brain & make your own strategy.

0
Shares
s m fuad
 

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply: