Instagram Growth Hack 2018

For Niche relevant marketing in Social Media, Instagram is a powerful option. So how can you grow your Instagram organically, smoothly and fastly???? Here are the all tips which you need ultimately:
After signing up for your account, edit the Bio. A good Bio does matter in IG. Write something like this (suppose your niche is BEARD)
“ Inspirational Photo For Beard & Bearded For Being Featured DM us Want some Great Staff ??Visit our Website 

abcd.com/xyz” 
Change your IG from Personal Profile to Business Profile. You can simply do this by following: Settings>Switch to business profile
Hashtag Research:
আপনার account এর strength অনুযায়ী আপনি ৩০ টি hashtag বাছাই করুন। এবং ৩০ টি hashtag এর ২/৩ টি set বানিয়ে রাখুন। আপনার সব post এ সবসময় একই Hashtag use করলে Instagram Shadowban খাওয়ার সমভাবনা maximum । আপনার follower যদি কম হয়, তাহলে যেসমস্ত hashtag এর under এ number of post কম সেসব নির্বাচন করুন। আর আপনার number of follower অনেক বেশী হলে তখন আপনি high density এর hashtag ব্যাবহার করতে পারেন। In here I am giving you an outline:
- For 0-1K follower> select those Hashtag which have 3K to 5K posts max
- For 2-5K follower> select those Hashtag which have 5K to 15K posts max
- For 6-10K follower> select those Hashtag which have 25K to 100K posts max
- For 10-30K follower> select those Hashtag which have 100K to 200K posts max
- Over 30K follower>You are the BIG FISH. Compete anywhere you want
Hashtag এর এই selection টি খুব important । একবার ভাবুন, আপনার account এর strength যদি কম হয়, আর আপনি যদি High Density এর hashtag দিয়ে Post করেন, তবে সেগুলা visibility পাবার chance খুব কম এবং এতে আপনার Hashtag ব্যাবহার করাটা কোন কাজেই আসলো না।
How Should You Post:
- আপনার Profile এর Insight থেকে দেখে নিন week এর কোন দিনে কোন সময়ে আপনার Audience রা বেশী active থাকে। ঠিক ওই সময়ে post করার অভ্যাস করুন। নতুন অবস্থায় প্রতিদিন কমপক্ষে ৩টি post করুন। 1K to 5K এর মধ্যে থাকলে প্রতিদিন ২টি পোস্ট করতে পারেন। এর বেশী follower হলে প্রতিদিন ১টি পোস্ট enough.

- Post করার ক্ষেত্রে একটি নির্দিষ্ট style maintain করুন। যদি Landscape Photo পোস্ট করতে চান, তবে সেটা maintain করুন। আর যদি চান Portrait Photo, তবে সেটাই। এক একসময়য় একেকটা Post করলে তখন আপনার Profile এর look টা বাজে দেখাবে। কোন audience আপনার প্রোফাইল ভিজিট করে তার কাছে যদি ভালো না লাগে সেক্ষেত্রে সে আপনাকে Follow নাও করতে পারে।
Recommended Posting Mode হলো Portrait Photo. কারন এটি আপনাকে Photo Feed এ maximum coverage দিবে in terms of visibility.

- Post এর description এ এমন কিছু লিখুন যেটাকে বলে Call in Action. আপনি আপনার audience কে Call in Action এ না আনলে তারা সহজেই engaged হবে না। Here is an example:

আপনি হয়ত বলবেন যে সবসময় তো আর এইরকম post করা যায় না। True, but you can always ask a question from any photo.

- Post Upload করার আগে অবশ্যই Location use korben (search option এ গিয়ে > আপনি যে দেশ target করতে চান)। এতে আপনার ওই Post টি ওই area এর audience এর কাছে বেশী visibility পাবে।
- hashtag decription এ add না করাই ভালো। এটি post upload করার পর সাথে সাথে comment এ add করুন।

5. After Posting:
পোস্ট করার পর থেকে এক ঘন্টা পর্যন্ত এই সময়টি আপনার জন্য অনেক মূল্যবান। কারন এই সময়েই Instagram Algorithm decide করে নেই সে কাকে Top Post এ Show করবে এবং কাকে করবেনা। কেউ আপনার post এ comment করলে তার profile visit করে তার sentiment/psychology এর সাথে relevantly তাকে ques করে করে engaged রাখুন। এতে আপনার number of comment বারবে।
Tips: আপনার ভাই brother থাকলে তাদের বলুন ওই সময়ে আপনার ওই post এ এসে গেজাতে। আপনিও সাথে সাথে গেজান।

6. প্রতিদিন maximum ১০০ জনকে follow করুন। 60/hour maintain করার try করুন। But I recommend 40/hour

7. অন্যজনের Photo তে Like/Comment করুন। Comment should not be like this “owao/nice/lol/good.....etc etc” Coz this looks spammy. Relevant comment করুন।

8. আপনার follower দের সাথে আপনি একটি relation build up করুন। তাদের profile ঘুরবেন, দেখবেন এবং কোন একটা বাহানা বের করবেন, যেটা নিয়ে আপনি তাদের সাথে inbox এ কথা বলতে পারবেন। Suddenly Hi/Hello বললে they won’t be interested.
Life এ তো মাইয়া পটাইছেন, তাইনা??? So এসব জানেন

9. আপনার নিশের বাহিরের কাউকে follow/Like/Comment করবেন না এবং post ও করবেন না। Instagram কে sense করতে দিন you are highly passionate on this niche only. So it will show your post to those audiences who are under your niche. যদি অন্য কিছুতে Like/Comment/Follow করতে চান, সেটার জন্য আলাদা account খুলে নেন।

10. Most Important: Shadowban এড়িয়ে চলুন।
বহুত কিছু লিখছি, এইগুলা Follow করেন আর কোন question থাকলে করতে পারেন।
#GL_Rocks #HappyMarketing #IG_Growth #BuildYourBrand

Posted By - Hasan Jamil

0
Shares
Santono Singha Shamrat
 

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply: